চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে আপডেট তথ্য জানতে চাচ্ছেন?তাহলে আপনি সঠিক জায়গায় ক্লিক করেছেন।আজকের আর্টিকেলে আমরা চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য ও আলোচনা করতে চলেছি।চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা  সম্পর্কে জানতে চান তাহলে আটিকের শেষ পর্যন্ত পড়ুন।
চিলাহাটি-টু-রাজশাহী-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা

সেই সাথে ট্রেনের সময়সূচী শ্রেণী ও বিরতি স্টেশন সম্পর্কে জানতে পারবেন।আপনি যদি চিলাহাটি থেকে রাজশাহী যেতে চান তাহলে ট্রেন ব্যবহার করতে পারেন এই রুটে দুইটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন নিয়মিত চলাচল করে।আজকের আর্টিকেলে এই দুটি ট্রেন সম্পর্কে সকল আপডেট তথ্য আপনাদের সামনে তুলে ধরবো।তাই চলুন আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্রঃচিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা।

ভূমিকাঃ চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো আজকের আর্টিকেল এর ভিতর আমরা আলোচনা করতে চলেছি চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।রাজশাহী থেকে চিলাহাটি ট্রেন ভ্রমণের জন্য আপনি একটি ট্রেন নির্বাচন করতে পারেন যা অন্যান্য গন পরিবহনের তুলনায় সুবিধাজনক বিকল্প পদ্ধতি।
চিলাহাটি টু রাজশাহী রাজশাহী টু চিলাহাটি ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সাথে আপনাদের ভ্রমণের সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে দেওয়া হবে।বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহীত করা হয়েছে এবং তা যে কোন সময় পরিবর্তিত হতে পারে।
বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ যদি ট্রেনের সময়সূচি আপডেট করে তাহলে আমরা এই তথ্যগুলো আপডেট করে দেবো।তাই রাজশাহী টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

চিলাহাটি টু রাজশাহী চলাচলকারী ট্রেনের তালিকা

আপনি কি চিলাহাটি টু রাজশাহী চলাচলকারী ট্রেনের তালিকা সম্পর্কে জানতে চান?তবে শুনুন চিলাহাটি টু রাজশাহী দুইটি আন্তঃনগর ট্রেন চলাচল করে।এই ট্রেন দুটি সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত নিয়মিত চিলাহাটি টু রাজশাহী রুটে চলাচল করে থাকে।চিলাহাটি টু রাজশাহী ট্রেনের তালিকা নিচে উল্লেখ করা হলোঃ
  • বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২)
  • তিতুমীর এক্সপ্রেস (৭৩৪)
আপনারা যারা ট্রেনে যাত্রা পরিকল্পনা করতেছেন তারা আন্তঃনগর ট্রেন দুইটি ব্যবহার করতে পারবেন।এছাড়া অন্যান্য তথ্য বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট বাই স্থানীয় রেলওয়ে স্টেশন থেকে আপনি জেনে নিতে পারবেন।

চিলাহাটি টু রাজশাহী ট্রেন সম্পর্কে সংক্ষেপে

চিলাহাটি থেকে রাজশাহী যাওয়ার ট্রেন গুলো বাংলাদেশ রেলওয়ে সার্ভিসের একটি গুরুত্বপূর্ণ অংশ এটিএন মুনসমূহ চিলাহাটি জেলা থেকে রাজশাহী জেলা যাতায়াতের ক্ষেত্রে সাহায্য করে থাকে।এই ট্রেনসমূহ বিশেষভাবে যাত্রীদের সুন্দর এবং মনোরম যাত্রার অভিজ্ঞতার পরিচয় করে দেয়।এই ট্রেনে যাত্রা ভালো সময় এবং কম দামে যাত্রীদের পরিবহনের সুযোগ-সুবিধা রয়েছে।
চিলাহাটি টু রাজশাহী ট্রেন সম্পর্কে বলতে গেলে চিলাহাটি টু রাজশাহী রুটে দুইটি আন্তঃনগর ট্রেন চলাচল করে বরেন্দ্র এক্সপ্রেস এবং তিতুমীর এক্সপ্রেস।এই ট্রেন দুইটি মূলত সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত নিয়মিত চলাচল করে।এছাড়াও দুইটি আন্তঃনগর ট্রেন চিলাহাটি টু রাজশাহী রুটে চলাচল করার ক্ষেত্রে ১৫ টি স্টেশন বিরতি দেয়।তাই চলুন নিচে জেনে নেওয়া চিলাহাটির টু রাজশাহী ট্রেনের সময়সূচী সম্পর্কে।

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী তালিকা 

ট্রেনের নাম 

ট্রেন ছাঁড়ার সময়  

ট্রেন পৌঁছানোর সময় 

ছুটির দিন 

বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২) 

সকাল ০৫ টার সময়

সকাল ১১ টা ১০ মিনিটে

রবিবার

তিতুমীর এক্সপ্রেস (৭৩৪)

বিকাল ০৩ টার সময়

রাত ৯ঃ৩০ মিনিটে

বুধবার

  • বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২) চিলাহাটি স্টেশন থেকে ছাড়ার সময় সকাল ০৫ টার সময় এবং রাজশাহী স্টেশনে পৌঁছানোর সময় সকাল ১১ টা ১০ মিনিটে।বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন রবিবার।
  • তিতুমীর এক্সপ্রেস (৭৩৪) চিলাহাটি স্টেশন থেকে ছাড়ার সময় বিকাল ০৩ টার সময় এবং রাজশাহী স্টেশনে পৌঁছানোর সময় রাত ৯ঃ৩০ মিনিটে।তিতুমীর এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বুধবার।
আপনি যদি উপরের উল্লেখিত সময় অনুযায়ী স্টেশন এর সঠিক সময়ে পৌঁছাতে পারেন তাহলে আপনিও চিলাহাটি থেকে রাজশাহী ট্রেনে যাত্রা করতে পারবেন।সময়ের পরিবর্তন হয়েছে কিনা তা জানার জন্য বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে সঠিক সময়টি জেনে নিতে পারেন।

