সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ সর্বশেষ আপডেট জানুন

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ এবং সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত এ বিষয় সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে তথ্য খোঁজাখুঁজি করছেন।তাহলে আপনি আমাদের আজকের আর্টিকেলের ভিতর জানতে পারবেন সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ এবং সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
সৌদি-আরব-কোন-ভিসা-ভালো-২০২৪
একই সাথে আমাদের আজকের আর্টিকেলের মধ্যে আমরা তুলে ধরার চেষ্টা করেছি সৌদি আরবে ফুড ডেলিভারি ভিসা, সৌদি আরবের ফ্রি ভিসার দাম কত, আল বাইক রেস্টুরেন্ট সৌদি আরব বেতন কত এবং সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত এ বিষয়ে সম্পর্কে। আমাদের আজকের এই আর্টিকেলের পর্বটি সম্পূর্ণ পড়ে জেনে নিন সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ এবং সৌদি ইলেকট্রিক ভিসা।
পোস্ট সূচিপত্রঃসৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪।সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত

ভূমিকা।সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪।সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত

সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ এবং সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত এ বিষয় সম্পর্কে আপনাদের অনেকেরই অজানা রয়েছে।তাই তো অনলাইনে সার্চ করে আপনারা তথ্য খোঁজাখুঁজি করছেন। তাই আমরা আজকের আর্টিকেলের মধ্যে সঠিক তথ্যটি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য নিয়ে।
আপনারা যারা সৌদি আরব কোন ভিসা ভালো জানার জন্য বিভিন্ন তথ্য খোঁজ করে থাকে।তাদের জন্য আজকের আর্টিকেল হতে পারে অনেক গুরুত্বপূর্ণ।কেননা এই আর্টিকেলের মধ্যে আমরা আলোচনা করতে চলেছি আপনি সৌদি আরব কোন কাজের চাহিদা বেশি, সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত, সৌদি আরবে ফুড ডেলিভারি ভিসা, সৌদি আরব ভিসা কত প্রকার এমন সকল গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে পারবেন তাই আমাদের পোস্টটি ধৈর্য সহকারে সম্পূর্ণ পড়ুন।

সৌদি আরব কোন ভিসা ভালো

আপনারা কি সৌদি আরবে কোন ভিসা ভালো সেই সম্পর্কে জানেন যারা সৌদি আরবে যেতে আগ্রহী এবং সৌদি আরবে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন তাদের জন্য সৌদি আরবে কোন ভিসা ভালো সেই সম্পর্কে জেনে রাখা দরকার। পৃথিবীর মধ্যপ্রাচ্যের অন্যতম সুন্দর এবং মুসলিম দেশ হচ্ছে সৌদি আরব যেখানে রয়েছে মক্কা মদিনা থেকে শুরু করে ইসলামের বিভিন্ন পবিত্র স্থান সমূহ।
যদি অভিজ্ঞ কর্মীদের ক্ষেত্রে যে কোন ভিসার ভালো তবে নির্দিষ্ট কাজের ক্ষেত্রে আপনাদের ভিসা করা জন্য ফ্রি ভিসা বা আমেল আইদি সবচেয়ে ভালো হবে। বাংলাদেশ থেকে সর্বমোট পাঁচটি খাতে প্রতিবছর মোটামুটি ৫০০০ দক্ষ কর্মী ও পেশাদার নিয়োগ দিয়ে থাকে সৌদি আরব অটোমোবাইল, এসি মেকানিক, ওয়েল্ডিং, ইলেকট্রিশিয়ান এবং প্লাম্বার এই সকল কাজের অভিজ্ঞতা বা দক্ষ ব্যক্তিগণ এই ভিসা নিয়ে যেতে পারেন যার কাজে চাহিদা অনেক বেশি এবং উপার জন্য বেশি হয় ফ্রি ভিসায়।

তবে কোম্পানি ভিসাতে এসব কাজে চাহিদা খুব কম অনুরূপভাবে যদি দক্ষতা না থাকে তবে ক্লিনার ড্রাইভিং এবং বাসা বাড়ি কাজের আমেল মঞ্জিল ও চাওয়াক খাছ ভিসায় যাওয়া বেশি ভালো হবে আমেল মঞ্জিল ও চাওয়াক খাছ চেয়ে এই ভিসার বেতন কম হলেও কাজের চাহিদা অনেক বেশি। প্রবাস জীবনের সফল হতে হলে অবশ্যই প্রথমে দক্ষতা অর্জন করতে হবে তাহলে সৌদি আরবের সফল হওয়া সম্ভব।

