ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪

ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? তাই আজকের আর্টিকেলে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। 
ঢাকা-টু-চট্টগ্রাম -মেইল-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়া-তালিকা-২০২৪
আপনি যদি ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃ ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪

ভূমিকা। ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য।
একই সাথে আপনারা ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং ঢাকা টু চট্টগ্রাম মেইল সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে সকল তথ্য।

ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের তালিকা

ঢাকা টু চট্টগ্রাম এর উদ্দেশ্যে লোকাল মেইল ট্রেন চলাচল করে নিয়মিত।ঢাকা টু চট্টগ্রাম এর উদ্দেশ্যে তিনটি মেইল ট্রেন চলাচল করে সেই তিনটি ট্রেনগুলো হচ্ছে চট্টগ্রাম মেইল ০২ চট্টগ্রাম এক্সপ্রেস ৬৪ কর্ণফুলী এক্সপ্রেস 04। আপনারা যদি এই তিনটি মেইল ট্রেনের কালিকাগুলো জেনে নিতে পারেন তবে আপনিও ঢাকা টু চট্টগ্রাম মেইন টেনে যাতায়াত করতে অনেক সুবিধা উপভোগ করবেন।
ঢাকা টু চট্টগ্রাম আন্তঃনগর ট্রেনের মতো এটি দ্রুতগামী ট্রেন নয় এই ট্রেনটি স্টেশন বিরতি দেয় এবং রেল ক্রসিং এর জন্য এই ট্রেনটি ঢাকা টু চট্টগ্রাম যেতে অনেক সময় লাগে। তবুও অনেক যাত্রী রয়েছেন যারা এই মেইল ট্রেনে যাতায়াত করতে ছচ্ছন্দ বোধ করেন কারণ এই ট্রেনের ভাড়া আন্তঃনগর ট্রেনের চেয়ে অনেক অংশেই কম।নিচে বিস্তারিত ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের তালিকা উল্লেখ করা হলোঃ
  • চট্টগ্রামে মেইল (০২)
  • কর্ণফুলী এক্সপ্রেস (04)
  • চট্টলা এক্সপ্রেস (64)
আপনারা তো ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের তালিকা সম্পর্কে জানলেন এবার ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী তালিকা

আপনি যদি ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে কেননা আপনি যদি সময়সূচী সম্পর্কে নাই জানেন তাহলে ট্রেনে ভমন করবেন কিভাবে।
তাই আপনাদের সুবিধার্থে এবং জরুরী প্রয়োজনে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী তালিকা এই অংশে আলোচনা করবো।বিস্তারিত জানতে নিচে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলোঃ
ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী তালিকাঃ

ট্রেনের নাম 

ট্রেন ছাড়ার সময় 

ট্রেন পৌঁছানোর সময় 

ট্রেনের ছুটির দিন 

চট্টগ্রাম মেইল (০২)

10: 30 PM 

07:25 AM 

নাই 

কর্ণফুলী এক্সপ্রেস (০৪)

08:30 AM 

06:30 PM 

নাই 

চট্টলা এক্সপ্রেস (৬৪) 

01: 05 PM 

08:55 PM 

মঙ্গলবার 


চট্টগ্রাম মেইল(০২) ঢাকা টু চট্টগ্রাম ছাড়ার সময় ১০:৩০ মিনিটে এবং পৌঁছানোর সময় ০৭:২৫ মিনিটে।চট্টগ্রাম মেইল ট্রেনের ছুটির দিন (নাই)।
কর্ণফুলী এক্সপ্রেস(০৪) ঢাকা টু চট্টগ্রাম ছাড়ার সময় সকাল ০৮:৩০ মিনিটে এবং পৌঁছানোর সময় সন্ধ্যা ০৬:৩০ মিনিটে।কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন (নাই)।
চট্টলা এক্সপ্রেস (৬৪) ঢাকা টু চট্টগ্রাম ছাড়ার সময় দুপুর ০১:০৫ মিনিটে পৌঁছানোর সময় রাত ৮ঃ৫৫ মিনিটে।চটলা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন (মঙ্গলবার)।

ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের ভাড়া তালিকা

ইতিমধ্যে আর্টিকেলের অর্ধেক অংশটুকু পড়ে আপনি ঢাকা টু চট্টগ্রাম মেইন টেনের সময়সূচী পর্যন্ত জানতে পেরেছেন এই অংশটুকু পড়ে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নিন।যেকোনো জায়গায় ভ্রমণের পূর্বে আমাদের অবশ্যই ভাড়া জেনে নিতে হবে।তাই নিচে ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের ভাড়া তালিকা বিস্তারিত উল্লেখ করা হলোঃ

আসন বিন্যাস 

ট্রেনের টিকিট মূল্য 

শোভন 

২৮৫ টাকা 

শোভন চেয়ার 

৩৪৫ টাকা 

প্রথম শ্রেণী চেয়ার 

৫২৯ টাকা 

প্রথম শ্রেণী কেবিন 

৬৪৫ টাকা 

  • শোভন ২৮৫ টাকা
  • শোভন চেয়ার ৩৪৫ টাকা
  • প্রধান শ্রেণী চেয়ার ৫২৯ টাকা
  • প্রথম শ্রেণী কেবিন ৬৪৫ টাকা

ঢাকা টু চট্টগ্রাম মেইল সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর (FAQ)

  • প্রশ্ন০১ঃ ঢাকা টু চট্টগ্রাম কয়টি মেইল ট্রেন চলাচল করে?
  • উত্তরঃ ঢাকা টু চট্টগ্রাম তিনটি মেইল ট্রেন চলাচল করে।
  • প্রশ্ন০২ঃ ঢাকা টু চট্টগ্রাম প্রথম শ্রেণীর চেয়ার মেইল টেনের টিকিট মূল্য কত?
  • উত্তরঃ ৫২৯ টাকা
  • প্রশ্ন০৩ঃ চট্টলা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন কবে?
  • উত্তরঃ চট্টলা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন (মঙ্গলবার )
  • প্রশ্ন০৪ঃ কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
  • উত্তরঃ সকাল ৮ টা ৩০ মিনিটে।
  • প্রশ্ন০৫ঃ চট্টগ্রাম মেইল ট্রেন পৌঁছানোর সময় কত?
  • উত্তরঃ সকাল ৭:২৫ মিনিটে।

শেষ কথাঃ ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকে রাতে জেলা আপনার কাছে তথ্যবহুল এবং অনেক উপকারী বলে মনে হয়েছে। এছাড়াও যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন এবং আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আর আপনি যদি ট্রেন সম্পর্কিত আরো সময়সূচী ও ভাড়া তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো,থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url