বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমানে করে ভ্রমণ করতে চাচ্ছেন কিন্তু বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত সে সম্পর্কে জানেন না?তাহলে আপনিও আজকের আর্টিকেলের ভেতরে জানতে পারবেন বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত সে সম্পর্কে সকল তথ্য।
বাংলাদেশ-থেকে-অস্ট্রেলিয়ার-বিমান-ভাড়া-কত
একই সাথে আমরা আজকের আর্টিকেলের ভিতরে আপনাদের জন্য কানাডা এয়ারলাইন্স ভাড়া কত এবং বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত উপস্থাপন করতে চলেছি।তাই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিন বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত।নিচে পোস্ট সূচীপত্র থেকে আপনার পছন্দ ক্যাটাগরি পড়তে ক্লিক করুন।
পোস্ট সূচিপত্রঃবাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত।বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত

ভূমিকা। বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত।বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার ভ্রমণে অথবা যেকোনো কাজের উদ্দেশ্যে যেতে চাইলে আপনাকে অবশ্যই শুরুতেই জানতে হবে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এবংবাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত সে সম্পর্কে।কারণ বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেমন অনেক দূরত্বের একটি পথ তাই এ পথে বিমান ভাড়া একটু ব্যয়বহুল।
আপনার সুবিধার্থে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত এ বিষয় সম্পর্কে আজকের পোস্টটি জেনে নিতে পারেন।আশা করছি আপনি বাংলাদেশের থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া তালিকা ও অস্ট্রেলিয়ার এয়ারলাইন্স ভাড়া কত সহ ,আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এ বিষয় সম্পর্কে সুন্দর ভাবে জানতে পারবেন।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত

পৃথিবীর মধ্যে ষষ্ঠ বৃহত্তম দেশ হলো অস্ট্রেলিয়া ছোট ছোট দ্বীপ নিয়ে একটি রাষ্ট্র গঠিত অস্ট্রেলিয়ায় দেশটির আবহাওয়া অনেক বিচিত্র হয়ে থাকে সারা বিশ্বের মানুষ অস্ট্রেলিয়াকে চিনে ক্রিকেট খেলার জন্য তাছাড়াও এদেশের প্রাকৃতিক সৌন্দর্য রয়েছে অনেক বেশি এই জন্য অনেকেই অস্ট্রেলিয়াতে ভ্রমণের উদ্দেশ্যেও পাড়ি দেয়।
বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত হতে পারে তা কি আপনারা জানেন যারা অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ভাবছেন তারা একবার অবশ্যই আগে জেনে নিবেন বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত হতে পারে।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার রুটে বিমান সম্পর্কে জানার আগে আপনার জেনে নেওয়া উচিত বাংলাদেশকে অস্ট্রেলিয়ার রুটে কোন কোন কোম্পানির বিমানগুলো যাতায়াত করে তাহলে চলুন আগে জেনে আসি বাংলাদেশ টু অস্ট্রেলিয়া কোন কোন বিমান যাতায়াত করে এয়ারলাইন্স ওই এয়ারওয়েজ নামগুলো সম্পর্কে।
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • মালয়েশিয়া এয়ারলাইন্স
  • শ্রীলঙ্কা এয়ারলাইন্স
  • চায়না সাউদার্ন এয়ারলাইন্স
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • এমিরেটস এয়ারলাইন্স
  • এয়ার ইন্ডিয়া
  • কাতার এয়ারওয়েজ
  • ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ
আপনারা যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে চান তারা এই বিমানগুলোর মাধ্যমে যেতে পারবেন খুব সহজে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ায়। চলুন এবার আমরা জেনে আসি বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বিমান ভাড়া কত।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকিটের দাম কত আপনারা কি জানেন যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে চান তাদের জন্য আজকে নিয়ে এসেছি তথ্য বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকিটের দাম কত। উপরের দেওয়া এয়ারলাইন্স বাই এয়ার ওয়েস গুলো দেখতে পারছেন এগুলো প্রত্যেকটি দুইটি ধরনের সিট রয়েছে।
একটি হচ্ছে একটি ইকোনোমিক ক্লাস এবং অন্যটি বিজনেস ক্লাস। এই দুই ধরনের ক্লাসে সিটের মধ্যে আপনি যে সিটের মাধ্যমে ভালো মানের হবে সেই সিটের মাধ্যমে আপনারা যেতে পারেন চলুন জেনে নেয়া যাক বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার টিকিটের দাম কত।
সিঙ্গাপুর এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ২,০৭,২৫৭ টাকা থেকে ২,৩৬,৯২০ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৪,২২,৬০৬ টাকা থেকে ৫,৪৪,৮৫৮ টাকা পর্যন্ত হয়।

মালয়েশিয়া এয়ারলাইন্স: বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১৮৮,৫০৫ টাকা থেকে ২,০৮৪৬০ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৩,৭৪,৪৯৪ টাকা থেকে ৫,০৩,৫৯০ টাকা পর্যন্ত হয়।

