নরওয়ে কোন মহাদেশে অবস্থিত - নরওয়ের রাজধানীর নাম কি

প্রিয় পাঠক আপনি কি নরওয়ে কোন মহাদেশে অবস্থিত এবং নরওয়ের রাজধানীর নাম কি এ বিষয় সম্পর্কে জানেন না।যদি আপনি নরওয়ে কোন মহাদেশে অবস্থিত ও নরওয়ের রাজধানীর নাম কি এই বিষয় সম্পর্কে না জেনে থাকেন।তবে আমাদের আজকের আর্টিকেল থেকে আপনি জেনে নিতে পারবেন নরওয়ে কোন মহাদেশে অবস্থিত এ বিষয়ে সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
নরওয়ে-কোন-মহাদেশে-অবস্থিত
ওই সাথে আমাদের আজকের আর্টিকেলে তুলে ধরার চেষ্টা করেছি নরওয়ে টাকার মান, নরওয়ে ধর্ম, নরওয়ে জনসংখ্যা কত, নরওয়ে বেতন কত, নরওয়ে মুদ্রার নাম কি এবং নরওয়ে কোথায় অবস্থিত তা জানতে পারবেন তাই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জেনে নিন নরওয়ে কোন মহাদেশে অবস্থিত এবং নরওয়ের রাজধানীর নাম কি সে সম্পর্কে।
আর্টিকেল সূচিপত্রঃনরওয়ে কোন মহাদেশে অবস্থিত। নরওয়ের রাজধানীর নাম কি

ভূমিকা।নরওয়ে কোন মহাদেশে অবস্থিত।নরওয়ের রাজধানীর নাম কি

নরওয়ে দেশটি ইউরোপ মহাদেশের উত্তর ইউরোপের একটি নর্ডীয় দেশ।নরওয়ে দেশটি মূল মহাদেশীয় অঞ্চলটি ইউরোপের স্ক্যান্ডিনেভিয়ার পশ্চিম ও উত্তর প্রান্ত নিয়ে গঠিত।এমনই এক দেশ সম্পর্কে আমরা আজকের আর্টিকেলে জানতে চলেছি নরওয়ে কোন মহাদেশে অবস্থিত এবং নরওয়ের রাজধানীর নাম কি।এছাড়াও আমাদের আজকের থেকে আপনারা জানতে পারবেন আরো এ দেশ সম্পর্কিত আরো গুরুত্বপূর্ণ কিছু তথ্য সম্পর্কে।
যা আপনাদের সুবিধার্থে আজকের আর্টিকেলের মধ্যে আমরা তুলে ধরার চেষ্টা করেছি নরওয়ে টাকার মান, নরওয়ে ধর্ম, নরওয়ের এক টাকা বাংলাদেশের কত টাকা হয়, নরওয়ের মুদ্রার নাম কি,নরওয়ে বেতন কত নরওয়ে জনসংখ্যা কত, এবং নরওয়ে কোথায় অবস্থিত এ বিষয় সম্পর্কে সঠিক উত্তরটি পেয়ে যাবেন।তাই কথা ঘোরাফেরা না করে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

নরওয়ে টাকার মান

আপনারা কি নরওয়ে টাকার মান কত সেই সম্পর্কে জানতে চান যারা নরওয়ের টাকার মান সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। টাকার মান অবশ্যই ওঠানামা করে এই জন্য কেউ যদি আজকে নরয়ে টাকার মান কত সেই সম্পর্কে জানতে চান।
তাহলে চলুন জেনে নেওয়া যাক আজকের নরয়ের এক টাকা বাংলাদেশের কত টাকা। আজকে ৯ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ এখন সময় সকাল ১০টা। নরওয়ে মুদ্রার নাম ক্রোন। যদি নরওয়ের ১ টাকা বাংলাদেশের ফেরত পাবেন ৯ টাকা ৯৮ পয়সায়।।
নরওয়ে টাকার রেট :
  • ২০১৮ সালের নরে এক টাকা বাংলাদেশের ১০ টাকা ৩২ পয়সা ছিল।
  • ২০১৯ সালের নরওয়ের এক টাকা বাংলাদেশের ৯ টাকা ৮১ পয়সা ছিল।
  • ২০২০ সালে নরওয়ে ১ টাকা বাংলাদেশের ৯ টাকা ৩৪ পয়সা ছিল।
  • ২০২১ সালে নরওয়ে ১ টাকা বাংলাদেশের ৯ টাকা ১৩ পয়সা ছিল।
  • ২০২২ সালে নরওয়ে ১ টাকা বাংলাদেশের ১০ টাকা ০৫ পয়সা ছিল।
  • ২০২৩ সালে নরওয়ে ১ টাকা বাংলাদেশের ৯ টাকা ৯৮ পয়সা ছিল।

