ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে [বিস্তারিত জানুন]

ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানতে আপনারা অনেকে অনলাইনে সার্চ করেই ইতিমধ্যে প্রশ্ন করেছেন।তবে আপনারা আজকের আর্টিকেল থেকে জানতে পারবেন ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কিত সকল তথ্য।
ইতালি-থেকে-বাংলাদেশে-আসতে-কত-সময়-লাগে
বাংলাদেশের অনেক মানুষ ইউরোপ মহাদেশে ইতালি শহরে বসবাস করে।আবার অনেকেই বাংলাদেশ থেকে ইতালি এবং ইতালি থেকে বাংলাদেশে ভ্রমণ আসেন। এক্ষেত্রে অনেকের মধ্যে প্রশ্ন গুলো ঘুরফির করে যে ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে।তাহলে চলুন দেরি না করে আপনার কাঙ্ক্ষিত প্রশ্নের উত্তরটি সম্পর্কে নিচে বিস্তারিত জেনে নেওয়া যায়।
পোস্ট সূচিপত্রঃইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে।ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায়

ভূমিকা।ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে।ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায়

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিজানের মূল আলোচনার বিষয় থেকে আমরা যা জানতে চলেছি তা ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে।বাংলাদেশের অধিকাংশ প্রবাসী ভাইয়েরা চেষ্টা করেন ইতালি থেকে আমেরিকা যাওয়ার জন্য। এজন্য আপনাকে জানতে হবে।ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে।যা এই আর্টিকেলের মধ্যে আমরা সুন্দরভাবে আলোচনা করতে চলেছি।
একই সাথে আজকের আর্টিকেল থেকে আমরা ইতালি থেকে ফ্রান্স কত কিলোমিটার এবং ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব ও ইতালি থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান কত এ সকল বিষয়গুলো সম্পর্কে জেনে নিব।ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এ বিষয় সম্পর্কে জানতে অনেকেই বিভিন্ন তথ্য খুঁজাখুঁজি করছেন।তাই আমরা আপনাদের সঠিক তথ্যটি পৌঁছে দেওয়ার লক্ষ্যে আজকের এই আর্টিকেল নিয়ে উপস্থিত হয়েছি।সম্পূর্ণ বিষয় সম্পর্কে জানতে আজকের আর্টিকেলের সঙ্গে থাকুন।

ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব

আপনি কি বর্তমান নিয়ে বাংলাদেশ থেকে ইতালির দুর্ভিত এবং ইতালি থেকে বাংলাদেশের দূরত্বে এই সকল সম্পর্কে জানতে চান আসলে অনেকেই কিন্তু জানে না যে ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব কতটুকু। বর্তমান সময়ে ইতালি সরকার প্রায় ৮৪ হাজার কর্মী নিয়োগ দিচ্ছে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে চলতি মাসের ২৭ শে মার্চ থেকে বাংলাদেশ ভারত পাকিস্তান সহ ৩২ টি দেশের নাগরিক ইতালি ভিসার জন্য আবেদন করতে পারবেন।
তাই আপনারা কিন্তু ইতালিতে যেতে চাইলে তখন কিন্তু আপনাদের জেনে রাখতে হবে যে বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার দূরত্ব। বাংলাদেশ থেকে ইতালি ৭২৯৫ কিলোমিটার আপনি যদি মাইলে হিসাব করেন। তাহলে বাংলাদেশ থেকে ইতালি ৪৫৪৩ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে ৩৯৪৯।

ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এমন প্রশ্নগুলো সচরাচর ইতালি থেকে বাংলাদেশ এবং বাংলাদেশ থেকে ইতালি সকল প্রবাসী ও টুরিস্ট ব্যক্তিরা এবং অনেকেই সাধারণ জ্ঞানমূলক প্রশ্ন হিসেবে জানতে চেয়েছে ইতালি থেকে বাংলাদেশ আসতে কত সময় লাগে।আপনারা যারা জানেন না তাদের সুবিধার্থে বলছি ইতালি থেকে বাংলাদেশকে আসতে সময় লাগে আনুমানিক ১৫ থেকে ১৬ ঘন্টা মতো।
তবে অন্য কোন বিষয়ে যদি ফ্লাইটের পরিবর্তন করা হয় সে ক্ষেত্রে কিছুটা সময় বেশি লাগতে পারে।তবে আনুমানিক সময় ১৫ থেকে ১৬ ঘণ্টার মধ্যেই ইতালি থেকে বাংলাদেশে আসতে সময় লাগে।

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায়

আপনি যদি ইতালিতে বসবাস করে থাকেন এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আজকে আপনাদেরকে সুখবর জানাবো ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় গুলো জানিয়ে। বর্তমানে ইতালিতে প্রায় ১ লক্ষ ৪০ হাজার বাংলাদেশী প্রবাসী অবস্থান করছে তারা কোনো কারণে যদি সেই দেশ থেকে অন্য দেশে যাওয়ার সুযোগ পায়।
তাহলে কিন্তু তারা আমেরিকায় যাওয়ার জন্য আগ্রহী হবে। তবে অনেকেই সঠিক নিয়ম না জানার কারণে ইতালি থেকে আমেরিকায় যেতে পারছে না কিন্তু যদি আপনি সঠিক নিয়ম জেনে যান তাহলে কিন্তু আপনি আবেদন করে থাকেন তাহলে খুব সহজে ইতালি থেকে আমেরিকার ভিসা পাবেন।ভ্রমণ আবেদন প্রক্রিয়া প্রাথমিক হিসেবে একটি ভিসার আবেদন ফরম পূর্ণ করা প্রয়োজন। এই ফর্ম অনলাইন অথবা ইতালি থেকে যাত্রা বিস্তারিত বিবরণী লিখে পূরণ করতে হবে।

