দ্রুত মানসিক চাপ কমানোর উপায় - অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায়

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই অনলাইনে সার্চ করে দ্রুত মানসিক চাপ কমানোর উপায় ও অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় সম্পর্কে জানার জন্য তথ্য খোঁজাখুঁজি করছেন।তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য কেননা আজকের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি দ্রুত মানসিক চাপ কমানোর উপায় এবং অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
দ্রুত-মানসিক-চাপ-কমানোর-উপায়
একই সাথে আমাদের আজকের আর্টিকেলের মধ্যে আমরা তুলে ধরার চেষ্টা করেছি মানসিক চাপ কমানোর পাঁচটি কার্যকরী উপায়, মেয়েদের উত্তেজনা কমানোর খাবার এবং পুরুষের উত্তেজনা কমানোর উপায় সম্পর্কে।আশা করি আজকের আর্টিকেল পড়ে আপনি উপকৃত হবেন।তাই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে জেনে নিন দ্রুত মানসিক চাপ কমানোর উপায় এবং অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃদ্রুত মানসিক চাপ কমানোর উপায় অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় 

ভূমিকা।দ্রুত মানসিক চাপ কমানোর উপায় অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায়।

আপনি যদি মানসিক চাপ নিয়ে অতিরিক্ত হতাশার মধ্যে বসবাস করে থাকেন তবে আজকের পোস্টটি হতে পারে আপনার জন্য সমাধানের একটি চাবিকাঠি।বিভিন্ন কারণে আমাদের মানসিক চাপের ভারসাম্য মধ্যে বসবাস করতে হয়।এমন অবস্থায় অতিরিক্ত মানসিক চাপা হওয়ার কারণে মানুষ তার নিজের জ্ঞান বুদ্ধি হারিয়ে ফেলে।
তবে আপনি যদি মানসিক চাপ নিয়ে সমস্যায় ভুগে থাকেন।তবে এই পোস্টটি পড়ে আপনি তা থেকে দ্রুত সমাধান পেতে পারেন।কারণ আজকের আর্টিকেলের মধ্যে আমরা আলোচনা করতে চলেছি দ্রুত মানসিক চাপ কমানোর উপায় ও অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় সম্পর্কিত সকল তথ্য।

এছাড়াও আজকের আর্টিকেলে থাকছে মানসিক উত্তেজনা কমানোর উপায়, যৌন উত্তেজনা কমানোর উপায়, পুরুষের উত্তেজনা কমানোর উপায়, মেয়েদের উত্তেজনা কমানোর খাবার এবং মানসিক চাপ কমানোর পাঁচটি কার্যকরী উপায় সম্পর্কে।তাই কোথাও ঘোরাফেরা না করে আজকের পর্বটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।তবেই আপনি দ্রুত মানসিক চাপ কমানোর উপায় সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন।

অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায়

আপনার কি অতিরিক্ত উত্তেজনা রয়েছে এবং এই উত্তেজনায় আপনি বিরক্ত হচ্ছেন আপনার আশেপাশের মানুষরা আপনার এই উত্তেজনার কারণে অনেক বেশি সমস্যার মধ্যে পড়ছে। অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় নিয়ে আজকে আমরা হাজির হয়েছি।
যাদের অতিরিক্ত উত্তেজনা রয়েছে তাদের কিন্তু এই উত্তেজনাটা নিয়ন্ত্রণে রাখার জন্য কিছু বিষয় মাথায় রাখতে হবে চলুন জেনে নেওয়া যাক অতিরিক্ত উত্তেজনা নিয়ন্ত্রণ করার জন্য কোন উপায় গুলো রয়েছে।

