যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনারা অনেকেই যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান এবং অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন?তাই আজকের আর্টিকেল আপনার জন্য।আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
যশোর-টু-সৈয়দপুর-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
যেহেতু প্রতিদিন যশোর থেকে সৈয়দপুর উদ্দেশ্যে ছেড়ে যাই ট্রেন।তাই আপনি যদি যশোর থেকে সৈয়দপুর স্টেশনে ট্রেনে যেতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে জেনে নিতে হবে যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা।আশা করছি আজকের আর্টিকেল আপনাকে সাহায্য করবে যশোর সৈয়দপুর ট্রেনে যাত্রা করতে।সেই সাথে যশোর টু সৈয়দপুর ট্রেনের বিরতি স্টেশন, যেসব ট্রেন চলাচল করে ও ছুটির দিন সম্পর্কে জানতে পারবেন।
পোস্ট সূচীপত্রঃ যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ভূমিকা।যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

অধিকাংশ যাত্রী রয়েছে যারা ট্রেনে যাত্রা করতে পছন্দ করেন কারণ এটি সাধারণত নিরাপত্তা সুরক্ষিত যাত্র প্রদান করে এবং ঝুঁকি হয় না।যশোর টু সৈয়দপুর দুইটি আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত নিয়মিত চলাচল করে যশোর টু সৈয়দপুর রুটে।
আপনারা যারা যশোর টু সৈয়দপুর যাত্রা করতে চান ট্রেনে সেই সংক্রান্ত সময়সূচী, স্টেশন বিরতি, ভাড়ার তালিকা সম্পর্কে তথ্য জানতে চাচ্ছেন মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেল প্রস্তুত করা হয়েছে।আজকের আর্টিকেলের মধ্যে আমরা যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সংক্রান্ত প্রয়োজনীয় সকল তথ্য সরবরাহ করতে চলেছি।তাই আর টি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

যশোর টু সৈয়দপুর ট্রেন সময় সম্পর্কে সংক্ষেপে

যশোর থেকে সৈয়দপুর যাওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ে উদ্যোগ নিয়েছে রেল সেবা। এই রুটে চলাচল করার ট্রেন গুলি জনপ্রিয় এবং সুরক্ষিত যাত্রা প্রদানের জন্য নির্বাচিত করা হয়েছে।বর্তমানে যশোর টু সৈয়দপুর সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত নিয়মিত চলাচল করে দুইটি আন্তঃনগর ট্রেন।যশোর থেকে সৈয়দপুর ট্রেনে যাত্রা করার সুবিধাগুলো আপনাদের সামনে তুলে ধরবো।

যশোর থেকে সৈয়দপুর ট্রেন যাত্রায় সাধারণত যাত্রীদের একটি মাধ্যমিক হিসেবে মাধ্যমিক এবং আধুনিক সিট প্রদান করে এছাড়া ট্রেনে ভ্রমণ করার জন্য অন্যান্য যাত্রীদের সঙ্গে তাৎপর্যপূর্ণ ও সবার জন্য উপযুক্ত ভাড়া প্রদান করা হয় যে কারণে ট্রেনে ভ্রমণ করতে যে কেউ স্বাচ্ছন্দ বোধ করে।
সুরক্ষিত এবং নিশ্চিত যাত্রা রেলওয়ে সার্ভিস হিসেবে টেনশন সমূহ নিজের উচ্চ স্বার্থ দেখায় যেখানে যাত্রীদের জন্য এটি নিরাপত্তা ও সুবিধাজনক হয়।ট্রেন যাত্রার ক্ষেত্রে সহজেই টিকিট বুকিং করা যায় এবং অনলাইন ইন্টারনেটের মাধ্যমে টিকিট ক্রয় করা যায়।জাতিরা নিজ গন্তব্যস্থান থেকে অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করতে পারে।

যশোর থেকে সৈয়দপুর ট্রেনে ভ্রমণ করার ক্ষেত্রে ট্রেন সুবিধা গুলোর মধ্যে আপনাকে নির্দিষ্ট স্থানে বা গন্তব্যে পৌঁছায় দিবে।যেহেতু ট্রেন তার নির্দিষ্ট সময় এবং গতিবেগ মেনে চলে তাই আপনার সময় অপচয় বোধ কম হবে।

