ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ভিসা কার্ড করতে কি কি লাগে এ বিষয় সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন?তাহলে আপনি সঠিক জায়গায় ক্লিক করেছেন।কারণ আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ভিসা কার্ড করতে কি কি লাগে সে সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ভিসা-কার্ড-দিয়ে-সর্বোচ্চ-কত-টাকা-তোলা-যায়
ভিসা কার্ড কি, ভিসা কার্ড কত প্রকার ও কি কি এমন প্রশ্ন আমাদের সকলেরই মধ্যে ঘুরফির করে।ভিসা কার্ড দেশের এবং দেশের বাইরে বিভিন্ন কাজের জন্য ব্যবহার করা হয়।সেহুতু ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ভিসা কার্ড করতে কি কি লাগে এ বিষয় সম্পর্কে জেনে আপনি অনেক উপকৃত হবেন।তাই আর্টিকেলটি ধৈর্য সহকারে সম্পূর্ণ পড়ুন।
পোস্ট সূচিপত্রঃভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় ভিসা কার্ড করতে কি কি লাগে 

ভূমিকা।ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়।ভিসা কার্ড করতে কি কি লাগে

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় যা আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ভিসা কার্ড করতে কি কি লাগে সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনি ভিসা কার্ড সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে পারবেন।
ভিসা কার্ড করতে হলে কি কি লাগবে এবং ভিসা কার্ড কত প্রকার ও কি কি ভিসা কার্ড কি এ বিষয় সম্পর্কে আপনার সুস্পষ্ট ধারণা থাকলে ভিসা কার্ড করতে আপনার জন্য অনেক সহজ হবে।আর আপনি যদি ভিসা কার্ড তৈরি করে দেশ এবং দেশের বাইরে লেনদেন করতে চান?তাহলে আজকের আর্টিকেল হতে পারে আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ।আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন এবং জেনে নিন ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ভিসা কার্ড দিয়ে সর্বনিম্ন কত টাকা তোলা যায়।

ভিসা কার্ড কি 

ভিসা কার্ডটি আপনারা কি এই সম্পর্কে জানেন যারা ভিসা কার্ড করতে চান তাদের জন্য অবশ্যই একবার পড়ে নেয়া দরকার ভিসা কার্ড সম্পর্কে। ভিসা কার্ড হলো ব্যাংকের এমন একটি কার্ড যার মাধ্যমে আমরা রাত দিন 24 ঘন্টা এটিএম বুথ থেকে টাকা তুলতে পারব।
আপনার ব্যাংকের যে কোন বুথ থেকে এবং ভিসা কার্ড সংযুক্ত যেকোনো ব্যাংকের এটিএম বুথ থেকে যেকোনো সময় টাকা তুলতে পারবেন। যদি আপনার এটিএম বুথ থেকে টাকা তুলতে হয় তাহলে কোন চার্জ ছাড়াই টাকা তুলতে পারবে না আর যদি ভিসা কার্ড সংযুক্ত অন্য এ ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে হয়।

তাহলে প্রত্যেকবার টাকা তোলার জন্য 15 টাকা চার্জ কেটে নেওয়া হবে আপনার ব্যাংক একাউন্ট থেকে এভাবে আপনি ভিসা কার্ড ব্যবহার করতে পারবেন। আমাদের মধ্যে অনেক মানুষ ভিসা কার্ড ব্যবহার করে থাকি ভিসা কার্ড ব্যবহার করার ফলে আমরা যেকোনো সময় এটিএম বুথ থেকে টাকা তুলে থাকি।

ভিসা কার্ড কত প্রকার ও কি কি

সাধারণত যে কোন ব্যাংক থেকে ভিসা কার্ড পাওয়া যায় তবে ভি চাকার দুই প্রকারের হয় একটি ডেভিড ভিসা কার্ড ও অপরটি হচ্ছে ক্রেডিট ভিসা কার্ড। আপনাদের অবশ্যই যারা ভিসা কার্ড ব্যবহার করেন তাদেরকে কিন্তু ডেবিট এবং ক্রেডিট ভিসা কার্ড সম্পর্কে পর্যাপ্ত পরিমাণে ধারণা রাখতে হবে। চলুন জেনে আসি ডেভিট ভিসা কার্ড ও ক্রেডিট ভিসা কার্ড সম্পর্কে বিস্তারিত।
ডেবিট ভিসা কার্ড: যে কার্ড বা একাউন্টে আগে টাকা জমা রেখে পরে খরচ করতে হয় তাকে ডেভিড ভিসা কার্ড বলে ভিসা ডেবিট কার্ডে আগে টাকা জমা না করলে খরচ করতে পারবেন না আপনি।

ক্রেডিট ভিসা কার্ড: যে কার্ড বা একাউন্ট থেকে আগে টাকা ধার করে নিয়ে খরচ করতে পারবেন এবং নির্দিষ্ট সময় পরিশোধ করতে হয় তাকে ক্রেডিট ভিসা কার্ড বলা হয়। ক্রেডিট কার্ড সবাইকে প্রদান করা হয় না এর জন্য আপনার যোগ্যতার প্রয়োজন হবে অবশ্যই।

