বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

প্রিয় পাঠক আপনি কি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ এবং ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম এ বিষয় সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি আজকের আর্টিকেলটি পড়ুন।কেননা আজকের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
বিদেশ -থেকে-ইসলামী-ব্যাংকে-টাকা-পাঠানোর-নিয়ম ২০২৪
একই সাথে আপনারা বিদেশ থেকে ইসলামি ব্যাংকে টাকা পাঠানো সুবিধা এবং বিদেশ থেকে ইসলাম ব্যাংকে টাকা আসতে কত সময় লাগে তা জানতে পারবেন। তাই আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পরে জেনে নিন বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃবিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

উপস্থাপনাঃ বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪।ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের ভেতর থেকে আপনারা যা জানতে চলেছেন তা আজকের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ এবং ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম সহ বিস্তারিত যাবতীয় সকল তথ্য।আপনি যদি বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাকে আজকের আর্টিকেলের অংশটুকু পড়ে জেনে নিতে হবে বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ ।
কেননা আপনি যদি বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে না জেনে থাকেন তাহলে আপনি বিদেশ থেকে টাকা পাঠাতে পারবেন না।তাই আজকের আর্টিকেলের এই অংশটুকু মনোযোগ সহকারে পড়ে বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সকল তথ্য জেনে নিন।

ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক যেখানে অনেক মানুষ বাণিজ্যিক ব্যাংকটিতে লেনদেন করে। মানুষের আগ্রহ ভালবাসা অনেকে জানে না ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নাম নিয়ম সম্পর্কে। ইসলামী ব্যাংকের নানা ধরনের অ্যাকাউন্ট খুলতে পারেন আপনি সেভিং অ্যাকাউন্ট। আপনি যদি সেভিং একাউন্ট খুলতে চান তাহলে আপনি সঞ্চয় একাউন্ট অথবা মেয়াদী সঞ্চয় একাউন্ট খোলার জন্য ব্যক্তির বেশ কিছু ডকুমেন্ট জমা দিতে হবে যেমন
  • জাতীয় পরিচয় পত্রের /পাসপোর্ট /ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি (যে কোন একটি )
  • দুই কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত করা ছবি
  • নমিনির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • অ্যাকাউন্ট ধারী দ্বারা নমিনির পাসপোর্ট সাইজের এক কপি সত্যায়িত ছবি।
  • এই ব্যাংকের যেকোনো একজন সেভিংস একাউন্ট ধারীর স্বাক্ষর যার দ্বারা গ্রাহকের ছবি ও সত্যায়িত করতে হয়।
  • অ্যাকাউন্ট ধারীর স্বাক্ষর।
  • মিনিমাম ১০০০ টাকা ইনস্ট্যান্ট ডিপোজিট।
এছাড়া ব্যাংক অফিসার গ্রাহকের ঠিকানা যাচাই এর স্বার্থে আরও কোন কাগজ দেখতে চাইলে দেখাতে হবে।

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

ইসলামী ব্যাংক বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি ব্যাংক এখানে গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে অনলাইন মোবাইল ব্যাংকিং সুবিধা চালু করেছেন বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম 2024 সালে কি রয়েছে আজকে আপনাদের সাথে আলোচনা করব চলুন জেনে আসি ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত।

বিদেশ থেকে টাকা পাঠাতে হলে সর্বপ্রথম সমস্যার সম্মুখীন হল তাহলে অ্যাকাউন্ট তৈরি করা কিন্তু ইসলামী ব্যাংকে আপনাকে সেই সমস্যা সমাধান খুব সহজে দিয়ে দিয়েছে। আপনি চাইলে ঘরে বসে সেলফিন অ্যাপ এর মাধ্যমে ইসলামী ব্যাংকে একাউন্ট তৈরি করতে পারেন। 
এই অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার একটি স্মার্টফোনের দরকার হবে তারপর প্লে স্টোর থেকে সেলফিন অ্যাপটি ডাউনলোড করে রেজিস্টার করে নিন তারপর পর্যাপ্ত ডকুমেন্ট দিয়ে ইসলামিক ব্যাংকে একাউন্ট খুলে নিন।বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাতে হলে আপনাকে বিদেশে অবস্থানরত ইসলামী ব্যাংকের ফরেন মানি এক্সচেঞ্জ গ্লোবাল পার্টনার অফিস গুলো খুজে বের করতে হবে।

