কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো - ভিসা কার্ডের সুবিধা সমূহ

প্রিয় পাঠক আপনি কি কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো এবং ভিসা কার্ডের সুবিধা সমূহ সম্পর্কে তথ্য খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন?তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য।কেননা আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো এবং ভিসা কার্ডের সুবিধা সমূহ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
কোন-ব্যাংকের-ভিসা-কার্ড-ভালো
আপনি যদি ভিসা কার্ড বানাতে চান তাহলে আপনাকে জানতে হবে কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো।যেহেতু ভিসা কার্ড একটি ইন্টারন্যাশনাল ভিসা কার্ড।তাইতো আপনারা অনেকেই অনলাইনে সার্চ করে জানতে চেয়েছেন কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো এবং ভিসা কার্ডের সুবিধা সমূহ সম্পর্কে।কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো এ বিষয় সম্পর্কে জানতে আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
পোস্ট সূচিপত্রঃকোন ব্যাংকের ভিসা কার্ড ভালো।ভিসা কার্ডের সুবিধা সমূহ

উপস্থাপনাঃ কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো।ভিসা কার্ডের সুবিধা সমূহ

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের মূল বিষয় হলো যা আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো এবং ভিসা কার্ডের সুবিধা সমূহ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।দেশের ভিতরে এবং দেশের বাইরে বিভিন্ন কাজের জন্য ভিসা কার্ড ব্যবহার করা হয়।ভিসা কার্ডের মাধ্যমে দেশের অর্থ এবং বাইরের দেশের অর্থ টাকা থেকে ডলারের রূপান্তরিত করা হয় তাই আমাদের জানতে হবে কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো যেটি ব্যবহার করে আপনি সুবিধা পাবেন।
তাই আপনাদের সুবিধার্থে আজকের আর্টিকেলের মধ্যে আমরা সংযুক্ত করেছি ফ্রি ভিসা কার্ড কি, ইন্টারন্যাশনাল ভিসা কার্ড কি,কার্ড চুরি হয়ে গেলে কি করবো সকল গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করতে চলেছি।তাই কোথাও না গিয়ে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো ভিসা কার্ডের সুবিধা সমূহ সম্পর্কে সকল সঠিক তথ্য।

ফ্রি ভিসা কার্ড কি

কাস্টমারদের আকৃষ্ট করতে কোন কোন ব্যাংক বিভিন্ন অফার দিয়ে থাকে এর মধ্যে একটি হলো ফ্রি ভিসা কার্ড উদাহরণ হিসেবে বলা যেতে পারে ইসলামী ব্যাংক তাদের self-in অ্যাপের একাউন্ট করলে ফ্রিতে একটি ভার্চুয়াল ভিসা কার্ড দিয়ে থাকে। এছাড়া বিভিন্ন ব্যাংক স্টুডেন্ট একাউন্ট করলেও শিক্ষার্থীদের সুবিধা বিবেচনায় ফ্রি ভিসা কার্ড দিয়ে থাকে।
এই ফ্রি ভিসা কার্ড দিয়ে বিভিন্ন রকমের কাজ করতে পারবেন এটি ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কতবার টাকা তোলা যায় এ সম্পর্কে অনেকে জানতে চাই মেশিন  কত টাকা তোলা যায় ব্যাংকের মেশিনগুলো তো আগে ১০০ টাকার নোট থাকলেও এখন আর সেই সুবিধা নেই।

এখন এটিএম ব্যাংকগুলোতে সর্বোচ্চ কার্ড দিয়ে ৫০০ টাকা বা এক হাজার টাকার নোট তুলতে পারবেন। অর্থাৎ সর্বনিম্ন ৫০০ টাকা থেকে ২০ হাজার টাকা পর্যন্ত প্রতিবার উত্তোলন করা যাবে তবে একদিনে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত উত্তোলন করা যায়।

