বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে[বিস্তারিত পড়ুন]

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এবং মালয়েশিয়া টিকেট দাম কত সম্পর্কে জানতে আপনারা অনেকে অনলাইনে সার্চ করেই ইতিমধ্যে প্রশ্ন করেছেন।তবে আপনারা আজকের আর্টিকেল থেকে জানতে পারবেন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এবং মালয়েশিয়া টিকেট দাম কত সম্পর্কিত সকল তথ্য।
বাংলাদেশ-থেকে-মালয়েশিয়া-যেতে-কত-সময়-লাগে
বাংলাদেশের অনেক মানুষ এশিয়া মহাদেশে মালেশিয়া প্রবাসী।আবার অনেকেই বাংলাদেশ থেকে মালেশিয়া এবং মালেশিয়া থেকে বাংলাদেশে ভ্রমণ করেন। এক্ষেত্রে অনেকের মধ্যে প্রশ্ন গুলো ঘুরফির করে যে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এবং মালয়েশিয়া টিকেট দাম কত সম্পর্কে।তাহলে চলুন দেরি না করে আপনার কাঙ্ক্ষিত প্রশ্নের উত্তরটি সম্পর্কে নিচে বিস্তারিত জেনে নেওয়া যায়।
আর্টিকেল সূচিপত্রঃবাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে।মালয়েশিয়া টিকেট দাম কত 

উপস্থাপনা।বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে।মালয়েশিয়া টিকেট দাম কত

আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন তবে আমাদের আজকের আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এবং মালয়েশিয়া টিকিট দাম কত এ বিষয় সম্পর্কিত সকল তথ্য।বর্তমান সময়ে বাংলাদেশে অনেক মানুষ বেকারত্ব দূর করতে প্রবাসী জীবনযাপন শুরু করেছে।আর এর মধ্যে খুব সহজেই যাওয়া যায় মালয়েশিয়াতে।
তাই আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চান তবে যাওয়ার পূর্বে জেনে নিন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে মালয়েশিয়া টিকিট দাম কত মালয়েশিয়া বিমান টিকিট চেক এবং বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত এ সম্পর্কে।এ সমস্ত বিষয়গুলো সম্পর্কে জেনে আপনার জন্য উপকৃত হবে মালয়েশিয়া যাওয়ার জন্য নিজেকে আরো প্রস্তুতি করতে পারবেন।তাই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে

আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করতে চলেছি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে সে সম্পর্কে।আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমানে যেতে চান তাহলে আপনার সময় কত লাগবে তাই এই গুরুত্বপূর্ণ টপিক থেকে জেনে নিতে পারবেন।
দক্ষিণ পূর্ব এশিয়ার জোট ভুক্ত দেশটির নাম হচ্ছে মালয়েশিয়া।এ দেশটি তেরোটি রাজ্য এবং তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত হয়েছে।বর্তমানে মালয়েশিয়ার আয়তন ৩,২৯,৮৪৫ বর্গ কিলোমিটার এবং মালয়েশিয়ার রাজধানীর নাম কুয়ালালামপুর।বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমানে যাওয়ার জন্য দুইটি উপায় রয়েছে।

একটি ননস্টপ ফ্লাইট এবং ওয়ান স্টাপ ফ্লাইট। অর্থাৎ আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমানের মাধ্যমে ননস্টপ ফ্ল্যাটে যেতে চান তাহলে সময় লাগবে ০৩ ঘন্টা ৫০ মিনিট থেকে ৪ ঘন্টা পর্যন্ত সময় লাগে বাংলাদেশ আন্তর্জাতিক শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট আসতে।বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে ওয়ান স্টপ ফ্লাইট এর মাধ্যমে সময় লাগবে ১০ ঘন্টা থেকে ১৫ ঘণ্টা পর্যন্ত।
সাধারণভাবে ননস্টপ ফ্লাইটগুলো সরাসরি বাংলাদেশ থেকে মালয়েশিয়া উদ্দেশ্যে চলাচল করে।আর অন্যথায় ওয়ান স্টপ ফ্লাইটগুলা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার পথে দুবাই কিংবা সিঙ্গাপুর যাত্রা বিরতি দিয়ে থাকে।কেউ যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য বিমানে যেতে চাই তাহলে আপনাকে নির্ধারণ করতে হবে আপনি ননস্টপ না কি ওয়ানস্টপ ফ্লাইটে যাবেন।
  • ননস্টপ ফ্লাইটে গেলে তিন ঘন্টা ৫০ মিনিট থেকে ৪ ঘন্টা সময় লাগে।
  • ওয়ান স্টাপ ফ্লাইটে গেলে যাত্রা বিরতির কারণে ১০ থেকে ১৫ ঘন্টা সময় লাগে।
এবারে আপনি কেমন ধরনের বিমানে করে যেতে চান মালেশিয়া সেটি সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপরে।আপনি যদি ননস্টপ ফ্লাইটে যান তাহলে আপনার সময় কম লাগবে আর যদি ওয়ান স্টার ফ্লাইটে যান তাহলে মালয়েশিয়া পৌঁছাতে অনেক বেশি সময় লাগবে।

