দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? তাই আজকের আর্টিকেলে দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।
দিনাজপুর-টু-পার্বতীপুর-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
আপনি যদি দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃ দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা 

ভুমিকাঃ দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য।
একই সাথে আপনারা দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং ঢাকা টু চট্টগ্রাম মেইল সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সকল তথ্য।

দিনাজপুর টু পার্বতীপুর যেসব ট্রেন চলাচল করে

দিনাজপুর টু পার্বতীপুর এর দূরত্ব প্রায় ৩১ কিলোমিটার।দিনাজপুর টু পার্বতীপুর রুটে মোট ০৫ টি ট্রেন চলাচল করে। আপনি যদি দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনে করে যাতায়াত করতে চান তাহলে আপনাকে এই ০৫ টি ট্রেন ট্রেন সম্পর্কে ও সময়সূচি সম্পর্কে জানতে হবে।
কেননা এই পাঁচটি ট্রেনের নাম কি এবং এই ট্রেনগুলো কোন কোন সময় চলাচল করে তা আমাদের সকলেরই জেনে রাখা উচিত।আপনি যদি টেনশন সম্পর্কে ভালো জেনে থাকেন তাহলে আপনার যাত্রাটা অনেক সুন্দর এবং আরামদায়ক হবে।তাই আপনাদের সুবিধার্থে দিনাজপুর টু পার্বতীপুর যেসব ট্রেন চলাচল করে তা উল্লেখ করা হলোঃ
  • একতা এক্সপ্রেস (৭০৬)
  • দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮)
  • দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৮)
  • পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪)
  • বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৪)
উপরের উল্লেখিত এই পাঁচটি ট্রেনের সময়সূচী সম্পর্কে নিচে বিস্তারিত উল্লেখ করা হলো।তাহলে চলুন জেনে নেওয়া যাক এবারে আলোচনার বিষয় দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী তালিকা সম্পর্কে।

দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী তালিকা

আপনি যদি দিনাজপুর টু পার্বতীপুর টেনে করে যাতায়াত করতে চান তাহলে আপনাকে দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে।দিনাজপুর স্টেশন থেকে বন পার্বতীপুর স্টেশন এ কখন পৌঁছায় এবং পার্বতীপুর স্টেশন থেকে দিনাজপুর স্টেশন কখন ছাড়ে এ সকল বিষয়গুলো জেনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।কারণ যে কোন জায়গায় ভ্রমণ করতে আমাদের সময় নির্ধারণ করতে হয় তাই আপনি যদি দিনাজপুর টু পার্বতীপুর ট্রেন এ যাতায়াত করতে চান তাহলে আপনাকে সময়সূচি জানতে হবে।
তাই আপনাদের সুবিধার্থে দিনাজপুর টু পার্বতীপুর রুটে একতা এক্সপ্রেস ৭০৬ দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮ দোলন চাপা এক্সপ্রেস ৭৬৮ পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৪ বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৪ আন্তঃনগর ট্রেন চলাচল করে।নিচে আন্তঃনগর ট্রেনগুলির দিনাজপুর স্টেশন থেকে পার্বতীপুর এর উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় গুলো উল্লেখ করা হলো।
দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী তালিকাঃ 

ট্রেনের নাম 

ট্রেন ছাড়ার সময় 

ট্রেন পৌঁছানোর সময় 

ছুটির দিন 

একতা এক্সপ্রেস ৭০৬

২৩.০৪ 

২৩ঃ৫০ 

নাই 

দ্রুতযান এক্সপ্রেস ৭৫৮

রাত ৯ঃ৪৫ মিনিটে

১১ঃ০০ 

নাই 

দোলনচাঁপা এক্সপ্রেস ৭৬৮ 

০৮ঃ৩৩ সকাল

০৭ঃ০০ 

রবিবার 

পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৪ 

১৪ঃ২০ 

১৫ঃ১৫ 

নাই 

বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৪

১১ঃ১৪ সকাল

১১ঃ৩৮ 

শনিবার 

  • দিনাজপুর টু পার্বতীপুর রুটে একতা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় ২৩:০৪ এবং পার্বতীপুর স্টেশন এ পৌঁছানোর সময় ২৩:৫০ মিনিটে।একতা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক কোন ছুটির দিন নেই।
  • দিনাজপুর টু পার্বতীপুর দ্রুতযান এক্সপ্রেস দিনাজপুর থেকে ছাড়ার সময় রাত ০৯ঃ৪৫ মিনিটে এবং পার্বতীপুর স্টেশন এ পৌঁছানোর সময় ১১:০০ টা।দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোন ছুটির দিন নাই।
  • দিনাজপুর টু পার্বতীপুর দোলনচাঁপা এক্সপ্রেস 768 ট্রেন ছাড়ার সময় সকাল ০৮ঃ৩৩ মিনিটে এবং পার্বতীপুর স্টেশন এ পৌঁছানোর সময় ০৭:০০ মিনিটে।দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন রবিবার।
  • দিনাজপুর টু পার্বতীপুর পঞ্চগড় এক্সপ্রেস ছাড়ার সময় ১৪:২০ মিনিটে এবং পার্বতীপুর স্টেশন এ পৌঁছানোর সময় ১৫:১৫ মিনিটে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন নাই।
  • দিনাজপুর টু পার্বতীপুর বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় সকাল ১১ঃ১৪ মিনিটে এবং পার্বতীপুর স্টেশন এ পৌঁছানোর সময় ১১:৩৮ মিনিটে বাংলাবান্দা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন শনিবার।

দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা

দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনে ভ্রমণ করতে চাচ্ছেন কিন্তু ভাড়ার তালিকা জানান না আমাদের এই পোস্টটি পড়ে জেনে নিতে পারেন দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য।
দিনাজপুর টু পার্বতীপুর সকল ট্রেনের আসন, শ্রেণী বিভাগ অনুযায়ী আজকের আর্টিকেলের এই অংশটুকুতে আলোচনা করতে চলেছি তাই আপনারা যারা দিনাজপুর পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা জানতে চান এই আর্টিকেলের অংশটুকু পড়ে জেনে নিন।নিজে দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা উল্লেখ করা হলোঃ

আসন বিভাগ 

টিকিটের মূল্য (১৫% ভ্যাট)

শোভন 

৪৫ টাকা 

শোভন চেয়ার 

৫০ টাকা 

প্রথম সিট 

৯০ টাকা 

প্রথম বার্থ 

১১০ টাকা 

স্নিগ্ধা 

১১৫ টাকা 

এসি সিট 

১২৭ টাকা 

এসি বার্থ 

১৫০ টাকা 

  • শোভন ৪৫ টাকা
  • শোভন চেয়ার পঞ্চাশ টাকা
  • প্রথম সিট ৯০ টাকা
  • প্রথম বার্থ ১১০ টাকা
  • স্নিগ্ধা ১১৫ টাকা
  • এসি সিট ১২৭ টাকা
  • এসি বার্থ ১৫০ টাকা

শেষ কথাঃ দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন দিনাজপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকে আর্টিকেল আপনার কাছে তথ্যবহুল এবং অনেক উপকারী বলে মনে হয়েছে। এছাড়াও যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন এবং আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আর আপনি যদি ট্রেন সম্পর্কিত আরো সময়সূচী ও ভাড়া তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো,থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url