নরওয়ে কোন কাজের চাহিদা বেশি - নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

নরওয়ে কোন কাজের চাহিদা বেশি এবং নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ সম্পর্কে জানতে ইতিমধ্যে আপনারা নিশ্চয়ই অনলাইনে সার্চ করে তথ্য খোঁজাখুঁজি করছেন।তাই আজকের আর্টিকেল থেকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো নরওয়ে কোন কাজের চাহিদা বেশি এবং নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
নরওয়ে-কোন-কাজের-চাহিদা-বেশি
তাই আপনি যদি নরওয়ে কোন কাজে চাহিদা বেশি এবং নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য জানতে চান তাহলে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন।সেই সাথে আপনি নরওয়ে স্টুডেন্ট লেখাপড়া খরচ এবং নরওয়ে স্টুডেন্ট ভিসার খরচ সম্পর্কে জানতে পারবেন।তাই চলুন দ্রুত জেনে নেওয়া যাক নরওয়ে কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃনরওয়ে কোন কাজের চাহিদা বেশি।নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

সূচনা।নরওয়ে কোন কাজের চাহিদা বেশি।নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

বর্তমান সময়ে বাংলাদেশে বেকারত্বের হার বৃদ্ধি পাওয়ার কারণে অনেক ভাই ও বোনেরা বিদেশে কাজের চাহিদা সম্পর্কে জানতে অনলাইনে সার্চ করে থাকেন। বাংলাদেশের কমবেশি অনেকেই প্রবাসী জীবন যাপন করছে এবং ভালো টাকা ইনকাম করতেছে।কেননা বাইরের দেশগুলোতে বাংলাদেশের তুলনায় অধিক পরিমাণে বেতন বেশি পাওয়া যায়।
তাই আজকের আর্টিকেলের মূল আলোচনায় বিষয় যা আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি নরওয়ে কোন কাজের চাহিদা বেশি এবং নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।একই সাথে আমরা নরওয়েতে সবচেয়ে বেশি বেতনের চাকরি, নরওয়ে সর্বনিম্ন বেতন কত এবং নরওয়েতে সবচেয়ে ভালো বেতনের চাকরি সম্পর্কে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনি উপকৃত হবেন তাই আরডি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

নরওয়ে স্টুডেন্ট লেখাপড়া খরচ

বাংলাদেশের অনেক স্টুডেন্ট টিভি উন্নত শিক্ষা এবং উচ্চ শিক্ষার আশায় কিন্তু বাইরে দেশে যেতে চাই নরওয়ে স্টুডেন্ট কত সে সম্পর্কে জানতে চাই আপনি যদি স্টুডেন্ট নিয়ে যেতে চান তাহলে কিন্তু আপনাকে জেনে রাখতে হবে স্টুডেন্ট ভিসা খরচ কত সে সম্পর্কে বিস্তারিত। ইউরোপের বেশ কয়েকটি দেশ-বিদেশের কম খরচে পড়ার সুযোগ দেয়।

আর্থিক সংকল্যাণ না হলে আছে স্কলারশিপ এর ব্যবস্থা এতে টিউশন ফি সহ থাকা খাওয়া অনেক খরচে বসিয়ে নেওয়া যায়।এই প্রতিবেদনে নরওয়ে দেশের কথা বলা হয়েছে যেখানে টিউশন ফি ও জীবনযাত্রার খরচের সঙ্গে মানিয়ে নিয়ে অনেক বিদেশি পড়াশোনা করছেন কম খরচে দেশের বাইরে পড়ার জন্য বাংলাদেশী শিক্ষার্থীরা।
নরওয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য টিউশন ফি মুক্ত রেখেছে প্রতি সেমিস্টারের শুধুমাত্র শিক্ষার্থী ইউনিয়ন ফ্রি দিতে হয়। যা ৩০ থেকে স্যাড ইউরো প্রায় ২৮৯০ থেকে ৫৭৮০ টাকার মধ্যে। এর মাধ্যমে পাবলিক পরিবহন জাদুঘর পরিদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্বাস্থ্যসেবা ও ক্রীড়াসহ বেশ কিছু ও সুবিধা থাকে। নরওয়েতে জীবনযাত্রার জন্য প্রতি মাসে ঘরে ৮০০ থেকে ১ হাজার ৪০০ ইউরের ( প্রায় ৭৭ হাজার থেকে হ ১ লাখ ৩৪ হাজার ৯০০ টাকা) মত খরচের জন্য প্রস্তুত থাকতে হবে।
এছাড়া বড় শহরগুলো স্বাভাবিকভাবে খরচ বেশি হয়। ছোট্ট শহরে ৮০০ থেকে ১০০০ ইউরো (প্রায় ৭৭ হাজার থেকে সাড়ে ৯৬ হাজার টাকা) মধ্যে থাকা খাওয়া ও চলাফেরার খরচ হয়ে যায় কিন্তু বড় শহরে একটু বেশি খরচ হয়।

