মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে [বিস্তারিত জানুন]

মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য সম্পর্কে জানতে আপনারা অনেকে অনলাইনে সার্চ করেই ইতিমধ্যে প্রশ্ন করেছেন।তবে আপনারা আজকের আর্টিকেল থেকে জানতে পারবেন মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য সম্পর্কিত সকল তথ্য।
মালয়েশিয়া-থেকে-বাংলাদেশে-আসতে-কত-সময়-লাগে
বাংলাদেশের অনেক মানুষ এশিয়া মহাদেশে মালেশিয়া প্রবাসী।আবার অনেকেই বাংলাদেশ থেকে মালেশিয়া এবং মালেশিয়া থেকে বাংলাদেশে ভ্রমণ করেন। এক্ষেত্রে অনেকের মধ্যে প্রশ্ন গুলো ঘুরফির করে যে মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য সম্পর্কে।তাহলে চলুন দেরি না করে আপনার কাঙ্ক্ষিত প্রশ্নের উত্তরটি সম্পর্কে নিচে বিস্তারিত জেনে নেওয়া যায়।
পোস্ট সূচিপত্রঃমালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

ভূমিকা।মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে।মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য

বর্তমান সময়ে বাংলাদেশের অনেক মানুষ রয়েছে যারা মালয়েশিয়া কাজের জন্য যায়।মালয়েশিয়ায় এক ঋতুর দেশ হলেও সেখানে বাংলাদেশের অনেক মানুষ রয়েছে যারা দীর্ঘদিন ধরে মালয়েশিয়া প্রবাসী হিসেবে রয়েছে।এছাড়াও প্রতিবছর মালয়েশিয়া বিভিন্ন কাজের জন্য কর্মী নিয়োগ দিয়ে থাকে।তাই আমরা যারা প্রবাসে গিয়ে কাজ করতে বেশি ভালোবাসি তাদের আগ্রহটা মালয়েশিয়া যাওয়ার জন্য অনেক বেশি থাকে।
এজন্য আমরা অনেকেই মালয়েশিয়া থেকে বাংলাদেশে অর্থাৎ নিজের জন্মভূমিতে আপন মানুষদের সঙ্গে দেখা করতে আসি।এ সময় আমাদের মনের মধ্যে উত্তেজনা কাজ করে যে মালয়েশিয়া থেকে বাংলাদেশে পৌঁছাতে কত সময় লাগে।তাই আমরা আজকের আর্টিকেল থেকে জানব মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য সম্পর্কে।তাহলে চলো নিচে বিস্তারিত জেনে নেওয়া যাক।

মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে তা আপনারা অনেকেই জানেন না।যারা জানেন না তাদের জন্য মূলত আজকের এই আর্টিকেল আলোচনা করতে চলেছি।মালয়েশিয়া থেকে বাংলাদেশে দুই ধরনের ফ্লাইটে আসা যায়।আপনি যদি ওয়ান স্টপ ফ্রাইডে মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসেন তাহলে সময় লাগবে ৭ ঘন্টা ৩০ মিনিটের মতো।আর আপনি যদি ননস্টপ ফ্লাইটে মালেশিয়া থেকে বাংলাদেশে আসেন তাহলে সময় লাগবে ৩ ঘন্টা ৫৫ মিনিট।
ননস্টপ ফ্লাইটগুলো সরাসরি মালয়েশিয়া থেকে বাংলাদেশ হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এ অবতরণ করে।আর অন্যদিকে ওয়ান স্টপ ফ্লাইটে মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসার সময় ব্যাংকক অথবা সিঙ্গাপুর যেকোনো একটি বিমানবন্দরে যাত্রা বিরতি দেওয়া হয়।আর এজন্য ওয়ান স্টপ ফ্লাইট এ মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে সময় লাগে ৭ ঘন্টা ৩০ মিনিট এর মতো।

মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত তা আপনাদের জেনে রাখা উচিত।অনেকেই ট্যুর ভ্রমণ ও মালয়েশিয়া স্কলারশিপ এবং মালয়েশিয়া বিভিন্ন কাজের উদ্দেশ্যে যাই।আপনি যে দেশে যাবেন সে দেশে যাওয়ার পূর্বে অবশ্যই সে দেশের বিস্তারিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জেনে রাখা উচিত।তবে আপনার জন্য চলাফেরা করতে অনেক সুবিধা।
যেহেতু মালয়েশিয়া টু বাংলাদেশের আসার জন্য দুই ধরনের ফ্লাইট পাওয়া যায়।এক্ষেত্রে মালয়েশিয়া টু বাংলাদেশে আসার জন্য বিভিন্ন কোম্পানির বিমান পাওয়া যায়।আরে কোম্পানির বিমানগুলোর ভাড়া ভিন্ন ভিন্ন হয়ে থাকে।মালয়েশিয়া টু বাংলাদেশে আসার জন্য ননস্টপ ফ্লাইট ভাড়া একটু কম হয়।

আর অপরদিকে ওয়ান স্টপ ফ্লাইটের ভাড়া তুলনামূলকভাবে একটু বেশি হয়।মালয়েশিয়া টু বাংলাদেশ ঢাকা বিমানবন্দর পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার টাকা থেকে শুরু করে ৮৫ হাজার টাকা পর্যন্ত।

মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য

মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য রয়েছে মাত্র ০২ ঘন্টার।বাংলাদেশের লোকাল সময়ের সাথে মালয়েশিয়ার সময় ০২ ঘন্টা এগিয়ে রয়েছে।মনে করুন বাংলাদেশে যদি সকাল ১০ঃ০০ টা বাজে তাহলে মালয়েশিয়া দুপুর ১২ঃ০০ টা বাজবে।তারমানে মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য হিসেবে বাংলাদেশ দুই ঘন্টা পিছিয়ে রয়েছে।

মালয়েশিয়া এখন কয়টা বাজে

বাংলাদেশের অসংখ্য মানুষ মালয়েশিয়া নামক এই দেশটিতে প্রবাসী হিসেবে বসবাস করে।বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ মালয়েশিয়া হাওয়া মালয়েশিয়া যাওয়ার ঝুঁকি বাংলাদেশের বেশিরভাগ মানুষের রয়েছে।এজন্য মালয়েশিয়ার সময়ের সাথে বাংলাদেশের সময়ে তারতম্য অনেকেই করতে চাই।

তাই আপনি যদি মালয়েশিয়া এখন কয়টা বাজে তা জানতে চান তাহলে আপনার ঘড়ির দিকে তাকিয়ে আপনার ঘড়ির সঠিক সময় অনুযায়ী ২ ঘণ্টা যোগ করলে যে সময়টি বের হবে সেটি হলো মালয়েশিয়ার এখন কয়টা বাজে তার নির্দিষ্ট সময়।
  • বাংলাদেশে যদি 12:50pm বাজে তাহলে
  • মালেশিয়া সময় হবে 2:50pm বাজবে।
কারণ মালয়েশিয়া বাংলাদেশ থেকে ২ ঘণ্টা সময় এগিয়ে রয়েছে।আর বাংলাদেশ মালয়েশিয়া থেকে ২ ঘণ্টা পিছিয়ে রয়েছে।

মালয়েশিয়া কয় ঋতুর দেশ

মালয়েশিয়া বাংলাদেশের মতোই ০১ টি ঋতুর দেশ।যেহেতু পৃথিবীতে অনেকগুলা দেশ রয়েছে প্রত্যেকটি দেশের ঋতু আলাদা হয়ে থাকে।কিন্তু মালেশিয়ার ঋতু বাংলাদেশের ঋতুর সঙ্গে কোন মিল নেই।মালয়েশিয়া ০১টি ঋতুর দেশ হিসেবে পরিচিত।আবার অন্যান্য দেশে দুইটি ঋতু তিনটি ঋতু ও চারটি ঋতু হয়।যেমন বাংলাদেশের ছয়টি ঋতুর দেশ।মালয়েশিয়ায় একটি ঋতুর দেশ হওয়ায় এখানে আবহাওয়া সব সময় এক রকম থাকে।