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা

চিলাহাটি থেকে রাজশাহী ট্রেনে করে যাত্রা করতে হলে আপনাকে অবশ্যই জানতে হবে ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে কেননা ট্রেনের টিকিট মূল্য জানা খুবই গুরুত্বপূর্ণ বিষয়টি ছাড়া ট্রেনে ভ্রমণ করলে জরিমানা হতে পারে।তাই সাবধানতা অবলম্বন করার জন্য আমাদের সকলের জেনে রাখা উচিত চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে।
চিলাহাটি টু রাজশাহী আপনি চাইলে অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করতে পারবেন।নিচে চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা বিস্তারিত উল্লেখ করা হলোঃ
বরেন্দ্র এক্সপ্রেস ৭৩২ঃ

আসন বিভাগ 

টিকিটের মূল্য ১৫% ভ্যাট 

শোভন 

২৩০ টাকা 

শোভন চেয়ার 

২৭৫ টাকা 

ফাস্ট ক্লাস সিট

৪২০ টাকা 

  • শোভন ২৩০ টাকা
  • শোভন চেয়ার ২৭৫ টাকা
  • ফাস্ট ক্লাস সিট ৪২০ টাকা (ভ্যাটসহ)
  • তিতুমীর এক্সপ্রেস (৭৩৪):
  • শোভন ২৩০ টাকা
  • শোভন চেয়ার ২৭৫ টাকা
  • ফার্স্ট ক্লাস সিট ৪২০ টাকা (ভ্যাটসহ)
এই ছিল আমাদের কাছে চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা উপরে উল্লেখিত সিটের আসন অনুযায়ী ট্রেনের ভাড়ার তালিকা নির্ধারণ করতে হবে আপনাক।

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন সমূহ

চিলাহাটি টু রাজশাহী ট্রেনে যাত্রা করার ক্ষেত্রে মাঝপথে বিরতি স্টেশনের তথ্য জেনে রাখা গুরুত্বপূর্ণ।যে সমস্ত স্টেশন গুলি ট্রেন বিরতি দিয়ে থাকে তা ভ্রমণকারীদের দরজা খুলে এবং স্থানগুলো বিরতি স্টেশন হিসেবে গণ্য হয়ে থাকে এই স্টেশনগুলো ট্রেন ভ্রমণের পরিবর্তে যাত্রীদের প্রয়োজনীয় সরবরাহ করে থাকে।

বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২):

তিতুমীর এক্সপ্রেস (৭৩৪)

চিলাহাটি থেকে

চিলাহাটি থেকে

ডোমার

ডোমার

নীলফামারী 

নীলফামারী 

সৈয়দপুর 

সৈয়দপুর 

সৈয়দপুর 

সৈয়দপুর 

পার্বতীপুর 

পার্বতীপুর 

ফুলবাড়ী

ফুলবাড়ী

বিরামপুর 

বিরামপুর

হিলি 

হিলি 

পাঁচবিবি 

পাঁচবিবি 

জয়পুরহাট 

জয়পুরহাট 

আক্কেলপুর

আক্কেলপুর

শান্তাহার 

শান্তাহার

আহসানগঞ্জ

আহসানগঞ্জ

নাটোর

নাটোর

আব্দুল্লাপুর

আব্দুল্লাপুর

রাজশাহী

রাজশাহী

আজকের আর্টিকেল সম্পর্কে সচারাচর জিজ্ঞাসা

প্রশ্ন০১ঃ চিলাহাটি টু রাজশাহী ট্রেনের টিকিটের মূল্য কত?
উত্তরঃ চিলাহাটি টু রাজশাহী ট্রেনের টিকিটের মূল্য বিভিন্ন শ্রেণীতে ভাগ করা হয়েছিল যেমন শোভন শোভন চেয়ার ফার্স্ট ক্লাস সিট ইত্যাদি অনুযায়ী।
প্রশ্ন০২ঃ চিলাহাটি টু রাজশাহী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
উত্তরঃ চিলাহাটি টু রাজশাহী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় সকাল ০৫:০০ টায়।
প্রশ্ন০৩ঃ চিলাহাটি টু রাজশাহী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন কবে?
উত্তরঃ চিলাহাটি টু রাজশাহী এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন রবিবার।
প্রশ্ন০৪ঃ চিলাহাটি টু রাজশাহী তিতুমীর এক্সপ্রেস ট্রেন রাজশাহী স্টেশনে পৌঁছানোর সময় কত?
উত্তরঃ চিলাহাটি টু রাজশাহী তিতুমীর এক্সপ্রেস ট্রেন রাজশাহী স্টেশনে পৌঁছানোর সময় রাত ৯ঃ৩০ মিনিটে।
প্রশ্ন০৫: তিতুমীর এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ারের ভাড়া কত?
উত্তর তিতুমির এক্সপ্রেস ট্রেনের সকল চেয়ারের ভাড়া ২৭৫ টাকা।

শেষ কথাঃ চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত বিস্তারিত তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে যদি এমনটি মনে হয় তাহলে আজকের আর্টিকেল আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করে দিন।
তাছাড়াও আপনি যদি ট্রেন সম্পর্কিত অন্য তথ্য জানতে ও পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিস্ট করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url