ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? তাই আজকের আর্টিকেলে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।
ঢাকা-টু-দিনাজপুর-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
আপনি যদি ঢাকা টু দিনাজপুর ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ভূমিকাঃ ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য।
একই সাথে আপনারা ঢাকা টু দিনাজপুর ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং ঢাকা টু দিনাজপুর সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সকল তথ্য।

ঢাকা টু দিনাজপুর যেসব ট্রেন চলাচল করে

আপনি কি ঢাকা টু দিনাজপুর ট্রেনের ভ্রমণ পরিকল্পনা করছেন।পরিবহনের মধ্যে সবচেয়ে সুবিধা জনক এবং সাশ্রয়ী মাধ্যম হল ট্রেন।অন্যান্য সকল পরিবহনের তুলনায় ট্রেনের সময়, ও ভাড়ার সাশ্রয় হয়।তাই হয়তো আপনি ঢাকা টু দিনাজপুর ট্রেনে ভ্রমণ করতে চাচ্ছেন কিন্তু ঢাকা টু দিনাজপুর যেসব ট্রেন চলাচল করে সে সমস্ত ট্রেন সম্পর্কে ধারণা নেই।

তাহলে আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন এবং এই অংশটুকু থেকে জেনে নিন ঢাকা টু দিনাজপুর যেসব ট্রেন চলাচল করে সে সম্পর্কে বিস্তারিত তথ্য।আপনাদের সুবিধার্থে ঢাকা টু দিনাজপুর যেসব ট্রেন চলাচল করে তা উল্লেখ করা হলোঃ
  • একতা এক্সপ্রেস (৭০৫)
  • দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭)
  • পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)
ঢাকা টু দিনাজপুর তিনটি আন্তঃনগর ট্রেন চলাচল করে।আপনি যদি এই তিনটি আন্তঃনগর ট্রেনে ঢাকা টু দিনাজপুর ভ্রমণ করতে চান তাহলে আপনাকে ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। তাই এবারে নিচে ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী তালিকা

ঢাকা টু দিনাজপুর ট্রেনে ভ্রমণ করতে বা যাতায়াত করতে চাইলে শুরুতেই আপনাকে ট্রেনের সময়সূচি সম্পর্কে জানতে হবে কেননা আপনি যদি ট্রেনের সময়সূচী সম্পর্কে না জানেন তাহলে আপনি ট্রেন মিস করবেন।যেহেতু ট্রেনের নির্দিষ্ট সময়ে রয়েছে ছাড়ার তাই আপনাকে যথারীতি নির্দিষ্ট সময় মেনে স্টেশনে পৌছাইতে হবে।
আপনাদের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে দ্বারা নির্ধারিত সময় সূচি আপনাদের সামনে তুলে ধরবো।তাহলে চলুন ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী তালিকা জেনে নেওয়া যাক।
ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী তালিকাঃ 

ট্রেনের নাম 

ঢাকা থেকে ছাড়ার সময় 

দিনাজপুর পোঁছানোর সময় 

ছুটির দিন 

একতা এক্সপ্রেস ৭৫৭ 

10:15 am 

07:00 PM 

নাই 

দ্রুতযান এক্সপ্রস ৭০৫ 

08:00 PM 

08:00 AM

নাই 

পঞ্চগড় এক্সপ্রস ৭৯৩ 

10:30 PM 

0৭:১৬ AM

নাই 

  • ঢাকা টু দিনাজপুর একতা এক্সপ্রেস ৭৫৭ ঢাকা ছাড়ার সময় ১০টা ১৫ মিনিটে এবং দিনাজপুর পৌছানোর সময় সন্ধ্যা ০৭ টায়।একতা এক্সপ্রেস ট্রেনের কোন ছুটির দিন নেই।
  • ঢাকা টু দিনাজপুর দ্রুতযান এক্সপ্রেস ৭০৫ ট্রেন ছাড়ার সময় রাত,০৮:০০ টায় এবং দিনাজপুর পৌছানোর সময় সকাল ০৮ টায়।দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোন ছুটির দিন নেই।
  • ঢাকা টু দিনাজপুর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় রাত ১০টা ৩০ মিনিটে এবং দিনাজপুর পৌছানোর সময় সকাল ০৭টা ১৬ মিনিটে।পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক কোন ছুটির দিন নেই।