মেডিটেশন : আপনার যদি অতিরিক্ত উত্তেজনা থাকে তাহলে কিন্তু আপনি এই উত্তেজনা টা কমানোর জন্য একটি মাত্র উপায় সর্বোত্তম উপায় হল মেডিটেশন। এই উত্তেজনা কমানোর জন্য আপনি নিয়মিত মেডিটেশন করুন এবং নিজেদেরকে ব্যস্ত রাখুন দেখবেন আস্তে আস্তে আপনার উত্তেজনাটা কমে যাবে। নিজেকে এবং মনকে শক্ত রাখতে হবে এবং এই উত্তেজনা কমানোর জন্য সেই সকল বিষয় থেকে দূরে থাকতে হবে।
খারাপ চিন্তা ভাবনা: অতিরিক্ত উত্তেজনা কমানোর জন্য প্রথমে আপনাকে যে জিনিসটি করতে হবে সেটা হল আপনাকে নেগেটিভ চিন্তা মাথা থেকে সরিয়ে ফেলতে হবে যেমন আপনি কিভাবে সহবাস করবেন কার সাথে সহবাস করবেন এই সকল নেগেটিভ চিন্তাভাবনা আপনাকে মাথা থেকে দূরে করতে হবে।
এছাড়াও যেকোন বিষয়ে যেমন পর্নোগ্রাফি বা অ্যাডাল্ট ফিল্ম এই জাতীয় যৌন উত্তেজনা বৃদ্ধি করে এই সকল ছবি দেখা থেকে বিরত থাকতে হবে।
সঠিক খাবার: অতিরিক্ত উত্তেজনা কমাতে হলে আপনাকে কিছু খাবার রয়েছে যেগুলো খেতে হবে এবং কিছু ব্যায়াম রয়েছে। যেগুলো করলে দেখবেন যতই মনের মধ্যে উত্তেজনা আসুক না কেন তা ঠিক হয়ে যাবে আস্তে আস্তে কমে যাবে। তাই আপনাদের সব রকমের উত্তেজনা বিষয়ক নিয়ম কানুন মেনে চলতে হবে।

দ্রুত মানসিক চাপ কমানোর উপায়

আপনারা দ্রুত মানসিক চাপ কমানোর উপায় সম্পর্কে জানতে চান আপনারা নিশ্চয়ই মানসিক চাপের মধ্যে রয়েছেন। কিন্তু আপনি চান যে এই মানসিক চাপ থেকে রেহাই পেতে দ্রুত। তাই দ্রুত মানসিক চাপ থেকে রেহাই পাওয়ার জন্য কিছু উপায় রয়েছে যা মেনে চললে অবশ্যই আপনার মানসিক চাপ কমে যাবে। তাই চলুন জেনে নেওয়া যাক দ্রুত মানসিক চাপ কমানোর উপায় গুলো সম্পর্কে পারেন:
প্রাণায়াম ও ধ্যান: নিয়মিত প্রাণায়াম এবং ধ্যানের মাধ্যমে শারীরিক এবং মানসিক স্বাস্থ্য উন্নত করা সম্ভব। নিজেকে সময় দেওয়ার জন্য কিন্তু ধ্যানে বসতে পারেন আপনি তাহলে দেখবেন সেই সময় আপনার মানসিক চাপ অনেকটাই কমে যাবে।

ব্যায়াম: নিয়মিত ব্যায়াম করা মানসিক চাপ কমাতে সাহায্য করে এবং স্বাস্থ্যকর জীবনযাপনে সাহায্য করে। ব্যায়াম করতে হবে নিয়মিত তাহলে আপনার দ্রুত মানসিক চাপ নিয়ন্ত্রণে আসবে এই জন্য মানসিক চাপ নিয়ন্ত্রণে রাখতে হলে অবশ্যই ব্যায়ামের বিকল্প নেই।
প্রিয়জনের সাথে সময় কাটানো: নিজের জন্য সময় দিতে, নিজের সাথে সামঞ্জস্য বিবেচনা করতে এবং আনন্দ অনুভব করতে গুরুত্বপূর্ণ। নিজেকে সময় দিতে হবে একাকীতে থাকলেও কিন্তু খারাপ লাগে আবার মাঝে মাঝে একা নিজের উপর সময় দিতে হবে যেন সেই সময়টিতে আপনার ভালো লাগার কাজগুলো করে আপনি নিজেকে আনন্দ দিতে পারেন।