সেখানে আপনি আপনার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যাবেন এই যেমন পাসপোর্ট যার কাছে টাকা পাঠাবেন তার প্রয়োজনীয় তথ্য। তারপর বাকি কাগজগুলো আপনাকে তারাই করে দেবেন এবং দুই একদিনের ভেতরে আপনার টাকা রেমিটেন্সের লাভসহ আপনার ব্যাংক একাউন্টে চলে যাবে। আপনি যে বাজার একাউন্টে টাকা পাঠাবেন তার মোবাইল নাম্বার তার পুরো নাম যে নাম দিয়ে সেলফি অথবা ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করেছিলেন এবং ব্যাংক একাউন্ট নাম্বার। 

অথবা সেলফ ইন ভার্চুয়াল কোড এর নাম্বার যেকোনো একটা হলেই হবে তবে এক্ষেত্রে আপনাকে সেল্ফিনের সাথে আপনার ব্যাংক অ্যাকাউন্টের information যুক্ত করে রাখলে ভালো হবে। বিদেশ থেকে টাকা পাঠানোর জন্য এই সকল জিনিস প্রয়োজন হয়।

বিদেশ টাকা গ্রহণ করার উপায়

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো বুঝবেন আপনি টাকাগুলো একাউন্টে কিভাবে জমা হলো কিনা এটা বোঝার জন্য দুইটি উপায় রয়েছে বিকাশ থেকে টাকা গ্রহণ করার উপায় সম্পর্কে আজকে আপনাদেরকে জানাবো।
  • আপনি যার কাছে টাকা পাঠিয়েছেন তাকে সরাসরি ব্যাংকে গিয়ে জানতে হবে
  • সেলফিন ম্যাপ এর মাধ্যমেও জানতে পারবেন অ্যাপ এ ব্যালেন্স চেক করে।
আপনার টাকা যদি ব্যাংক একাউন্টে আসে তাহলে আপনাকে সেলফিন অ্যাকাউন্টের সাথে ব্যাংক অ্যাকাউন্ট সংযুক্ত করে নিলে হবে। তাহলে সেলফিন থেকে ব্যাংক অ্যাকাউন্ট অপশনে গিয়ে দেখতে পারবেন। আর যদি শুধু সেলফি নিয়ে টাকা পাঠায় তাহলে আপনাকে রেমিটেন্স অপশনে টাকা অ্যাড হবে।
তবে রেমিটেন্সের টাকা তুলতে গেলে একটা সমস্যা হতে পারে তা হলো রেমিটেন্সের পিন লেখাটা আসতে পারে যে ব্যক্তি বিদেশ থেকে আপনার একাউন্টে টাকা পাঠিয়েছে তার কাছে একটি স্লিপ বা কাগজ থাকে । 
সেই কাগজের রেমিটেন্সের পিন দেওয়া থাকে সেখান থেকে আপনি তিনটি সংগ্রহ করে রাখবেন যদি পিন চাই তাহলে পিন দেবেন না চাইলে দেওয়ার দরকার নাই।ইসলামী ব্যাংকের রেমিড্যান্স সাধারণত ২.৫% দেয় কেউ যদি এক লক্ষ টাকার উপরে রেমিটেন্স পাঠায় তাহলে আর তাকে আরো ২৫০০ টাকা বোনাস দেওয়া হয়।

ইসলামি ব্যাংকে টাকা পাঠানো সুবিধা

ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর সুবিধা আপনারা কি জানেন ইসলামী ব্যাংক কতটা সুবিধা দেয় যদি বিদেশ থেকে আপনারা টাকা পাঠান। বিদেশ থেকে যে ব্যাংকগুলো বেশি সুবিধা দেয় টাকা পাঠানোর সেই ব্যাংকগুলোতেই কিন্তু প্রবাসীরা টাকা পাঠাতে বেশি আগ্রহ করে। এছাড়াও আপনি যদি ইসলামী ব্যাংকের মাধ্যমে টাকা পাঠান তাহলে খুব দ্রুত আপনারা টাকা পেতে পারবেন।

