আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম - আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায়

আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম ও আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায় সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরা হবে।আপনারা অনেকে আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে চেয়েছেন।তাই আজকের আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম ও আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য।
আপওয়ার্ক-একাউন্ট-খোলার-নিয়ম
সেই সাথে নতুনদের জন্য আপওয়ার্ক চাকরি,আপওয়ার্ক মার্কেটপ্লেস এর প্রধান প্রতিষ্ঠাতা কে এবং আপওয়ার্ক মার্কেটপ্লেস কোন দেশে অবস্থিত এ বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন।তাই আজকের আলোচনাটুকু মনোযোগ সহকারে পড়ে আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম ও upwork এ কাজ পাওয়ার উপায় গুলো জেনে নিন।
পোস্ট সূচিপত্রঃ আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম।আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায়

আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম ( Upwork Account Opening Rules) 

আপওয়ার্ক হলো ফ্রিল্যানসারদের সফল হওয়ার এবং ক্লায়েন্টদের বিভিন্ন প্রকল্প সংযোগ স্থাপন ও সহযোগিতা করার এটি জনপ্রিয় মাধ্যম হলো আপওয়ার্ক একাউন্ট।এমন আপওয়ার্ক অ্যাকাউন্ট খুলে হাজারো বেকার তরুণ সফলতা অর্জন করছে।তাই আপনি যদি upwork একাউন্টে নতুন হয়ে থাকেন আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম গুলো অনুসরণ করতে হবে।
আপনি যদি ফ্রিল্যান্সিং করে আয় করতে চান?তাহলে আপনি আয় করা যে প্লাটফর্মে যান না কেন ফাইবার অথবা আপওয়ার্ক এটি অ্যাকাউন্ট থাকতে হবে।তবে ফাইবার কিংবা upwork এমন আয় করা সেক্টরে একাউন্ট করতে হলে কমপক্ষে ১৮ বছর বয়সী হতে হবে।