ঢাকা টু দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকা

একটি সুন্দর ভ্রমন অভিজ্ঞতা নিশ্চিত করতে আপনার ট্রেনের টিকিট আগে থেকে বুক করা পরামর্শ দেওয়া হলো অনলাইন প্লাটফর্ম এবং রেলওয়ে স্টেশনসহ বিভিন্ন পদ্ধতিতে মাধ্যমে সংরক্ষণ করা যেতে পারে।একটু দিনাজপুর ট্রেনে করে ভ্রমণ করতে চাইলে ট্রেন যাত্রার ভাড়া নির্ভর করে আপনার বেছে নেওয়া শ্রেণি বা বগীর ধরনের ওপর।
তাই আজকের আর্টিকেলের এই অংশটুকু থেকে আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব ঢাকা টু দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকা।ভাড়া বিষয়ে সকলে আমরা সচেতন।তাই আপনার ভবনের আগে যদি আপনার ভাড়া সংরক্ষণ করে রাখতে পারেন তাহলে আপনার ভ্রমণের জন্য অনেক সুবিধা হবে।
ঢাকা টু দিনাজপুর ট্রেনের ভাড়ার তালিকাঃ

কোচের নাম/আসন বিভাগ 

টিকিট মূল্য 

এসি বার্থ 

১৫৯৯ টাকা 

এসি সিট 

১০৭০ টাকা 

শোভন চেয়ার 

৪৬৫ টাকা 

স্নিগ্ধা 

৮৯২ টাকা 

প্রথম আসন 

৭৭৫ টাকা 

প্রথম বার্থ 

৬২০ টাকা 

শোভন 

৩৯০ টাকা 

  • শোভন চেয়ার ৪৬৫ টাকা
  • স্নিগ্ধা ৮৯২ টাকা
  • এসি সিট ১০৭০ টাকা
  • এসি ক্লাস বার্থ ১৫৯৯ টাকা।

ঢাকা টু দিনাজপুর ট্রেন সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর

প্রশ্ন০১ ঢাকা টু দিনাজপুর কয়টি আন্তঃনগর ট্রেন চলাচল করে?
উত্তর ঢাকা টু দিনাজপুর তিনটি আন্তঃনগর ট্রেন চলাচল করে।
প্রশ্ন০২ ঢাকা টু দিনাজপুর দ্রুতযান এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর দ্রুতযান এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় রাত ০৮ টার সময়।
প্রশ্ন০৩ ঢাকা টু দিনাজপুর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দিনাজপুর পৌঁছানোর সময় কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর পঞ্চগড় এক্সপ্রেস দিনাজপুর স্টেশনে পৌঁছানোর সময় সকাল ০৭ টা ১৬ মিনিটে।
প্রশ্ন০৪ ঢাকা টু দিনাজপুর একতা express ঢাকা থেকে ট্রেন ছাড়ার সময় কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর একতা এক্সপ্রেস ঢাকা থেকে ট্রেন ছাড়ার সময় সকাল ১০ টা ১৫ মিনিটে।
প্রশ্ন০৫ ঢাকা টু দিনাজপুর একতা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন কবে?
উত্তর ঢাকা টু দিনাজপুর একতা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক কোন ছুটির দিন নেই।
প্রশ্ন০৬ ঢাকা টু দিনাজপুর শোভন চেয়ারের ভাড়া কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর শোভন চেয়ারের ভাড়া ৪৬৫ টাকা।
প্রশ্ন০৭ ঢাকা টু দিনাজপুর ac class birth এর ভাড়া কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর এসি ক্লাস বাদ এর ভাড়া ১৫৯৯ টাকা।
প্রশ্ন০৮ ঢাকা টু দিনাজপুর এসি সিটের ভাড়া কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর এসি সিটের ভাড়া ১০৭০ টাকা।
প্রশ্ন০৯ ঢাকা টু দিনাজপুরের স্নিগ্ধা সিটের ভাড়া কত?
উত্তর ঢাকা টু দিনাজপুর স্নিগ্ধা সিটের ভাড়া ৮৯২ টাকা।

শেষ কথাঃ ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকে রাতে জেলা আপনার কাছে তথ্যবহুল এবং অনেক উপকারী বলে মনে হয়েছে। এছাড়াও যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন এবং আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আর আপনি যদি ট্রেন সম্পর্কিত আরো সময়সূচী ও ভাড়া তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো,থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url