মালয়েশিয়া বিমান টিকেট চেক

মালয়েশিয়া এয়ারলাইন্স হলো মালয়েশিয়ার পতাকা বাহি বিমানের সংস্থা।এই সংস্থাটি 1947 সালের প্রতিষ্ঠিত হয় এবং এর হেডকোয়ার্টার কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট অবস্থিত রয়েছে।মালয়েশিয়ার পতাকা বাহি বিমান সংস্থাটি প্রতিষ্ঠানটির বহরের ১৮১ টি বিমান রয়েছে এবং সংস্থাটি বিশ্বের ৬৪ ডেসটিনিশন ফ্লাইট পরিচালনা করছে নিয়মিত।

আপনি যদি মানুষের যাওয়ার প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে আপনাকে আজকের আর্টিকেল থেকে জানতে হবে মালেশিয়া বিমান টিকিট চেক সম্পর্কে।যা আপনি আজকের আর্টিকেলের এই অংশটুকু পড়ে জানতে পারবেন মালয়েশিয়া বিমান টিকিট চেক সম্পর্কে বিস্তারিত তথ্য।
মালয়েশিয়া বিমান টিকিট চেক করার জন্য মালয়েশিয়া এয়ারলাইন্স অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।মালয়েশিয়া এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে আমাদের এই লিংকে ক্লিক করুন।
  • প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করার পর মেনুবার থেকে Manage বাটনে ক্লিক করুন।
  • দ্বিতীয় ধাপে আপনার টিকিটে থাকা পি এন আর (PNR) নাম্বার booking reference number । এর জায়গায় আপনার নামের শেষের অংশের।Last Name লাস্ট নাম এর জায়গায় দিয়ে manage booking অপশনে ক্লিক করুন।
  • এবারে আপনি নিশ্চয় booking reference number ও last name কোথায় পাবেন তা জানতে চাচ্ছেন।তাহলে ঝটপট আপনার টিকিট হাতে নিন টিকিটের ওপর দিকে খেয়াল করুন।booking reference number সাধারণত এই নাম্বারগুলো ৬ ডিজিটের হয়।অর্থাৎ এই টিকিটের যে কোন অংশে আপনার নাম রয়েছে নামের শেষের অংশ বসাতে হবে।
  • উক্ত স্থানে booking reference number and last name বসিয়ে Manage booking কিরে করুন এরপর দেখে নিতে পারবেন টিকিটের যাবতীয় তথ্যাবলী
উপরোক্ত তথ্যগুলো সম্পন্ন রূপে বসানো হলে আপনি অপেক্ষা করতে থাকুন তারপর আপনি দেখতে পাবেন আপনার টিকিটের মূল্যবান তথ্যগুলো সম্পর্কে।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত

কি ব্যাপার ঠক আপনারা অনেকে অনলাইন এর মাধ্যমে খোঁজ করে থাকেন বাংলাদেশের থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত এ বিষয় সম্পর্কে জানতে।বর্তমান সময়ে বাংলাদেশ এয়ারলাইন্সের বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিভিন্ন ক্যাটাগরির বিমান চলাচল করে।সাধারণত এয়ারলাইন এয়ারলাইন্স দুইটি ক্যাটাগরিতে সার্ভিস দিয়ে থাকে কাস্টমারদের একটি হচ্ছে ইকোনোমিক ক্লাস এবং বিজনেস ক্লাস।
ইকোনমিক ক্লাস ও বিজনেস ক্লাস আসনের ভাড়া ভিন্ন রকম হয়ে থাকে।ইকোনমিক ক্লাস ভাড়া একটু কম এবং বিজনেস ক্লাস ভাড়া একটু বেশি।আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া ইকোনমিক ক্লাসে যেতে চান তাহলে টিকিট ক্রয় করার ক্ষেত্রে আপনার ভাড়া পড়বে ৪০ থেকে ৭০ হাজার টাকার মধ্যে।আর আপনি যদি বিজনেস ক্লাসে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার ভাড়া পড়বে ৯৫ হাজার থেকে ১ লক্ষ টাকার মধ্যে।