অর্থাৎ আপনার বয়স যদি ১৮ বছর না হয় তাহলে ফাইবার অথবা আপওয়ার্ক অ্যাকাউন্ট খুলতে পারবেন না।তাই আপনি যদি একটি প্রফেশনাল upwork account খুলতে চান।তাহলে আজকের আলোচনায় আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়মগুলো বিস্তারিত উল্লেখ করা হলো।
আপওয়ার্ক অ্যাকাউন্ট খুলতে এই লিঙ্কে ক্লিক করুন।https://www.upwork.com/
অ্যাকাউন্ট খুলতে সঠিক তথ্য ব্যবহার করুন
আপনাকে আপনাকে একাউন্ট ক্রিয়েট করার জন্য সঠিক তথ্য প্রদান করতে হবে।আপনার নাম ঠিকানা এবং যোগাযোগের তথ্যসহ আপনার অ্যাকাউন্ট খোলার সময় আপনার সকল সঠিক তথ্য সম্পূর্ণভাবে পূরণ করতে হবে।সহজ কথায় বলতে গেলে আপনাকে একটি অ্যাকাউন্ট খুলতে হলে আপনার ন্যাশনাল আইডি কার্ড অর্থাৎ জাতীয় পরিচয় পত্র দেওয়া তথ্য অনুসারে আপনার সকল প্রকার তথ্য নির্ভুলভাবে প্রদান করতে হবে।
জাতীয় পরিচয় পত্র অনুযায়ী ঠিকানা ব্যবহার
আপনি আপনার অথবা ফাইবার যে প্লাটফর্মে একটি প্রফেশনাল ভাবে একাউন্ট খুলতে চান? আপনার জাতীয় পরিচয় পত্র দেওয়া সঠিক নাম দিতে হবে।ধরনের মিথ্যা ঠিকানা জাল নাম বা উপনাম ব্যবহার করা আপওয়ার্ক প্ল্যাটফর্মে সম্পূর্ণভাবে নিষিদ্ধ।
বৈধ ইমেইল ব্যবহার করুন
অ্যাকাউন্ট খোলার সময় আপনার একটি বৈধ ইমেইল এর প্রয়োজন হবে।আপনাকে একটি অ্যাকাউন্ট খুলতে অ্যাকাউন্ট খোলার নিয়ম অনুযায়ী একটি বৈধ ইমেইল ঠিকানা অর্থাৎ যেখানে আপনার সঠিক তথ্য খুঁজে পাওয়া যাবে।আপনার প্লাটফর্মে ইমেইল ঠিকানাটি ব্যবহার করে যাতে অন্য একাউন্ট থেকে আপনার সাথে যোগাযোগ করবে এমন যেন সকল সঠিক তথ্য পাওয়া যায় তাহলে আপনি upwork এর সঠিক একাউন্ট খুলতে পারবেন।
upwork এর পাসওয়ার্ড সতর্কতা
আপওয়ার্ক পাসওয়ার্ড গুলি কমপক্ষে আপনাকে আর সংখ্যায় দীর্ঘ ভাবে দিতে হবে।এই প্লাটফর্মে একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।যেমন একটি ছোট হাতের সংখ্যা, একটি অক্ষর, কমা, সেমিক লোন এটদারেট@ এমন বিভিন্ন ধরনের সংখ্যা ব্যবহার করতে হবে।এ সমস্ত বিষয়গুলো হলো আপনার একাউন্ট খোলার নিয়ম।
পেমেন্ট মেথড যোগ করুন
আপনি যদি আপনাকে একাউন্ট খোলার নিয়ম অনুযায়ী ফ্লাইংচার হিসেবে আপওয়ার্ক ব্যবহার করার পরিকল্পনা করেন তাহলে আপনাকে কাজের জন্য যে অর্থ প্রদান করা হবে তা পেতে আপনাকে অর্থ প্রদানের জন্য জন্য তথ্য সংযোগ করতে হবে।হতে পারে আপনার ব্যাংক অ্যাকাউন্ট, পেপাল, এমন ধরনের অ্যাকাউন্ট।এটি হচ্ছে আপওয়ার্ক অ্যাকাউন্ট খোলার নিয়ম।
আপনার একাউন্ট ভেরিফাই করবেন যেভাবে
upwork account খোলার পর আপনাকে একটি সরকার প্রদত্ত আইডি প্রদান করা হবে।এখানে আপনার তথ্য যাচাই বাছাই করার জন্য প্রয়োজন হতে পারে একটি ড্রাইভিং লাইসেন্স বা পাসপোর্ট।এমন ধরনের তথ্য দেওয়া জরুরী upwork account খোলার নিয়ম এর জন্য।

আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায়

একজন বিগেনিয়ার হিসেবে আপওয়ার্ক কাজ পেতে সমস্যা হচ্ছে বা আপনাকে কাজ পাওয়া যাচ্ছে না এমনকি যদি আপনার সাথে ঘটে থাকে।তাহলে আজকের আর্টিকেলটি পড়লে আপনাকে অনেক তাড়াতাড়ি কিভাবে কাজ পাওয়া যাবে সে আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায় অনুসরণ অনেক কিছু শিখে নিতে পারবেন।

দুর্দান্ত আপওয়ার্ক প্রোফাইল তৈরি করা

আপওয়ার্কে খোলা account বা প্রোফাইলটি আপনার ডিজিটাল রিজন হিসেবে কাজ করে থাকে।তাই আপনাকে আপনার প্রোফাইলটি প্রফেশনাল ভাবে যতটা সম্ভব অধিক অ্যাক্টিভিটি বানানোর চেষ্টা করতে হবে।
কারণ যে ক্লাইন্ট আপনাকে কাজ দিবে কাজ দেওয়ার আগে আপনার প্রোফাইলটি অবশ্যই দেখে নিবেন।আপনার কাজের অভিজ্ঞতা, কৌশল, প্রোফাইল ছবি ইত্যাদি না না কিছুর বিষয়ে যাচাই করেন একজন ক্লায়েন্ট।
এজন্য আপনাকে আপো আর প্রোফাইল এর মধ্যে গিয়ে শুরুতে একটি প্রফেশনাল প্রোফাইল তৈরি করতে হবে। ছবি দিয়ে একটি আকর্ষণ মূলক শিরোনাম ও নিজের দক্ষতা অভিজ্ঞতাগুলি লিপিবদ্ধ করুন।এছাড়া আপনার দক্ষতার সাথে প্রাসঙ্গিক কেউ আর গুলি নানান জায়গাতে ব্যবহার করতে হবে। এর ফলে আপনার প্রোফাইল যত ক্লায়েন্ট দেখবে তত কাজ পাওয়ার সম্ভাবনা ও সুযোগ বাড়তে থাকবে।