সৌদি আরব ভিসা কত প্রকার।সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ 

সৌদি আরবের ভিসা কত প্রকার এই নিয়ে অনেকের মনে বিভিন্ন রকমের প্রশ্ন রয়েছে যারা সৌদি আরবে নতুন যেতে চাচ্ছে তারা কিন্তু জানে না সৌদি আরবে ভিসা কত প্রকারের হয়ে থাকে তাই আপনি যদি প্রথমবার সৌদি আরবে যেতে চান কোন কাজের জন্য তাহলে অবশ্যই জেনে নিন সৌদি আরবের ভিসা কত প্রকার সেই সম্পর্কে চলুন জেনে নেয়া যাক আমাদের বাংলাদেশীদের জন্য সৌদি আরবের যে সকল বিচার প্রকারভেদ রয়েছে সেগুলো সম্পর্কে।
  • সৌদি আরব হজ্ব ভিসা
  • সৌদি আরব কাজের ভিসা
  • সৌদি আরব ফ্যামিলি ভিসা
  • সৌদি আরব শিক্ষা ভিসা
  • সৌদি আরব ব্যবসা ভিসা
  • সৌদি আরব টুরিস্ট ভিসা
আপনি যদি একজন বাংলাদেশী নাগরিক হয়ে থাকেন তাহলে এই ছয় প্রকারের ভিসা গুলোর মধ্যে যেকোন এক প্রকারের ভিসা নিয়ে আপনি সৌদি আরবে যেতে পারবেন চলুন এই ভিসা গুলো সম্পর্কে সংক্ষিপ্ত জেনে নেওয়া যাক।
সৌদি আরব হজ্ব ভিসা: যারা সৌদি আরবে হজের ভিসা নিয়ে যাবেন তাহলে আপনি যদি হজ করতে যান তাহলে কিন্তু আপনি সৌদি আরবে হজের ভিসা করতে হবে হজ ভিসা সৌদি আরব গিয়েছে সকল দর্শনীয় স্থান রয়েছে সেই সকল স্থানগুলো ঘুরে দেখতে পারবেন।
সৌদি আরব কাজের ভিসা: যারা সৌদি আরবে বাংলাদেশ থেকে কাজের উদ্দেশ্যে যেতে চায় তাদেরও কিন্তু সৌদি আরবে কাজের ভিসা তৈরি করতে হবে বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ সৌদি আরবে কাজের উদ্দেশ্যে যায়।

সৌদি আরব ফ্যামিলি ভিসা: সৌদি আরবে ফ্যামিলি ভিসা নিয়ে অনেকেই যায় যারা বাংলাদেশ থেকে সৌদি আরবে গিয়েছে পুরো পরিবার নিয়ে তারা কিন্তু ফ্যামিলি ভিসা প্যাকেজটি নিয়ে সৌদি আরবে যেতে পারেন। এসে ক্ষেত্রে আপনি সৌদি আরবের ফ্যামিলি ভিসা আবেদন করতে হবে এবং সেখানে গিয়ে পুরো ফ্যামিলি নিয়ে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরতে পারবেন আরেকটি বিষয় মনে রাখতে হবে যে সৌদি আরবে ফ্যামিলি ভিসার মেয়াদ মাত্র তিন মাস।
সৌদি আরব শিক্ষা ভিসা: যারা স্টুডেন্ট স্কলারশিপ নিয়ে সৌদি আরবে যেতে আগ্রহী তারা কিন্তু সৌদি আরব শিক্ষা বিহিসার জন্য আবেদন করতে পারে। মধ্যপ্রদেশের মুসলিম সৌদি আরবে শিক্ষার্থীর থেকে অনেক উন্নত রাষ্ট্র যার কারণে অনেকেই স্কলারশিপ নিয়ে সৌদি আরবে লেখাপড়ার উদ্দেশ্যে যায় কারণ আপনি স্কলারশিপ নিয়ে একজন বাংলাদেশী নাগরিক হয়ে সৌদি আরবে যেতে পারবেন যদি আপনি শিক্ষা ভিসা করেন
সৌদি আরব ব্যবসা ভিসা: সৌদি আরবে কিন্তু ব্যবসা ভিসা পাওয়া যায়। যার জন্য বাংলাদেশ থেকে অনেক নাগরিক রয়েছে যারা সৌদি আরবে বিভিন্ন রকমের ব্যবসায় বিনিয়োগ করতে চাই। যারা সৌদি আরবে বিজনেসভাবে ব্যবসা করতে চান তারা সৌদি আরবের ব্যবসা ভিসার জন্য আবেদন করতে পারবেন।
সৌদি আরব টুরিস্ট ভিসা: যারা সৌদি আরবে টুরিস্ট ভিসা নিয়ে যেতে চান ভ্রমণের উদ্দেশ্যে তারা কিন্তু সৌদি আরব টুরিস্ট ভিসা কি করতে পারেন আপনি যদি সৌদি আরবের দর্শন না স্থানগুলো দেখতে চান তাহলে সৌদি আরব ভ্রমণের জন্য আপনাকে টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে হবে। সৌদি আরবের টুরিস্ট ভিসা এমন একটি করলে আপনি সৌদি আরবে যে কোন স্থানে ভ্রমন করতে পারবেন।

