দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে - দুবাই থেকে ইতালি কত কিলোমিটার

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ওমান যেতে চাচ্ছেন?কিন্তু দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে নতুন নিয়মে এবং দুবাই থেকে ইতালি কত কিলোমিটার এ বিষয়ে সম্পর্কে জানেন না।তাহলে আজকের আর্টিকেলের ভিতর থেকে আপনি জানতে পারবেন দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এবং দুবাই থেকে ইতালি কত কিলোমিটার সে সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
দুবাই-থেকে-ইতালি-যেতে-কত-টাকা-লাগে
সেই সাথে আপনি ওবাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার, বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় এবং দুবাই থেকে ইতালি যাওয়ার উপায় এ বিষয় সম্পর্কে জানতে পারবেন তাই আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এবং দুবাই থেকে ইতালি কত কিলোমিটার।
পোস্ট সূচিপত্রঃদুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে।দুবাই থেকে ইতালি কত কিলোমিটার

উপস্থাপনা।দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এবং দুবাই থেকে ইতালি কত কিলোমিটার

প্রিয় প্রবাসী ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই দুবাই বসবাস করেন কিন্তু দুবাই থেকে ইতালি আপনি টুরিস্ট ভিসা অথবা কোন কাজের জন্য দুবাই থেকে ইতালি যেতে চাচ্ছেন।কিন্তু আপনি দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এবং দুবাই থেকেই তাহলে কত কিলোমিটার এ বিষয় সম্পর্কে আপনার অজানা।তাই আপনি নিশ্চয় অনলাইনে সার্চ করে দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এ বিষয় সম্পর্কে জানতে অনলাইনে তথ্য খোঁজাখুঁজি করছেন।
আপনাদের বিশেষ সুবিধার্থে আজকের আর্টিকেলের মধ্যে আমরা অনেক সুন্দর ভাবে আলোচনা করতে চলেছি দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এবং দুবাই থেকে ইতালি কত কিলোমিটার।এছাড়াও আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে আপনি জানতে পারবেন বাংলাদেশ থেকে ইতালে কত কিলোমিটার, বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় , দুবাই থেকে ইতালি যাওয়ার উপায়, দুবাই থেকে ইতালি ভিসা কত প্রকার এবং দুবাই থেকে ইতালি যাওয়ার প্রয়োজনীয় কাগজপত্র সম্পর্কে।তাই আজকের পর্বটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার

আপনারা কি বাংলাদেশ থেকে ইটালি যেতে চাচ্ছেন যারা বাংলাদেশ থেকে ইতালিতে কোন কাজের জন্য বা স্টুডেন্ট ভিসায় যেতে চান তাদের জন্য কিন্তু একবার হলেও জেনে রাখতে হবে বাংলাদেশ থেকে ইটালি কত কিলোমিটার দূরত্ব সেই সম্পর্কে। যখন কেউ নিজ দেশ থেকে নতুন কোনো দেশে যায় তখন কিন্তু সেই দেশ সম্পর্কে বিস্তারিত জানতে চাই।
সকলের মনে প্রশ্ন জাগে যে সেই দেশ কেমন সেই দেশ যেতে কত সময় লাগবে কত কিলোমিটার দূরত্ব অতিক্রম করে সেই স্বপ্নের দেশে তারা পাড়ি জমাতে পারবে। তাহলে আর দেরি না করে চলুন জেনে নেয়া যাক বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার দূরত্ব সেই সম্পর্কে বিস্তারিত। বিভিন্ন প্রয়োজনে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া নাগরিকের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

তাই বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কতটুকু চলুন জেনে নেওয়া যাক ৭২৯৫ কিলোমিটার দূরত্ব বাংলাদেশ যেতে সময় লাগবে ১২ ঘন্টা ৫০ মিনিট। এই সময়ের মধ্যে আপনি বাংলাদেশ থেকে ইটালিতে পৌঁছে যেতে পারবেন। মাইলের হিসেবে বাংলাদেশ থেকে ইতালি দূরত্ব মাত্র ৪৫৩৩ মাইল। উচ্চ শিক্ষার প্রয়োজন অনেক শিক্ষার্থী ইতালি যাচ্ছে দূরত্ব জেনে রাখা।