যশোর টু সৈয়দপুর চলাচলকারী ট্রেনের তালিকা

আপনারা নিশ্চয়ই ইতিপূর্বে জানতে পেরেছেন যশোর টু সৈয়দপুর দুইটি আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক ছুটির দিন নিয়মিত চলাচল করছে যশোর থেকে সৈয়দপুর যাওয়ার জন্য।যশোর টু সৈয়দপুর ট্রেনের তালিকা উল্লেখ করা হলোঃ
  • রুপসা এক্সপ্রেস (৭২৭)
  • সীমন্ত এক্সপ্রেস (৭৪৭)
উপরে উল্লেখিত দুইটি আন্তঃনগর ট্রেন সম্পর্কে জানলে নিচে ট্রেনের সময়সূচি নিশ্চিত করার জন্য আর্টিকেলের নিচের অংশ থেকে জেনে নিন যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী তালিকা সম্পর্কে।

যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী তালিকা

যশোর টু সৈয়দপুর ট্রেনে যা যা করতে চাইলে আপনাকে জেনে রাখতে হবে ট্রেনের সময়সূচী সম্পর্কে যেহেতু ট্রেন তার নির্দিষ্ট সময় ও গতিবেগ অনুযায়ী চলে।তাই আপনি যদি নির্দিষ্ট সময়ে স্টেশনে পৌঁছাতে না পারেন তাহলে ট্রেন মিস করবেন।তাই আপনাদের সুবিধার্থে যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী তালিকা বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ট্রেনের নাম 

ট্রেন ছাঁড়ার সময় 

ট্রেন পৌঁছানোর সময় 

ট্রেনের ছুটির দিন 

রুপসা এক্সপ্রেস(৭২৭)

সকাল ০৮ টা ২৩ মিনিটে

বিকাল ০৩ টা ৩২ মিনিটে

বৃহস্পতিবার 

সীমন্ত এক্সপ্রেস (৭৪৭) 

রাত ১০:২৬ মিনিটে

ভোর ০৫ টা ২৭ মিনিটে

সোমবার 

  • রুপসা এক্সপ্রেস(৭২৭) যশোর স্টেশন ট্রেন আসার সময় সকাল আটটা 19 মিনিটে এবং যশোর স্টেশন থেকে ট্রেন ছাড়ার সময় সকাল ০৮ টা ২৩ মিনিটে এবং সৈয়দপুর স্টেশন এ পৌঁছানোর সময় বিকাল ০৩ টা ৩২ মিনিটে।রুপসা এক্সপ্রেস ৭২৭ ট্রেনের ছুটির দিন বৃহস্পতিবার।
  • সীমন্ত এক্সপ্রেস (৭৪৭) স্টশনে ট্রেন আসার সময় রাত ১০ টা ২২ মিনিটে ও যশোর স্টেশন থেকে সীমান্ত এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় রাত ১০:২৬ মিনিটে এবং সৈয়দপুর স্টেশন এ পৌঁছানোর সময় ভোর ০৫ টা ২৭ মিনিটে।সীমন্ত এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন সোমবার।

যশোর টু সৈয়দপুর ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেনের ভাড়ার মূল্য প্রবাহিত হতে পারে বিভিন্ন কারণে যেমন আসনের ধরন ক্লাস ভ্রমণের সময় এবং ট্রেনের পরিমাণ এর ওপর।কারণ ট্রেনে বিভিন্ন ক্যাটাগরির আসন সংখ্যা রয়েছে সাধারণত প্রিমিয়াম ক্লাস এবং সেকেন্ড ক্লাস টিকিটের মূল্য পার্থক্য থাকে।এছাড়াও সুবিধাজনক আসন ও বিভিন্ন সুযোগের আসন সংখ্যার মূল্য বেশি হতে পারে।তাই আপনাদের বোঝার সুবিধার্থে যশোর টু সৈয়দপুর ট্রেনের ভাড়ার তালিকা উল্লেখ করা হলোঃ
  • এসি বার্থ ১২৮৩ টাকা ভ্যাটসহ
  • এসি সিট ৮৫৭ টাকা ভ্যাটসহ
  • স্নিগ্ধ ৭১৩ টাকা ভ্যাটসহ
  • শোভন চেয়ার ৩৭৫ টাকা
উপরে উল্লেখিত আলোচনা ছিল ভাড়ার তালিকা যশোর টু সৈয়দপুর ট্রেনে যাত্রা করতে চাইলে ট্রেনের আসন বিন্যাস অনুযায়ী ভাড়ার তালিকা গুনতে হবে আপনাকে।আশা করছি আপনি যশোর টু সৈয়দপুর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে বুঝতে পেরেছেন।