যেমন :কেন আমেরিকাতে যাবেন, কখন যাবেন, কখন আসবেন, আমেরিকায় কোথায় থাকবেন ইত্যাদি তথ্যগুলো দেওয়া লাগবে এছাড়াও ভ্রমণকারী তথ্য ভ্রমণের উদ্দেশ্য যাত্রা সময় কাল ইত্যাদি বিস্তারিতভাবে প্রেরণ করতে হবে। সম্পূর্ণ তথ্য ও নির্দেশনা পেতে ভ্রমণের জন্য আমেরিকার সাধারণ ভিসা ও আমেরিকার যাত্রা সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটে থেকে আপনারা জেনে নিবেন।

ইতালি থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান কত

আপনি যদি ইতালিতে থাকেন এবং আপনার মনে তো জানতে আগ্রহ হতেই পারে যে ইতালি থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান কত হতে পারে। ভৌগলিক কারণে কিন্তু আমরা এক দেশ থেকে আরেক দেশে গেলে সময়ের পার্থক্য দেখা দেয় বাংলাদেশ থেকে ইতালির ৪ ঘন্টা এগিয়ে।
তবে রবিবার থেকে ইতালির সময়ের সঙ্গে দেশের সময়ের ফারাক হবে ৫ ঘন্টা তাই আরো ০১ ঘন্টা বৃদ্ধি পাচ্ছে।তাহলে আপনারা বুঝতেই পারছেন ইতালি থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান ৫ ঘন্টা এগিয়ে থাকে ইতালি।

ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব কত কিলোমিটার

আজকের আর্টিকেলে শেষ পর্যায়ে থেকে আপনারা জেনে নিন ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব কত কিলোমিটার সে বিষয়টি সম্পর্কে কথা বলবো।ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব হলো ৭২৯৫ কিলোমিটার এবার আপনি আনুমানিক সময় হিসাব করলেই নিজে বুঝতে পারবেন কেন এত সময় লাগে।তবে ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব ৭২৯৫ কিলোমিটার পথ পাড়ি দিতে একটি বিমান পরিবর্তন করতে হয়।

ইতালি থেকে ফ্রান্স কত কিলোমিটার

ইতালি থেকে ফ্রান্সের দূরত্ব হলো এক হাজার ২৭৯. ৯ কিলোমিটার।ইতালি থেকে ফ্রান্স কত কিলোমিটার তা নির্ধারণ করা হয়েছে ম্যাপ অনুযায়ী যা হিসাব অনুযায়ী দাঁড়াই ১ হাজার ২৭৯.৯ কিলোমিটার।ইতালি এবং ফ্রান্স ইউরোপীয় ইউনিয়ন এবং অন্তর্ভুক্ত দুটি দেশের নাম।হীরক মহাদেশের দুটি দেশ অবস্থিত হওয়ার কারণে দূরত্ব কম যা কম সময়ে ইতালি থেকে ফ্রান্স ভ্রমণ করা যায়।

ইতালি থেকে ফ্রান্স কিভাবে যাওয়া যায়

ইতালিতে বসবাসকারী সকল নাগরিক চাইবে ইউরোপ মহাদেশের নিকটস্থ সুন্দর একটি দেশ ফ্রান্স ঘুরে আসতে।ইতালি থেকে ফ্রান্সে যাওয়ার প্রথম শর্ত হলো আপনাকে ইতালি পাসপোর্ট থাকতে হবে।তাহলে আপনি খুব সহজেই ইতালি থেকে ফ্রান্স বৈধভাবে ভ্রমণ করতে পারবেন।
আবার অনেকেই ইতালি থেকে ফ্রান্সের পাড়ি জমাতে সমুদ্রপথ বেঁছে নেই।যা একটি ব্যক্তির জন্য জীবনের ঝুঁকি পণ্য একটি কাজ।এমন ধরনের ঝুঁকিপূর্ণ কাজ ও অবৈধ কাজ সম্পর্কে আলোড়ন আইটি মোটেও কাউকে উৎসাহিত ও সাহায্য করে না।তাই আপনাদের সকলকে অনুরোধ করে বলছি এগুলো থেকে সকলে দূরে থাকার চেষ্টা করুন।

ইতালি থেকে ফ্রান্সে যেতে বৈধ পথে বিমানে করে খুব সহজেই আপনি ফ্রান্সে যেতে পারবেন।তাই আরাপটা আপনার যদি ইতালির পাসপোর্ট থাকে তাহলে আপনি নিশ্চিন্তে ফ্রান্সে ভ্রমণ করতে পারবেন।

শেষ বার্তা।ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে।ইতালি থেকে আমেরিকার যাওয়ার উপায়।

আজকের আর্টিকেলে সম্পূর্ণ অংশ জুড়ে আমরা আলোচনা করেছি ইতালি থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে।এছাড়াও এই আর্টিকেল থেকে ইতালি থেকে ফ্রান্স কত কিলোমিটার ইতালি থেকে বাংলাদেশের দূরত্ব ও ইতালি থেকে বাংলাদেশের সময়ের ব্যবধান কত তা জানতে পারলাম।
আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে ভালো লেগে থাকলে আর্টিকেলটি আপনার বন্ধু আছে ওদের মাঝে শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।।এছাড়াও অন্যান্য দেশ সম্পর্কিত যেকোনো তথ্য জানতে আমাদের ওয়েবসাইটি ফলো করে রাখুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url