এজন্য তাদের গুরুত্বপূর্ণ ব্যবসায়ীর প্রয়োজন অনেকে বাংলাদেশ থেকে ইতালি গিয়ে থাকে। আবার যারা বাংলাদেশ থেকে ভ্রমণের উদ্দেশ্যে ইতালি যেতে যাচ্ছেন তাদের জন্য ইতালির বিভিন্ন স্থানের দূরত্ব জেনে নেওয়া দরকারী।

দুবাই থেকে ইতালি কত কিলোমিটার

আপনারা কি দুবাই যেতে চান এবং দুবাই থেকে আপনারা যদি ইতালি যেতে চান তাহলে কিন্তু আপনার দুবাই থেকে ইতালি কত কিলোমিটার সেটাও জেনে রাখতে হবে কারণ দুবাই এবং ইতালির দূরত্ব কতটুকু সেটা জানলে আপনাদের জন্য সুবিধা হবে। দুবাইয়ের বিভিন্ন কাজের জন্য অথবা দুবাই থেকে ইতালি যাওয়ার কোন দরকার পড়লে।
আপনাদের কতটুকু সময় লাগতে পারে এবং কত কিলোমিটার দূরত্ব হতে পারে সে সম্পর্কে জানার আগ্রহ অনেকেরই রয়েছে। দুবাই থেকে ইতালির দূরত্ব ৬২৬৭ কিলোমিটার দুবাই থেকে ইতালি বিমান পথে দূরত্ব ৪৩২১ কিলোমিটার। বিভিন্ন প্রয়োজনে কিন্তু আপনি যদি দুবাই থাকেন এবং সেখান থেকে যদি জরুরি ভাবে দুবাই থেকে ইতালি যেতে হয় তখন কিন্তু আপনার এই সময়টুকু লাগবে যেতে।

দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে

বর্তমান সময়ে দুবাই থেকে ইতালি যেতে অনেক মানুষ আগ্রহী বর্তমানে দুবাই প্রতি সৈনিক নিয়মের নিচে প্রচুর শ্রমিক থাকার কারণে দুই পায়ে কাজে চাহিদা কমে গেছে যার ফলে কিন্তু প্রবাসী ভাইয়েরা আবার দুবাই থেকে টাকা উপার্জন করার জন্য দুবাই থেকে ইতালি দেওয়ার জন্য আগ্রহী হয়েছে। দুবাই থেকে যারা ইতালি যেতে চাচ্ছেন তাদের খরচ অনেকটাই কম পড়বে।
বাংলাদেশ থেকে দুবাই যান আপনি তাহলে ইতালি যান তাহলে অনেক সুযোগ সুবিধা পেয়ে থাকবেন। যেমন বাংলাদেশী ইতালি ভিসা বের করতে অনেক সময় লাগে কিন্তু দুবাই থেকে আপনি ইতালি ভিসা খুব কম সময়ের মধ্যে বের করতে পারবেন।
ভিসা প্রসেসিং হওয়ার কিছু দিনের মধ্যে আপনি ইতালির ভিসা পেয়ে যাবেন যার কারণে দুবাই থেকে ইতালি যাওয়া আপনার আরো বেশি সহজ হয়ে যাবে দুবাই থেকে ইতালি যেতে আপনার ৫ থেকে ৬ লক্ষ টাকার মত খরচ হতে পারে। এই টাকার মধ্যে আপনি খুব সহজেই ইতালিতে চলে যেতে পারবেন। আশা করছি আপনি দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে তা বুঝতে পেরেছেন।

বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায়

বাংলাদেশ থেকে প্রতিনিয়ত বহু মানুষ ইতালিতে যেতে চাচ্ছেন এবং যারা বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় কসছেন তাদের জন্য আমরা কয়েকটি উপায় নিয়ে হাজির হয়েছি। আজকের আপনাদের এই প্রতিবেদনে আপনি যদি বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় না জেনে থাকেন তাহলে আমাদের আর্টিকেলটি পড়ে মনোযোগ সহকারে জেনে নিন বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার কয়েকটি উপায়।
  • বাংলাদেশ থেকে প্লেনে ইতালি যাওয়ার সবচেয়ে সহজ এবং সবচেয়ে কম সময়ে পৌঁছানো সম্ভব।
  • বাংলাদেশ থেকে কেউ যদি ইতালি যেতে চায় তাহলে স্টুডেন্ট ভিসা অথবা ভ্রমণ ভিসা নিয়েও যেতে পারেন।
  • ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে বহু মানুষ বাংলাদেশ থেকে ইতালিতে কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে এভাবেও আপনি ইতালি যেতে পারবেন।
  • এছাড়াও বাই আর ছাড়াও বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে যে সেই দেশ থেকে ইতালি পৌঁছানো সম্ভব। এক্ষেত্রে একটু ঝামেলা পোহাতে হবে এবং টাকা-পয়সা বেশি ব্যয় হয়।
  • বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশের কোন জায়গা থেকে ইতালির কোন জায়গা যাবেন এই দূরত্ব বিবেচনা করেও রাখতে হবে।
  • ইতালি যাওয়ার সময় এয়ারপোর্টে চেকিং এবং চেক আউট ভালো পরিমাণে সময় নষ্ট হবে যার জন্য প্রস্তুতি নিয়ে যেতে হবে।

দুবাই থেকে ইতালি যাওয়ার উপায়

আপনি যদি দুবাই থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আজকের আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়ে জেনে দুবাই থেকে ইতালি যাওয়ার উপায় সম্পর্কে। বিভিন্ন রকম উপায়ে আপনি দুবাই থেকে ইতালি যেতে পারেন। তবে যেগুলো খুব সহজে যাওয়ার উপায় তার মধ্যে একটি হলো ওয়ার্ক পারমিট ভিসা।
এই ভিসার মাধ্যমে আপনি অতি সহজে দুবাই থেকে ইতালিতে যেতে পারবেন। আপনাকে ইতালি যে সমস্ত জব ওয়েবসাইটগুলো রয়েছে সেগুলো থেকে আপনি সিভি তৈরি করে সেখানে জবের জন্য আবেদন করতে পারেন। অবশ্যই তাদের রিকোয়ারমেন্ট অনুযায়ী আবেদন করতে হবে আবেদনের পরে।
আপনার ফোন নাম্বার অথবা ই মেইলের মাধ্যমে আপনার সঙ্গে যোগাযোগ করবে তারা। যোগাযোগ করে আপনি যদি আপনার রিকোয়ারমেন্ট ঠিকঠাক থাকে তাহলে আপনার ভিসা তৈরির প্রসেস তারাই করে দিবে এবং এই ইনভাইটেশন লেটার নিয়ে আপনারা দুবাই থেকে ইতালি দূতাবাস হতে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারবেন।