আপওয়ার্ক সক্রিয় থাকুন

আপনাকে অ্যাকাউন্ট খোলার পর অবশ্যই আপনার মূল উদ্দেশ্য হলো আপনার কে কাজ পাওয়া তবে এক্ষেত্রে আপনাকে নিয়মিত পোস্ট নতুন নতুন কাজগুলোকে খুঁজতে হবে।এর পাশাপাশি আপনার দক্ষতা ও অভিজ্ঞতা বিবেচনা করে রিলেটেড কাজ দেখতে পাবেন।সাথে সাথে নিজের কানেক্ট ব্যবহার করে প্রস্তাব জমা দিতে হবে।

আপনাকে এভাবে আপনি যদি নিয়মিত একটিভ থাকেন কোন কাজের প্রস্তাব জমা দেওয়ার মাধ্যমে নিজেকে upworks ফলাফলে অন্তর্ভুক্ত করার সম্ভাবনায় প্রচুর বাড়িয়ে নিতে পারেন।আর এভাবে আপনছাড়া ফলাফলের মাধ্যমে প্রচুর ক্লায়েন্টের নজরে চলে আসতে পারেন।

Upwork Connects কি হলো এক ধরনের ভার্চুয়াল টোকেন।এটি ব্যবহার করা হয় ফ্রান্সের দের কাজের প্রস্তাব জমা দেওয়ার ক্ষেত্রে।উপহার দ্বারা আপনাকে প্রতিমাসে কিছু কানেক্ট ফ্রিতে দেওয়া হয়।এগুলো কাজ পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

কাজের জন্য আবেদন করার সময়

মনে রাখবেন আপওয়ার্ক এর মধ্যে আমার আপনার মতো হাজারো মানুষ একই ধরনের পরিষেবা প্রদান করে যাচ্ছে।তাই upwork হলো এটি প্রতিযোগিতামূলক পরিষেবা ও মার্কেটপ্লেস।তাই কোন ক্লাইন্ট যদি আপনার কাছে সরাসরি কাজ নিয়ে আসে তখন সেটা নিয়ে অপেক্ষা করলে হবে না।এক্ষেত্রে আপনাকে নিজের থেকে কাজের দক্ষতা ও আগ্রহ এবং উপলব্ধি দেখিয়ে কাজগুলোকে নিজেই প্রস্তাব জমা দিতে হবে।
কাজ পাওয়ার ক্ষেত্রে আপনি যদি দেরি করেন তাহলে ক্লাইন্ট আপনার হাতছাড়া হয়ে যাবে তাই আপনার কাজ হবে নিয়মিত upwork job feed নিয়মিত চেক করা দরকার এবং আপনার দক্ষতার সাথে মিলছে এমন কাজগুলো করার জন্য প্রস্তাব জমা দিতে হবে।

