সৌদি আরবের কোম্পানি নাম আরামকো - সৌদি আরবের কোম্পানি নাম ও ঠিকানা

প্রিয় পাঠক আপনারা যারা বর্তমান সময়ে বিদেশ গিয়ে ভালো আয় করতে চাচ্ছেন? তাদের পছন্দের তালিকায় নিশ্চয়ই সৌদি আরব রয়েছেন।বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের মানুষ সৌদি আরব যেতে বেশি আগ্রহ।সেজন্য আপনারা অনেকেই অনলাইনে সার্চ করে থাকেন সৌদি আরবের কোম্পানির নাম সম্পর্কে।তাই আজকের আর্টিকেলে আমরা আলোচনা করতে চলেছি সৌদি আরবের কোম্পানি নাম আরামকো এবং সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।তাই আপনি যদি সৌদি আরবের কোম্পানি নাম আরামকো সম্পর্কে জানতে চান তবে আমাদের পোস্টের সঙ্গেই থাকুন।
সৌদি-আরবের-কোম্পানি-নাম-আরামকো
সেই সাথে আপনি আমাদের পোস্টটি সম্পন্ন পড়ে জানতে পারবেন আরামকো কোম্পানির সৌদি আরব বেতন কত, সৌদি আরবের আরামকো কোম্পানি ভিসা, সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত, এ বিষয় সম্পর্কে।তাই আজকের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন সৌদি আরবের কোম্পানি নাম আরামকো এবং সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা সম্পর্কে
পোস্ট সূচিপত্রঃসৌদি আরবের কোম্পানি নাম আরামকো।সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা

সূচনা।সৌদি আরবের কোম্পানি নাম আরামকো।সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা

আপনারা যারা সৌদি প্রবাসী হতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকেই বিভিন্ন কোম্পানি সম্পর্কে খোঁজ করে থাকেন।তাই আপনাদের সুবিধার্থে আমরা সৌদি আরবের সবচেয়ে নামিদামি কোম্পানি সম্পর্কে আজকের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি।আমাদের মধ্যে অনেকেই স্বপ্ন নিয়ে বিদেশ যাওয়ার চেষ্টা করেও অনেকে প্রতারকের মাধ্যমে প্রতারিত হয়ে টাকা-পয়সা জমি-জমা সবকিছুই নষ্ট করে নিঃস্ব হয়ে পড়ে।
তাই আপনি যদি কোন দেশে প্রবাসী হতে চান তবে সে দেশে সম্পর্কের দেশের নিয়ম-কানুন বেতন ভাতা ও যে কাজের জন্য যেতে চাচ্ছেন সে কোম্পানি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া অতি জরুরী।তাই আমাদের আজকের আর্টিকেলে আমরা সৌদি আরবের কোম্পানি নাম আরামকো এবং সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি।
সেই সাথে আপনি আরামকোতে কতজন কাজ করে, সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত, সৌদি আরবের আরামকো কোম্পানি ভিসা এবং আরামকো কোম্পানির সৌদি আরব বেতন কত এমন সকল বিষয় সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাবেন তাই আর্টিকেলটি সম্পূর্ণ ধৈর্য সহকারে পড়ুন।

সৌদি আরবের কোম্পানি নাম আরামকো

সৌদি আরবে সবচেয়ে ভালো কোম্পানির মধ্যে অন্যতম সৌদি আরবের কোম্পানি নাম আরামকো। আবারো বিশ্বের সবচেয়ে মূল্যবান কোম্পানিতে পরিণত হয়েছে সৌদি আরবের তেল কোম্পানি সৌদি আরামকো। রাজশাহী ইউ ক্যান চলমান যুদ্ধের কারণে বিশ্ব বাজারে কিন্তু তখন ব্যাপক মূল্য বৃদ্ধিতে শীর্ষ স্থানে চলে এসেছিলে এই প্রতিষ্ঠান বর্তমান সময়ে কিন্তু এই প্রতিষ্ঠানটিতে প্রচুর পরিমাণে কাজের চাহিদা রয়েছে।