স্বাস্থ্যকর খাবার ও পর্যাপ্ত পানি পান: স্বাস্থ্যকর খাবার খেতে এবং পর্যাপ্ত পানি পান করা মানসিক স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করে। সুসং খাবার খাদ্য তালিকায় রাখতে হবে তবে দেখবেন আপনার দ্রুত মানসিক চাপ কমে যাচ্ছে খাদ্য আমাদের শরীরকে সুস্বাস্থ্য বজায় রাখবে সহযোগিতা করে এর জন্য আমাদের মানসিক চাপ দ্রুত কমাতেও সহযোগিতা করবে।

সময়ের ভাল ব্যবহার: কাজের প্রেশার এবং সময় ব্যবহারে সাবধানে থাকা, উচিত পরিস্থিতিতে আপনার সময় ব্যবহার করা গুরুত্বপূর্ণ। ফাঁকা সময়েই তুমি যে যে একা রাখবেন এবং আপনি সেই সময়টি সঠিক ব্যবহার করে নিজেকে মানসিক চাপ থেকে মুক্তি করতে পারেন এই জন্য আপনার ভালো লাগার কাজগুলো করতে পারেন।

মানসিক উত্তেজনা কমানোর উপায়

যাদের মানসিক উত্তেজনা বেশি তাদের মানসিক উত্তেজনা কমানোর উপায় সম্পর্কে জানার আগ্রহ রয়েছে আসলে মানসিক্যের জন্য বেশি হয়ে গেলে কিন্তু তখন নানা রকমের সমস্যার সৃষ্টি হয়। মানসিক উত্তেজনা বৃদ্ধি হলে এটাকে শান্ত করার জন্য প্রথম কাজই আপনাকে ধ্যান করতে হবে মনকে শান্ত করতে হবে এছাড়াও শরীরচর্চা শরীরের এনড্রোফিনের নিঃসরণ করবে।
এই হরমোন মন ভালো রাখে পছন্দের কাজে ব্যস্ত থাকতে হবে যেমন বই পড়া, হাসির অনুষ্ঠান দেখা, সিনেমা, পছন্দের যেকোনো কাজ করলে আপনার মন আনন্দ পাবে সেই কাজগুলোতে নিজেকে ব্যস্ত রাখতে হবে। নিজে পছন্দের কাজ সৃজনশীল কাজ যেমন খেলা গান সুন্না ছবি আঁকা বা হতে পারে কারো পশিল্প নিয়ে ব্যস্ত থাকার চেষ্টা করতে হবে।

মানসিক চাপ কমানোর জন্য তাহলে আপনার মন ভালো হয়ে যাবে এবং মানসিক চাপ কমে যাবে। পর্যাপ্ত পরিমাণে ঘুম দরকার একটি মানুষকে মানসিকভাবে সুস্থ থাকার জন্য তাই আপনাকে অবশ্যই ঘুমাতে হবে এবং রিল্যাক্স থাকতে হবে।
যদি আপনার অতিরিক্ত মানসিক চাপ হয় তাহলে আপনি এই সকল কাজ করতে পারেন :
  • শ্বাস নিয়ন্ত্রণ: 'রিলাক্সিং ব্রেথ' হিসেবে পরিচিত '৪-৭-৮' শ্বাস পদ্ধতি উদ্যোগ কমাতে এবং দ্রুত ঘুমাতে সহায়তা করে এই শ্বাস পদ্ধতি অনুশীলন করার আগে আরামদায়কভাবে বসার ব্যবস্থা করুন।
  • জিভের ডগাটি সামনের দাঁতের ঠিক পেছনে রাখুন এবং শাসক্রীয়ার ওপর খেয়াল রাখুন।
  • শ্বাস ছেড়ে ফুসকুড়ি খালি করুন।
  • নাক দিয়ে চার সেকেন্ড শ্বাস নিন।
  • শ্বাস সাত সেকেন্ড ধরে রাখুন।
  • ঠোঁট খানিকটা চোখা করে শিস দেওয়ার মতো আট সেকেন্ড সময় নিয়ে শ্বাস ছাড়ুন।
  • চারবার এই একই পদ্ধতি অনুসরণ করুন।
  • এইভাবে আপনি যদি এই ব্যায়ম মেডিটেশনটি করেন তাহলে কিন্তু আপনার মন অনেক শান্ত হয়ে যাবে এবং মানসিক উত্তের জন্য আপনার কমে যাবে।