প্রোফাইল অপটিমাইজ করুন

ক্লাইন্ট অফ লাঞ্চারদের খুঁজে পাওয়ার জন্য আপ অর প্ল্যাটফর্মের মধ্যে কিওয়ার্ড দিয়ে সার্চ করে থাকেন।মনে করুন আপনি একটি ক্লায়েন্টের লোগো তৈরি করে দিবেন।এক্ষেত্রে ক্লাইন্ট লোগো ডিজাইন গ্রাফিক ডিজাইনার ইত্যাদি ধরনের কিওয়ার্ড দিয়ে সার্চ করবে।এজন্য আপনাকে যে কাজটি করতে হবে ক্লাইন্টরা যে সমস্ত বিষয়গুলো নিয়ে সার্চ করে।
অর্থাৎ কিওয়ার্ড দিয়ে সার্চ করে সেগুলোর উপর ভিত্তি করে আপওয়ার্ক প্রফাইল ভালো মতো অপটিমাইজ করতে হবে।এভাবে আপনি যদি নিজের আপনার প্রোফাইলে কাজের সঙ্গে জড়িত ইউ আর গুলো দিয়ে অপটিমাইজেশন করতে পারলে আপনার প্রোফাইলটি বিভিন্ন কিওয়ার্ড রিলেটেড সার্চ রেজাল্ট এর শো করবে।আর এ কাজটি করতে পারলে অনেক ক্লাইন্ট আপনার প্রোফাইলটি খুঁজে পাবে।

আকর্ষণীয় অফার তৈরি করুন

আপনাকে পাওয়া নানান কাজ গুলিতে আবেদন করার জন্য একটি আকর্ষণীয় প্রস্তাব তৈরি করতে হবে এক্ষেত্রে প্রচুর প্র্যাকটিসের প্রয়োজন।তাছাড়া আলাদা প্রপসাল বা প্রস্রাবের ক্ষেত্রে একই জিনিস কপি বা পেস্ট বারবার করা যাবে না।এজন্য আপনাকে আলাদা আলাদা বাজেট বা প্রস্তাব তৈরি করার ক্ষেত্রে সরাসরি ভাবে ক্লায়েন্টের কথা চিন্তা রেখে পোস্ট অফিস স্থাপন করতে হবে।

আপওয়ার্ক আপনার প্ল্যাটফর্মে আপনি কিভাবে ক্লায়েন্টকে সাহায্য করবেন কিভাবে আপনার দক্ষতা ও অভিজ্ঞতা গুলি ক্লায়েন্টকে সাহায্য করতে পারবে সে বিষয়ে ক্লাইন্টকে পরিষ্কারভাবে বলতে হবে।প্রস্তাব লেখার সময় সেটিকে শর্ট এবং ইস্পিল রাখার চেষ্টা করুন।এভাবে আপনি ক্লাইন্টকে ১০০ থেকে ৩০০ শব্দের মধ্যে যা বলার দরকারটা বলে দিতে পারবেন।আর এভাবে আপনি সরাসরি প্রপোসাল তৈরি করে আতোয়ার প্লাটফর্মে খুব সহজেই কাজ পেতে পারেন।

ক্লায়েন্ট নির্বাচনের সর্তকতা 

অনলাইনে সব লাইন এর সঙ্গে কাজের অভিজ্ঞতা সুন্দর হয় না।তাই কাজ শুরু করার আগে ক্লায়েন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জানতে হবে।এক্ষেত্রে প্রথমে আপনি upwork ক্লায়েন্টের রেটিং, অর্থ পরিষদের পদ্ধতি, আপনাকে আগে কোন কাজ করিয়েছেন কিনা কাজ দেওয়ার ইতিহাস সহ বিস্তারিত অন্যান্য প্ল্যান চার্জ দের মতামত জেনে নিতে হবে।

কভার লেটার সুন্দরভাবে লেখা

upwork এ কাজ পাওয়ার জন্য কভার লেটার এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।তাই এমন কভার লেটার সব ক্লায়েন্টদের কাছে দেওয়া যাবে না।কাজের ধরন ও ক্লায়েন্টদের কভার লেটার লেখার চর্চা করতে হবে বেশি বেশি।সব সময় ক্লায়েন্টদের নাম উল্লেখ করে কভার লিটার লিখতে হবে।ক্লায়েন্টের কাছ থেকে কাজ পাওয়ার জন্য নিজের দক্ষতা, অভিজ্ঞতা সুন্দরভাবে প্রতিস্থাপন করতে হবে।
মনে রাখবেন পৃথিবীর সব কাজ সহজ আবার সব কাজ কঠিন।সহজ করতে হলে আপনাকে কঠোর পরিশ্রম করার মন মানসিকতা থাকতে হবে তাহলে আপনি আপ ওয়ার্ড মার্কেটপ্লেস থেকে সফলতা অর্জন করতে পারবেন।এছাড়াও প্রতিটি কাজের জন্য কিছু টেকনিক অবলম্বন করা উচিত সেগুলো আপনি মেনে চললে অবশ্যই কাজ পাবেন আশা করি।