নরওয়ে ধর্ম

আপনারা কি নরওয়ের ধর্ম সম্পর্কে জানতে চান যারা নড়ে ধর্ম সম্পর্কে জানতে চায় তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি যেখানে বলা হয়েছে নরওয়ে কোন ধর্মের মানুষ বসবাস করে ২০২২ সালে নরওয়ে ইভাঞ্জেলিক্যাল লুথারান চার্চের ৬৩.৭% জনসংখ্যার সাথে নরওয়েতে ধর্ম লুঠে রান পৃষ্ঠ ধর্ম দ্বারা প্রধান্য পায়।
অসম্পৃক্ততা জনসংখ্যার ১৮.৩% জনসংখ্যার ৩.৪% ইসলাম অনুসরণ করে। ২০১৬ সালে পাশ করা একটি বিল এবং এক জানুয়ারি ২০১৭ সাল থেকে কার্যকারী চার্চ অফ নরওয়েতে একটি স্বাধীন আইনি শর্তান হিসেবে তৈরি করেছে।

নরওয়ে কোন মহাদেশে অবস্থিত

আপনারা কি নরওয়ে কোন মহাদেশে অবস্থিত সেই সম্পর্কে জানেন। আজকে আপনাদেরকে জানাবো নড়ে কোন মহাদেশে অবস্থিত সেই সম্পর্কে কারণ নরয়েজার সরকারি নাম নরওয়েজ রাজ্য (নরওয়ে জয় : Kongeriket Norge) উত্তর ইউরোপের একটি নর্ডীয় দেশ যার মূল মহাদেশীয় অঞ্চলটি ইউরোপের স্ক্যান্ডিনেভিয়ার পশ্চিমবঙ্গ উত্তর প্রান্ত নিয়ে গঠিত।

নরওয়ের ১ টাকা বাংলাদেশের কত

নরওয়ের এক টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে অনেকেরই জানার আগ্রহ রয়েছে চলুন জেনে নেওয়া যাক নয় এর এক টাকা বাংলাদেশের কত টাকা। এখন বর্তমান সময়ের এক টাকা দিয়ে বাংলাদেশের ৯ টাকা ৯৮ পয়সা পাওয়া যায়।

নরওয়ে জনসংখ্যা কত

আপনারা কি জানেন নরওয়ে জনসংখ্যা কত অনেকে জানতে চাই যে নরওয়েতে কত জনসংখ্যা রয়েছে। চলুন জেনে নেয়া যাক নরওয়ে জনসংখ্যা বর্তমানে কত রয়েছে। বর্তমানে নরয়ে ৫.৪৫৭ মিলিয়ন (২০২২) অনুযায়ী জনসংখ্যা বসবাস করে। নড়ে যার সরকারীর নাম নরওয়ের রাজ্য উত্তর ইউরোপের একটি নর্ডীয় দেশ, যার মূল মহাদেশীয় অঞ্চল ফিতে ইউরোপের স্ক্যান্ডিনেভিয়ার পশ্চিম ও উত্তর প্রান্ত নিয়ে গঠিত। নরওয়ের মোট আয়তন ৩,৮৫,২০৭ কিমি (১,৪৮,৭২৯ বর্গ মাইল)