মানসিক চাপ কমানোর পাঁচটি কার্যকরী উপায়

একটি স্বাস্থ্যকর মানসিকতা বজায় রাখার জন্য নিম্নলিখিত পাঁচটি কার্যকরী উপায় অনুসরণ করা যেতে পারে:
নিয়মিত ব্যায়াম: একটি মানুষ সুস্থ থাকার জন্য অবশ্যই তাকে নিয়মিত ব্যায়াম করতে হবে। আপনি যদি শরীরচর্চা না করেন তাহলে কিন্তু একসময় আপনার শরীরে নানা রকমের রোগ বাসা বাঁধবে এবং আপনার মানসিক চাপারও বেশি বৃদ্ধি পাবে। নিয়মিত ব্যায়াম করা মানসিক চাপ কমাতে সাহায্য করে এবং মনের স্বাস্থ্য বরাদ্দ রাখে।

পুষ্টিকর খাবার: স্বাস্থ্যকর খাবার যেমন ফল, সবজি, প্রোটিন ও পর্যাপ্ত পানি খেতে মানসিক চাপ কমাতে সাহায্য করে। যে সকল খাবার অত্যন্ত পুষ্টি রয়েছে এবং যে খাবারগুলো আপনার শরীরকে সুস্থ রাখতে পারে সেই খাবারগুলো প্রতিদিন নিয়মিত আপনার খাদ্য তালিকায় রাখতে হবে। তোর কারণেও কিন্তু অনেক সময় মানসিক চাপ কমে যায় এই জন্য স্বাস্থ্য ভালো রাখে সেই খাবার গুলো খেতে হবে।
পছন্দ কাজ: যে সকল কাজগুলো করতে আপনার ভালো লাগবে সেই কাজগুলোতে সময় ব্যয় করতে হবে এবং মানসিক চাপ কমানোর জন্য সেই কাজগুলো নিয়ে ব্যস্ত থাকতে হবে কেউ যদি বই পড়া গান সুনা নাচ করা বা টিভি দেখা পছন্দ করে তাহলে সেই কাজে তাকে সময় ব্যয় করতে হবে দেখবেন আপনার মন রিফ্রেস হয়ে যাচ্ছ।

পর্যাপ্ত বিশ্রাম: তোর জন্য ঘুম সবচেয়ে বেশি তরকারি, এই জন্য পর্যাপ্ত পরিমাণে বিশ্রাম নিতে হবে এবং নিয়ম মত ঘুমাতে হবে একজন সুস্থ ব্যক্তির জন্য ৭ থেকে ৮ ঘন্টা বিশ্রাম করাটা জরুরী। সুস্বাস্থ্য বজায় রাখতে হলে ঘুমাতে হবে এবং আপনার শরীরকে বিশ্রাম দিতে হবে মানসিক চাপ যেন দূর হয় এই জন্য শরীরের জন্য বিশ্রাম প্রয়োজন।

প্রিয় মানুষ সাথে সময়: পরিবার, বন্ধু, বা অন্যান্য সামাজিক নেটওয়ার্কের সাথে সময় কাটানো মানসিক চাপ নির্বাহী করতে সাহায্য করতে পারে। মানুষগুলোর পাশে থাকলে আপনার ভালো লাগবে সেই মানুষগুলোকে সময় দিতে হবে এবং তাদের সাথে কথা বলতে হবে আড্ডা দিতে হবে দেখবেন আপনার মন অনেকটাই ভালো হয়ে যাবে এবং আপনার মানসিক চাপও কমে যাবে।
এগুলি সমন্বয়ে মানসিক স্বাস্থ্য সম্পর্কে দেখা যায় অনেক সাহায্য করতে। তবে, সমস্যা স্থায়ী হলে অন্যান্য স্বাস্থ্য পেশাদারের সাথে যোগাযোগ করা উচিত।