আপনার ধৈর্য ও পরিশ্রম খাইবার বা upwork এ কাজ পাওয়ার মত সেরা মার্কেটপ্লেসগুলোতে আপনার পথকে সুগম করে দিবে।তাই আপনার নির্দিষ্ট দক্ষতার ও পাশাপাশি Punk quality, যোগাযোগ দক্ষতার সমন্বয়ে আপনাকে একটি পরিপূর্ণ প্লানচার হিসেবে মার্কেটপ্লেসগুলোর প্রতিষ্ঠা করতে হবে।তাই আপনার পর্যাপ্ত দক্ষতা অভিজ্ঞতা ও আপনার কৌশল আপনার কিংবা ফাইবারে কাজ করে আয় করতে সক্ষম করবে।

আপওয়ার্ক মার্কেটপ্লেস এর প্রধান প্রতিষ্ঠাতা কে

আপওয়ার্ক হলো একটি বিশ্বব্যাপী চাকরি বাজার ভিত্তিক কোম্পানি লক্ষ্য হলো নির্দিষ্ট বিভিন্ন শ্রেণীর কাজে দূরবর্তী কর্মীদের ভাড়া করে নেওয়া।আর বর্তমানে আপওয়ার্ক মার্কেটপ্লেসে হাজারো ফ্রিল্যান্সার কাজ করছে।(২০০৩ সালের ওডেক্স রেড উড সিটি সি এ)প্রতিষ্ঠাতা করেছিলেন গ্রীসের ব্যবসায়ী ঠিকাদার ওডিসিয়াস সাটালোস ও স্ট্র‍্যাটিস কারাম্যানলাকিস।

আপওয়ার্ক প্রতিষ্ঠরকারী প্রধান ব্যক্তি হলেন টমাস লেটন ফ্যাবিও রোসাতি নামক ব্যক্তিটি Upwork website বা মার্কেটপ্লেস তৈরি করেন।এই মুহূর্তে আবহাওয়ার মার্কেটপ্লেসে সারা পৃথিবী থেকে প্রায় এক কোটি ফ্রিল্যান্সার কাজ করছে।আপওয়ার্ক মার্কেটপ্লেসে প্রায় চার লক্ষ উপর কাজ রয়েছে।

নতুনদের জন্য আপওয়ার্ক চাকরি Upwork JOb

নতুনদের মনে অবশ্যই প্রশ্ন করবে আপওয়ার্ক চাকরি কি, upwork এ চাকরি কেমন হবে,নতুনদের জন্য আপওয়ার্ক মার্কেটপ্লেস কতটা উপযোগী এমন ধরনের প্রশ্ন ঘুরফির করে।তাই মূলত আপনি যদি নতুন দেয়ার জন্য আপনাকে চাকরি কেমন হবে কি কি চাকরি রয়েছে এসব জানতে চান তাহলে ধারাবাহিকভাবে আপনাকে কয়েকটি বিষয় সম্পর্কে জানতে হবে নিচে সে সমস্ত বিষয়গুলো জেনে নেওয়া যাক।
উপরে উল্লেখিত এ সমস্ত কারণগুলোর জন্য আবহাওয়াকে চাকরি দেওয়া নতুনদের জন্য সেরা আপওয়ার্ক চাকরি ফ্রিল্যান্সিং এ চাকরি ধরণ সম্পর্কে খুঁটিনাটি বিস্তারিত আলোচনা করবো।

upwork এ চাকরির প্রকারভেদ

আবহাওয়ার মার্কেট পেয়েছে চাকরির প্রকারভেদ নির্দিষ্ট কারণ করা সম্ভব নয়।কেননা জনপ্রিয় এই আপওয়ার্ক মার্কেট প্লেসে সকল ধরনের কাজ করা যায়।আউটসোর্সিং কাজের অন্তর্ভুক্ত যে সকল কাজ রয়েছে তার সবগুলোই করা সম্ভব আপনার প্লানচিং মার্কেটপ্লেস থেকে।আপনি যদি আপনাকে কাজে ধরেন বা পোকারভেদ বুঝতে চান।

