ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ওমান যেতে চাচ্ছেন?কিন্তু ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ নতুন নিয়মে এবং বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪ এ বিষয়ে সম্পর্কে জানেন না।তাহলে আজকের আর্টিকেলের ভিতর থেকে আপনি জানতে পারবেন ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ এবং বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪ সে সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ওমান-ওয়ার্ক-পারমিট-ভিসার-জন্য-আবেদন-২০২৪
সেই সাথে আপনি ওমান ভিসার জন্য কি কি লাগে, ওমান যেতে কত বছর বয়স লাগে এবং ওমানের ভিজিট ভিসা 3 মাসের মূল্য এ বিষয় সম্পর্কে জানতে পারবেন তাই আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ এবং বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪।
পোস্ট সূচিপত্রঃওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪।বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪

উপস্থাপনা।ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে ওমান কাজের জন্য ছুটে যায়।কিন্তু অনেকে নতুন রয়েছেন যারা ওমান ওয়ার্ক পারমিট কাজের বিষয় সম্পর্কে জানেন না।তাইতো আপনি ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ এবং বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪ এ বিষয় সম্পর্কে জানতে চেয়েছেন।কেননা আমাদের মধ্যে অনেকেরই অজানা রয়েছে ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ও বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে এ বিষয়ে সম্পর্কে।
তাই আপনাদের সুবিধার্থে আজকের আর্টিকেলের বিশেষ পর্ব নিয়ে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি বাংলাদেশে ওমানের ভিসা প্রসেসিং এজেন্সি, বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার দূরত্ব , বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪ এবং বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে ।তাই আপনি যদি এমন সকল গুরুত্বপূর্ণ বিষয়ে সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪

আপনি যদি  ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে আজকের আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন ভিসার জন্য আবেদন ২০২৪ কিভাবে করতে হয়। পৃথিবীতে মানুষ কিন্তু বিভিন্ন ধরনের কাজ করে থাকে তার জন্য কিন্তু নিজের দেশ ছেড়েও বাইরের দেশে যেতে হয় কাজের উদ্দেশ্যে জীবীকা তাগিদে।
চাহিদা রয়েছে অনেক বেশি যার কারণে আপনারা যদি ওমানে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ সম্পর্কে কিভাবে করতে হবে সেটিং না জেনে থাকেন তাহলে চলুন জেনে নেওয়া যাক আবেদন করার নিয়ম।
  • আপনার একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে যার মেয়াদ কমপক্ষে ছয় মাস রয়েছে।
  • আপনি ওয়ার্ক পারমিট ভিসায় চাই যদি যেতে চান তাহলে সেটি নির্বাচন করতে হবে।
  • এরপর একটি সাক্ষাৎকার দিতে হবে।
  • ওয়ার্ক পারমিট ভিসার জন্য ফ্রি সমূহ প্রদান করতে হবে।
  • আপনার ভিসা এপ্লিকেশনটি ট্র্যাক করবেন
  • আপনাকে একটি মেডিকেল টেস্ট দিতে হবে
  • মেডিকেল টেস্টে আপনি ঠিকঠাক থাকলে কোম্পানি আপনাকে ভিসা প্রদান করবে।
  • এরপর ম্যানপাওয়ার ফিঙ্গার দিতে হবে আপনার।
সুতরাং এই আবেদন প্রক্রিয়ায় যদি আপনি সঠিকভাবে শেষ করতে পারেন তাহলে আপনি ওমানে আবেদন করার ফলে আপনি বিচারটি সহজে পেয়ে যেতে পারেন তবে সঠিকভাবে সকল কিছু পরিপূর্ণ করতে হবে।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে

আপনি যদি বাংলাদেশ থেকে ওমানে যেতে চান এবং বাংলাদেশ থেকে ওমানে প্রথমবার যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাহলে কিন্তু বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে আপনার জানা নেই। আপনি যদি বাংলাদেশ থেকে ওমান নিয়ে যেতে কত সময় লাগে সে সম্পর্কে না জেনে থাকেন তাহলে আমাদের আজকের আর্টিকেল থেকে জেনে নিন বাংলাদেশ থেকে ওমানের যেতে কত সময় লাগে।
আসলে বাংলাদেশ থেকে ওমানে কিন্তু বিমানে করে যেতে হয় আপনি যদি বাংলাদেশ থেকে ওমানের বিমানে যাওয়ার জন্য দুই ধরনের ফ্লাইট রয়েছে আপনি যদি নন স্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে ওমানের যেতে ৫ ঘন্টা সময় লাগে। আর অপরটি স্টপ ফ্লাইট বাংলাদেশ থেকে ওমান যেতে ১০ থেকে ১২ ঘন্টা সময় লাগে।
আমাদের পরামর্শ হলো আপনারা বাংলাদেশ থেকে ওমানে যারা যাবেন তারা ননস্টপ ফ্লাইটে যাবেন। আপনি যখন ফ্লাইটে টিকিট বুকিং করবেন তখন কিকিতে উল্লেখ করা থাকবে যে আপনার বাংলাদেশ থেকে ওমানে পৌঁছাতে কত সময় লাগতে পারে।

ওমান ভিসার জন্য কি কি লাগে

আপনি যখন ওমানে ভিসার জন্য আবেদন করবেন তখন কিন্তু আপনার ওমান ভিসার জন্য কি কি লাগে ডকুমেন্টস এ সম্পর্কে জানতে হবে ওমানে ভিসার জন্য আবেদন করতে হলে বেশ কিছু ডকুমেন্ট এর প্রয়োজন পড়বে যা আপনাকে আগে থেকে তৈরি করে রাখতে হবে যেন মানে বিসার জন্য আবেদন করার সময় সেই ডকুমেন্টগুলো না থাকলে সমস্যায় না পড়তে হয়। চলুন জেনে আসি ওমানে ভিসার জন্য কি কি লাগে ডকুমেন্টস।
  • একটি বৈধ পাসপোর্ট যার মেয়াদ ছয় মাস রয়েছে
  • পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি
  • এনআইডি কার্ড ফটোকপি
  • আপনার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  • মেডিকেল রিপোর্ট সার্টিফিকেট
  • করোনা ভ্যাকসিন কার্ড সার্টিফিকেট
  • ড্রাইভিং কাজে গেলে ড্রাইভিং লাইসেন্স অবশ্যই প্রযোজ্য
  • কাজের অভিজ্ঞতা প্রমাণপত্র
  • ব্যাংক একাউন্ট
  • একাডেমিক সার্টিফিকেট।
ওমানে যেতে আপনাকে সাধারণত এই কাগজগুলো প্রয়োজন অবশ্যই হবে যার কারণে আপনি যদি ওমানে যেতে চান তাহলে এই প্রয়োজনীয় কাগজপত্র গুলো অবশ্যই আপনি রেডি করে রাখবেন আশা করি ওমানে যেতে কি কি লাগে সেই সম্পর্কে আপনি বুঝতে পেরেছেন সঠিকভাবে।

ওমান যেতে কত বছর বয়স লাগে

আপনি যদি ওমান যেতে চান তাহলে কি আপনাকে কিছু বিষয় জানতে হবে না আপনাকে অবশ্যই কিন্তু কিছু বিষয়ে ধারণা রাখতে হবে যে আপনি কত বছর বয়সে ওমানে যেতে পারবেন এবং সর্বোচ্চ কত বছর পর্যন্ত আপনার বয়স থাকলে সেখানে আপনি যেতে পারেন। ভ্রমণের জন্য যে কোন বয়সেরই মানুষ যেতে পারবে কিন্তু ওমানে যদি কেউ কাজের উদ্দেশ্যে যেতে চায়।
তাহলে কিন্তু একটি নির্ধারিত বয়স রয়েছে যে বয়স পর্যন্ত আপনি ওমানে কাজের জন্য যেতে পারবেন। যারা কাদের জন্য মানে যেতে চান। তাদের জন্য বয়স যেটা জেনে রাখা প্রয়োজন। ওমান সরকার বিদেশী কর্মী নেওয়ার জন্য নির্ধারিত বয়সের নিয়ম করে দিয়েছে। সেই নিয়ম মতে আর যদি আপনার বয়স ২১ থেকে ৬০ বছর হয়।