নরওয়ে স্টুডেন্ট ভিসার খরচ

আপনি যদি নরওয়েতে স্টুডেন্ট ভিসা মাধ্যমে যেতে চান তাহলে আপনার কত টাকা খরচ করতে পারি আপনি কি জানেন একটি উন্নত এবং ভালো দেশ হয়। নরওয়ে স্টুডেন্ট ভিড়ে যায় খরচ কত হতে পারে এই সম্পর্কে অনেকেরই জানার আগ্রহে রয়েছে যারা নরওয়েতে স্টুডেন্ট ভিসা নিয়ে লেখাপড়ার উদ্দেশ্যে যেতে চাই। নরওয়ে শিক্ষার আন্তর্জাতিক মান সম্পূর্ণ এখানকার বিশ্ববিদ্যালয়গুলোতে ব্যাচেলার মাস্টার নানা রকমের ডিগ্রী অর্জন করতে পারেনি।

এজন্য এখানে যদি আপনি যেতে চান তাহলে আপনার কত টাকা খরচ পড়তে পারলে আপনি কি জানেন।বাংলাদেশ থেকে নড়ে যাওয়ার অনেক কঠিন যার কারণে অনেক বেশি টাকা খরচ হয়ে থাকে বাংলাদেশ থেকে স্টুডেন্ট ভিসা ব্যবহার করে। কেউ যদি নরওয়ে যেতে চায় তাহলে তার ৯ থেকে ১০ লক্ষ টাকার মত খরচ হতে পারে।
তবে কারো কারো ক্ষেত্রে গিয়ে খরচের পরিমাণটা আরো অনেক বেশি হয়ে থাকে এটা সাধারণত নির্ভর করে থাকে। আপনি কোন এজেন্সির মাধ্যমে ভিসা করছেন সেটার উপর নির্ভর করে কিন্তু খরচ কম বেশি হয়। স্টুডেন্ট ভিসা নিয়ে অনেকেই যাচ্ছে বাংলাদেশ থেকে যার ফলে নরওয়ের স্কলারশিপ পেয়ে যেতে পারেন। 

নড়য়ে যাওয়ার খরচ একটু বেশি হলেও কিন্তু নরওয়েতে লেখাপড়ার মান অনেক ভালো এবং নরওয়ে থেকে লেখাপড়া করে। আপনি একটি ভালো মানের চাকরি ও পেতে পারেন সেখানকার। বিভিন্ন পেশার মানুষ নরায়েতে যায় বিভিন্ন কাজের উদ্দেশ্যে অথবা কেউ যায় লেখাপড়ার উদ্দেশ্যে যে যার উদ্দেশ্যে যাক না কেন নরওয়ে থেকে লেখাপড়া করতে পারেন।

