কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি - ১৫ দিনে মোটা হওয়ার উপায়

কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি সে বিষয়টি জেনে থাকা জরুরী। আমরা যারা চিকন স্বাস্থ্য নিয়ে চিন্তিত আছেন তাদেরকে ১৫ দিনে মোটা হওয়ার উপায় সম্পর্কে বলে দিব।
কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি
আপনি যদি চিকন স্বাস্থ্য নিয়ে চিন্তিত থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্যই। কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি এবং ১৫ দিনে মোটা হওয়ার উপায় গুলো বলে দিব আজকের এই আর্টিকেলটিতে। তাই সম্পূর্ণ আর্টিকেলটি মনযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্র:কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি সে বিষয়টি নিয়ে এখন আলোচনা।

কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি

কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি সে বিষয়টি নিয়ে এখন আলোচনা করবো। চিকন শরীরকে মোটা বানানোর জন্য সবথেকে জরুরী কি হয়? এমনিতে যাদের শরীর চিকন হয় তাদের সব থেকে বড় সমস্যা হচ্ছে, তাদের ক্ষিদেই লাগেনা আর যেটা খায় সেটা শরীরে লাগেনা। এইজন্যে অনেকেই বলে যায় খেয়ে নিন, যায় করে নিন ওদের শরীরে পরিবর্তন আসবে না।

আরো পড়ুনঃ মহিলাদের পেটের মেদ কমানোর উপায় - চর্বি কমানোর উপায়

কিন্তু আসল সত্যিটা কি? আপনার কি খাওয়া উচিত? পুরো বিষয়টি বিস্তারিত আলোচনা করবো মন দিয়ে পড়ুন। কি খেলে মোটা হবেন তাড়াতাড়ি তা নিয়ে আমি ৭ টি খাবারের নাম বলবো। যেটা থেকে খুব দ্রুত ওজন বাড়বে এবং তাড়াতাড়ি মোটা হবেন।
  • মাখনঃ মাখনে অনেক বেশি ফ্যাট হয়। যেটা আপনাকে দ্রুত মোটা হওয়াতে সাহায্য করবে।
  • চিকেনঃ চিকেন খেলে সবথেকে দ্রুত ভাবে ওজন বৃদ্ধি পায়। কারণ চিকেনে আপনি ফ্যাট পাচ্ছেন ভালো কোয়ালিটির এবং প্রটিন পাচ্ছেন হাই কোয়ালিটির। এটা খেলে আপনার ওজন দ্রুত বাড়বে।
  • চিজঃ চিজ খেলেও আপনার ওজন দ্রুত ভাবে বাড়বে। চিজ যদি আপনারা আপনাদের ঘরে মানিয়ে নেন এবং যেকোনো খাবারের সাথে খান বিশেষ করে সকালের নাস্তায় যদি চিজ আর ব্রেড খান তাহলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি।
  • আলুঃ আলুতে থাকে হাই কার্বোহাইড্রেট। আপনার ওজন দ্রুত বাড়ার জন্য ভালো খাবার মানা হয়।
  • ঘিঃ আপনাদের একটা কথার খেয়াল রাখতে হবে ঘি থেকে ওজন বাড়ে কিন্তু শুধু শুধু ঘি খেলে ওজন বাড়ে না। যদি আপনি ঘি এর সাথে হাই কার্বোহাইড্রেটের মত জিনিস যেমন আলু, পরোটা, ভাত এইসব জিনিসের সাথে যদি মিশিয়ে যদি আপনারা ঘি খান তাহলে সেটি হাই ক্যালোরি খাবারে রূপান্তরিত হয়ে যায় এবং মোটা হওয়া যায় তাড়াতাড়ি।
  • কলাঃ তাড়াতাড়ি মোটা হওয়ার জন্য কলার থেকে ভালো খাবার আর হতেই পারে না। কলা যদি ৫/৬ টি আপনারা প্রতিদিন খান তাহলে আপনার ওজন দ্রুত বৃদ্ধি করে।
  • পনিরঃ পনিরে আপনি ফ্যাটও পাবেন প্রটিনও পাবেন। পনির খেয়ে আপনি দ্রুত ওজন বৃদ্ধি করতে পারবেন।

