বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি

প্রিয় পাঠক আপনি কি বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত এই বিষয় সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন?তাহলে আপনি আজকের আর্টিকেল থেকে জানতে পারবেন বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
বিদেশ-থেকে-টাকা-পাঠানোর-দ্রুততম-মাধ্যম-কোনটি
একই সাথে আপনি আরো জানতে পারবেন বিদেশ থেকে টাকা আসতে কত সময় লাগে ও বিদেশ থেকে টাকা পাঠালে বোনাস কত এবং বিদেশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম এমন সকল গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন আর জেনে নিন বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি।
পোস্ট সূচিপত্রঃবিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত

ভূমিকাঃবিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত

প্রবাসী ভাইয়েরা যারা বিদেশে কর্ম করেন তারা অনেকেই জানতে চেয়েছেন আমাদের কাছে বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত।আপনারা যারা বাংলাদেশ থেকে বিদেশে প্রবাসী হয়েছেন তারা অনেকেই বাংলাদেশে টাকা পাঠাতে চান তাদের জন্য আজকের আর্টিকেল থেকে জানতে পারবে বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে।
টাকা লেনদেনের ক্ষেত্রে সকলে চাই একটু দ্রুত নিজ স্থানে পৌঁছাতে। তাই হয়তো আপনি গুগলে সার্চ করে বিভিন্ন তথ্য খোঁজাখুঁজি করছেন তাই আপনাদের সুবিধার্থে আজকের আর্টিকেলে সাজানো হয়েছে বিদেশ থেকে টাকা পাঠালে বোনাস কত, বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত, বিদেশ থেকে টাকা আসতে কত সময় লাগে এবং বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি।

আপনি যদি আজকের আর্টিকেল সম্পন্ন করে এ বিষয় সম্পর্কে জানতে পারেন তাহলে আপনার জন্য অনেক উপকারে আসবে বিদেশ থেকে অল্প সময়ে নিজ দেশে টাকা পাঠাতে ।

বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি

বিদেশ থেকে টাকা পাঠানোর জন্য আপনারা চিন্তিত কিভাবে বিদেশে গিয়ে আপনারা দেশে টাকা পাঠাবেন এবং কোন মাধ্যমে টাকা পাঠালে দেশে কোন সমস্যা হবে না টাকা তুলতে। পরিবারের মানুষের হাতে টাকা তুলে দেওয়ার জন্য সবচেয়ে বৈধ এবং সুরক্ষিত মাধ্যম কোনগুলো বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি চলুন আজকে আমরা জেনে আসি।
বিদেশ থেকে বিভিন্ন মাধ্যমে টাকা পাঠানো যায় তার মধ্যে দ্রুততম বিদেশ থেকে টাকা পাঠানোর কয়েকটি মাধ্যম রয়েছে আপনারা যে মাধ্যমগুলোতে নিশ্চিন্তে টাকা পাঠাতে পারেন।ওয়েস্টার্ন ইউনিয়নে টাকা পাঠানো সবচেয়ে বেশি সুরক্ষিত এবং সবচেয়ে দ্রুত টাকা আসে। যারা বিদেশে কর্মরত রয়েছে নি এবং ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে টাকা ট্রান্সফার করতে চান তাদের জন্য অনেক বেশি সুখবর কারণ আপনিও খুব সহজেই টাকা পাঠাতে পারবেন খুব দ্রুত।

ওয়েস্টার্ন ইউনিয়ন একটি মাল্টিন্যাশনাল আমেরিকান কোম্পানি যারা বিশ্বব্যাপী অর্থ হস্তান্তরের কাজ করে থাকে যে কেউ চাইলে এই মাধ্যমে বিশ্বের অন্যান্য দেশে তাদের অর্থ হস্তান্তর করতে পারে। আবার যারা বাইরে বিদেশে কাজের সন্ধানে যায় তারা অর্থ উৎপাদন করে দেশের পরিবারের কাছে পাঠানোর জন্য মাধ্যম এটি সবচেয়ে বৈধ।