দুবাই থেকে ইতালি যেতে প্রয়োজনীয় কাগজপত্র

দুবাই থেকে ইতালি যাওয়ার জন্য আপনার কি কি কাগজপত্র লাগতে পারে সে সম্পর্কে কি ধারণা রয়েছে। যারা নতুন দুবাই থেকে ইতালি যেতে প্রিপারেশন নিচ্ছেন তাদের কিন্তু অবশ্যই ডকুমেন্টগুলো রেডি করে রাখতে হবে। কেউ যদি দুবাই থেকে ইতালি যেতে প্রয়োজন মনে করেন তাহলে কিন্তু প্রয়োজনীয় কাগজপত্র গুলো ঠিকঠাক করে রাখতে হবে। চলুন জেনে আসি দুবাই থেকে ইতালি যেতে প্রয়োজনীয় কাগজপত্র।
  • কমপক্ষে ৬ মাস মেয়াদী একটি বৈধ পাসপোর্ট।
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি
  • এর আগে কোথাও ট্রাভেল করলে তার প্রমাণ পত্র
  • দুবাইতে কতদিন অবস্থান করেছেন পাসপোর্ট এর একটি কপি।
  • বর্তমানে কোন কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ।
  • কোন কাজের প্রতি দক্ষতা আছে তার একটি বেতন রশিদ।
উপরোক্ত সকল কাগজপত্র যদি আপনার রেডি থাকে তাহলে আপনি দুবাই যেকোন এজেন্সির মাধ্যমে গেলে আপনার ভিসার জন্য আবেদন করতে পারবেন। অথবা ইতালি ভিসার জন্য আবেদন করতে যেতে পারবেন খুব সহজে তবে অবশ্যই এই সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র নিতে হবে এবং এক বছর অবস্থান করার পরে আবেদন করতে পারবেন।

দুবাই থেকে ইতালি ভিসা কত প্রকার

আপনি কি দুবাইয়ে আছেন এবং দুবাই কাজের চাহিদা কমে যাওয়ার কারণে কাজ হারিয়েছেন। তাহলে এখন আপনি ভাবছেন যে দুবাই থেকে ইতালির ভিসা করে আপনি ইতালিতে যেতে চাচ্ছেন। বর্তমান সময়ে দুবাই থেকে আপনি বিভিন্ন রাষ্ট্রে যেতে পারবেন যার জন্য অন্যতম একটি রাষ্ট্র হল ইতালি। বাংলাদেশের অনেক প্রবাসী ভাইয়েরা যারা রয়েছেন দুবাইয়ে কাজ করে।
তারা যদি এই প্রবাসী ভাইদের মধ্যে অনেকে আছেন দুবাই থেকে ইতালিতে কাজের জন্য যেতে চাই। দুবাই থেকে ইটালি যেতে হলে আপনাকে ভিসার মাধ্যমে যেতে হবে আপনারা কি জানেন দুবাই থেকে ইতালি ভিসা কত প্রকার এবং দুবাই থেকে ইতালি ভিসা কিভাবে করতে হবে এবং কোন কোন ভিসা গুলো আপনি করতে পারেন ইতালি দেওয়ার জন্য। চলুন জেনে আসি কয়েকটি ভিসার সম্পর্কে।
  • কৃষি ভিসা
  • কাজের ভিসা
  • স্টুডেন্ট ভিসা
  • ব্যবসা ভিসা
  • পর্যটন ভিসা
  • নাবিক ভিসা
  • ফ্যামিলি ভিসা /টুরিস্ট ভিসা।
আপনাকে যদি দুবাই থেকে ইতালি যেতে চান তাহলে উপরে উঠতে এই বিষয়গুলো করতে পারেন এই ভিসার মাধ্যমে আপনি দুবাই থেকে ইতালি খুব সহজেই যেতে পারবেন।

উপসংহার।দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে।দুবাই থেকে ইতালি কত কিলোমিটার

প্রিয় প্রবাসী ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল ইতিমধ্যে সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন দুবাই থেকে ইতালি যেতে কত টাকা লাগে এবং দুবাই থেকে ইতালি কত কিলোমিটার এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।আজকের আর্টি কালের মধ্যে আমরা ওমানে কোন কাজে চাহিদা বেশি এবং ওমানে কোন কাজের বেতন কত ও ওমানের চাকরির ভিসা পেতে কতদিন লাগে এমন সকল গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে তুলে ধরার চেষ্টা করেছি।
আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে আপনার কাছে অনেক ভালো লেগেছে।আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামত কি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এছাড়াও আপনি যদি প্রবাসী সম্পর্কিত অন্য দেশের যেকোন তথ্য ও সম্পর্কে জানতে চান।
তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং ঘুরে আসুন।আজকের আর্টিকেল আপনার কাছে ভালো লেগে থাকলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করতে ভুলবেন না।আমাদের আজকের পর্ব এ পর্যন্তই আবার কথা হবে সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url