যশোর টু সৈয়দপুর ট্রেনের বিরতি স্টেশন সমূহ

যশোর টু সৈয়দপুর ট্রেন ভ্রমণের ক্ষেত্রে আপনি কিছু জায়গায় স্টেশন বিরতি পাবেন।কেননা ট্রেনের বিরতি স্টেশনে একটি গুরুত্বপূর্ণ স্থান যেখানে ট্রেন কিছু সময়ের জন্য থামে এবং যাত্রীদের প্রাথমিক সেবা প্রদান করে থাকে।
এই স্টেশন বিরোধী গুলো মূলত যাত্রীদের প্রাথমিক সেবা ও প্রয়োজনে সেবা হিসেবে বিবেচনা করা হয় যেন তারা ট্রেনের থেকে সুস্থ ভাবে এবং সুরক্ষিত অবস্থায় নামতে উঠতে পারে। নিজে যশোর টু সৈয়দপুর ট্রেনের বিরতি স্টেশন সমূহ তালিকা উল্লেখ করা হলোঃ
রুপসা এক্সপ্রেস ৭২৭

রুপসা এক্সপ্রেস ৭২৭

সীমন্ত এক্সপ্রেস (৭৪৭)

যশোর থেকে

যশোর থেকে

মোবারকগঞ্জ

মোবারকগঞ্জ

কোটচাঁদপুর

কোটচাঁদপুর

দর্শনা হল্ট

দর্শনা হল্ট

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা

আলমডাঙ্গা

আলমডাঙ্গা

পোড়াদহ

পোড়াদহ

ভেড়ামারা

ভেড়ামারা

পাকশী

পাকশী

ঈশ্বরদী

ঈশ্বরদী

নাটোর

নাটোর

আহসানগঞ্জ

আহসানগঞ্জ

সান্তাহার

সান্তাহার

আক্কেলপুর 

আক্কেলপুর

জয়পুরহাট

জয়পুরহাট

বিরামপুর

বিরামপুর

ফুলবাড়ী 

ফুলবাড়ী

পার্বতীপুর

পার্বতীপুর

সৈয়দপুর

সৈয়দপুর

যশোর টু সৈয়দপুর ট্রেনের ছুটির তালিকা

যশোর টু সৈয়দপুর দুইটি আন্তঃনগর ট্রেন তাদের সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন চলাচল করে এই মাধ্যমে সকল ট্রেনগুলি সাপ্তাহিক ছুটির দিনগুলো বন্ধ থাকে।তাই আপনি যদি বন্ধের দিনে স্টেশনে যান যশোর থেকে সৈয়দপুর যাওয়ার জন্য সেক্ষেত্রে আপনি ট্রেন বন্ধু পাবেন।তাই আপনাদের সুবিধার্থে যষ্টি সৈয়দপুর ট্রেনের ছুটির তালিকা উল্লেখ করা হলোঃ
  • রুপসা এক্সপ্রেস ৭২৭ ট্রেনের ছুটির দিন বৃহস্পতিবার
  • সীমন্ত এক্সপ্রেস ৭৪৭ ট্রেনের ছুটির দিন সোমবার।

শেষ কথাঃ যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন যশোর টু সৈয়দপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত বিস্তারিত তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে যদি এমনটি মনে হয় তাহলে আজকের আর্টিকেল আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করে দিন।
তাছাড়াও আপনি যদি ব্যাংক সম্পর্কিত অন্য তথ্য জানতে ও পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিস্ট করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url