নরওয়ে কোন কাজের চাহিদা বেশি

আপনি যদি নরওয়েতে কাজের উদ্দেশ্যে যেতে চান"তাহলে কিন্তু আপনাকে নরওয়েতে যাওয়ার আগে জেনে রাখতে হবে নরওয়ে কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে। নরওয়েতে যে কাজগুলো চাহিদা বেশি সেই সম্পর্কে আপনার যদি পর্যাপ্ত পরিমাণে অভিজ্ঞতা ও দক্ষতা নিয়ে আপনি নরওয়েতে যান। তাহলে কিন্তু আপনার নরওয়ে যাওয়ার পরে কাজের বেতন বেশি হবে।
এবং নরওয়েতে অভিজ্ঞ লোকদের বেশি মান ও বেতন দেওয়া হয়। নরওয়ে বেশ কিছু কাজ রয়েছে যেগুলো চাহিদা অনেক বেশি এই কাজের লোক পায়না। সেই জন্য নরওয়ে সরকার বিদেশে থেকে গিয়ে লোক সংগ্রহ করে এবং ওয়ার্ক পারমিট ভিসা দিয়ে থাকে। নরওয়েতে কাজের জন্য তাই চলুন জেনে আসি নরওয়ে কোন কাজের চাহিদা বেশি।
  • গবেষক ও ইঞ্জিনিয়ার
  • ডাক্তার
  • রেস্টুরেন্ট বা রেস্তোরাঁ ক্লিনার
  • ক্লিনিং জব
  • কনস্ট্রাকশন
  • প্লাম্বিং প্রিন্টার
  • হোটেল ট্যুরিজম
  • কৃষি ও ফার্মিং
  • সিফুড ওয়ার্কার্স
  • ইলেকট্রনিক হসপিটালিটি
  • রিসার্চ
উপরোক্ত এই সকল কাজের অনেক বেশি চাহিদা রয়েছে ও আপনি যদি নরওয়েতে যেতে চান। তাহলে উপরোক্ত এইগুলো কাজের মধ্যে যেকোনো একটি কাজের যদি দক্ষতা অভিজ্ঞতা নিয়ে যান। তাহলে আপনার কাজের অভাব হবেনা এবং আপনি বেতন অনেক বেশি পাবেন।

নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

আপনি যদি নরওয়েতে যেতে চান এবং নরওয়ে ওয়ার্কা পারমিট ভিসা ২০২৪ সম্পর্কে জানতে চান। তাহলে কিন্তু আপনি আজকে আমাদের প্রতিবেদনটি জেনে নিতে পারবেন ২০২৪ সাল সম্পর্কে যারা ২০২৪ সালে নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা করার জন্য আগ্রহী। তারা আজকে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪।
মাধ্যমে যেতে হলে কাজের দক্ষতার সার্টিফিকেট, ব্যাংক স্টেটমেন্ট, মেডিকেল রিপোর্ট, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, পাসপোর্ট, পূর্ব ট্রাভেলের প্রমাণপত্র ও কাজের অভিজ্ঞতা লাভের সবগুলো কাগজ যদি আপনার জোগাড় থাকে। তাহলে আপনি সরাসরি কোন এজেন্সির মাধ্যমে অথবা বিএমটি এ ভবনে গিয়ে নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা কিভাবে করবেন এটা জেনে ভিসার আবেদন করতে পারেন।

আপনি যদি নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা করতে চান তাহলে কিন্তু আপনার ৮ থেকে ১০ লক্ষ টাকা খরচ হতে পারে নরই ওয়ার্ক পারমিট ভিসা করতে এটা দালাল বা এজেন্সির মাধ্যমে করতে গেলে আরও বেশিও হতে পারে। তাই আপনি যদি নরওয়েতে ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার এই টাকাটি খরচ হতে পারে।

নরওয়েতে সবচেয়ে ভালো বেতনের চাকরি

যারা নরওয়েতে যেতে চাই এবং নরওয়েতে যাওয়ার আগে জানতে চাই যে নরওয়েতে সবচেয়ে ভালো বেতনের চাকরি কোনটি সেটা জেনে যাবে তাহলে আজকের আমাদের প্রতিবেশী পড়ে জেনে নিন নরওয়েতে সবচেয়ে ভালো বেতনের চাকরি সম্পর্কে বিস্তারিত। পৃথিবীর সব থেকে বেশি বেতন ও উন্নত পরিবেশ দিয়ে থাকে তাছাড়া সেখানে কাজের পরিবেশ ও অনেক উন্নতমানের হয় নরওয়েতে যেসব সেক্টরে বেশি বেতন দেওয়া হয় তার মধ্যে অন্যতম উল্লেখযোগ্য কিছু সেক্টর হলঃ 
কন্সট্রাকশন: নরওয়েতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে কনস্ট্রাকশন কাজের জন্য অসংখ্য কর্মী এসে থাকে যেকোনো দেশের নাগরিকরা চাইলে এই দেশে যেতে পারবে। কনস্ট্রাকশন কাজের দক্ষ শ্রমিকদের বেতন ১৫৭.৯০ ক্রোনার দেওয়া হয় প্রতি ঘন্টায়। আর যারা লেবার হিসেবে কাজ করে থাকে তাদেরকে ১৭৭ পয়েন্ট ৮০ ক্রোনার ঘন্টা প্রতি দেওয়া হয়।