মালয়েশিয়ার গড় তাপমাত্রা কত

মালয়েশিয়ার গড় তাপমাত্রা দিনের বেলায় ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে ২২ ডিগ্রি সেলসিয়াস হয়।তবে মালয়েশিয়া বছরের কোন কোন সময় এই তাপমাত্রা কমে এবং কোন কোন সময় এই তাপমাত্রা বৃদ্ধি পাই।গড় তাপমাত্রা হিসেবে মালয়েশিয়ার অধিকাংশ সময়ই তাপমাত্রা ৩২ ডিগ্রির মতই থাকে।আর মালয়েশিয়া এই রাতের তাপমাত্রা ২২ ডিগ্রি মতো থাকে।এবার নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন মালয়েশিয়ার গড় তাপমাত্রা কত।

মালয়েশিয়া সর্বোচ্চ তাপমাত্রা কত

মালয়েশিয়ায় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ৩৬ ডিগ্রি সেলসিয়াস।মালয়েশিয়ার এক তথ্য ও সূর্য থেকে জানা যায় 2022 এবং ২০২৩ সালের আগস্ট মাস পর্যন্ত ৩৬ ডিগ্রি সেলসিয়াস এর উপর কোন তাপমাত্রায় দেখা যায়নি এখন পর্যন্ত।মালয়েশিয়ার তাপমাত্রা বাংলাদেশের তাপমাত্রা থেকে একটু কম বেশি রয়েছে।

মালয়েশিয়ার আয়তন কত

মালেশিয়া দেশটি ১৩ টি রাজ্য এবং তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ।মালয়েশিয়ার মোট আয়তন ৩,২৯,৮৪৫ বর্গ কিলোমিটার।দেশটির রাজধানী শহর কুয়ালামপুর এবং পুত্র যাওয়া হল ফেডারেল সরকারের রাজধানী।এছাড়া মালয়েশিয়া দেশটি দক্ষিণ চীন সাগর দ্বারা দেশটির দুই ভাগে বিভক্ত মালয়েশিয়া উপদ্বীপ এবং পূর্ব মালয়েশিয়া হিসেবে।

ঢাকা টু মালয়েশিয়া কত কিলোমিটার

ঢাকা টু মালয়েশিয়া কত কিলোমিটার আপনাকে জানেন।যদি না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য।ঢাকা টু মালয়েশিয়া মাত্র ৩৬০৫.৪ কিলোমিটার।অর্থাৎ বাংলাদেশ থেকে মালয়েশিয়া ৩,৬০৫.৪ কিলোমিটার বিমান পথ।

মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

মালেশিয়া টু বাংলাদেশ বিমান করে কয়েক ঘন্টায় পৌঁছাতে পারবেন বাংলাদেশ।অনেকে মালয়েশিয়া টু বাংলাদেশে বিমানে আসার জন্য বিমান ভাড়া সম্পর্কে জানতে চাই।বাংলাদেশ এয়ারলাইন্স ও মালয়েশিয়া এয়ারলাইন্স এ বিভিন্ন কোম্পানির বিমান চলাচল করে।এক্ষেত্রে একেক কোম্পানির বিমান ভাড়া ভিন্ন রকম হয়ে থাকে।
যদিও বা নির্দিষ্টভাবে সঠিক ভাড়া বলা সম্ভব নয় তবে মালয়েশিয়া থেকে বাংলাদেশের সরাসরি আসতে সর্বনিম্ন ৩০০০০ থেকে সর্বোচ্চ ৮০ হাজার টাকা পর্যন্ত বিমান ভাড়া রয়েছে।তবে বর্তমানে ৫০ থেকে ৬০ হাজার টাকা বিমান ভাড়া লাগছে।

শেষ কথা।মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

আজকের আর্টিকেলে সম্পূর্ণ অংশ জুড়ে আমরা আলোচনা করেছি মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য সম্পর্কে।এছাড়াও এই আর্টিকেল থেকে ঢাকা টু মালয়েশিয়া কত কিলোমিটার , মালয়েশিয়ার আয়তন কত ও মালয়েশিয়া কয় ঋতুর দেশ তা জানতে পারলাম।
আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে ভালো লেগে থাকলে আর্টিকেলটি আপনার বন্ধু আছে ওদের মাঝে শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।।এছাড়াও অন্যান্য দেশ সম্পর্কিত যেকোনো তথ্য জানতে আমাদের ওয়েবসাইটি ফলো করে রাখুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url