ইসলামী ব্যাংকের ডিজিটাল ওয়ালেট সেবা হিসেবে সেলফিন ইতিমধ্যে ব্যাপকভাবে জনপ্রিয়তা লাভ করেছে সেলফিন এর মাধ্যমে ঘরে বসে সব ধরনের ব্যাংকিং সেবা গ্রহণ করা যায়।সেলফিন একটু সেলফিন মানি রিকুয়েষ্ট, সেলফিন টু এম ক্যাশ, বা এম কেস টু সেলফিন, ফান ট্রান্সফার সুবিধা ও ইনস্ট্যান্ট ব্যাংক স্টেটমেন্ট সহ নানাবিধ সুবিধা গ্রহণ করতে পারবেন।
সেলপিনের অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ই-কমার্স পেমেন্ট মোবাইল রিচার্জ টিকিটকে নাও স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় ফি প্রদান। এছাড়াও ঘরে বসে বিদ্যুৎ, পানি ও গ্যাস ইত্যাদির বিল পেমেন্ট করতে পারবেন। বিদেশ থেকে খুব দ্রুত ইসলামী ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে পারেন আপনার প্রিয় মানুষের কাছে এবং কোন ঝামেলা ছাড়াই আপনার প্রিয় মানুষটি সেই টাকাটি তুলতে পারবেন।

এছাড়া বর্তমানে সরকারিভাবে রেমিটেন্স এর ওপর প্রণোদনা প্রদান করা হয়েছে এখন যারা দেশে টাকা পাঠাচ্ছেন তাদের পাঠানো টাকার উপর 2.5% করা হচ্ছে। আপনি যদি এক লাখ টাকার বেশি দেশে পাঠান তাহলে সেই টাকার সাথে আরও এক্সট্রা ২৫০০ টাকা পাবেন। বিভিন্ন রকমের সুযোগ সুবিধা রয়েছে ইসলামিক ব্যাংকে টাকা পাঠানোর।

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা আসতে কত সময় লাগে

বিদেশ থেকে কেউ যদি ইসলামী ব্যাংকের টাকা পাঠান এবং কত সময়ের মধ্যে আপনার প্রিয়জনের কাছে টাকাটি পৌঁছাবে এ সম্পর্কে জানতে চান তাহলে আজকে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন টাকা পাঠাতে কত সময় লাগতে পারে। আপনার দেওয়া তথ্য ব্যাংকের রেমিটেন্স শাখা চেক করবেন সবকিছু ঠিক থাকলে আপনি হয়তো এক থেকে দুই ঘন্টার মধ্যে আপনার টাকা একাউন্টে যুক্ত হতে দেখবেন।

আপনাকে একটি মেসেজের মাধ্যমে তা জানিয়ে দেওয়া হবে তবে এই সময় বিভিন্ন ব্যাংক অনুযায়ী বিভিন্ন হতে পারে। কোন ঝামেলা না থাকলে বিদেশ থেকে টাকা পাঠানোর পর খুব সহজে এক থেকে দুই দিনের মধ্যে টাকা পাওয়া যায় আবার অনেকের এক থেকে দুই ঘন্টার মধ্যেও একাউন্টে টাকা চলে আসে।
এখন বিনা ঝামেলাতে খুব সহজে বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা চলে আসে যার ফলে টাকা আপনি যেকোনো সময় লেনদেন করতে পারেন। ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নানা রকমের সুবিধা রয়েছে তার মধ্যে ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ আপনাকে অনেক বেশি সুবিধা দিবে।যেখানে আপনি আপনার ব্যাংক একাউন্ট এড করে নিলে আপনি সকল তথ্য দেখতে পাবেন এবং যেকোনো সময় সেই টাকা লেনদেন করতে পারবেন।

শেষ কথাঃ বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪।ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ইতিমধ্যে আজকের আর্টিকেলের অংশটুকু পড়ে জানতে ও বুঝতে পেরেছেন বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।এছাড়াও আপনি ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম, বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা আসতে কত সময় লাগে ও ইসলামি ব্যাংকে টাকা পাঠানো সুবিধা এবং ইসলামি ব্যাংকে টাকা পাঠানো সুবিধা সে সমস্ত সকল তথ্য জানতেও বুঝতে পেরেছেন।
এতক্ষণ সময় ধরে আমাদের আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আশা করছি আজকের আর্টিকেল আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে।যদি আজকের আর্টিকেল আপনার কাছে ভালো লেগে থাকে তা আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এবং আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে আজকের আর্টিকেল শেয়ার করে ছড়িয়ে দিন।তাছাড়াও আপনি যদি আরো আপডেট আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটি ভিজিট করে রাখুন আজকের আর্টিকেল এ পর্যন্তই সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url