তাহলে নিমনে বর্ণিত ক্যাটাগরি গুলো পড়ুন।তাহলে আপনি আমাদের উল্লেখিত সকল ক্যাটাগরির বিষয় সম্পর্কে জেনে upwork এ নিজের একটা প্রোফাইল ক্রিয়েট করতে পারবেন এবং বিভিন্ন প্রজেক্ট বেস কাজ করতে পারবেন।
  • ওয়েব ডেভেলপ
  • অ্যাপ ডেভেলপ
  • সফটওয়্যার ডেভেলপ
  • এসইও এক্সপার্ট
  • ডিজিটাল মার্কেটিং
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • প্রোগ্রামার
  • ফটোগ্রাফি
  • ফটো এডিটিং
  • ভিডিও প্রোডাকশন
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং
  • ভিডিওগ্রাফি
  • ভিডিও এডিটিং
  • আর্টিকেল রাইটিং
  • ইমেল মার্কেটিং
  • মোবাইল ডেভেলপার
  • স্ক্রিপ্ট রাইটিং
  • কপিরাইটিং
  • অ্যাডভার্টাইজিং
  • ডেটা বিশ্লেষক
  • ট্রান্সক্রিবার
  • সম্পাদক
  • এডিটরসহ ইত্যাদি
সহজ কথায় অনলাইনে মাধ্যমে আর যে সকল ওয়েটে অর্থ উপার্জন করা সম্ভব এবং সার্ভিসিং প্রদান করা যায় সে সমস্ত কাজগুলো আপওয়ার্ক মার্কেটপ্লেসের মাধ্যমে করা যেতে পারে।তবে উপরে উল্লেখিত এ ধরনের কাজগুলো করার জন্য আপনাকে দক্ষতা, অভিজ্ঞতা অর্জন করতে হবে।

আপওয়ার্ক মার্কেটপ্লেস কোন দেশে অবস্থিত

আপওয়ার্ক মার্কেটপ্লেস সদর দপ্তর রেডউড সিটি, কালিফোর্নিয়া অবস্থিত।টমাস লিটন ফ্যাবিও রোসাতি upwork marketplace তৈরি করেন।

শেষ কথা।আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম। আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায়

সম্মানিত পাঠক ও নতুন ফ্রিল্যান্সার প্রত্যাশী আপনারা অনেকেই জানতে চেয়েছিলেন আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম এবং আপওয়ার্ক এ কাজ পাওয়ার উপায় সম্পর্কে।তাই আজকে আর্টিকেলের আলোচনার থেকে আপনাদের সামনে আপওয়ার্ক অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কিত সকল তথ্যগুলো আলোচনা করার চেষ্টা করেছি।আশা করি আজকের আর্টিকেল থেকে আপনি আপওয়ার্ক কিভাবে কাজ পাওয়া যায় নতুনদের জন্য অপর্কে চাকরি এ সমস্ত কিছু জানতেও বুঝতে পেরেছেন।
আপওয়ার্ক মার্কেটপ্লেসে আপনাকে কাজ পেতে হলে অবশ্যই দক্ষতা অভিজ্ঞতা এবং কাজের এক্সপেরিয়েন্স থাকতে হবে।আপনি যদি নতুন আপওয়ার্ক মার্কেটপ্লেসে সদস্য হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে প্রচুর পরিশ্রম ও ধৈর্য ধরতে হবে।আশা করছি আপনি উপরে নিয়ম গুলো ফলো করলে খুব সহজে আপনাকে কাজ পেতে পারেন।আমাদের আজকের তথ্য টি ভালো লেগে থাকলে ওয়েবসাইটটি সাবস্ক্রাইব ও পরিচিতজনদের সাথে শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url