বিশ্বব্যাপী আর্থিক বাজারের ডেটা ও অবকাঠামো সংক্রান্ত পরিসংখ্যান প্রদানকারী আমেরিকান ব্রিটিশ সংখ্যা সংস্থা রিফিনিটিভ এর তথ্য অনুযায়ী বর্তমানে সৌদি আরবের তেল কোম্পানি সৌদি আরব সম্পদের পরিমাণ প্রায় ২ লাখ ৪৩ হাজার কোটি মার্কিন ডলার। সৌদি আরামকো বিশ্বের বৃহত্তম জ্বালানি কোম্পানি এবং দিনে এই কোম্পানির আই ১০০ কোটি মার্কিন ডলার মূলত প্রতিদিন ১ কোটি ২৫ লাখ ব্যারেলের তেল প্রক্রিয়াজাত করে মধ্যপ্রাচ্যের অন্যতম শীর্ষ ধনী এই দেশটির প্রতিষ্ঠানটি।

সেখান থেকে তাদের দৈনিক আয় হয় ১০০ কোটি মার্কিন ডলার সৌদি আরামখোর যাত্রা শুরু হয় ১৯৪৩ সালে তখন থেকে এই প্রতিষ্ঠানটির নাম ছিল অ্যারাবিয়ান আমেরিকান অয়েল কোম্পানি। অবশেষে সময় এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিল স্ট্যান্ডার্ড অয়েল কোম্পানি ক্যালিফোর্নিয়া যা বর্তমানে শেভরণ নামে পরিচিত।

আরামকো কোম্পানি সৌদি আরব বেতন কত

সৌদি আরামকো কোম্পানি ইউ আরবের একটি রাষ্ট্রীয় মালিকানাধীন পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস কোম্পানি যা সৌদি আরবের জাতীয় তেল কোম্পানি ২০২২ সালের হিসাবে এটি আ এর দিক থেকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম কোম্পানি এবং এর সদর দপ্তর ধাহরানে অবস্থিত। এটি বিশ্বব্যাপী কর্পোরেট ইতিহাস আছে বারবার সবচেয়ে বড় বার্ষিক মুনাফা অর্জন করেছে।
সৌদি আরবের আরামখোর কাছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রমাণিত অপরিশোধিত তেলের রিজার্ভ রয়েছে ২৭০ বিলিয়ন ব্যারেলেরও বেশি এবং সমস্ত তেল উৎপাদনকারী কোম্পানির বৃহত্তম দৈনিক তেল উৎপাদন। সৌদি আরামকো তে কর্মচারী সংখ্যা ৭০ হাজার ৪৯৬ জন। এই কোম্পানিতে কাজ করার জন্য আপনাকে মিনিমাম তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে মূল বেতন এটি আপনার নির্দিষ্ট বেজ বেতন যা মাসিক বা ঘন্টার ভিত্তিতে দেওয়া হয় অর্থাৎ আপনি যদি ফুলটাইম চাকরি করেন সেক্ষেত্রে এক ধরনের বেতন হবে।

আর আপনি যদি পার্ট টাইম কাজ করেন তাহলে সে ক্ষেত্রে বেতনের আরেক ধরনের হবে। এছাড়া আরো অনেক সুযোগ-সুবিধা রয়েছে যেমন রমজানের বোনাস অর্থাৎ রমজান মাসে মূল বেতনের সমতুল্য বোনাস পাবেন এর পাশাপাশি সেখানে বিভিন্ন ভাতা ও ব্যবস্থা রয়েছে আর যদি সৌদি আরবে আরামকো কোম্পানিতে কাজ পান তাহলে বা কাজে নিয়োগ পান তাহলে যেসব সুবিধা পাবেন।
  • বিনামূল্যে যাতায়াত
  • বিনামূল্যে খাদ্য
  • স্বাস্থ্য বীমা
  • শিক্ষা সহায়তা
  • শিশু যত্ন
  • আন্তর্জাতিক হস্তান্তর
  • বাড়ি থেকে কাজ করার সুবিধা
  • জিমনেসিয়াম
  • ক্যাফেটেরিয়া
উপরোক্ত এই কাজগুলো করার সুবিধা পাবেন আপনি সেখানে কাজ করার কারণে এবং আপনার বেতন নির্ধারণ করা হবে দক্ষতা ও অভিজ্ঞতার উপর তবে সৌদি আরবের সর্বনিম্ন বেতন ৩৫ হাজার টাকা থেকে ৮০ পর্যন্ত হয়। তবে আপনি যদি ভাল দক্ষ অভিজ্ঞ হন তাহলে আপনার বেতন ৪০ হাজার থেকে শুরু করে ১ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