মেয়েদের উত্তেজনা কমানোর খাবার

আপনারা কি মেয়েদের উত্তেজনা কমানোর খবর সম্পর্কে জানতে চান। সাধারণত দেখা যায় এমনিতে মেয়েদের উত্তেজনা বেশি তারপরে বিবাহের পরে কিন্তু এই উত্তের জন্য আরও অধিক হয়ে যায় তখন কিন্তু একজন ছেলে একটি মেয়ের সঙ্গে পেরে ওঠে না কোনভাবেই তাইতো মেয়েদের উত্তেজনা কমানোর জন্য কিছু খাবার সম্পর্কে আজকে আপনাদের সাথে আলোচনা করবো।
মেয়েদের উত্তেজনা বেশি হওয়ার কারণে কিন্তু খুব খারাপ অবস্থা হয়ে যায়। তাই কোনভাবে মনের ইচ্ছা যদি পূরণ না হয় তাহলে তো মাথাটা নষ্ট হয়ে যায়। এই জন্য ছেলেদের যখন উত্তের জন্য একটু কমে যাবে তখন তাদের সমপরিমাণ করার জন্য উত্তেজনা কমানেতে যে সকল খাবারগুলো দরকার সেই খাবার গুলো সম্পর্কে আপনাদের জানাবো।
  • কৃত্রিম চিনি খান
  • মধুখান
  • কফি খেতে পারেন
  • পনির খেতে পারেন
  • মদ খেতে পারেন
উপরোক্ত এই খাবারগুলো খেলে কিন্তু উত্তেজনা কমে যায় এই জন্য মেয়েদের উত্তেজনা কামাতে এই সকল খাবার গুলো খেতে হবে।

পুরুষের উত্তেজনা কমানোর উপায়

আপনারা কি পুরুষের উত্তেজনা কমানোর উপায় সম্পর্কে জানতে চান যারা পুরুষের উত্তেজনা বেশি রয়েছে এবং এই উত্তেজনা নিয়ে অনেক বেশি সমস্যার মধ্যে পড়েছেন তাদের জন্য পুরুষের উত্তেজনা কমাতে হবে এবং এই উত্তরের জন্য কমানোর কয়েকটি উপায় রয়েছে।
পুরুষের উত্তেজনা কমানোর উপায় অনেক বিভিন্ন হতে পারে, কিন্তু কিছু সাধারণ উপায় এমন হতে পারে:
সম্পূর্ণ রিল্যাক্সেশন: প্রতিদিন নিয়মিত মেডিটেশন, যোগাসন, দীর্ঘ শ্বাস প্রণালী, ও অন্যান্য রিল্যাক্সেশন প্রক্রিয়া করা উপকারী হতে পারে। আপনাকে নিয়মিত প্রতিদিন করতে হবে তাহলে দেখবেন আপনি রিলাক্স হতে পারবেন।

স্বাস্থ্যকর খাদ্য: পুষ্টি সমৃদ্ধ ও স্বাস্থ্যকর খাবার যেমন প্রোটিন, ফল, সবজি খাওয়া উপকারী হতে পারে। খাবার খাদ্য তালিকায় রাখতে হবে নিয়মিত পত্রিকর খাবার এবং সষম খাদ্য গ্রহণ করতে হবে।

