প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন?তাহলে আপনি সঠিক জায়গায় ক্লিক করেছেন।আমাদের আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
প্রাইম-ব্যাংক-একাউন্ট-খোলার-নিয়ম
তাই আপনি যদি প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।তাহলে চলুন বন্ধুরা দ্রুত জেনে নেওয়া যাক প্রাইম ব্যাংক একাউন্ট করার নিয়ম সম্পর্কে সকল তথ্য।
আর্টিকেল সূচিপত্রঃপ্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

ভূমিকা।প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

আপনি আজকের আর্টিকেল থেকে যা জানতে চেয়েছেন তা হল প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে।বাংলাদেশে বেশ কয়েকটি ব্যাংক রয়েছে তার মধ্যে প্রাইম ব্যাংক অন্যতম।বর্তমানে প্রাইম ব্যাংকের গ্রাহক দিনে দিনে বেড়ে চলেছেন।প্রাইম ব্যাংক একাউন্ট খোলার মাধ্যমে চেক এবং ভিসা কার্ড ও মাস্টার কার্ড পাওয়া যায়।
একেছ অনেকেই আগ্রহ করেন প্রাইম ব্যাংক একাউন্ট খোলার জন্য।কিন্তু আপনারা অনেকে জানেন না প্রায়ই ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে।আজকের আর্টিকেলের মধ্যে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি।
প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম।এছাড়াও আপনাদের সুবিধার্থে প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট খুলতে কি কি লাগে প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা প্রাইম ব্যাংক হেল্পলাইন সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য।তাই আর্টিকেলটি শেষ পর্যন্ত সম্পূর্ণ পড়ুন।

প্রাইম ব্যাংক একাউন্ট ধরণ

আপনি যদি প্রাইম ব্যাংকে একাউন্ট ধরন সম্পর্কে জানতে চান তাহলে আপনি কে প্রথমেই জেনে নিতে হবে প্রাইম ব্যাংক একাউন্ট কয় ধরনের খোলা হয়। প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট তিন ধরনের খোলা হয়।
  • সেভিংস অ্যাকাউন্ট
  • কারেন্ট অ্যাকাউন্ট
  • স্টুডেন্ট একাউন্ট
তবে অনলাইনে প্রাইম ব্যাংকে শুধু সেভিংস অ্যাকাউন্ট ও কারেন্ট একাউন্ট খুলতে পারবেন আপনি তাই যারা প্রাইম ব্যাংকে একাউন্ট খুলতে চান তারা এই তিন ধরনের মধ্যে যেকোনো এক ধরনের অ্যাকাউন্ট খুলতে পারবেন।

প্রাইম ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে

প্রাইম ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে যে সকল ডকুমেন্ট লাগবে চলুন জেনে আসি।
  • এনআইডি কার্ড /জন্ম নিবন্ধন /পাসপোর্ট এর ফটোকপি
  • দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • নমিনের জাতীয় পরিচয়পত্র
  • নমিনির পাসপোর্ট সাইজের ছবি
  • আবেদনকারীর আয়ের উৎস এর প্রমাণপত্র
  • আবেদনকারী ব্যবসায়ী পেশা হলে ই-টিন সার্টিফিকেট
  • বাড়ি ইউটিলিটি বিলের কাগজ
  • মোবাইল নাম্বার
  • আবেদনকারী ও নমিনির স্বাক্ষর।
তবে অনলাইনে আবেদন করার ক্ষেত্রে ইউটিলিটি বিল ও ছবি প্রদানের ঝামেলা পোহাতে হবে না। উপরোক্ত সকল ডকুমেন্টস থাকলে আপনি খুব সহজে প্রাইম ব্যাংকের যেকোনো অ্যাকাউন্ট খুলতে পারবেন।