সৌদি আরবের আরামকো কোম্পানি ভিসা

সৌদি আরবে আপনি যদি কোম্পানি ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার কত টাকা খরচ হবে আপনি কি জানেন সৌদি আরবের আরামকো কোম্পানি ভিসার সম্পর্কে আজকে আপনাদেরকে জানাবো প্রতিবছরই আরামকো কোম্পানি থেকে লোক নিয়োগ দেওয়া হয়ে থাকে। সৌদি আরবের কোম্পানি ভিসা চাহিদা অনেক বেশি অরিজিনাল ভিসা নিয়ে সৌদি আরবে যেতে পারলে অনেক সুযোগ-সুবিধা পাওয়া যায়। তবে দালাল অনেক সময় সাপ্লাই কোম্পানির ভিসা দিয়ে থাকে।

এই ভিসায় গেলে আপনাকে বিভিন্ন রকমের সমস্যা সম্মুখীন হতে হবে। তবে চেষ্টা করবেন অরিজিনাল সৌদি আরবের আরম্ভ কোম্পানি ভিসা যাওয়ার জন্য এই জন্য আপনি আপনার কোম্পানি ভিসাটি চেক করে নিতে পারেন। বর্তমানে সৌদি আরবে কোম্পানি ভিসায় খরচ আনুমানিক ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা। তবে পরিচিত মানুষ কিংবা বিশ্বস্ত কোন এজেন্সির মাধ্যমে যেতে পারলে খরচ আরেকটু কম হতে পারে।
সৌদি আরবে কোম্পানির বিভিন্ন ধরনের কাজ করার সুযোগ রয়েছে আপনি যদি আরামকো কোম্পানিতে যান তাহলে যোগ্যতা, দক্ষতা এবং অভিজ্ঞতা অনুযায়ী কাজ করতে পারবেন আপনার যোগ্যতা অনুযায়ী কোম্পানিতে কাজের জন্য আবেদন করতে হবে। কোম্পানির বেতন একজন শ্রমিকের যোগ্যতা, দক্ষতা, কাজের ধরন ও অভিজ্ঞতার উপর নির্ভর করে কমবেশি হয়ে থাকে।

বর্তমানে সৌদি আরবের কোম্পানিতে কাজ ঘটে একজন শ্রমিকের বেতন প্রায় ৮০০ থেকে ১৫০০ রিয়াল। এছাড়া বেশিরভাগ কোম্পানি আপনাকে নানা ধরনের সুযোগ-সুবিধা দেবে যেমন আকামা খরচ, থাকা খাওয়ার খরচ, দেশে আসা যাওয়ার বিমানের টিকিট ইত্যাদি খরচ। এসব সুবিধা পেতে হলে আপনাকে সৌদি আরবের অরিজিনাল আরামকো কোম্পানির ভিসা নিতে হবে।

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত

সৌদি আরব মুসলিম দেশগুলোর মধ্যে অন্যতম একটি দেশ। যে দেশে বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে মুসলিম নাগরিক ছাড়া বিভিন্ন দেশ থেকে প্রচুর পরিমাণে মানুষ কাজের উদ্দেশ্যে যায়। কারণ সৌদি আরবের বিভিন্ন রকমের কাজের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সৌদি আরবে কোম্পানি ভিসার বেতন কত সেই সম্পর্কে আপনারা কি জানেন যারা সৌদি আরবের বিভিন্ন কোম্পানির মাধ্যমে যেতে চাচ্ছেন।

কোম্পানি ভিসা নিয়ে তাদেরকে আজকে জানাবো সৌদি আরবে বর্তমানে কোম্পানি ভিসার বেতন কত টাকা দেওয়া হয়। বর্তমানে সৌদি আরবে কোম্পানি ভিসার বেতন কিরকম হয়ে থাকে সৌদি আরবের বিভিন্ন ধরনের কোম্পানি রয়েছে তো তো আগে জানতে হবে কোম্পানি ভিসার মাধ্যমে আপনি সৌদি আরবে যাচ্ছেন।
আরামকো কোম্পানি সৌদি আরবের সেরা তেল পরিশোধনকারী কোম্পানি। এই কোম্পানিটি শুধু সৌদি আরবে নয় সারাবিশ্বে আরামকো কোম্পানির একটি ভালো কোম্পানি। প্রতি বছর আরামকো বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে কর্মী নিয়োগ দিয়ে থাকে।