সৌদি আরবে ফুড ডেলিভারি ভিসা

যারা সৌদি আরবে ফুড ডেলিভারি ভিসা করতে চাই এবং সৌদি আরবের গিয়ে ফুড ডেলিভারির কাজ করতে চায় তাদের জন্য কিন্তু সৌদি আরবে ফুড ডেলিভারি ভিসাটি সবচেয়ে ভালো। আপনার যদি একটি ভালো মানের দক্ষতা অভিজ্ঞতা থাকে তাহলে আপনি সৌদি আরবে ফুড ডেলিভারির ভিসা করে সৌদি আরবে গিয়ে এই কাজটি করতে পারেন যার জন্য আপনাকে সৌদি আরবে কাজের ভিসাতে আবেদন করতে হবে।
সৌদিতে মোটামুটি ভালো কাজ এখন ফুট ডেলিভারি মাসে ঠিক ভাবে কাজ করলে লাখের বেশি টাকা ইনকাম করা সম্ভব। সৌদি আরবে আপনি যদি ফুড ডেলিভারির কাজ করতে চান তাহলে কিন্তু আপনাকে বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়ার জন্য প্রবাস ভিসা তৈরি করতে হবে বাংলাদেশী ৪৫ হাজার টাকা অথবা সৌদি ২০০০ রিয়াল টাকা প্রয়োজন।

সৌদি আরবে প্রবাস ভিসাটাকে বলা হচ্ছে কাজের ভিসা বাংলাদেশ থেকে যারা সৌদি আরবে কাজের ভিসা নিয়ে যেতে চাই তাদের ৪৫ হাজার টাকা লাগবে। সৌদিতে ২০০০ রিয়াল অথবা বাংলাদেশী 45 হাজার টাকার বিনিময়ে আপনি পেয়ে যাবেন সৌদি আরব প্রবাসী ভিসা কাদের ভিসা বর্তমানে কিছুটা রেট পরিবর্তন হতে পারে।

সৌদি আরবের ফ্রি ভিসার দাম কত।সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ 

সৌদি আরবে ফ্রি ভিসার দাম কত সে সম্পর্কে অনেকেরই জানার আগ্রহ কারণ যারা সৌদি আরবে ফ্রি ভিসা করতে চায় তাদের কিন্তু জানা দরকার যে সৌদি আরবে ফ্রি ভিসার দাম কত। সৌদি আরবের যেকোনো কাজ করার জন্য কিন্তু আপনাকে সৌদি আরবে ফ্রি ভিসাটি করতে হবে তাহলে আপনি এই ভিসার মাধ্যমে যে কোন কাজ করতে পারেন। আপনি যদি সৌদি আরবে প্রিভিশার মাধ্যমে গিয়ে থাকেন তাহলে আপনার যেই কাজের উপর ভালো দক্ষতা আপনি সেই কাজটি করতে পারবেন।
বর্তমানে বাংলাদেশে বেশিরভাগ মানুষ কোম্পানি ভিসা নিয়ে সৌদি আরবে যায় আর এই ভিসা কোম্পানি ভিসা কে বলা হয় ফ্রি ভিসা তবে ফ্রি ভিসা দুই ধরনের হয়ে থাকে প্রফেশনাল এবং নন প্রফেশনাল এই দুইটি ক্যাটাগরির মধ্যে ফ্রি ভিসা করা হয়। প্রফেশনাল এর ক্ষেত্রে খরচ হবে দশ হাজার টাকা এবং নন প্রফেশনাল এর ক্ষেত্রে খরচ হবে মাত্র ১ হাজার টাকা।

তবে ফ্রি ভিসার বেশ কয়েকটি সুবিধা ও অসুবিধা রয়েছে। পিভিসা নিয়ে সৌদি আরবের যাবার আগে আপনার উচিত হবে ফ্রি ভিসা সুবিধা অসুবিধা সম্পর্কে জেনে নিতে তারপরে সেই ভিসা নিয়ে যেতে হবে। তাহলে আপনি সৌদি আরবে যে কোন ঝামেলা বা বিপদে সম্মুখীন হবেন না বেশ কিছু সমস্যা হতে পারে। যদি আপনি সে সকল সমস্যার মোকাবেলা করতে না চান তাহলে সেই বিষয় নিয়ে না যাওয়াই ভালো।

