মালয়েশিয়া ভিসার দাম কত - মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ এ বিষয় সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে তথ্য খোঁজাখুঁজি করছেন।তাহলে আপনি আমাদের আজকের আর্টিকেলের ভিতর জানতে পারবেন মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
মালয়েশিয়া-ভিসার-দাম-কত
একই সাথে আমাদের আজকের আর্টিকেলের মধ্যে আমরা তুলে ধরার চেষ্টা করেছি মালয়েশিয়া ভিসার দাম কত, লিমালয়েশিয়া ভিসা এজেন্সি , মালয়েশিয়া টুরিস্ট ভিসা কি কি লাগে এবং মালয়েশিয়া ভিজিট ভিসা আবেদন ফরম এ বিষয়ে সম্পর্কে। আমাদের আজকের এই আর্টিকেলের পর্বটি সম্পূর্ণ পড়ে জেনে নিন মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ।
আর্টিকেল সূচিপত্রঃমালয়েশিয়া ভিসার দাম কত।মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ

ভূমিকা।মালয়েশিয়া ভিসার দাম কত।মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ

মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ এ বিষয় সম্পর্কে আপনাদের অনেকেরই অজানা রয়েছে তাই তো অনলাইনে সার্চ করে আপনারা তথ্য খোঁজাখুঁজি করছেন। তাই আমরা আজকের আর্টিকেলের মধ্যে সঠিক তথ্যটি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য নিয়ে।
আপনারা যারা মালয়েশিয়া ভিসার বা মালয়েশিয়া টুরিস্ট ভিসা সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের আর্টিকেল হতে পারে অনেক গুরুত্বপূর্ণ।কেননা এই আর্টিকেলের মধ্যে আমরা আলোচনা করতে চলেছি আপনি মালয়েশিয়া টুরিস্ট ভিসা কত দিন লাগে, মালয়েশিয়া টুরিস্ট ভিসা কি কি লাগে, মালয়েশিয়া ভিসা এজেন্সি, মালয়েশিয়া ভিজিট ভিসা আবেদন ফরম এমন সকল গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে পারবেন তাই আমাদের পোস্টটি ধৈর্য সহকারে সম্পূর্ণ পড়ুন।

মালয়েশিয়া টুরিস্ট ভিসা ২০২৪

আপনি কি মালয়েশিয়া টুরিস্ট ভিসা ২০২৪ সম্পর্কে জানতে চান। বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ মালয়েশিয়া টুরিস্ট ভিসা নিয়ে গিয়ে থাকি মালয়েশিয়া অনেক সুন্দর সুন্দর ভ্রমণের জায়গা রয়েছে যার কারনে প্রতিবছরই অনেক মানুষ মালয়েশিয়া ভ্রমণের উদ্দেশ্য যেতে চাই। এইবার ২০১৪ সালের মালয়েশিয়ায় ভিসা কত টাকা বৃদ্ধি পেয়েছে তা জানার জন্য কিন্তু অনেকের আগ্রহ রয়েছে।
সবার ভ্রমন করতে পছন্দ করে বাংলাদেশের অনেক মানুষ রয়েছে যারা রাষ্ট্রগুলোতে ভ্রমণের জন্য গিয়ে থাকে মানুষের ভ্রমণ করার জন্য অনেকটাই ভালো জায়গা কারণ এই দেশে ঘুরাঘুরি করার অনেকগুলো ভালো দর্শনীয় স্থান রয়েছে।সব খরচসহ বর্তমানে মালয়েশিয়ায় টুরিস্ট ভিসা করতে গেলে আপনার খরচ পড়বে ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা যা দিয়ে আপনি একটি মালয়েশিয়ার টুরিস্ট ভিসা করতে পারবেন।

মালয়েশিয়া ভিসার দাম কত 

আপনি কি বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যেতে চান তাহলে আপনার কিন্তু জেনে রাখতে হবে মালয়েশিয়ার ভিসার দাম কত সেই সম্পর্কে। বাংলাদেশের অনেক মানুষ এই মালয়েশিয়া যাওয়ার জন্য চাহিদা প্রকাশ করে কারণ মালয়েশিয়া গিয়ে অনেক বেশি টাকা ইনকাম করা যায় তাই বাংলাদেশ থেকে প্রচুর মানুষে যাওয়ার ইচ্ছা মালয়েশিয়া।