কৃষি ও ফার্মিং: কৃষিকাজ এবং ফার্মিং এর জন্য কিন্তু নরওয়েতে লোক নেওয়া হয় কিন্তু যারা কৃষি কাজে ও ফার্মিং এর দক্ষ হয় তাদের কিন্তু বেতন অনেক বেশি হয়। যারা কৃষি কাজও ফার্মিং শিখে আপনি নরওয়ে যেতে চান তাহলে আপনার বেতন ২১১ পয়েন্ট ৭০ ক্রোনার ঘণ্টা প্রতি দেওয়া হবে এবং আপনি এই কাজগুলোর উপর যদি কম-দক্ষ হন তাহলে ১৮০ ক্রোনার পাবেন।

ক্লিনিং স্টাফ: ক্লিন মিনিস্টার হিসেবে আপনি যদি যেতে চান নরে এতে তাহলেও আপনি একটি ভাল অংশের বেতন পেয়ে থাকবেন সেখানে ২০০ ক্রোনার ঘণ্টাব প্রতিদিন পেতে পারেন তবে আপনার যদি অভিজ্ঞতা কম থাকে তাহলে আপনি ১৮৫ রেন্ডার করেও পেতে পারেন তবে প্রফেশনাল ক্লিনারদের কিন্তু বেতন আরো বেশি হয়।
ইলেকট্রনিক্স, হসপিটালিটি,পেইন্টার : যদি আপনি ইলেকট্রিশিয়ান নিয়ে কাজের অভিজ্ঞ থাকেন তাহলে নরওয়েতে যেতে পারেন এখানে ইলেকট্রনিক্স হসপিটালে জমির কিন্তু অনেক চাহিদা রয়েছে অভিজ্ঞদের কে ২১১.৭০ ঘন্টা প্রতি দেওয়া থাকে। আর যদি আপনার কোন সহযোগী থেকে থাকে তাহলে সে ঘন্টা প্রতি ১৮৫ ক্রোনার ঘন্টায় করে পাবে।

রিসার্চ, ক্যাটারিং হোটেল ট্যুরিজম রেস্টুরেন্ট: নড়তে এই কাজগুলোর ভালো বেতন দেওয়া হয়ে থাকে যাদের বয়স ২০ বছরের উপরে হয়ে গিয়েছে।তারা এই কাজের উপর চার থেকে পাঁচ মাসের ভালো অভিজ্ঞতা রয়েছে এমন কমপক্ষে ১৩৭ কোনার ঘণ্টা প্রতি বেতন পেয়ে থাকে আর কোন হেল্পার থাকলে সে ১৩৪ ক্রোনার বেতন পাবে।

হিসাব করলে অনেক বেশি অর্থ হবে গবেষক ইঞ্জিনিয়ার ডাক্তার কাজের বেতন নরওয়ে সর্বোচ্চ বেতন পেয়ে থাকে তারা হলেন গবেষক ও চিকিৎসকরা। চিকিৎসকের কমপক্ষে ৪ লাখ ৫০ হাজার ক্রোনার। তারপরে রয়েছে ইঞ্জিনিয়ার পরিমাণ সাধারণত অভিজ্ঞতার ওপর নির্ভর করে থাকে ৫০ হাজার ক্রোনার বাৎসরিক বেতন হয়ে থাকে।
উপরোক্ত এই কাজগুলোর বেশি চাহিদা যেমন তেমন এগুলোর বেতন অনেক বেশি হয়ে থাকে তাই যে বেতন আপনি পান না কেন নরওয়েতে কিন্তু আপনার তার থেকে বেশি পরিমাণে খরচ হয়ে যাবে কারণ নরওয়েতে থাকা খাওয়ার খরচ অনেক বেশি পড়ে ।

নরওয়ে সর্বনিম্ন বেতন কত

আপনি যদি নরওয়েতে সর্বনিম্ন বেতন কত সেই সম্পর্কে জানতে চান তাহলে কিন্তু আজকের আমাদের এই প্রতিবেদনটি পড়ে জেনে নিতে পারবেন সর্বনিম্ন বেতন কত সেই সম্পর্কে বিস্তারিত।নরওয়েতে যেতে কত টাকা লাগবে এবং নরেন স্টুডেন্ট ভিসা সম্পর্কে আপনারা জানবেন এবার জানবেন নরওয়ের সর্বনিম্ন বেতন কত।
সে সম্পর্কে নড়ে একজন পার্ট টাইম ও ফুল টাইম শ্রমিকের সর্বনিম্ন বেতন কত নড়ে একটি উন্নয়নশীল দেশ অন্যান্য দেশে তুলনায় এখানে কাদের সুযোগ-সুবিধা রয়েছে অনেক বেশি হিসেবে কাজ করে আসছে। নরওয়েতে একজন ফুলটাইম কর্মীর মাসি ইনকাম করে ৫৪,০০০ NOK করা হয়েছে যা প্রায় ৪৯৭৬ USD সমান। বাংলাদেশী টাকায় প্রায় চার থেকে পাঁচ লক্ষ টাকা।