১৫ দিনে মোটা হওয়ার উপায়

কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি এই বিষয়টি সম্পর্কে আমরা অনেক কিছুই জেনেছি। অনেকেই অনেক কথা বলে মোটা হওয়া নিয়ে বা ওজন বাড়নো নিয়ে কিন্তু কেউ সেরকম সঠিক তথ্য দেয় না। যার কারণে আপনাদের অনেক হয়রানি হতে হয়। চিন্তার কোনো কারণ নেই কেননা আজ আমি আপনাদের বলে দিব ১৫ দিনে মোটা হওয়ার উপায় গুলো।
  • কলাঃ কলা ওজন বাড়ানোর জন্য সবথেকে বেস্ট হয়। ওজন বাড়ানোর জন্য সবথেকে কার্যকারী ও সহজ উপায় হলো কলা সেবন করা। আপনি সারাদিনে যদি ৩ বার কলা খান তাহলে এটি আপনার ওজন বাড়িয়ে দিবে। আপনি ১ গ্লাস দুধ খাওয়ার ২০ মিনিট পর যদি কলা খান তাহলে এটি আপনার আরোও উপকারে দেবে। ২০ মিনিটের গ্যাপ তারাই রাখবেন যাদের হজম ক্ষমতা কম।
  • গরম দুধ ও মধুঃ গরম দুধের সাথে মধু সেবন করলে আপনার ওজন অনেক দ্রুত বেড়ে যাবে। আপনি সকালে ও সন্ধ্যায় দুই বেলায় এটি সেবন করতে পারেন।
  • ডিমঃ ডিমকে মাল্টিভিটামিন বলা হয়। কারণ হলো এতে অনেক ভিটামিন ও মিনারেল থাকে। ডিম প্রতিটি খাবারের সাথেই খাওয়া যায় তাই সকালের খাবারের সাথে ৩টি ডিম খেয়ে নিন কমপক্ষে ১৫ দিন। ডিম সকালেই খেতে হবে এর কোনো মানে নেই, সারাদিনে আপনি যখন ইচ্ছা খেতে পারবেন।
  • বাদামঃ ওজন বাড়ানোর জন্য ভালো একটা ফুড হলো বাদাম। চিনা বাদাম, কাজু বাদাম, কাঠ বাদাম, পেস্তা বাদাম আপনার সুবিধা মতো যেকোনো বাদাম খেতে পারেন।

কি খেলে মোটা হব

কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি এবং ১৫ দিনে মোটা হওয়ার উপায় যদি আপনি পড়ে থাকেন তাহলে অভিনন্দন আপনি ইতিমধ্যে অনেক কিছুই জেনে গেছেন। আপনাকে অনেকেই বলবে আপনার শরীরের গ্রউথকে বৃদ্ধি করার জন্য এটা খেতে হবে, ওটা খেতে হবে, এটা করতে হবে, ওটা করতে হবে। মানে এতগুলো প্রসেস হয় যেন পাগল হয়ে যাওয়ার মতো।

আরো পড়ুনঃ কাঁচা বাদাম ভিজিয়ে খাওয়ার উপকারিতা - কাঠ বাদাম খাওয়ার উপকারিতা

আর প্রত্যেক মানুষই কিছু না ‍কিছু ট্রিক খুঁজে নেট দুনিয়ায়। কেউ ওজন কমাতে চাইছে আবার কেউ ওজন বাড়াতে চাইছে। তাই যারা ওজন বাড়াতে চাইছেন তারা কি খেলে মোটা হবেন তাহলে চলুন জেনে নেয়। খাবারগুলোর মধ্যে মাখন, চিকেন, চিজ, আলু, ঘি, কলা, পনির, ডিম, গরম দুধ ও মধু, বাদাম, খেজুর, কিসমিস ইত্যদি এগুলো অনেক উপকারি খাবার।