বিকাশঃ যারা প্রবাসী বাঙালিরা বিদেশে কর্মরত রয়েছে তাদের জন্য সবচেয়ে দারুন সুবিধা নিয়ে এসেছে আমাদের বিকাশ এখন দেশে টাকা পাঠাতে পারেন আরো সহজে বিকাশের মাধ্যমে। বিকাশের মাধ্যমে টাকা পাঠালে মোটামুটি একটি ভালো রেমিডেন্স বোনাস পাবেন এই বোনাস সকল রেমিটেন্স যোদ্ধাদের জন্য বরাদ্দ করা হয়েছে।
আপনি বাইরে থাকলে দেশে টাকা পাঠাতে বিকাশ বা অন্যান্য মাধ্যমে অনলাইনে একটা পার্সেন্টেজ আপনার প্রাপকের এমাউন্টে দিয়ে দেওয়া হবে বিকাশের মাধ্যমে টাকা আনার বেশ কিছু সুবিধা রয়েছে। তাই আপনি খুব সহজে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন। দ্রুত টাকা পাঠাতে চাইলে আপনি বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারেন।

বিদেশ থেকে বিভিন্ন মাধ্যমে টাকা পাঠানো যায় কিন্তু কিছু পথ রয়েছে বৈধ আবার কিছু অবৈধ পথ রয়েছে যার মাধ্যমে বিদেশ থেকে টাকা পাঠানো হয়। আপনি চাইলে বিদেশ থেকে দ্রুততম এই দুই মাধ্যমে টাকা পাঠাতে পারেন।

বিদেশ থেকে টাকা আসতে কত সময় লাগে

যারা প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা রয়েছেন তারা পরিবারের সুখের উদ্দেশ্য প্রবাসে যান এবং সেখানে গিয়ে প্রচুর পরিমাণে কষ্ট এবং ত্যাগের মাধ্যমে কাজ করে দেশের জন্য রেমিটেন্সে অনেক বেশি অবদান রাখে। বিদেশ থেকে টাকা আসতে কত সময় লাগবে এই চিন্তা অনেকে করেন যারা প্রবাসে নতুন যায় এবং টাকা পাঠানো নিয়ে চিন্তার মধ্যে থাকে।
যে টাকা কত সময় পর তার পরিবারের হাতে পাবে তাদের জন্য কোন চিন্তার বিষয় নাই আজকে আপনারা জানতে পারবেন বিদেশ থেকে টাকা আসতে কত সময় লাগতে পারে। বিদেশ থেকে টাকা আসতে কত সময় লাগে এটা নির্ভর করে যে ব্যক্তি বিদেশ থেকে টাকা পাঠাচ্ছেন। তিনি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠাচ্ছেন নাকি ব্যাংকিং সিস্টেমের মাধ্যমে টাকাটা পাঠাবে।

যদি টাকা ব্যাংকিং সিস্টেমের মাধ্যমে পাঠানো হয় একাউন্টে তাহলে টাকা আসতে কিছু সময় বেশি লাগে কারণ ব্যাংকের মাধ্যমে ট্রান্সফার হওয়ার পরে টাকাটি একাউন্টে পৌঁছায়। আর অপরদিকে আপনি যদি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠান তাহলে টাকাটি সাথে সাথে পেয়ে যাবেন আপনি মোবাইলে চলে আসবে মেসেজ।তাই টাকা কত সময়ের মধ্যে পাবেন এটা নির্ভর করবে সম্পূর্ণ আপনার ওপর আপনি যদি প্রবাস থেকে মোবাইলের মাধ্যমে পাঠান অথবা ব্যাংকিং সিস্টেমে পাঠান এটার উপর নির্ভর করে।

বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত

বিদেশ থেকে টাকা হাতে কত টাকা খরচ হতে পারে এই সম্বন্ধে অনেকের আপনারদের মধ্যে জানার আগ্রহ রয়েছে। আপনি যদি বিদেশ থেকে টাকা পাঠাতে কত টাকা খরচ হয় এই সম্পর্কে জানতে চান তাহলে চলুন জেনে আসি বিদেশ থেকে টাকা পাঠাতে কত টাকা খরচ হতে পারে এটি নির্ভর করে আপনি কোন ব্যাংকে আপনার টাকা পাঠাচ্ছেন বা টাকা লেনদেন করছেন।
প্রতিটা ব্যাংকের লেনদেন পদ্ধতির ওপর নির্ভর করে টাকা পাঠানোর খরচ কাটা হয়। সাধারণত বিদেশ থেকে সরাসরি কোন ব্যাংকে টাকা পাঠানো হলে সেক্ষেত্রে তেমন কোন খরচ হয় না কিন্তু বিদেশ থেকে অবস্থানরত মানি এক্সচেঞ্জ হাউস থেকে টাকা পাঠাতে একটি নির্দিষ্ট চার্জ কর্তন করা হয় তাহলে আপনারা বুঝতে পেরেছেন হয়তো বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কেমন হতে পারে।