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এই সম্পর্কে কি আপনারা জানেন যারা ভিসা কার্ড দিয়ে টাকা তুলতে আগ্রহী এবং যারা ভিসা কার্ডের মাধ্যমে টাকা লেনদেন করেন তাদের জন্য কিন্তু এটি বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়।বর্তমানে বাংলাদেশে এটিএম কার্ড দিয়ে দৈনিক সর্বোচ্চ ১ লক্ষ টাকা পর্যন্ত তোলা সম্ভব।
তবে অনেক অনেক ব্যাংক কিন্তু ৫০০০০ টাকা পর্যন্ত দৈনিক তোলার লিমিট দিয়ে থাকে তবে আপনি একবারে সর্বোচ্চ ২০ হাজার টাকা তুলতে পারবেন। আমাদের মধ্যে অধিকাংশ মানুষদের ভিসা কার্ড ব্যবহার করে থাকে ভিসা কার্ড ব্যবহার করার ফলে আমরা যেকোনো সময় এটিএম বুথ থেকে টাকা তুলতে পারি। এক্ষেত্রে ব্যাংকের যাওয়ার প্রয়োজন হয় না।

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ ৫০ হাজার টাকা তোলা সম্ভব অর্থাৎ ভিসা কার্ড দিয়ে আপনি একদিনে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন। এক্ষেত্রে আপনাকে প্রথমে ২০০০০ করে পরে বিশ হাজার এরপরে ১০ হাজার মোট তিন বাড়ে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন।

ভিসা কার্ড দিয়ে সর্বনিম্ন কত টাকা তোলা যায়

আপনারা যদি ভিসা কার্ড দিয়ে এটিএম বুথ থেকে টাকা তুলতে চান তাহলে অবশ্যই আপনাদের কিন্তু জানতে হবে ভিসা কার্ডের লিমিট কত আপনার ভিসা কার্ডের লিমিট আপনি কিন্তু যখন ভিসা কার্ড তৈরি করেন সেই সময়ই নির্ধারণ করে থাকেন। ভিসা কার্ড দিয়ে সর্বনিম্ন ৫০০ টাকা আপনি তুলতে পারবেন।
যদি আপনি সর্বনিম্ন ৫০০ টাকা তুলতে চান তাহলে ভিসা কার্ড দিয়ে তুলতে পারবেন এর থেকে কম টাকা ভিসা কার্ডের মাধ্যমে তোলা যায় না। ভিসা কার্ড তৈরি করার জন্য কিন্তু আপনার যোগ্যতা থাকতে হবে তবে আপনি ভিসা কার্ড করতে পারবেন ভিসা কার্ড কিন্তু দুই ধরনের হয়ে থাকে ডেভিডও ক্রেডিট ভিসা কার্ড।

ভিসা কার্ড পাওয়ার যোগ্যতা

ভিসা কার্ড পাওয়ার যোগ্যতা পেতে হলে আপনাকে একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে প্রথমে যেকোনো একটি বাণিজ্যিক ব্যাংক থেকে আপনার নামে একটি সেভিংস একাউন্ট খুলে নিতে হবে। এরপর অ্যাকাউন্ট হোল্ডার হিসেবে ব্যাংক কর্তৃক আপনাকে একটি ভিসা কার্ড সরবরাহ করবে এজন্য আপনাকে একটি বারটি ফর্ম পূরণ করতে হবে।
সেখানে নির্দিষ্ট কিছু তথ্য দিলে আপনার ভিসা কার্ডের জন্য আবেদন করতে পারবেন এরপর নির্দিষ্ট কয়েক কর্ম দিবসের মধ্যে আপনার ভিসা কার্ডটি ইস্যু হয়ে যাবে। প্রতিষ্ঠানের নিয়ম অনুসারে ভিসা কার্ড ব্যবহারের জন্য আপনাকে বাৎসরিক কিছু টাকা চার্জ হিসেবে দিতে হবে যা আপনার একাউন্ট থেকে ব্যাংক কর্তৃপক্ষ স্বয়ংক্রিয়ভাবে কেটে নিবে।

ভিসা কার্ড করতে কি কি লাগে

ভিসা কার্ড পাওয়ার যোগ্যতা পেতে প্রথমে হয় আপনাকে শর্ত পূরণ করতে হবে যেকোনো একটি ব্যাংক থেকে আপনার ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার থাকা লাগবে। ব্যাংক একাউন্ট খুলে ফেলার পর ব্যাংক কর্তৃপক্ষ আপনার কাছে কিছু ডকুমেন্ট চাইবে যেমন আপনার
  • পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • বিদ্যুৎ বিলের কপি
এছাড়াও আপনাকে অ্যাকাউন্ট এর বিপরীতে নমিনে ছবি ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি প্রয়োজন পড়বে আপনি আগে একটি ব্যাংকে একাউন্ট খুলে নিলে ভিসা কার্ড প্রাপ্তিতে সেই ডকুমেন্টগুলো অনেক বাড়তি সুবিধা দিবে। এরপর সব কাগজপত্র জমা দেওয়া হলে নির্দিষ্ট সময় পর আপনি ভিসা কার্ড পেয়ে যাবেন আপনার হাতে।

লেখকের মন্তব্যঃ ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়।ভিসা কার্ড করতে কি কি লাগে

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় থেকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ভিসা কার্ড করতে কি কি লাগে সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনি ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এ বিষয় সম্পর্কে জানতে ও বুঝতে পেরেছেন।
এতক্ষণ সময় ধরে আমাদের আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এছাড়াও আপনি যদি ভিসা সম্পর্কিত আরো তথ্য জানতে চান?তাহলে আমাদের কমেন্ট বক্সে অবশ্যই জানিয়ে দিন।আজকে আর্টিকেলে এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url