আল বাইক রেস্টুরেন্ট সৌদি আরব বেতন কত

আপনি যদি সৌদি আরবে আল বাইক রেস্টুরেন্ট এর বেতন কত সে সম্পর্কে জানতে চান তাহলে আজকের আমাদের আর্টিকেলের সাথেই থাকুন এবং জেনে নিন সৌদি আরবের আল বাইক রেস্টুরেন্ট সৌদি আরবের বেতন কত। সৌদিতে বিভিন্ন রকমের রেস্টুরেন্ট রয়েছে যার মধ্যে অন্যতম নামকরা আল বাইক রেষ্টুরান্ট যেখানে সৌদি আরবে কাজের জন্য অনেকেই যেতে চাই।
সৌদি আরবে আল বাইক রেস্টুরেন্টের ৬৫০ রিয়াল + (খাবার কুপন) ১৪০ রিয়াল এ সময় ৯ ঘন্টা হয়ে থাকে এবং একঘন্টা খাবার বিরতি থাকে। সৌদি আরবের এক্সিডেন্ট ভিসার নিয়ে অনেকেই জায়গাটা রেস্টুরেন্টে কাজ করতে আগ্রহী তারা কিন্তু সৌদি আরবের স্টুডেন্ট ভিসায় গিয়ে রেস্টুরেন্টে কাজ করে। আপনি যদি সৌদি আরবে রেস্টুরেন্ট ভিসা নিয়ে যেতে চান তাহলে রেস্টুরেন্ট ভিসার কাজ সম্পর্কে আপনাকে আগে জানতে হবে।
  • সৌদি আরবের রেস্টুরেন্ট ভিসা অনেক রকমের সুযোগ সুবিধা পেয়ে যাবেন এবং পরিশ্রম কম হবে
  • আপনার ডিউটি দশ ঘন্টা থাকবে যার মধ্যে ওভারটাইম দুই ঘন্টা পেয়ে যাবেন যার বেতন আলাদাভাবে পাবেন
  • সৌদি আরব অন্যান্য বিচার তুলনায় সৌদি আরবের রেস্টুরেন্ট ভিসার খরচ আপনার তুলনামূলকভাবে অনেক কম হবে।
  • সৌদি আরবে ভিসার মধ্যে থেকে সৌদি আরবে আবাসিক ভিসা অনেকটাই আলাদা।
  • আবাসিক ভিসার অন্যতম সুযোগ-সুবিধা হচ্ছে রেস্টুরেন্টে চাকরি করলে থাকা খাওয়া একদম ফ্রি।
বর্তমানে বাংলাদেশের অনেকে আছে যারা সৌদি আরবে রেস্টুরেন্ট কাজের উদ্দেশ্যে যাচ্ছে যাদের বেতন রেস্টুরেন্ট হয়ে থাকবে সৌদি আরবের ১২০০ রিয়াল থেকে ২০০০ রিয়াল পর্যন্ত। যা বাংলাদেশী টাকায় আপনি প্রতি মাসে 35 হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত খুব সহজে বেতন পেয়ে যাবেন এছাড়াও আপনি রেস্টুরেন্টের কাস্টমারদের সন্তুষ্ট করতে পারলে তাদের থেকে আলাদা টিপস পাবেন যেটা আপনার বাড়তি উপার্জন।

সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত

সৌদি আরবের ইলেকট্রিক কাজের বেতন কত আপনারা কি জানেন যারা সৌদি আরবে যেতে চান এবং ইলেকট্রিক কার্ড সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি যেখানে বলা হবে সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত সেই সম্পর্কে। ইলেকট্রিক কাজ খুবই সেনসিটিভ একটি কাজ এবং এটার দক্ষতার প্রয়োজন পড়ে বেশি।
এই জন্য সৌদি আরব শহরে বিশ্বের সব দেশের মতো ইলেকট্রিক কাজের চাহিদা অনেক বেশি রয়েছে দৈনন্দিন জীবনের জন্য একজন বাংলাদেশী কর্মকর্তার ইলেকট্রিক কাজের বেতনের মাধ্যমে লক্ষাধিক টাকা উপার্জন করতে পারে সৌদি আরবে। সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন ১৫০০ থেকে ১৮০০ রিয়াল পর্যন্ত হয়ে থাকে।

