বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪

বাংলাদেশ টু মালয়েশিয়া যেতে চাচ্ছেন? কিন্তু আপনি জানেন না বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ এবং ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত সে সম্পর্কে। তাহলে আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণপড়ুন।কেননা আজকের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ এবং ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
বাংলাদেশ-টু-মালয়েশিয়া-বিমান-ভাড়া-কত-২০২৪
একই সাথে আপনি আরও জানতে পারবেন মালয়েশিয়ার টিকিট দাম কত, ঢাকা থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এবং মালয়েশিয়া যেতে কত বয়স লাগে।তাই আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ এবং ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত।
পোস্ট সূচীপত্রঃ বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪

উপস্থাপনাঃ বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪

বর্তমান সময় অনুযায়ী হিসাব করতে গেলে বাংলাদেশ টু মালয়েশিয়া প্রতিদিন যাত্রী বিমানে যাতায়াত করে নিয়মিত। বাংলাদেশ টু মালয়েশিয়া অনেকে কাজের উদ্দেশ্য, চিকিৎসা, ভ্রমণ, লেখাপড়া বিভিন্ন কাজের উদ্দেশ্যে বাংলাদেশের মানুষ মালয়েশিয়া যায়।

তাই হয়তো আপনিও বাংলাদেশ টু মালয়েশিয়া কোন কাজের জন্য যেতে চাচ্ছেন কিন্তু আপনি বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ এবং ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত সে বিষয়ে সম্পর্কে জানেন না।
যে সকল ভাইয়েরা জানেন ও যে সকল ভাইয়েরা জানেন না আপনাদের উদ্দেশ্যে বলছি আপনি যদি বাংলাদেশ টু মালয়েশিয়া যেতে চান তাহলে অবশ্যই আপনাকে বাংলাদেশ টু মালয়েশিয়ার বিমান ভাড়া সম্পর্কে জানতে হবে।গেলে আপনাদের সুবিধার্থে বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ ও ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত সে সমস্ত বিষয়গুলোর সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করবো।তাই এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

মালয়েশিয়া টিকেট দাম কত

যারা বাংলাদেশ থেকে প্রবাসে মালয়েশিয়ায় যেতে চান মালয়েশিয়ার বিভিন্ন এয়ারলাইন্সের সাহায্যে যেতে হবে আপনি যদি মালয়েশিয়া যেতে আগ্রহী হন। প্রতিটি এয়ারলাইন্সের টিকিট মূল্য আলাদা হয়ে থাকে আপনি যদি দালাল বা এজেন্সির মাধ্যমে টিকিট তৈরি করে থাকেন টিকিট তৈরি বাবদ আপনার কাছ থেকে যে টাকা নেওয়া হয়েছে টিকিটের দাম জানা থাকলে ভালো হয়।

টিকিটের দাম জানার জন্য আপনাকে যে এয়ারলাইন্সের টিকিট আপনাকে দেওয়া হয়েছে সেই টিকিটের থাকা এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দাম জানতে হবে। জানতে পারবেন ননস্টপ এবং ওয়ান স্টপ টিকিটের দাম কত।
যে সকল ইয়ালিসের মাধ্যমে মালয়েশিয়ায় যাওয়া যায় এর মধ্যে উল্লেখযোগ্য কাতার এয়ারলাইন্স বাংলাদেশ এয়ারলাইন্স, indigo এয়ারলাইন্স ইউ এস বাংলা এয়ারলাইন্স, মালিঙ্গা এয়ারলাইন, শ্রীলঙ্কা এয়ারলাইন্স, থাই এয়ারলাইন্স, এয়ার এশিয়া এয়ারলাইন্স, মালয়েশিয়া এয়ারলাইন্স সহ আরো বেশ কিছু এয়ারলাইন্সের মাধ্যমে। আপনি প্রতিটি এয়ারলাইন্সের টিকিট মূল্য আলাদা হতে পারে আলাদাভাবে টিকিট মূল্য রয়েছে।

বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪

মালয়েশিয়ার রাজধানী কোয়ালামপুর বাংলাদেশ থেকে মালয়েশিয়া যে সকল ফ্লাট অলি চালনা করা হয়েছে পূর্বের থেকে টিকিটের দাম বৃদ্ধি পেয়েছে তাই চলুন জেনে নেয়া যাক যে সকলে এয়ারলাইন্সের মাধ্যমে বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ সালে।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট মূল্য : ৪৯ হাজার থেকে ৭৫ হাজার টাকা।
  • indigo এয়ারলাইন্সের টিকিট মূল্য :৪৪ হাজার টাকা থেকে ৪৬ হাজার টাকা।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্সের টিকিট মূল্য : ৯০,০০০ টাকা।
  • শ্রীলঙ্কায় এয়ারলাইন্সের টিকিট মূল্য :৬৪,০০০ টাকা।
  • থাই এয়ার লাইন্সের টিকিট মূল্য : ৪৫ হাজার থেকে ৬৭ হাজার টাকা।
  • মালিন্দ এয়ারলাইন্সের টিকিট মূল্য : ৯১ হাজার টাকা
  • মালয়েশিয়া এয়ারলাইন্সের টিকিট মূল্য :৪৭ হাজার থেকে ৭১ হাজার টাকা।
যেহেতু পূর্বে টিকিটের মূল্য অনেকটাই বেড়েছে তাই উপরের উল্লেখিত মূল্য থেকে ধারণা নিতে পারেন টিকিটের মূল্য এই বছর ২০২৪ সালে টিকিটের মূল্য কম-বেশি হতে পারে এক্ষেত্রে এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিটের মূল্য জেনে নিতে পারেন। এছাড়াও আমাদের ওয়েবসাইট পড়ে টিকিটের মূল্য ধারণা নিতে পারবেন।

ঢাকা থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে

বন্ধুরা আপনারা কি জানেন ঢাকা থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে যারা মালয়েশিয়া যেতে চান এবং ঢাকা থেকে মালয়েশিয়া তে পৌঁছাতে আপনার কত সময় লাগবে সেই সম্পর্কে জানতে চান ঢাকা থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগতে পারে।
দক্ষিণ-পূর্ব এশিয়া 13 টি রাজ্য এবং তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত মালয়েশিয়া যার আয়তন ৩ লক্ষ ২৯ হাজার ৮৪৫ বর্গ কিলোমিটার এবং রাজধানীর নাম কুয়ালালামপুর। বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে বিমানের ননস্টপ ফ্লাইট ৩ ঘন্টা ৫৫ মিনিট সময় লাগে আর ওয়ান স্টপ ফ্লাইট বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে ১০ ঘন্টা ১৫ মিনিট সময় লাগে।

নন স্টপ ফ্লাইটগুলো বাংলাদেশ থেকে সরাসরি মালয়েশিয়া চলে যায। আর ওয়ান স্টপ ফ্লাইট গুলো বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার পথে অন্য দেশের এটি এয়ারপোর্ট যাত্রা বিরতি করে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য দুই ধরনের ফ্লাইট রয়েছে একটি হচ্ছে নন স্টপ ফ্লাইট এবং অপরটি হচ্ছে ওয়ান স্টপ ফ্লাইট। তাছাড়া আপনি যখন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য ফ্লাইটে টিকিট বুকিং করবেন তখন টিকিটে উল্লেখ করা থাকতে পারে যে কত সময় লাগবে।

ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত

আপনি যদি প্রথমবার মালয়েশিয়ায় যেতে চান এবং ঢাকা থেকে মালয়েশিয়া যেতে কত টাকা খরচ পড়তে পারে এই সম্পর্কে জানতে চান তাহলে আজকের আমাদের আজকের আপনার জন্য ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত হতে পারে তার একটি ধারনা আজকে আপনাদেরকে দিব আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