প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

প্রাইম ব্যাংক একাউন্ট খুলতে অনলাইনে অথবা সরাসরি ব্যাংকের শাখা গিয়ে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে সরাসরি শাখায় গিয়ে অ্যাকাউন্ট খুলতে প্রয়োজনে কাগজপত্র নিয়ে ব্যাংকের নিকটবর্তী শাখায় গিয়ে অ্যাকাউন্ট খুলতে। একটি অ্যাকাউন্ট ওপেনিং ফ্রম নিয়ে তা পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্র সহ জমা দিন একাউন্ট তৈরি হলে প্রাথমিক নূন্যতম জমা দিয়ে একাউন্ট চালু করুন।
ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য প্রাথমিক জমা হিসেবে 500 টাকা জমা করে একাউন্ট খুলতে হবে এটা কোন ব্যাংকের নয় বরং এই টাকাটা আপনার একাউন্টে জমা থাকবে।

অনলাইনে প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

অনলাইনে প্রাইম ব্যাংক একাউন্ট খুলতে প্রথমে ভিজিট করতে হবে primeplus.primebank.com.bd। তারপর আপনার মোবাইল নাম্বার ভেরিফাই করে আইডি কার্ডের ছবি আপলোড করতে হবে ব্যক্তিগত তথ্য ঠিকানা ব্যাংকিং লেনদেনের তথ্য ও মিনিট যাবতীয় তথ্য দিয়ে একাউন্ট খোলার আবেদন সাবমিট করুন।
প্রাইম ব্যাংকে ekyc prime bank ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে একাউন্ট খোলা যায় এক্ষেত্রে কোন সাইন বা আলাদা ছবি প্রদানের ঝামেলা নিয়ে ঘরে বসে মোবাইল দিয়ে প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম আপনি জেনে নিন খুব সহজে।
স্টেপ ১: মোবাইল নাম্বার ভেরিফাই
প্রথমে সরাসরি দিয়ে আপনারা এই লিংকে primeplus.primebank.com.bd প্রবেশ করুন এরপর আপনার সামনে যে পেজটি ওপেন হয়ে যাবে সেখানে আপনার অ্যাকাউন্ট খুলতে কি কি লাগবে সেগুলো বলা হয়েছে এরপর এখান থেকে Apply Now তে ক্লিক করুন।
অ্যাকাউন্ট খুলতে হলে প্রথমে আপনার একটি মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই তে ক্লিক করুন এবার আপনার মোবাইল নাম্বারে এটি 6 ডিজিটের OTP Code আসবে তা ওয়েবসাইটে সাবমিট করুন।
স্টেপ ২: এনআইডি ও আবেদনকারীর ছবি
এবার আপনার এনআইডি কার্ডের সামনের ও পিছনের পাশের ছবি আপলোড করতে হবে। আপনার মোবাইলে ছবি থাকলে Browse এ ক্লিক করে তা সিলেক্ট করুন অথবা ক্যাপচারে ক্লিক করে এনআইডি কার্ডে ছবি তুলুন এবার আপলোড করে পরবর্তী ধাপে যান।
আবার ক্যাপচার এ ক্লিক করে আপনার একটি ছবি তুলুন ছবি অবশ্যই স্পষ্ট হতে হবে ছবি তোলা হলে আপলোডে ক্লিক করে পরবর্তী ধাপে যান।
স্টেপ ৪: বর্তমান ঠিকানা ও স্থায়ী ঠিকানা
আবে আবেদনকারীর বর্তমান ঠিকানা যেমন: গ্রাম, ইউনিয়ন, উপজেলা, জেলা, পোস্ট কোড ইত্যাদি পূরণ করতে হবে এবং স্থায়ী ঠিকানার ক্ষেত্রে একই ভাবে প্রয়োজনীয় তথ্য ফিলাপ করে পরবর্তী ধাপে যেতে হবে।
স্টেপ ৫: ব্যাংকিং তথ্য দিন
আপনি প্রাইম ব্যাংকের কোন ধরনের একাউন্ট খুলতে চান তা সিলেক্ট করুন এবার আপনি ব্যাংক থেকে কি ধরনের সুবিধা নিতে চান। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড চেক ইত্যাদি প্রয়োজন অনুসারে পূরণ করুন আপনি যদি মাসিক ১,০০,০০০ টাকার উপরে লেনদেন করেন তাহলে আপনার আয়ের উৎসর প্রমাণপত্র প্রদান করতে হবে। তারপর নিচের কিছু প্রশ্ন ডিফল্টভাবে দেওয়া থাকবে প্রয়োজন অনুসারে সেখানে সিলেক্ট করুন।
ধাপ ৬: নমিনির তথ্য
এখানে নমিনির নাম জন্ম তারিখ নমিনির সাথে আপনার সম্পর্ক অন্য মিনিটে সনাক্তকরণের জন্য একটি ডকুমেন্ট এর ছবি দিতে হবে পাশাপাশি নমিনির একটি ছবি ও স্থায়ী ঠিকানা বর্ণনা দিতে হবে। নমিনির পার্সেন্টেন্সের ক্ষেত্রে যদি একজন ব্যক্তিকে নমিনিন দেন তাহলে ১০০% করে দিতে হবে।
স্টেপ ৮: অ্যাপ্লিকেশন রিভিউ
আপনার আবেদনের সকল তথ্য এখানে দেখানো হবে প্রথমে আবেদনকারী সকল তথ্য এবং নেক্সট এ ক্লিক করে নমিনেশন সকল তথ্য দেখানো হবে এখানে কোন ভুল থাকলে তা পুনরায় ঠিক করে নিন এবং ভুল না থাকলে সাবমিট এ ক্লিক করুন।
আপনার প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পূর্ণ হয়েছে এখান থেকে সাথে সাথে আপনার একাউন্টে ট্রাকিং আইডি প্রদান করতে হবে এবং পরবর্তীতে তিন কার মধ্যে মোবাইল বাজি মিলে এসএমএস এর মাধ্যমে আপনার একাউন্ট নাম্বার জানিয়ে দেওয়া হবে ।

