দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? তাই আজকের আর্টিকেলে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।
দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা
আপনি যদি দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃদিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

ভূমিকাঃ দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য।
একই সাথে আপনারা দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং দিনাজপুর টু পঞ্চগড় সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সকল তথ্য।

দিনাজপুর টু পঞ্চগড় যেসব ট্রেন চলাচল করে

দিনাজপুর টু পঞ্চগড় রুটে মোট ০৪ টি ট্রেন বাংলাদেশ রেলওয়ে নির্ধারিত সময় অনুযায়ী চলাচল করে। ট্রেনগুলো নানা গন্তব্য থেকে ছুটে এসে দিনাজপুর হয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে গমন করে। দিনাজপুর থেকে পঞ্চগড় যাওয়ার জন্য অপেক্ষমান যাত্রীরা এসব ট্রেনের যাতায়াতের মাধ্যমে আজকের আর্টিকেলর অপেক্ষমান যাত্রীরা যারা দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনে যাতায়াত করতে চান। তাদের জন্য জেনে রাখা উচিত দিনাজপুর টু পঞ্চগড় যে সমস্ত ট্রেন চলাচল করে তা সম্পর্কে।আপনাদের সুবিধার্থে দিনাজপুর টু পঞ্চগড় যে সমস্ত ট্রেন চলাচল করে তা উল্লেখ করা হলো:
  • বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৩)
  • দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭)
  • পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)
  • দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৭)
  • একতা এক্সপ্রেস (৭০৫)

দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী তালিকা

আপনি যদি দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনে করে যাতায়াত করতে চান তাহলে আপনাকে ট্রেনে সময়সূচি সম্পর্কে জানতে হবে না হলে আপনি ট্রেন মিস করবেন।যেহেতু ট্রেন তার নির্দিষ্ট সময় অনুযায়ী চলাচল করে তাই আমাদের সকলেরই টেনে ভ্রমণ করতে যাওয়ার পূর্বে ট্রেনের নির্দিষ্ট সময়সূচী সম্পর্কে জেনে রাখা উচিত।
কারণ ট্রেন বিভিন্ন জায়গা থেকে ঘুরে আসে অপেক্ষমান যাত্রীরা ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকে। তাই আপনি যদি ট্রেনের সময়সূচি সম্পর্কে ভালোভাবে জানেন তাহলে আপনার অপেক্ষামান খুব বেশি বড় হবে না।তাই চলো নিচে জেনে নেওয়া যাক দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী তালিকা সম্পর্কে।
দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী তালিকা:

ট্রেনের নাম 

ট্রেন সময়সূচী 

ছুটির দিন 

যাত্রার সময় 

বাংলাবান্ধা এক্সপ্রেস ৮০৩ 

রাত ০২ঃ২৫ মিনিটে 

শুক্রবার 

০২ ঘন্টা ০৫ মিনিট 

দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭ 

সকাল ০৪ঃ২৫ মিনিট 

নাই 

০২ ঘন্টা ২০ মিনিট 

পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩ 

সকাল ০৭ঃ১৫ মিনিট 

নাই 

০২ ঘন্টা ৩২ মিনিট 

দোঁলনচাপা এক্সপ্রেস ৭৬৭ 

সন্ধ্যা ০৫ঃ৪৭ মিনিটে 

নাই 

১ ঘন্টা ৩৩ মিনিটে 

একতা এক্সপ্রেস ৭০৫ 

রাত ০৭ঃ০৫ মিনিটে 

নাই 

১ ঘন্টা ৫৫ মিনিট 

  • দিনাজপুর টু পঞ্চগড় বাংলা বান্ধা এক্সপ্রেস (৮০৩) ট্রেন ছাড়ার সময় রাত ২:২৫ মিনিটে।বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন শুক্রবার।
  • দিনাজপুর টু পঞ্চগড় দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭) ট্রেন ছাড়ার সময় সকাল ৪.২৫ মিনিটে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোন ছুটির দিন নেই।
  • দিনাজপুর টু পঞ্চগড় পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) ট্রেন ছাড়ার সময় সকাল ৭:১৮ মিনিটে। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের কোন ছুটির দিন নেই।
  • দিনাজপুর টু পঞ্চগড় দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৭) ট্রেন ছাড়ার সময় সন্ধ্যা ৫ঃ৪৭ মিনিটে।দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক কোন ছুটির দিন নেই।
  • দিনাজপুর টু পঞ্চগড় একতা এক্সপ্রেস (৭০৫) ট্রেন ছাড়ার সময় রাত ৭ টা ৫ মিনিটে।একতা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক করে ছুটির দিন নেই।

দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনে করে যাতায়াত করতে চান তাহলে দিনাজপুর থেকে পঞ্চগড় শহরে যাতায়াতের ক্ষেত্রে যাত্রীদের জন্য রেলওয়ে রুটে বাংলাদেশ রেলওয়ে তৃতীয় পক্ষ যে পাঁচটি ট্রেন বরাদ্দ করে রেখেছে সে সকল ট্রেনগুলোতে মোট ছয় রকমের আসন বরাদ্দ করা হয়েছে।
তাই আপনি যদি দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনে করে যাতায়াত করতে চান তাহলে আপনার নির্ধারিত ক্যাটাগরি সিট এর উপর ভিত্তি করে ট্রেনের ভাড়া মূল্য নির্ধারণ করতে হবে।এমন করেছি যে আপনি কিভাবে বুঝবেন তাই আপনাদের সুবিধার্থে দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা বিস্তারিত উল্লেখ করা হলো।

ট্রেনের নাম/আসন বিভাগ 

ভাড়ার তালিকা 

শোভন 

১০০ টাকা 

শোভন চেয়ার 

১২০ টাকা 

প্রথম সিট 

১৮৪ টাকা 

স্নিগ্ধা 

২৩০ টাকা 

এসি সিট 

২৭৬ টাকা 

এসি বার্থ 

৪৬৪ টাকা 

  • শোভন ১০০ টাকা
  • শোভন চেয়ার ১২০ টাকা
  • প্রথম সিট ১৮৪ টাকা
  • স্নিগ্ধা ২৩০ টাকা।
  • এসি সিট ২৭৬ টাকা
  • এসি বার্থ ৪৬৪ টাকা

দিনাজপুর টু পঞ্চগড় ট্রেন সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর

  • প্রশ্ন০১ দিনাজপুর টু পঞ্চগড় কয়টি ট্রেন চলাচল করে?
  • উত্তর দিনাজপুর টু পঞ্চগড় ০৫ টি ট্রেন চলাচল করে।
  • প্রশ্ন০২ দিনাজপুর টু পঞ্চগড় বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন কবে?
  • উত্তর দিনাজপুর টু পঞ্চগড় বাংলাবান্দা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন শুক্রবার
  • প্রশ্ন০৩ দিনাজপুর টু পঞ্চগড় পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩ ট্রেন ছাড়ার সময় কত?
  • উত্তর দিনাজপুর টু পঞ্চগড় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় সকাল ৭ঃ১৮ মিনিটে।
  • প্রশ্ন০৪ দিনাজপুর টু পঞ্চগড় দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
  • দিনাজপুর টু পঞ্চগড় দূর অঞ্চল এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় সন্ধ্যা ৫ঃ৪৭ মিনিটে।
  • প্রশ্ন০৫ দিনাজপুর টু পঞ্চগড় এসি বার্থ এর ভাড়া কত?
  • উত্তর দিনাজপুর টু পঞ্চগড় এসি বার্থ এর ভাড়া ৪৬৪ টাকা।

শেষ কথাঃ দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন দিনাজপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকে রাতে জেলা আপনার কাছে তথ্যবহুল এবং অনেক উপকারী বলে মনে হয়েছে। এছাড়াও যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন এবং আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আর আপনি যদি ট্রেন সম্পর্কিত আরো সময়সূচী ও ভাড়া তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো,থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url