মালয়েশিয়া টিকেট দাম কত

আপনি যদি মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে আপনাকে জানতে হবে মালেশিয়ার টিকিট দাম কত এ সম্পর্কে।কারণ বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার মূল উপাদান হলো বিমানের ভাড়া অর্থাৎ টিকিটের মূল্য।
তাই আজকের আর্টিকেল থেকে আপনি মালেশিয়ার টিকিট দাম কত এ বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।নিজে মালয়েশিয়া যাওয়ার সকল ধরনের মালেশিয়া টিকিট দাম কত তাহলে করা হলো।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট মূল্য ৫০০০০ থেকে ৭০ হাজার টাকা প্রায়।
  • ইকোনোমিক ক্লাসে মালিন্দো এয়ারলাইন্স প্রতি টিকিটের মূল্য ৭০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত
  • মালয়েশিয়ান এয়ারলাইন্স টিকিট মূল্য বাজার থেকে ৪৫০০০ থেকে ৭৫ হাজার টাকা।
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স টিকিট মূল্য ৬০ থেকে ৭০ হাজার।
  • মালয়েশিয়ান এয়ারলাইন্স টিকিট মূল্য ৭৫ হাজার থেকে আশি হাজার।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স টিকিট মূল্য ৯০ হাজার টাকা প্রায়।
  • ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট মূল্য ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকা প্রায়।

বাংলাদেশ থেকে সৌদি যেতে কত সময় লাগে( distance from Bangladesh to Saudi Arabia)

বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব মাত্র ৪,৫৮৪ কিলোমিটার।সৌদি আরব বিশাল বড় একটি দেশ।এজন্য সৌদি আরবের দূরত্ব বিভিন্ন জায়গায় দ্রুরুত্ব একেক রকম হয়ে থাকে।তবে ইন্টারনেট ও গুগল ম্যাপ বিশ্বকাপের তথ্য অনুযায়ী বাংলাদেশ টু সৌদি আরবের দূরত্ব ৪৫৮৪ কিলো মিটার।মাইল হিসাব করতে গেলে ২৭৪৪ মাইল এবং নটিক্যাল মাইল ২,৩৮২ নটিক্যাল মাইল।

বাংলাদেশ টু সৌদি আরবের এই মধ্যবর্তী দূরত্ব পাড়ি দিতে সময় লাগে 6 ঘন্টা থেকে ৮ ঘন্টা।বাংলাদেশ টু সৌদি আরব যাওয়ার জন্য দুই ধরনের ফ্লাইট সিস্টেম রয়েছে কি হচ্ছে ওয়ান স্টপ বিমান, অপরটি হলো ননস্টপ বিমান।
আপনি যদি ওয়ান স্টপ বিমানে বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে চান তাহলে ৭ ঘন্টা ৩৪ মিনিট সময় লাগবে।ওয়ান স্টার বিমানগুলো সৌদি আরব যেতে একটি যাত্রা বিরতি দেয়।

আপনি যদি নন স্টপ বিমানে বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে চান তাহলে সময় লাগবে ৬ ঘন্টা ৪০ মিনিট। কারণ এই বিমানটি সরাসরি বাংলাদেশ টু সৌদি আরব চলাচল করে।

বাংলাদেশ থেকে মালয়েশিয়ার দূরত্ব কত কিলোমিটার

ইন্টারনেট ও বিশ্ব ম্যাপ অনুযায়ী বাংলাদেশ থেকে মালয়েশিয়ার দূরত্ব ৩৭৪৩ কিলোমিটার।তাই আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া ৩৭৭৪৩ কিলোমিটার বিমানে করে অতিক্রম করতে চান তাহলে আপনার সময় লাগবে ৩ ঘন্টা ৫৫ মিনিট নন স্টপ ফ্লাইট।

আর আপনি যদি ওয়ান স্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চান তাহলে সময় লাগবে ১০ ঘন্টা থেকে ১৩ ঘন্টা।কারণ ওয়ান স্টপ ফ্লাইট বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার পথে যাত্রা বিরতি দিয়ে থাকে।

লেখকের মন্তব্য।বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে।মালয়েশিয়া টিকেট দাম কত

আজকের আর্টিকেলে সম্পূর্ণ অংশ জুড়ে আমরা আলোচনা করেছি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এবং মালয়েশিয়া টিকেট দাম কত সম্পর্কে।এছাড়াও এই আর্টিকেল থেকে মালয়েশিয়া বিমান টিকেট চেক,বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত ও বাংলাদেশ থেকে মালয়েশিয়ার দূরত্ব কত কিলোমিটার তা জানতে পারলাম।
আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে ভালো লেগে থাকলে আর্টিকেলটি আপনার বন্ধু ও আত্নীয়দের মাঝে শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।।এছাড়াও অন্যান্য দেশ সম্পর্কিত যেকোনো তথ্য জানতে আমাদের ওয়েবসাইটি ফলো করে রাখুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url