প্রাইম ব্যাংক একাউন্ট খোলার সুবিধা

কেউ যদি প্রাইম ব্যাংকে একাউন্ট খুলে এবং তাদের সুবিধা সম্পর্কে জানতে চাই তাহলে অবশ্যই তাদের একবার হলেও জেনে নেওয়া দরকার যে প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট খোলা সুবিধা সম্পর্কে। প্রাইম ব্যাংক মূল ব্যাংকিং এর পাশাপাশি এসএমই ব্যাংকিং, কর্পোরেট ব্যাংকিং, খুচরা ব্যাংকিং, ট্রাজাডি পরিষেবা, ইসলামিক ব্যাংক সহ বিশেষে পরিষেবা গুলো দিয়ে থাকে। আপনি যদি প্রাইম ব্যাংক একাউন্ট খুলে থাকেন তাহলে এই সুবিধা গুলো পাবেন যা অন্যান্য ব্যাংকে তুলনায় প্রাইম ব্যাংক দিয়ে থাকে

প্রাইম ব্যাংক হেল্পলাইন

প্রাইম ব্যাংকের হেল্পলাইন নাম্বার
  • Phone: +088(2)223387265, +880(2)223390747-8PABX,+8809610990000
  • Fax: 880-255068685
  • Email: info@primebank.com.bd
  • Website : www.primebank.com.bd
  • SWIFT: PRBLBDDH
  • For 24/7 contact Center assistance
  • Dial 16218 or 02223383837(Locally)
  • And +8809604016218 or +8809612316218 (From overseas).

লেখকের মন্তব্য।প্রাইম ব্যাংক একাউন্ট খোলার নিয়ম প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন প্রাইম ব্যাংক অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং প্রাইম ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কিত বিস্তারিত তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে যদি এমনটি মনে হয় তাহলে আজকের আর্টিকেল আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করে দিন।
তাছাড়াও আপনি যদি ব্যাংক সম্পর্কিত অন্য তথ্য জানতে ও পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url