বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪

বাংলাদেশ থেকে কানাডায় বিমানে করে ভ্রমণ করতে চাচ্ছেন কিন্তু বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ এবং বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত সে সম্পর্কে জানেন না?তাহলে আপনিও আজকের আর্টিকেলের ভেতরে জানতে পারবেন বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ এবং বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত সে সম্পর্কে সকল তথ্য।
বাংলাদেশ-থেকে-কানাডার-বিমান-ভাড়া-কত-২০২৪
একই সাথে আমরা আজকের আর্টিকেলের ভিতরে আপনাদের জন্য কানাডা এয়ারলাইন্স ভাড়া কত এবং বাংলাদেশ থেকে কানাডা বিমান ভাড়ার তালিকা উপস্থাপন করতে চলেছি।তাই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিন বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ এবং বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত।
পোস্ট সুচিপত্রঃবাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪

সূচনাঃ বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪।বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত

বর্তমান সময়ে টুরিস্ট এবং প্রবাসী ভাইয়েরা বাংলাদেশ থেকে অনেকেই কানাডা যাচ্ছেন।যারা নতুন বাংলাদেশ থেকে কানাডা প্রবাসী হতে যাচ্ছেন আপনারা হয়তো অনেকে জানেন না বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত সে সম্পর্কে।তবে না জানলে আপনিও আজকের আর্টিকেল পরে জেনে নিতে পারবেন বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ এবং বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত সে সম্পর্কে সকল তথ্য।
এছাড়া আপনাদের সুবিধার্থে আরো কিছু তথ্য কানাডা এয়ারলাইন্স ভাড়া কত, বাংলাদেশ থেকে কানাডা বিমান ভাড়ার তালিকা সম্পূর্ণ তুলে ধরার চেষ্টা করেছি।আশা করছি আর্টিকেলটি পড়ে আপনি উপকৃত হবেন।ধৈর্য সহকারে পড়ে জেনে নিন বাংলাদেশ থেকে কানাডা বিমান ভাড়া কত।

বাংলাদেশ থেকে কানাডা বিমান ভাড়ার তালিকা

আপনি কি বাংলাদেশ থেকে কানাডায় যেতে চাচ্ছেন এবং বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার বিমান ভাড়ার তালিকা কত আপনি কি জানেন কোন কোন এজেন্সি বাংলাদেশ থেকে কানাডায় বিমান ভাড়া কত হয়।
বর্তমান যুগে এক দেশ থেকে অন্য দেশে যাওয়ার জন্য একেবারে সহজ উপায় হচ্ছে বিমানপত কারণ খুব অল্প সময় বহু দূরের রাস্তা খুব সহজে পাড়ি দেওয়া যায় অল্প কিছু টাইমের মধ্যে বিমানে এক দেশ থেকে অন্য দেশে যাওয়া সম্ভব। সবাই কোন এক দেশে যাওয়ার আগে কত টাকা খরচ পড়বে সেই সম্পর্কে অবশ্যই ধারণা নিতে চাই।
তিনটি বিমান সাধারণত বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়। আপনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতিদিন এই তিনটি বিমানের মাধ্যমে কানাডায় প্রবেশ করতে পারবেন সেটার টাকার পরিমান আলাদা হয়। চলুন জেনে আসি সেই তিনটি এয়ারলাইন্সের নাম।
  • আমিরাত এয়ারলাইন্স
  • কাতার এয়ারওয়েজ
  • টরেন্টো এয়ারলাইন্স
আপনারা যদি বাংলাদেশ থেকে কানাডায় যেতে চান তাহলে আপনারা এই তিনটি এয়ারলাইন্সের মাধ্যমে প্রতিদিন কানাডায় যেতে পারবেন। এই তিনটি এয়ারলাইন্স প্রতিনিয়ত এ কানাডায় যাওয়া আসা করে।

বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪

আপনি যদি বাংলাদেশ থেকে কানাডায় যেতে চান এবং কিভাবে বাংলাদেশ থেকে কানাডায় যাবেন সে সম্পর্কে জানতে চান? তাহলে অবশ্যই আপনাকে আগে জানতে হবে বাংলাদেশ থেকে কানাডায় যেতে হলে আপনি বিমানে করে যাবেন এবং সেই বিমানে যাওয়ার জন্য বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ কত টাকা লাগতে পারে এই বিষয় সম্পর্কে একটা ধারণা থাকতে হবে।
আপনার কানাডা যাওয়ার বিভিন্ন প্রসেসিং কমপ্লিট হয়ে গেলে আপনাকে টিকিট কাটতে হবে আপনার পাসপোর্ট ও ভিসা প্রসেসিংয়ের কাজ কমপ্লিট হলে এগুলো ডকুমেন্টস কপি জমা দিয়ে বিমানের টিকিট সংগ্রহ করতে হবে। ২০২০ সালে করনার পর থেকে বিমান ভাড়া অনেকটাই বৃদ্ধি করে দিয়েছে যার ফলে বর্তমানে অনেকেরই কানাডা যাওয়ার বিমান ভাড়া কত বৃদ্ধি পেয়েছে সে সম্পর্কে সঠিক ধারণা নিয়ে নিন।