এছাড়াও আরো বাড়তি সুবিধা পেতে রয়েছে ওভারটাইমের সুবিধা দীর্ঘদিন একটি কোম্পানির মাধ্যমে তার বেতন অধিক হয় যার প্রায় ২২০০ থেকে ২৩০০ রিয়াল। তার জন্য অনেক অভিজ্ঞতার প্রয়োজন আরো সৌদি আরবে ইলেক্ট্রিশিয়ান হিসেবে যেতে প্রয়োজন :
  • ইলেকট্রিক কাজের দক্ষতা
  • বিএমইটি রেজিস্ট্রেশন।
  • বিএমইটির দক্ষতা যাচাই-কর্মসূচি অনুযায়ী প্রদান কৃত সার্টিফিকেট।
  • মাধ্যমিক শিক্ষাগত যোগ্যতা।
  • নিয়োগ কারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে বিএমইটি কার্যালয় অথবা কোন এজেন্সি।

সৌদি আরব কোন কাজের চাহিদা বেশি

আপনি যদি সৌদি আরবে যেতে চান এবং আপনার যদি না জানা থাকে যে সৌদি আরবে কোন কাজে চাহিদা বেশি সেই সম্পর্কে তাহলে চলুন জেনে নেওয়া যাক সৌদি আরবে কোন কাজে চাহিদা বেশি। সৌদি আরবে কিন্তু কাজ জানলে কাজের অভাব হবে না তবে আপনার যদি পর্যাপ্ত পরিমাণে দক্ষতা অভিজ্ঞতা থাকে।
তাহলে আপনি একটি ভালো মানের বেতন পাবেন যার কারণে আপনি সৌদি আরবে কোন কাজে চাহিদা বেশি সেটাও জেনে রাখতে হবে। বর্তমানে বিশ্বের সৌদি আরব কাজে চাহিদা রয়েছে অনেক দৃষ্টিতে রয়েছে প্রায় সকল ধরনের কাজে সুযোগ সুবিধা। প্রায় পৃথিবী সকল দেশ থেকে মানুষ এখানে প্রবাসী হিসেবে কর্মরত রয়েছে চলুন জেনে নেয়া যাক সৌদি আরবে কোন কাজে চাহিদা বেশি সেই কাজগুলো তালিকা নিচে দেওয়া হল :
  • ইলেকট্রিসিয়ান
  • অটোমোবাইল
  • টেকনিশিয়ান
  • রেস্টুরেন্ট
  • কম্পিউটার টেকনিশিয়ান
  • রাজমিস্ত্রি
  • ক্লিনার
  • ড্রাইভিং
  • কোম্পানি
  • কনস্ট্রাকশন
  • ডেভলপার কোম্পানি
  • মেকানিকাল
  • নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং
  • মাল্টিমিডিয়া অ্যানিমেশন
  • গ্রাফিক ডিজাইন
  • বাগান পরিচর্যা
  • ফ্রুট প্যাকেজিং
  • ডেলিভারি
  • টাইলস ফিটিং
  • পাইপ ফিটিং
  • নার্সারী
  • ব্যাংকিং
  • পাম্প এর কাজ
  • কোন কোম্পানির আন্ডারে কাজ করা।
উপরোক্তা উল্লেখিত কাজগুলো সৌদি আরবের কিছু কাজের ধরন আপনি এইগুলো কাজের মধ্যে যেকোনো একটি কাজে যদি দক্ষতা ও ভালো মানের অভিজ্ঞতা নিয়ে সৌদি আরবে যান তাহলে আপনার বেতন একটি ভালো মানের পাওয়া যাবে। এই কাজগুলো চাহিদা সৌদি আরবে বেশি রয়েছে আপনার কাছে সেবার মানগুলো তুলে ধরা হয়েছে।

শেষ কথা।সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪।সৌদি ইলেকট্রিক ভিসা

প্রিয় পাঠক আসসালামু ওয়ালাইকুম আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতেও বুঝতে পেরেছেন কিভাবে আপনি সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৪ এবং সৌদি আরবে ইলেকট্রিক কাজের বেতন কত।আমাদের আজকের পোস্টটি পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি কিন্তু আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিতে ভুলবেন না।
তাছাড়াও আপনি যদি প্রবাস,ভিসা পাসপোর্ট এমন ধরনের পোস্ট বা আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েব সাইটে আপনার ক্রোম ব্রাউজারে বুক মার্ক করে রাখুন এবং ঘুরে আসুন।যেকোনো আপডেট তথ্য পেতে চোখ রাখুন আলোড়ন আইটি ওয়েবসাইটে।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url