শ্রীলঙ্কা এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১,৫৩,০৫৩ টাকা থেকে ২,০৪,৬৯৭ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৪,৪৫,৫৯০ টাকা থেকে ৫,৪৬,৩৯২ টাকা পর্যন্ত হয়।

চায়না সাউদার্ন এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১, ৭০,৩২৯ টাকা থেকে ২,১৬,২৫৭ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৩,৭৮,৮৯৮ টাকা থেকে ৫,৬৯,৪০৪ টাকা পর্যন্ত হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স: বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ২,৩৬,২৫৭ টাকা থেকে ৩,১২,৫০৬ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৪,৫৯,০৯৫ টাকা থেকে ৫,৯৮,৬০৩ টাকা পর্যন্ত হয়।

এমিরেটস এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১,৮২,১১০ টাকা থেকে ২,৪৭,২৪১ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৪,৫৬,৭৮৯ টাকা থেকে ৬,০২,৫৯০ টাকা পর্যন্ত হয়।

এয়ার ইন্ডিয়া: বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১,৭০,৪৯০ টাকা থেকে ২,১৬,২৫৭ টাকা পর্যন্ত হয়।
এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৩,৩৭,৫৯৮ টাকা থেকে ৫,৪৪,৭৬০ টাকা পর্যন্ত হয়।

কাতার এয়ারওয়েজ: বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১,৫৩,৪১৫ টাকা থেকে ২,৩৩,৫৬৯ টাকা পর্যন্ত হয়।
  • এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৩,৬৪,৫৮৮ টাকা থেকে ৫,৭৪,৯৮৮ টাকা পর্যন্ত হয়।
  • ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ:বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া এই বিমানটিতে ইকোনমিক ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ১,৬৫,৭৭৯ টাকা থেকে ২,৪৯,৫৬৪ টাকা পর্যন্ত হয়।
  • এছাড়া বিজনেস ক্লাসের সিটের ভাড়া হচ্ছে ৪,২৩,৬৭৯ টাকা থেকে ৬,১১,৩৪৪ টাকা পর্যন্ত হয়।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কত কিলোমিটার

আপনারা যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাতায়াত করে থাকেন তাদের জেনে নেয়া উচিত বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া দূরত্ব কত কিলোমিটার কারণ যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যায় তাদেরও জানা দরকার যে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কত কিলোমিটার পথ পাড়ি দিয়ে তারা যাচ্ছে। বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া দূরত্ব হচ্ছে ৭১৭১ কিলোমিটার।
আপনারা যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাচ্ছেন তারা এই পথটি বিমানে পাড়ি দিয়ে পৌঁছে যাবেন অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়া অনেক সুন্দর একটি দেশ এখানে ভ্রমণ পিপাসুরা অনেকে ভ্রমণের উদ্দেশ্যে গিয়ে থাকে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে অস্ট্রেলিয়ায়।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে কত ঘন্টা সময় লাগে

আপনারা যারা প্রথমবার বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাতায়াত করবেন এবং অনেকেই জানতে চান যে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে কত ঘন্টা সময় লাগে তাদের জন্য আজকে আমরা জানাবো বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া শুধু বিমানের মাধ্যমেই যাওয়া যায় তো সেই ক্ষেত্রে বলা যায় বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া বিমানগুলো কত সময়ের মধ্যে পৌঁছে থাকে।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যে বিমানগুলো গিয়ে থাকে এগুলোর প্রত্যেকটি বিমান বাংলাদেশ টু অস্ট্রেলিয়া রুটের মাঝখানে কিছু বিমান একটি করে বিরতি দিয়ে থাকে আবার কিছু বিমান দুইটি করেও বিরতি দিয়ে থাকে।তাই সে ক্ষেত্রে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাওয়ার সময় যে বিমানগুলো একটি করে বিরতি দিয়ে থাকে সেগুলো যেতে সময় লাগে ২২ ঘন্টা থেকে ২৭ ঘন্টার মত।
আর যে বিমানগুলো দুইটি করে বিরতি দিয়ে থাকে সেগুলোর যেতে সময় লাগে ৩৬ ঘন্টা থেকে ৪৮ ঘণ্টার মতো আবার হয়তো বা ৪৫ মিনিট থেকে এক ঘন্টার মত এদিক সেদিক হতেও পারে। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে কি অস্ট্রেলিয়া যেতে চান তারা এই সময়ের মধ্যে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া পৌঁছে যাবেন তবে একেক বিমানে সময় একেক রকমের হয় এই সময়টি কম বেশি হতে পারে।

শেষ কথাঃবাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত।বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত

আজকের আর্টিকেলের ভিতরে আপনাদের সামনে আলোচনার করার চেষ্টা করেছি বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া টিকেট দাম কত এ বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে অনেক ভালো লাগলো, তাইলে আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আজকের আর্টিকেল আপনার কাছে যদি তথ্যবহুল বলে মনে হলে আর্টিকেলটি সকলের মাঝে শেয়ার করুন।এছাড়াও আপনি প্রবাসী সম্পর্কিত আরো তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।কারণ আলোড়ন আইটি আপনাদের সুবিধার্থে প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকে।তাই সবার আগে পোস্ট পেতে আমাদের সঙ্গেই থাকুন।আজ এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url