তবে সৌদি আরবে কোম্পানি সর্বনিম্ন বেতন কিন্তু ৪৮ হাজার টাকা থেকে শুরু করে ৮০ হাজার টাকার মত হয়ে থাকে। তাহলে আপনি যদি সৌদি আরবে কোম্পানি ভিসা নিয়ে যান তাহলে কিন্তু আপনার বেতন শুরু হবে ৪৮ হাজার টাকা থেকে আপনার দক্ষতা অভিজ্ঞতার উপর এই বেতন আরো বেশি বৃদ্ধি পাবে।

আরামকোতে কতজন কাজ করে

গত শতাব্দীর ৭০৮০ দশকে ধীরে ধীরে আরাম কর নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিতে থাকে সৌদি সরকার ১৯৮৮ সালের প্রতিষ্ঠানটির নামকরণ করা হয় সৌদি আরামকো। ২০১৭ সালে প্রতিষ্ঠানটির করের হার কমিয়ে দেয় সৌদি আরব মূলতকরের হার আয়ের ৮৫ ভাগ থেকে নামিয়ে আনা হয়। অন্তত ৫০ ভাগের পর প্রতিষ্ঠানটির বাৎসরিক ১০ হাজার কোটি মার্কিন ডলার কর দিয়ে থাকে। ক্রেডিট রেটিং এজেন্স জানিয়েছে, ২০১৮ সালের ১০ হাজার কোটি মার্কিন ডলার সরকারের জমা দিয়েছে সৌদি আরামকো।

সৌদি সরকারের মালিকানাধীন প্রতিষ্ঠানটি নিয়ন্ত্রণ করে থাকে দেশটির সরকার সরকারের নীতি অনুযায়ী তেল উৎপাদন বা সরবরাহ কখনোই বাড়ায় আবার কখনো কমায় আরামকো। এছাড়াও ২০১৯ সালের ৫ ডিসেম্বর বাজারে প্রথমবারের মতো শেয়ার ছাড়ে আরামকো। আপনারা কি জানেন আরাম করতে কত জন লোক কাজ করে।

সৌদি আরব হতে ২০১৬ সালে তথ্য অনুযায়ী ৫৫,০০০ লোক কাজ করছে। এছাড়া ২০২২ সালের তথ্য অনুযায়ী ৭০ হাজার ৪৯৬ জন কর্মরত আছে। বৃহত্তম এই তেল কোম্পানিটি প্রতিদিনই তেল উৎপাদন করে থাকে প্রচুর পরিমাণে আরামকো বিশ্বের বৃহত্তম তেল ও গ্যাস কোম্পানিতে ঘোষিত হয়েছে ২০১৫ সালে।

লেখকের কথা। সৌদি আরবের কোম্পানি নাম আরামকো।সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা

প্রিয় পাঠক ও প্রবাসী ভাই বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে ইতিমধ্যে জানতেও বুঝতে পেরেছেন সৌদি আরবের কোম্পানি নাম আরামকো ও সৌদি আরবের কোম্পানির নাম ও ঠিকানা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।আপনি যদি সৌদি আরবে ভালো কাজ করতে যান তবে অবশ্যই আপনাকে সৌদি আরবের সকল কোম্পানি বিষয় সম্পর্কে এবং দেশের নিয়ম-কানুন সম্পর্কে জেনে বুঝে যেতে হবে।
প্রতারকের কাছে প্রতারিত হওয়ার পূর্বে অবশ্যই নিজের সাবধানতা অবলম্বন করুন।সবকিছু নিঃস্ব হওয়ার পূর্বে অবশ্যই আপনার জেনে রাখা অতি জরুরী আপনি যে দেশে যাচ্ছেন সে দেশ সম্পর্কে সকল তথ্য।আমাদের আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।

আমাদের আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে ভালো লাগলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে আর্টিকেলটি শেয়ার করুন।এছাড়াও আপনি যদি প্রবাসী সম্পর্কিত আরো তথ্য জানতে চান।তবে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন আজকের আর্টিকেলে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url