ইন্টারন্যাশনাল ভিসা কার্ড কি

দেশের বাইরে এখন বিদেশের মাটিতে অনেক সময় আমাদের অর্থ লেনদেনের প্রয়োজন হয়ে থাকে সেই কারণে আমরা কিন্তু ইন্টারন্যাশনাল ভিসা কার্ড তৈরি করে থাকে। কিন্তু সেখানে চাইলে আমাদের দেশের টাকা কার্যকর হয় না যার কারণে বেশিরভাগ সময় ডলার বা দেশ বেঁধে তাদের নিজস্ব অর্থ ব্যবহার করতে হয়।
তাই ব্যাংকগুলোকে তাদের কাস্টমারের কথা ভেবে ইন্টারন্যাশনাল ভিসা কার্ডের প্রচলন শুরু করে। উদাহরণস্বরূপ আপনি মিউজিয়াল ট্রাস্ট ব্যাংক ভিসা কার্ড পাওয়ার যোগ্যতা আন্তর্জাতিক লেনদেনের যে চাহিদা মেটানোর জন্য ভিসা ইন্টারন্যাশনাল প্রিপেড কার্ড তৈরি করেছে। বার্ষিক ট্রাভেল কোটায় ১২ হাজার মার্কিন ডলার এই কার্ডটির মাধ্যমে ব্যবহার করা যাবে।

এজন্য আপনাকে পাসপোর্ট এর ইনডোর্সমেন্ট এর এরপর টাকার হিসাব আপনার চাহিদা মত অর্থ ডিপোজিট করতে পারবেন যেন মার্কিন ডলার হিসেবে আপনার টাকা সমপরিমাণ অর্থ আপনার কার্ডে যুক্ত হয়ে যাবে। আপনি যে দেশে থাকুন না কেন এটিএম কার্ড পশ মেশিন এবং বিভিন্ন ই-কমার্স সাইডে লেনদেনের ক্ষেত্রে আপনি এই আন্তর্জাতিক বা ইন্টারন্যাশনাল ভিসা কার্ডটি আর্থিক লেনদেনের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

কার্ড চুরি হয়ে গেলে কি করবো

যারা কার্ড তৈরি করে এটিএম কার্ড বা ভিসা কার্ড তাদের জন্য কিন্তু একটি সতর্কতার বিষয় রয়েছে সেই কার্ডটি ভালোভাবে সংরক্ষণে রাখা যদি সেই কার্ডটি চুরি হয়ে যায় তাহলে কার্ড চুরি হয়ে গেলে কি করবেন আপনি মনে করেন। আপনার যদি জানা না থাকে কার চুরি হয়ে গেলে কি করবেন তাহলে চলুন আমরা জেনে আসি কার চুরি হয়ে গেলে কি করবেন সেই সময়।

আপনার ভিসা কার্ড হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে প্রথমে আপনাকে আইনের আশ্রয় নিতে হবে এর অংশ হিসেবে প্রথম কাজ হল থানায় একটি জিডি করা। পরে সেই জিডির কপিটি সহ ব্যাংকে অবহিত করতে হবে নতুন কার্ড নিতে ব্যাংকের চাহিদা অনুযায়ী আবারও কিছু তথ্য দিতে হবে।ব্যাংকের নিয়ম ও কার্ড এর ধরন অনুযায়ী আপনাকে কিছু ফি জমা দিয়ে পুনরায় নতুন কার্ড সংগ্রহ করতে হবে।

কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো

আপনি যদি কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো হয় এই সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে যে কোন ব্যাংকগুলো থেকে ভিসা কার্ড সহজে দেয়। ভিসা কার্ড পেতে কিন্তু অবশ্যই কিছু যোগ্যতা থাকে তবে ডাচ বাংলা ব্যাংকের ভিসা কার্ড অনেক ভালো এবং ইনস্ট্যান্ট ইন্টারন্যাশনাল ব্যাংকের ও ভিসা কার্ড সবচেয়ে ভালো হিসেবে ধরে নেয়া হয়।
কারণ এই ব্যাংকগুলো অনেক বেশি সুযোগ-সুবিধা দিয়ে থাকে এবং ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথে সংখ্যা অনেক বেশি থাকায় আমাদের দেশে অনেক থেকে টাকা লেনদেন করা যায়। আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনি ইচ্ছে করলে পাঁচ ধরনের কার্ড ব্যবহার করতে পারবেন কারণ ডাচ-বাংলা ব্যাংকের পাঁচটি কার্ড রয়েছে।
ডান্স বাংলা ব্যাংকের প্রত্যেকটি কার্ডের মধ্যে রয়েছে আলাদা আলাদা সুযোগ আপনি এক এক কার্ডে একেক রকমের সুবিধা ভোগ করতে পারবেন। ডাচ বাংলা ব্যাংকের ৫ টি কার্ড আপনি নিতে পারবেন এই কার্ডগুলোর নাম।
  • ইনস্ট্যান্ড ডেবিট কার্ড
  • ভিসা ডেবিট কার্ড
  • ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড
  • মাস্টার কার্ড ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড
  • মাস্টার কার্ড ডেবিট
এই কার্ডগুলোর মধ্যে যেকোনো পাঁচটি কার্ড আপনি ব্যবহার করতে পারবেন। আবার যে কোন একটি কার্ড তৈরি করেও সেগুলো সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন।

ভিসা কার্ডের সুবিধা সমূহ

আপনারা যদি ভিসা কার্ড করে থাকেন এবং ভিসা কার্ডের সুবিধা সমূহ জানতে চান তাহলে চলুন এবার আমরা জেনে ভিসা কার্ডের সুবিধাসমূহ সম্পর্কে। ভিসা কার্ডের সুবিধা সময়ে এর প্যাকেজের উপর নির্ভর করে চলুন জেনে নেয়া যাক ভিসা কার্ডের প্যাকেট ভিত্তিক সুবিধা সমূহ সম্পর্কে।

বেসিক: ভিসা কার্ড বেসিক প্যাকেজে জরুরী সহায়তা, জরুরী কার্ড রিপ্লেসমেন্ট, এক্সটেন্ডেড বায়িং, ওয়ারেন্টি,রেন্টে নেওয়া গাড়ির সুরক্ষার মতো সুবিধা পাওয়া যায়।

সিগনেচার: মিড রেঞ্জের ভিসা কার্ড প্যাকেজের নাম হলো সিগনেচার বেসিক প্যাকেজের সকল সুবিধার পাশাপাশি সিগনেচার প্যাকেজের অনলাইন পোর্টাল ডিসকাউন্ট, এন্টারটেইনমেন্ট, ট্রাভেল, স্পোর্টস ইভেন্ট, ইত্যাদির ক্ষেত্রে এক্সক্লুসিভ এর সুবিধা ও অফার পাওয়া যায়।

ইনফিনিট: উল্লেখিত দুইটি প্যাকেজ এর সুবিধা সমূহের সাথে আরো বাড়তি সুবিধার যোগ করে ভিসা ইনফিনিট প্যাকেজ। এই প্যাকেজটি মূলত উচ্চবিত্তদের ব্যবহারের উদ্দেশ্যে এই ভিসা প্যাকেজটি তৈরি করা হয়েছে যা দ্বারা প্রায় কার্ড ব্যবহার করে প্রাপ্ত সকল ধরনের সুবিধা পাওয়া যায়।

লেখকের মন্তব্যঃ কোন ব্যাংকের ভিসা কার্ড ভালো।ভিসা কার্ডের সুবিধা সমূহ

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন কোন ব্যাংকের ভিসা কার্ড ভাল ভিসা কার্ডের সুবিধা সমূহ।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে। আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
এছাড়াও আপনি যদি ব্যাংকিং সম্পর্কিত আলো তথ্য করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।কেননা আলোড়ন আইটির পক্ষ থেকে প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন।আজ এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url