বিশেষ করে যারা কন্সট্রাকশন ভিসায় যায় তাদের ইনকাম অনেক বেশি হয় বর্তমান সময়ে আপনারা যারা মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে আমরা আজকে জানাবো মালয়েশিয়ার ভিসার দাম কত টাকা পড়তে পারে। মালয়েশিয়া যাওয়ার জন্য কি বিভিন্ন রকমের ভিসা ক্যাটাগরি রয়েছে যেগুলোর উপর নির্ভর করে প্রতিটা দাম হয়ে থাকে।
বর্তমান সময়ে আপনি যদি কোন দালাল অথবা এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া যেতে চাইলে তাহলে আপনার খরচ পড়বে সর্বনিম্ন ২ লক্ষ থেকে চার লক্ষ টাকা। কাজের বিচার এবং অন্যান্য ধরনের ভিসায় যেতে চাইলে আপনার খরচ পড়বে ৪ লক্ষ থেকে ছয় লক্ষ টাকা।
তাই আপনি যদি মালয়েশিয়া ভিসা করে যেতে চান তাহলে আপনি এই কম খরচের মধ্যেই মালয়েশিয়া যেতে পারবেন তবে মালয়েশিয়া যাওয়ার আগে অবশ্যই যাচাই করে নিবেন আপনি কোন কাজের জন্য যাচ্ছেন দালালের মাধ্যমে গেলে খরচটা একটু বেশি হয়।

মালয়েশিয়া টুরিস্ট ভিসা কত দিন লাগে

আপনি যদি মালয়েশিয়া টুরিস্ট ভিসা নিয়ে ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান তাহলে কিন্তু মালয়েশিয়ায় পুলিশ ভিসা আপনাকে করতে হবে মালয়েশিয়ায় টুরিস্ট ভিসা করার জন্য আপনার কতদিন সময় লাগবে সে সম্পর্কে আপনার কি কোন ধারনা রয়েছে। আপনি যদি মালয়েশিয়ার টুরিস্ট ভিসার জন্য আবেদন করেন তাহলে আপনার বাংলাদেশ থেকে মালয়েশিয়া টুরিস্ট ভিসা আবেদন ফ্রি ৫৩০০ টাকা লাগবে।
এরপর আপনারা ৭ থেকে ১০ কার্য দিবস মধ্যে তারা মালয়েশিয়ার টুরিস্ট ভিসা দিতে পারবে। সাধারণত ভিসা আবেদন করার ১০ কার্য দিবসের মধ্যেই তারা ভিসা তৈরি করে দেয়। মালয়েশিয়া টুরিস্ট ভিসা মেয়াদ সাধারণত ৯০ দিনের হয়ে থাকে আর আপনার টুরিস্ট ভিসা একক প্রবেশের তৈরি করা হবে এটি। তাই আপনি যদি মালয়েশিয়া টু ডিসিশন নিয়ে ভ্রমণ করতে যেতে চান।

তাহলে আপনি ভিসাটি খুব দ্রুতই পেয়ে যাবেন এবং ৯০ দিনে থাকার কারণে আপনি যেদিন থেকে হাতে পাবেন বিচারের পরবর্তী থেকে ৯০ দিন আপনি মালয়েশিয়া ভ্রমণ করে আসতে পারেন। মালয়েশিয়া ১৩টি রাজ্য নিয়ে গঠিত যার কারণে পর্যটনের দিক দিয়ে দুই সমৃদ্ধ একটি স্থান ঘোরার মতো অনেক স্থান রয়েছে মালয়েশিয়া।

মালয়েশিয়া টুরিস্ট ভিসা কি কি লাগে

আপনি যদি মালয়েশিয়া টুরিস্ট স্পেশাল নিয়ে ঘুরতে যেতে চান তাহলে কিন্তু আপনাকে টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে হবে। সেই আবেদনটি করার জন্য আপনার কি কি ডকুমেন্ট লাগবে সে সম্পর্কেও আপনাকে জানতে হবে। মালয়েশিয়া টুরিস্ট ভিসা আর কি কি লাগে সে সম্পর্কে জানা থাকলে সেই কাগজগুলো আপনার কাছে যদি জমা থাকে। তাহলে খুব সহজে আপনি মালয়েশিয়ার ভিসার জন্য আবেদন করতে পারেন।
  • ছয় মাসের মেয়াদ রয়েছে এমন একটি বৈধ পাসপোর্ট।
  • আবেদনকারী সদ্য তুলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • আবেদনকারী নামে ব্যাংক এ থাকা দুই থেকে তিন লক্ষ টাকা।
  • যাদের ব্যাংকে টাকা থাকবে তাদের পূর্ববর্তী তিন মাসের ব্যাংক স্টেটমেন্ট।
  • ভিসার জন্য আবেদন করবে তার জাতীয় পরিচয় পত্র এবং কেন মালয়েশিয়ার যাচ্ছেন তার কারণ ডকুমেন্ট আকারে শো করতে হবে।
যারা মালয়েশিয়া ভ্রমণের উদ্দেশ্যে মালয়েশিয়ায় টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে চায় তাদের জন্য উপযুক্ত সকল ডকুমেন্ট সাথে নিয়ে নিকটস্থ কোনো ভিসা চলে যেতে হবে সংশ্লিষ্ট কর্মকর্তাররা আপনার এই হিসাব প্রসেসিং এর জন্য আপনাকে সাহায্য করবে।