দ্রুত মোটা হওয়ার আমল

কোরআন হাদিসে দ্রুত মোটা হওয়ার আমল সম্পর্কে নির্দিষ্ট কোনো আমল বা দোয়া নেই। তবে কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি এবং ১৫ দিনে মোটা হওয়ার উপায় গুলো অবলম্বন করুন। তবে নিজের শরীরের সুস্বাস্থ্য কামনা করে আল্লাহর কাছে দোয়া করবেন। হযরত মোহাম্মাদ (সাঃ) খেজুর ও শসা একসঙ্গে খেতেন।

শরীয়তের দৃষ্টিতে মোটা হওয়ার এবং শারিরিক স্বচ্ছলতার জন্য উপকারী খাবার হলো খেজুরের সাথে শসা খাওয়া।তাই যারা দ্রুত মোটা হওয়ার আমল খুঁজছেন তারা খেজুরের সাথে শসা নিয়মিত খেতে থাকুন, ইনশাআল্লাহ ভালো ফলাফল পাবেন বলে আশা করা যায়।

প্রাকৃতিক ভাবে মোটা হওয়ার উপায়

অনেকেই মোটা হবেন কিভাবে এই নিয়ে অনেক চিন্তিত থাকেন। বিভিন্ন ধরনের ড্রাগ বা মেডিসিন কিভাবে নেওয়া যায় তা, মোটা হওয়ার জন্য কোনো মেডিসিন আছে কিনা এইসব বিষয়ে অনেকেই গুগলে সার্চ করেন। প্রাকৃতিক ভাবে কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি এই বিষয়টি চলুন এখন জেনে নেওয়া যাক।

প্রথমে আপনাকে জানতে হবে কেন আপনার ওজন কমে যাচ্ছে বা আপনি জন্মগত ভাবে আপনাম ওজন কম কিনা। পারিবারিক বা আপনার জেনেটিক কোনো ফ্যাক্টর আছে কিনা। বিভিন্ন কারণে যেমন ডিপ্রেশন, স্ট্রেস, লাইফস্টাইল জনিত কারণে কিন্তু এখন বেশির ভাগ মানুষের ওজন কমে যেতে পারে।

আরো পড়ুনঃ গরুর কলিজা খেলে কি ওজন বাড়ে - গরুর জিহ্বা খাওয়ার উপকারিতা

Renix Laboratories তারা কিন্তু Unani প্রোডাক্টস তৈরি করে তার মধ্যে একটি হলো Apelon. Apelon এ আছে আপেলের নির্জাস, ভিটামিন সি, এলাচ, দারচিনি এবং জয়ফল দেওয়া আছে। এই প্রত্যেকটা উপাদান কিন্তু আমাদের হজম শক্তি বাড়াতে সাহায্য করবে, রক্তে হিমোগ্লবিন কম থাকলে সেটি বাড়াতে সাহায্য করবে। যারা প্রাকৃতিক ভাবে মোটা হওয়ার উপায় খুঁজছেন এবং ১৫ দিনে মোটা হওয়ার উপায় খুঁজছেন তারা এটি ব্যবহার করতে পারেন।

লেখকের শেষ মন্তব্য

কি খেলে মোটা হওয়া যায় তাড়াতাড়ি এবং ১৫ দিনে মোটা হওয়ার উপায় সম্পর্কে আমরা অনেক কিছুই জেনেছি। যারা দ্রুত মোটা হতে চান তারা এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন আপনার কাজে আসবে।

আমার আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে বা আপনার উপকারে আসে তাহলে অবশ্যই পরিচিতদের সাথে শেয়ার করবেন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url