পর্যাপ্ত ঘুম: প্রতিদিন প্রায় 7-8 ঘণ্টা ঘুমানো গুরুত্বপূর্ণ হতে পারে। পুরুষ মানুষ সারাদিন পরিশ্রমের পর কিন্তু তার শরীরে ঘুমের প্রচুর প্রয়োজন এইজন্য সুস্বাস্থ্য বজায় রাখতে হলে অবশ্যই আপনাকে পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে হবে বিশ্রাম করতে হবে। শরীরের আরামের প্রয়োজন হয় এই আরাম যদি আপনি শরীরকে না দেন তাহলে কিন্তু মানসিকভাবে আপনি অনেক কষ্ট পাবে।
শারীরিক ব্যায়াম: নিয়মিত শারীরিক ব্যায়াম করা উপকারী হতে পারে যেন ব্লড সার্কুলেশন ঠিক থাকে ও তারপরে সেই সাথে মনের স্বাস্থ্যেও ভালো বৃদ্ধি হয়।
মানসিকভাবে ভাল থাকা: অন্যদের উপর ধন্যবাদের প্রকৃতি রক্তে ধন্যবাদের মাধ্যমে মনে অবস্থান করতে পারে যা শরীরে উত্তেজনা সাম্প্রতিক প্রয়োজনের মতো বা কমতে পারে। যে কাজগুলো করলে আপনার ভালো লাগবে সেই কাজগুলো করতে হবে তাহলে দেখবেন আপনি মানসিকভাবে সুস্থ আছেন।
টেনশন এবং চিন্তার মোকাবেলা: চিন্তা এবং টেনশান মোকাবেলার পরিকল্পনা করা এবং পরিবার এবং বন্ধুদের সাথে সময় কাটানো সহায়ক হতে পারে। দূরে থাকতে হবে এবং চিন্তা করার ক্ষেত্রেও নিজের কিছু নির্দিষ্ট সীমাবদ্ধতা রাখতে হবে।
এই উপায়গুলি সমন্বয় করে অনুসরণ করা পুরুষের উত্তেজনা কমাতে সাহায্য করতে পারে। কিন্তু, যদি কোনও মেডিক্যাল সমস্যা থাকে বা এই উপায়গুলি কার্যকর না হয়, তবে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।

যৌন উত্তেজনা কমানোর উপায়

কমানোর উপায় সম্পর্কে আপনারা কি জানেন যাদের অতিরিক্ত যৌন উত্তেজনা রয়েছে তাদের কিন্তু এইটি কন্ট্রোলে রাখার জন্য কিছু উপায় রয়েছে। যৌন উত্তেজনা এমন এক চাহিদা ছেলে মেয়ে উভয়েরই হয়ে থাকে তাই আপনার যদি যৌন উত্তেজনা দূর করার উপায় সম্পর্কে ভালোভাবে না জানা থাকে তাহলে আজকের আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।
কাম বাসনা বলতে মেয়েদের সাধারণত কাম রস বের হয়ে থাকে মিলনের আগে আবার ছেলেদেরও বেশি উত্তেজিত হয়ে গেলে এই রস বের হয়ে যায় ।যৌন উত্তেজনা মিলনের আগে হয়ে থাকে আবার ছেলেদের বেশি উত্তেজিত হয়ে গেলে কিন্তু বের হয়ে যায় ফলে তার তার উত্তেজনা কমে যায় এটা বের হওয়ার কিন্তু শরীরের পক্ষে খুবই খারাপ খুব তাড়াতাড়ি উত্তেজনা কমে যায়।

আবার শরীর দ্রুত শুকিয়ে যায় মাথা ঘুরায় আরো অনেক রকমের সমস্যা সৃষ্টি হতে পারে। তাই আপনাদের এই যৌন উত্তেজনা সমস্যা হলে অবশ্যই তা ভালোভাবে কন্ট্রোল করতে হবে এর জন্য আপনি ওষুধ খেতে পারেন আবার কিছু মেডিটেশন করতে পারেন ব্যায়াম করতে পারেন যৌন উত্তেজনা কন্ট্রোলে রাখার জন্য তাহলে দেখবেন আস্তে আস্তে আপনার যৌনত্বের জন্য আপনার কন্ট্রোলের মধ্যে চলে আসছে।

শেষ কথা। দ্রুত মানসিক চাপ কমানোর উপায়।অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায়

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জানতে ও বুঝতে পেরেছেন দ্রুত মানসিক চাপ কমানোর উপায় এবং অতিরিক্ত উত্তেজনা কমানোর উপায় এ বিষয় সম্পর্কিত সকল তথ্য।এছাড়াও আমাদের আজকের আর্টিকেল পড়ে অতিরিক্ত গরমে কি কি রোগ হয়, পেট ঠান্ডা রাখার ঘরোয়া উপায় এমন বিষয় সম্পর্কে জানতে পেরেছেন।
আমাদের আজকের আর্টিকেল আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হলে আর্টিকেলটি আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন।আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এছাড়াও আপনি যদি এমন ধরনের আরো পোস্ট পড়তে চান তবে আমাদের ওয়েব সাইটে ভিজিট করে রাখুন।সবার আগে আপডেট আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url