বাংলাদেশ থেকে কর্মী হিসেবে মালয়েশিয়া যেতে ব্যক্তিগত পর্যায়ে একজনের সর্বোচ্চ খরচ ৭৮ হাজার ৯৯০ টাকা ধরা হয়েছে মালয়েশিয়া যাওয়ার উড়োজাহাজ ভাড়া সহ অন্যান্য আনুষঙ্গিক খরচ বহন করবে নিয়োগ কর্তৃপক্ষ এটি যারা কর্মী হিসেবে মালয়েশিয়ায় যাবে তাদের জন্য বলা হয়েছে।
এছাড়াও আপনি মালয়েশিয়াতে কিসের জন্য যেতে চাইছেন তার ওপর নির্ভর করে আপনার খরচ নির্ধারণ করা হয়। মৌসুমের বাইরে ভ্রমন করলে সপ্তাহের মধ্যখানে ভ্রমন করলে বিকাল বা রাতের ফ্লাইট বেছে নিলে এগুলো হিসেব অনুযায়ী টাকা ও কমবেশি হতে পারে।
মালয়েশিয়া টিকিটের দাম বিভিন্ন এয়ারলাইন্সের বিভিন্ন রকমের হয়ে থাকে আপনি কোন এয়ারলাইন্সের মাধ্যমে যাচ্ছেন এটার উপর নির্ভর করে আপনার ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ নির্ধারণ করা হবে।

মালয়েশিয়া যেতে কত বয়স লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার কথা ভাবছেন এবং আপনারা জানতে চান মালয়েশিয়া যেতে কত বছর বয়স লাগতে পারে। তাদের জন্য আজকে আমরা নিয়ে এসেছি মালয়েশিয়ার যেতে কত বছর বয়স লাগে, বাংলাদেশ থেকে যারা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া যাবেন তাদের বয়স অবশ্যই ১৮ বছরের বেশি হতে হবে। মালয়েশিয়া সরকার আইন অনুযায়ী ১৮ বছরের নিচে কোন কর্মী মালয়েশিয়ায় নিয়ে যাওয়া যাবে না।
এছাড়া বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী ও ১৮ বছরে কম বয়সিকে কর্মী হিসেবে কাজের উদ্দেশ্যে বিদেশ যেতে পারবে না তাই বাংলাদেশ থেকে আপনারা যারা নতুন মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের বয়স ১৮ বছরের বেশি হতে হবে। বাংলাদেশ থেকে মালয়েশিয়া ৩৭৪৮ কিলোমিটার যদি মাইলের হিসেবে ধরা যায় বাংলাদেশ থেকে মালয়েশিয়া ১৫৪৭ মাইল।

শেষ কথাঃ বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪

পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪ এবং ঢাকা থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত সে সম্পর্কে সকল তথ্য জানতেও বুঝতে পেরেছেন।

আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনি বাংলাদেশ টু মালয়েশিয়া ভাড়া সম্পর্কে জেনে অনেক উপকৃত হয়েছেন।আজকের আর্টিকেল যদি আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয় তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে আর্টিকেলটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।
এছাড়াও আপনি যদি বাংলাদেশ থেকে অন্য কোন দেশের বিমান ভাড়া সম্পর্কে জানতে চান তাহলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন আমরা আপনাকে যত দ্রুত সম্ভব সঠিক উত্তরটি জানিয়ে দেব।এছাড়াও আপনি যদি আরো তথ্য পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।

আলোড়ন আইটি আপনাদের সুবিধার্থে আপনাদের জানতে চাওয়া সকল প্রশ্নের উত্তর নিয়ে নিয়মিত পাবলিশ করে থাকে।সবার আগে আর্টিকেল পড়তে আমাদের সঙ্গেই থাকুন।আজকের আর্টিকেল এ পর্যন্তই সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url