তাহলে আপনি ওমানে কাজের ভিসা নিয়ে যেতে পারবেন আর আপনার বয়স যদি ২১ বছরের কম হয় তা আপনি তাহলে আপনি কাজের ভিসা গ্রহণযোগ্য নয়।এছাড়া আপনার বয়স সর্বোচ্চ ৬০ বছরের মধ্যে হতে হবে কারণ এর বেশি বয়সী মানুষদের ও মানে কাজের ভিসা দেওয়া যায় না।

ওমানের ভিজিট ভিসা 3 মাসের মূল্য

আপনি কি ওমানে ভিজিট ভিসা ৩ মাসের মূল্য সম্পর্কে জানতে চান যারা ওমানে ভিজিট ভিসা তিন মাসের মূল্য কত সে সম্পর্কে জানেনা তাদের জন্য আজকে আমটা নিয়ে এসেছি ওমানে ভিজিট ভিসা তিন মাসের মূল্য কত টাকা লাগবে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য। অনেকে বাংলাদেশ থেকে ওমানে ভিজিট ভিসা করে কিন্তু ভ্রমণের জন্য গিয়ে থাকে পরিবার নিয়ে ওমানে ভিজিট ভিসা তিন মাসের মূল্য কত টাকা হয় এটাও জানতে চাই।
আর আপনি আসলে ওমানে যেতে কত টাকা লাগবে সেটা জানলেও আপনি ওমানে ভিজিট ভিসা নিয়ে গেলে কত টাকা লাগবে সেটা হয়তো জানেন না ভ্রমণ ভিসা ওমান ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা খরচ পড়বে আপনার। যদি ৯০ দিনের জন্য যান তাহলে আপনার একজনের ভিজিট ভিসা করতে কিন্তু এই খরচটি লাগবে।
কিন্তু যদি আপনি দালাল বা কোন বেসরকারি এজেন্সির মাধ্যমে ওমানের ভিজিট ভিসা নিয়ে যান তাহলে কিন্তু আপনার খরচ আরো বেশি পড়তে পারে তার জন্য আপনার আরো বেশি কিছু টাকা বাজেট রাখতে হবে।

বাংলাদেশে ওমানের ভিসা প্রসেসিং এজেন্সি

ওমান ধনী রাষ্ট্র হিসেবে প্রত্যেক বছর হাজার হাজার কর্মী কাজের জন্য নিয়োগ দিয়ে থাকে ওমানে প্রচুর পরিমাণে কাজের উদ্দেশ্যে লোক যে থাকে বর্তমানে বাংলাদেশ ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ কাজের উদ্দেশ্যে ওমানে যাচ্ছে।

আপনি যদি বাংলাদেশ থেকে ওমানের ভিসা প্রসেসিং এজেন্সি সম্পর্কে জানতে চান তাহলে কিন্তু আপনাকে জেনে নিতে হবে যে বাংলাদেশ ওমানের কোথায় এম্বাসি সেই সম্পর্কে কারণ যারা এম্বাসির মাধ্যমে যোগাযোগ করে সকল তথ্য আপনি পেয়ে যাবেন ওমানের। বাংলাদেশে অবস্থিত ওমানের এম্বাসি বা দূতাবাসের ঠিকানা হলো প্লট নং ১, রোড নং ৬৮, গুলশান ২, ঢাকা বাংলাদেশ।

বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার দূরত্ব

ওমান সম্পর্কে অনেকেরই ধারণা রয়েছে আবার যারা প্রথমে ওমানে যাচ্ছে এবং কোন ধারণাই নেই তাদের জেনে রাখা দরকার আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্বকোণাতে ওমান অবস্থিত ওমানের পশ্চিমে সৌদি আরব ইয়েমেন ও সংযুক্ত আরব আমিরাত। আবার পূর্ব আরব সাগর এবং উত্তরে ওমান উপসাগর অবস্থিত।
আপনি যদি প্রথমবার ওমানে বাংলাদেশ থেকে যান তাহলে কিন্তু আপনার আগে জানার ইচ্ছা জাগতে পারে যে বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার দূরত্ব আপনি বাংলাদেশ থেকে ওমানে কত কিলোমিটার দূরত্ব পাড়ি দিয়ে যাবেন তাদের উদ্দেশ্য। যারা ওমানে প্রথমবার যাচ্ছে তাদের কিন্তু এটি জানতে মন চায় বাংলাদেশ থেকে ওমানের দূরত্ব ৩৫২৮ কিলোমিটার।
মাইল হিসেবে ২০১০ মাইল এবং নটিক্যাল মাইল হিসেবে ১৭৪৬.৬৪ নটিক্যাল মাইল। ওমানের আয়তন ৩০৯৫০১ বর্গ কিলোমিটার । তাই আপনি যদি ওমানে যাওয়ার জন্য প্রস্তুতি নেন তাহলে আপনার এই সময়টি কিন্তু লাগবে।

বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪

আপনারা অনেকে বাংলাদেশ থেকে ওমানে যান কাজের জন্য ভ্রমণের জন্য অথবা স্টুডেন্ট স্কলারশিপ নিয়ে লেখাপড়ার উদ্দেশ্যে কিন্তু যারা বাংলাদেশ থেকে ওমানে যাবে তখন কিন্তু বিমানে করে যেতে হবে তাহলে আপনারা কি একবারও জানেন যে বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪। আপনারা যারা আমাদের বাংলাদেশ থেকে ওমান যেতে চান।

তাদের ক্ষেত্রে বিমান বাহারা হিসেবে ৪০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত খরচ হয় কিন্তু এই বিমান ভাড়াটা নির্ভর করবে আপনি কোন এয়ারলাইন্সের মাধ্যমে যাবেন তার ওপর। যদি আপনি বর্তমান সময়ে এমন কোন অনেকে এয়ারলাইন্স ঢুকেছে যে এয়ারলাইন্স গুলো প্রতিনিয়ত বাংলাদেশ থেকে ওমানের ফ্ল্যাটে যায়।
তবে সেগুলোর মধ্যে অন্যতম হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যদি বাংলাদেশ থেকেও মানে বিমানে যে কোন ভিসায় আপনি যেতে চান তাহলে আপনার ঘর হিসাব করলে তার এসি টিকিটে সর্বমূল্য ৩৫ হাজার টাকা এবং কিছু বিমানের টিকিটের মূল্য ৪০ থেকে ৪৫ হাজার টাকাও হতে পারে।

তাছাড়া আপনি যদি রিটান ভাড়া নির্ধারণ করেন আবার ক্যাটাগরির উপর নির্ধারণ করেও কিন্তু টিকিটের মূল্য কম বেশি হয়ে থাকে। তবে আপনাদের জেনে রাখতে হবে সর্বনিম্ন ৩৫ হাজার থেকে ৭০ হাজার টাকার ওমানের টিকিট পেয়ে যাবেন যদি কেউ ভালো ক্যাটাগরি বিজনেস ক্লাসে যেতে চান তাহলে ভাড়া একটু বেশি পড়বে।

লেখকের মন্তব্য।ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪।বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪

প্রিয় প্রবাসী ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল ইতিমধ্যে সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন ওমান ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন ২০২৪ এবং বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত ২০২৪ এ বিষয় সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।আজকের আর্টিকেলের মধ্যে আমরা বাংলাদেশে ওমানের ভিসা প্রসেসিং এজেন্সি এবং বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার দূরত্ব ও ওমানের ভিজিট ভিসা 3 মাসের মূল্য এমন সকল গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে তুলে ধরার চেষ্টা করেছি।
আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে আপনার কাছে অনেক ভালো লেগেছে।আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি  আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এছাড়াও আপনি যদি প্রবাসী সম্পর্কিত অন্য দেশের যেকোন তথ্য ও সম্পর্কে জানতে চান।
তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং ঘুরে আসুন।আজকের আর্টিকেল আপনার কাছে ভালো লেগে থাকলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করতে ভুলবেন না।আমাদের আজকের পর্ব এ পর্যন্তই আবার কথা হবে সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url