মালয়েশিয়া ভিসা এজেন্সি

আপনি যদি মালয়েশিয়ায় যেতে চান এবং আপনার যদি জানা না থাকে যে মালয়েশিয়ার ভিসা এজেন্সি কোথায় তাহলে কিন্তু আপনাকে আমাদের আর্টিকেলটি করে জেনে নিতে হবে মালয়েশিয়ার ভিসা এজেন্সি সম্পর্কে। মালয়েশিয়া ভিসা এজেন্সির সাহায্যে মালয়েশিয়া টুরিস্ট ভিসা আবেদন করানোর ক্ষেত্রে খরচের পরিমাণ বাড়তি হলেও ঝামেলা কম হয় এক্ষেত্রে বিশ্বস্ত মালয়েশিয়া ভিসা এজেন্সি হিসাবে নিউ এজ ইন্টারন্যাশনালের নিতে পারেন।
আরো পড়ুনঃ ওমান ভিসার দাম কত 
বলে রাখা ভালো যে এর আর এল নাম্বার হলো ০৭০৩। পাশাপাশি মেসার্স শাখ ফাইন্ডার ইন্টারন্যাশনাল যার আরএল নাম্বার মূলত ১২৯৮ এবং মেসার্স আমিয়ান international agency যার আরএল নাম্বার ১৩২৬ নামের এজেন্সি গুলো সাহায্য নিতে পারেন।আশা করি উপরে টিপস এবং তথ্য পেয়ে আপনি মালয়েশিয়ার টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে পারেন।

আবেদন করার পর এই আপনি খুব দ্রুত টুরিস্ট ভিসা প্রসেসিং হয়ে যাবে। তাছাড়া মালেশিয়ার টুরিস্ট ভিসা আবেদনের ক্ষেত্রে খরচের পরিমাণ অনে কম হয় সব মিলিয়ে ভ্রমণের জন্য মালয়েশিয়া যেমন পারফেক্ট ঠিক তেমনি আবেদন এবং খরচের দিক দিয়েও তাদের সাশ্রয়ী।

মালয়েশিয়া ভিজিট ভিসা আবেদন ফরম

আপনি যদি মালয়েশিয়ায় ভিজিট ভিসার আবেদন করতে চান এবং ভিজিট ভিসা আবেদনের ফরম সম্পর্কে জানতে চান তাহলে কিন্তু আপনাকে মালয়েশিয়া ভিজিট ভিসা আবেদন করতে হলে মালয়েশিয়ার আপনি যদি মালয়েশিয়ায় ভিজিট ভিসা করেন।
আরো পড়ুনঃ
তাহলে পর্যটন সাংস্কৃতিক ভ্রন্ত পারিবারিক অনুষ্ঠানে যোগদানের জন্য এই ভিসা দেওয়া থাকে যে বিচার মেয়াদ ৩০ দিন থেকে ৯০ দিন হয়ে থাকে। আপনি যদি মালয়েশিয়ায় ভিজিট ভিসা করেন তাহলে আপনার যে সকল ডকুমেন্ট লাগবে তার মধ্যে অন্যতম কিছু ডকুমেন্ট
  • ৬ মাস মিয়াদি কমপক্ষে বৈধ একটি পাসপোর্ট
  • অনলাইনে মালয়েশিয়া ভিসা আবেদন ফরম
  • জাতীয় পরিচয় পত্র বা ভোটার আইডি কার্ড
  • পাসপোর্ট সাইজের ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড)
  • ব্যাংকিং স্টেটমেন্ট কপি
  • রিটার্ন বিমান টিকেট
  • হোটেল বুকিং কপি
  • রেফারেন্স লেটার
  • মালয়েশিয়া পূর্বে ভ্রমণ করে থাকলে সেই ভিসার কপি।
উপরোক্ত এই সকল ডকুমেন্টগুলো মালয়েশিয়ার যাওয়ার জন্য আপনার প্রয়োজন পড়বে আপনি যদি মালয়েশিয়ায় যেতে চান দিদির ভিসা নিয়ে তাহলে কিন্তু আপনাকে এই সকল ডকুমেন্টগুলো যোগাড় করতে হবে। মালয়েশিয়া আর দূতাবাস কেন্দ্র থেকে অনলাইন এর মাধ্যমে আপনাকে মালয়েশিয়ার ভিজিট ভিসার ফ্রম সংগ্রহ করতে হবে। মালয়েশিয়া ব্যবসায়িক মিটিং চিকিৎসা অথবা কোন ব্যক্তিগত কারণে ভ্রমণ করার জন্য ভিজিট ভিসা প্রদান করা হয় সাধারণত ৩০ থেকে ৯০ দিনের হয় ভিজিট ভিসার মেয়াদ।

লেখকের মন্তব্যঃ মালয়েশিয়া ভিসার দাম কত।মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আমাদের আজকের আর্টিকেল ইতিমধ্যে সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়া টুরিস্ট ভিসার মেয়াদ এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।আমাদের আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন। এছাড়াও আপনি যদি প্রবাসী আরো গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে চান।তাহলে আমাদের ওয়েব সাইটে ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।
আমাদের আজকের আর্টিকেল আপনার কাছে তথ্যবহুল এবং উপকৃত বলে, মনে হলে আর্টিকেলটি আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন।আজকের পর্ব এ পর্যন্তই আবার কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url