নরওয়ে বেতন কত

আপনারা কি জানেন নরওয়ের বেতন কত নরওয়েতে এক শ্রমিকের বেতন কমপক্ষে তাদের £১৪০০ থেকে £১৫০০ পর্যন্ত তবে অভিজ্ঞতার ওপর নির্ভর করে আপনার বেতন £২০০০ থেকে প্রায় £৩০০০ পর্যন্ত হতে পারে। £ ১৫০০ বাংলাদেশী টাকায় প্রায় ১ লক্ষ ৮০ হাজার টাকা আর যদি আপনার বেতন £৩০০০ হয়ে থাকে। তাহলে আপনার বাংলাদেশী টাকায় ৩ লক্ষ ৫০ হাজার টাকার মত হবে।

নরওয়ের মুদ্রার নাম কি

আপনারা কি নরওয়ের মুদ্রার নাম সম্পর্কে জানেন যারা নরওয়ের মুদ্রার নাম সম্পর্কে জানেনা তাদের জন্য আজকে আমরা নিয়ে হাজির হয়েছি নরওয়ের মুদ্রার নাম। নরওয়ের মুদ্রার নাম নরওয়েজীয় ক্রোন (NOK)।

নরওয়ের রাজধানীর নাম কি

আপনারা কি নরের রাজধানীর নাম কি সে সম্পর্কে জানেন যারা নরওয়ের রাজধানীর নাম সম্পর্কে জানেনা তাদের জন্য আজকে আমরা জানাবো নরওয়ে রাজধানীর নাম কি। নরওয়ের রাজধানী ও বৃহত্তম নগরী বা বসতি নাম Oslo।

নরওয়ে কোথায় অবস্থিত 

আপনি কি জানেন নরওয়ে দেশটি কোন মহাদেশে অবস্থিত।আপনাদের মধ্যে অনেকেই জানেন নরওয়ে কোন মহাদেশে অবস্থিত আবার অনেকেই জানেনা নরওয়ে দেশ সম্পর্কে।নরওয়ে দেশটি উত্তর ইউরোপের স্ক্যান্ডিনেভিয়ার পশ্চিম অংশে অবস্থিত।সুইডেনের সঙ্গে ১,৬১৯ কিঃমিঃ এবং ১০০৬ মাইল ফিনল্যান্ড এর সঙ্গে 727 কিলোমিটার এবং ৪৫২ মাইল।
এছাড়া পূর্ব রাশিয়ার সঙ্গে ১৯৬ কিলোমিটার এবং ১২২ মাইল সীমানা নিয়ে নরওয়ে দেশটি অবস্থিত।নরওয়ে দেশটি মূলত উত্তর পশ্চিম ও দক্ষিণ দিকে ব্যারেন্টস সাগর,উত্তর সাগর নরওয়েজিয়ান সাগর অবস্থিত।

নরওয়ে কোন সাগরে অবস্থিত

নরওয়ে দেশটি নরস জিয়ান সাগর ও উত্তর আটলান্টিক মহাসাগরের অংশ গ্রিনল্যান্ড এবং ব্যারেন্টস সাগর সঙ্গে উত্তর পশ্চিম থেকে উত্তরপূর্ব দ্বারা সীমাবদ্ধ রয়েছে।এছাড়া নরওয়ে পূর্ব উত্তরসাগর স্টেট ল্যান্ড এবং ফেরত দ্বীপপুঞ্জ ও আটলান্টিক মহাসাগরের দক্ষিণ ও আইসল্যান্ড এবং জানমাইল দীপ পশ্চিম অঞ্চলা জুড়ে নরওয়ে দেশটি অবস্থিত।

লেখকের মন্তব্য।নরওয়ে কোন মহাদেশে অবস্থিত। নরওয়ের রাজধানীর নাম কি

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আমাদের আজকের পোস্টটি সম্পন্ন করে জানতে ও বুঝতে পেরেছেন নরওয়ে কোন মহাদেশে অবস্থিত এবং নরওয়ের রাজধানীর নাম কি এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।আমাদের আজকের পোস্টটি পড়ে নড়ে সম্পর্কিত তথ্য জেনে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
এছাড়াও আপনি যদি নিত্যনতুন এমন ধরনের আপডেট আর্টিকেল পেতে চান।তবে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।কেননা আলোড়ন আইটি প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেলে পাবলিস্ট করে থাকে সবার আগে আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন।আমাদের আজকের পর্ব এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন ট্রপিক নিয়ে সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url