বিদেশ থেকে টাকা পাঠালে বোনাস কত

বিদেশ থেকে রেমিটেন্স আনতে সরকার অনেক বেশি আন্তরিক কারণ রেমিটেন্স আনতে সরকারের দেওয়া বিদ্যমান আড়াই শতাংশের সঙ্গে নিজস্ব তহবিল থেকে আরও আড়াই শতাংশ হারে প্রণোদনা দিতে পারবে বাণিজ্যিক ব্যাংক। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ব্যাংকিং চ্যালেঞ্জ রেমিটেন্স পাঠালে প্রবাসীরা প্রতি ডলারে ১১৫ টাকা ৫ পয়সা পাবেন।

আন্তঃব্যাংক বিনিময় হারে ডলারের দাম ১১০ টাকা ৫০ পয়সা। ব্যাংকিং ব্যবস্থায়ী ডলার প্রবাহ বাড়াতে প্রণোদনা দিয়ে রেমিটেন্স আনতে ডলারের নতুন এই দল নির্ধারণ করেছেন ব্যাংক নির্বাহীদের সংগঠিত অ্যাসোসিয়েন্ট অফ ব্যাংকার্স, বাংলাদেশ (এবিবি) ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ অথোরাইজড ডিলার্স অ্যাসোসিয়েশন (বাফেদা)।
বাফেদা ও এবিবি গত ১৮ সেপ্টেম্বর ক্রয় পর্যায়ে ডলারের দর ১১০ টাকা এবং বিক্রয়ে ১১০ টাকা ৫০ পয়সা নির্ধারণ করে দেয়। রেমিটেন্সের ক্ষেত্রে বিনিময় হার বাড়ানোর সিদ্ধান্ত হলেও অন্যান্য ক্ষেত্রে দলের সব দর আগের মতই থাকবে।

ফলে সেবা খাত সহ সব ধরনের রপ্তানি আয় বিদেশ থেকে আসা সব ধরনের আয় এবং আন্তঃব্যাংকের কেনা ডলারের দর ১১০ টাকা। আগামী টেনশন তে এই দলের সঙ্গে সরকারের আড়াই শতাংশ হিসেবে পুরনোদনা দিয়ে আসছে তাতে রেমিটেন্স পর্যায়ের ডলারের দর হয় ১১২ টাকা ৫০ পয়সার উপরে।

বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আপনারা যারা বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠাতে চান তাদের জন্য বিকাশ নিয়ে এসেছে খুব সহজ উপায়। আপনি যদি বিকাশের মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংকের একাউন্টে টাকা পাঠান তাহলে আপনি চলুন জেনে আসুন কিভাবে বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠাতে হয়।
  • প্রথমে আপনি বিকাশ অ্যাপ এ লগইন করুন
  • এরপরে বিকাশ তো ব্যাংক আইকন সিলেক্ট করুন
  • আপনি যে ব্যাংকে একাউন্টে টাকা পাঠাতে চান সেই ব্যাংকটি সিলেক্ট করুন
  • ব্যাংক একাউন্ট এর প্রয়োজনীয় তথ্য গুলি লিখুন
  • আপনি যে পরিমাণ টাকা পাঠাতে চান সেই পরিমাণটি লিখুন
  • লেনদেনের একটি রেফারেন্স দিতে হবে
  • আপনার বিকাশ পিন দিন
  • এরপর আপনার কাছে একটি কোড আসবে কোডটি বসান
  • এরপর আপনার লেনদেন সম্পূর্ণ হবে।

শেষ কথাঃবিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত

আপনিও পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতেও বুঝতে পেরেছেন বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি এবং বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ কত সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকের আর্টিকেল আপনার কাছে অনেক ভালো লেগেছে এবং তথ্যবহুল বলে মনে হয়েছে। যদি এমনটি মনে হয়ে থাকে তাহলে এই আর্টিকেলটি আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।
এতক্ষণ সময় ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ। আজকের আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে এছাড়াও আপনি যদি প্রবাসী রিলেটেড আরো তথ্য পড়তে চান। তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গে থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন বিষয় নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url