বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট - বুর্জ খলিফা কয় তালা

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট এবং বুর্জ খলিফা কয় তালা এ বিষয় সম্পর্কে জানতে আগ্রহী? তাই হয়তো আপনি অনলাইনে সার্চ করে জানতে চেয়েছেন বুর্য খলিফা কত তলা বিশিষ্ট এবং বুর্জ খলিফা কয় তালা এ সম্পর্কে।তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য আজকের আর্টিকেলের ভিতরে আপনি জানতে পারবেন বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট সে সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
বুর্জ-খলিফা-উচ্চতা-কত-তলা-বিশিষ্ট
বুর্জ খলিফা সম্পর্কে জানতে দেখতে বুর্জ খলিফার সামনে হাজারো মানুষের ভির। কারো ইচ্ছা হয় বুর্জ খলিফা এক রাত থাকতে, এক বেলা খাবার খাইতে এবং বুর্জ খলিফার ১৬৩ তলা ভবন থেকে দুবাইয়ের পুরো শহরটি দেখতে।বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের নানান দেশ থেকে বুর্জ খলিফা সম্পর্কে জানতে আগ্রহ তাই আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে আপনিও জেনে নিতে পারেন বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট এবং বুর্জ খলিফা কয় তালা সে সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃবুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট - বুর্জ খলিফা কয় তালা

ভূমিকা।বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট ।বুর্জ খলিফা কয় তালা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো, যে বিষয় সম্পর্কে আপনি জানতে চেয়েছেন বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট এবং বুর্জ খলিফা কয় তালা সে সম্পর্কে।তাই আজকের আর্টিকেলে আপনাদের বুঝ খলিফা সম্পর্কে অজানা কিছু তথ্য আলোচনা করতে চলেছি।
আপনি কি জানেন বুর্জ খলিফা কোথায়, বুর্জ খলিফার উচ্চতা কত মিটার, বুর্জ খলিফা অর্থ কি, বুর্জ খলিফা মালিকের নাম,বুর্জ খলিফার কবে গঠিত হয় সহ বুর্জ খলিফার থাকার খরচ এবং বুর্জ খলিফার দাম সম্পর্কে তাই আশা করছি আজকের আর্টিকেল আপনি সম্পূর্ণ পড়ে বুর্জ খলিফার এমন অজানা সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন।

বুর্জ খলিফার উচ্চতা কত মিটার

বুর্জ খলিফার মোট উচ্চতা ৮২৯.৮ মিটার (২,৭২২ ফুট বা অর্ধমাইলেরও বেশি এবং ছাদের উচ্চতা এন্টিনা ব্যতীত তবে ২৪২.৬ মিটার চূড়া সহ) ২০১৯ সালে শীর্ষস্থানীয় হওয়ার পর থেকে এটি সবচেয়ে উঁচু ভবন এবং স্থাপনা।

বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট

বুর্জ খলিফা ১৫৪ + ৯ টি রক্ষণাবেক্ষণ তলা সংখ্যা এবং আয়তন ৩,০৯,৪৭৩ মি ও ৩৩,৩১,১০০ ফুট।

বুর্জ খলিফা কয় তালা

বুজ খলিফা মোট ১৬৩ তালা রেকর্ডের অধিকারী।

বুর্জ খলিফা অর্থ কি

বুর্জ খলিফা অর্থ খলিফা টাওয়ার। সংযুক্ত আরব আমিরাতে দুবাইয়ে অবস্থিত একটি আকাশচুম্বী ভবন। যার নাম বুর্জ খলিফার যার আগে নাম ছিল বুর্জ দুবাই।

বুর্জ খলিফা কোথায়

বুর্জ খলিফা দুবাই দেশের নির্মিত বিশ্বের সবচেয়ে উঁচু এবং বৃহত্তম ভবন।

বুর্জ খলিফা মালিক নাম

বুর্জ খলিফার মালিক মোঃ আলব্বার যিনি ইমার প্রপার্টিজ এর চেয়ারম্যান।

বুর্জ খলিফার কবে গঠিত

বুর্জ খলিফা ১ অক্টোবর ২০০৯ সালে সম্পূর্ণ হয়েছিল।

বুর্জ খলিফায় থাকার খরচ

বুর্জ খলিফা তে সম্প্রতি আমরানি হোটেলের উদ্বোধন করা হয়েছে তাই ইচ্ছে হলে সেখানে থাকতে পারেন তবে সেখানে এক রাত থাকতেন প্রতি ৩৯,০০০ টাকা লাগবে।
এছাড়াও বুর্জ খলিফার কাছে তাজ দুবাই, দুসিত থানি দুবাই এর মত হোটেল গুলোতে ৫৫০০ থেকে ৬৫০০ টাকার মধ্যে ২ জন থাকতে পারবে একরাত।

বুর্জ খলিফার দাম কত

ভবনটি নির্মাণে মোট খরচ হয়েছিল প্রায় $১.৫ বিলিয়ন এবং যদি ভারতীয় রুপিতে দেখা যায় তাহলে প্রায় ১১ হাজার কোটি টাকা।

শেষ কথাঃ বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট।বুর্জ খলিফা কয় তালা

আমাদের আজকের আর্টিকেলে মূল আলোচনার বিষয় থেকে আমরা বুর্জ খলিফা উচ্চতা কত তলা বিশিষ্ট এবং বুর্জ খলিফা কয় তালা এ বিষয় সম্পর্কে জানতে পেরেছি।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে নিশ্চয়ই ভালো লেগেছে কেমন লেগেছে তা আপনার মূল্যবান মতামতই আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আজকের আর্টিকেলের মধ্যে যদি আমাদের কোথাও ভুল,ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন যাতে আমরা আমাদের ভুল গুলোকে শুধরিয়ে নিতে পারি।এতক্ষণ সময় ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আজকের আর্টিকেল এই পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url