ইউরোপীয় দেশ আর ইউরোপীয় দেশগুলো সাধারণত দৈনিক ৮ ঘন্টা এবং সপ্তাহে পাঁচ দিন কাজ করতে হয় সেই হিসেবে একজন ব্যক্তি মাসে মোট কাজ করে বিশ দিন অর্থাৎ ১৬০ ঘন্টা আর আমরা জানি নরওয়েতে মার্কসিক অর্থ ১৬০ ঘণ্টার সর্বনিম্ন বেতন ৫৪,০০০NOK তাহলে প্রতি ঘন্টায় বেতন পড়ে ৩৩৭.৫ NOK। তারমানে নরওতে একজন ফুলটাইম কর্মীর দৈনিক আট ঘন্টা ইনকাম হয় ২৭০০ NOK বা ২৫৮ USD বাংলাদেশি টাকায় ২৫ থেকে ৩০ হাজার টাকা।

নরওয়েতে সবচেয়ে বেশি বেতনের চাকরি

নরওয়ে ইউরোপের একটি দেশ অনেকে নড়ে যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে তবে নরওয়ে সবচেয়ে বেশি বেতনের চাকরি কোনটা এই সম্পর্কেও জানার অনেকেরই আগ্রহ রয়েছে। কারণ নরওয়েতে সবচেয়ে বেশি বেতনের চাকরি যেগুলো রয়েছে সেগুলো পাওয়ার কিন্তু অনেক বেশি কঠিন। এই জন্য নরওয়েতে সবচেয়ে বেশি বেতনের চাকরি কোনগুলো সেই সম্পর্কে জানার আগ্রহ রয়েছে অনেকের।
নরওয়ের কিছু চাকরি রয়েছে যেগুলোর বেতন সবচেয়ে বেশি হয়ে থাকে তাদের সম্মান অনেক বেশি আর অভিজ্ঞদের তো আরো বেশি বেতন হয়। হিসাব করলে অনেক বেশি অর্থ হবে গবেষক ইঞ্জিনিয়ার ডাক্তার কাজের বেতন নরওয়ে সর্বোচ্চ বেতন পেয়ে থাকে তারা হলেন গবেষক ও চিকিৎসকরা। চিকিৎসকের কমপক্ষে ৪ লাখ ৫০ হাজার ক্রোনার।

তারপরে রয়েছে ইঞ্জিনিয়ার পরিমাণ সাধারণত অভিজ্ঞতার ওপর নির্ভর করে থাকে ৫০ হাজার ক্রোনার বাৎসরিক বেতন হয়ে থাকে। নড়তে যেসব সেক্টরে বেশি বেতন দেওয়া হয় তার মধ্যে অন্যতম কৃষি ফার্মিং কনস্ট্রাকশন ক্লিনিং স্টাফর, সিফুড ওয়ার্কার্স, ইলেকট্রনিক্স হসপিটালিটি রিসার্চ এই অন্যান্য সেক্টরে বেতন কেমন হবে তা নিয়ে আলোচনা করা হলেও এই সেক্টরগুলোতে বেতন অনেক বেশি হয়ে থাকে।

শেষ কথা।নরওয়ে কোন কাজের চাহিদা বেশি।নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় থেকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি নরওয়ে কোন কাজের চাহিদা বেশি এবং নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ সম্পর্কিত সকল তথ্য।আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় সম্পর্কে জানতে ও বুঝতে পেরেছেন।আজকে আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে তথ্যবহুল এবং উপকৃত মনে হলে আর্টিকেলটি আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন। এতক্ষণ সময় ধরে আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।এছাড়াও আপনি যদি প্রবাসী সম্পর্কিত আরো তথ্য পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটে ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।আজ এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url