চলুন আপনাদের আজকের আর্টিকেল পড়ে জেনে নিন বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার সঠিক বিমান ভাড়া কত। এই বছর আপনি বাংলাদেশ থেকে কানাডায় যেতে হলে সব খরচ বাদে শুধুমাত্র ১ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকার বাজেট ধরে রাখতে হবে বিমান ভাড়া হিসেবে। আপনি কোন ক্যাটাগরীতে বিমানে কোন সিটে যাচ্ছেন সেটার উপর নির্ভর করেই কিন্তু আপনার বিমান ভাড়া নির্ধারণ করা হয়। ক্যাটাগরি অনুযায়ী ২ লক্ষ টাকা বাজেটে বিমানের ক্যাটাগরি অনুযায়ী টিকিট কাটতে পারবেন।

কানাডা এয়ারলাইন্স ভাড়া কত

কানাডার কোন ইয়ার লেন্সের মাধ্যমে যাবেন সিটির ভাড়া কত আজকে আপনাদের সাথে আলোচনা করব যারা কানাডা যেতে চান তাদের অবশ্যই জেনে রাখা দরকার বিমান ভাড়া ও এয়ারলাইন্স সম্পর্কে। যেহেতু ক্যাটাগরির উপর নির্ভর করে ভাড়া নির্ধারণ করা হয় সেহেতু আপনাদের অবশ্যই জানা দরকার কোন ক্যাটাগরিতে কত টাকা ভাড়া লাগতে পারে আপনার বাংলাদেশ থেকে কানাডা যেতে।
আমিরাত এয়ারলাইন্সঃ বাংলাদেশ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমিরাত এয়ারলাইন্সের মাধ্যমে অনেক যাত্রী বহন করে কানাডায় যাচ্ছে। কিন্তু এই বিমান কানাডায় যেতে হলে টিকিট খরচ কত লাগবে আপনি কি জানেন। প্রতিনিয়ত অর্থনৈতিক ব্যবস্থার ওপর ডলারের রেট কম বেশি হওয়ার কারণে বিমানের টিকিট মূল্য কম-বেশি হতে পারে। বর্তমানে আমিররাত এয়ারলাইন্স বাংলাদেশ থেকে কানাডায় বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে এক লক্ষ ৪৬ হাজার টাকা থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।
আরো পড়ুনঃ 
কাতার এয়ারওয়েজ : যারা কাতার এয়ারওয়েজ বিমান দিয়ে একটু কম খরচে বাংলাদেশ থেকে কাতারে যাওয়া যায়। কারণ অন্যান্য দুইটি বিমান ভাড়া সবচেয়ে একটু বেশি হয় কাতার এয়ারওয়েজ তুলনায়। বর্তমানে কাতার এয়ারওয়েজ বিমানের টিকিট মূল্য ১ লক্ষ ৪৪ হাজার টাকা থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা। বর্তমান ডলারের রেট অনুযায়ী বিমানের টিকিটের দাম একটু কম বেশি হতে পারে।

টরেন্টো এয়ারলাইন্স: বাংলাদেশ থেকে যারা কানাডায় টরেন্ট ও এয়ারলাইন্সের মাধ্যমে যেতে চান তাদের কত টাকা বিমান ভাড়া লাগতে পারে সেটাই আজকে জানাবো চলুন জেনে আসি বাংলাদেশ থেকে কানাডায় টরেন্টো শহরের বিমানবন্দরে যেতে আপনার কত টাকা লাগতে পারে। বাংলাদেশ থেকে কানাডার টরেন্টো এয়ারলাইন্সের বিমানের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লক্ষ ৮০ হাজার টাকা।

বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম

আপনি যদি কানাডায় যাওয়ার পাসপোর্ট এবং বিভিন্ন ভিসা প্রসেসিং যদি কমপ্লিট হয়ে থাকে এরপর আপনাকে অবশ্যই বিমানের টিকিট ক্রয় করতে হবে যার জন্য আপনি বিমানের টিকিট ক্রয় করতে গেলে আপনাকে জেনে রাখতে হবে। যে আপনি যদি বাংলাদেশ থেকে কানাডায় যান তাহলে তখন বাংলাদেশ থেকে কানাডায় যাওয়ার টিকিটের দাম কত পড়তে পারে।
যেহেতু বিমানের টিকিট ডলারের রেট অনুযায়ী বেচাকেনা করা হয়। সেহেতু ডলার রেট উঠানামা করলে টিকিটের দাম বৃদ্ধি বা কম হতে পারে। অনেকেই কানাডায় যাওয়ার আগে টিকিটের খরচ ধারণা নেওয়ার জন্য অনলাইনে কেটে দেখেন বাংলাদেশ থেকে কানাডায় টিকিটের মূল্য সর্বোচ্চ ১ লক্ষ ৮০ হাজার টাকা। তবে এর থেকে কমেও আপনি টিকিট পেয়ে যাবেন আপনাকে প্রায় পৌনে দুই লক্ষ টাকা বাজেট ধরে রাখতে হবে কানাডায় যেতে চাইলে।

শেষ কথাঃ বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪।বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত

আজকের আর্টিকেলের ভিতরে আপনাদের সামনে আলোচনার করার চেষ্টা করেছি বাংলাদেশ থেকে কানাডার বিমান ভাড়া কত ২০২৪ এবং বাংলাদেশ থেকে কানাডা টিকিটের দাম কত এ বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে অনেক ভালো লাগলো, তাইলে আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আজকের আর্টিকেল আপনার কাছে যদি তথ্যবহুল বলে মনে হলে আর্টিকেলটি সকলের মাঝে শেয়ার করুন।এছাড়াও আপনি প্রবাসী সম্পর্কিত আরো তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।কারণ আলোড়ন আইটি আপনাদের সুবিধার্থে প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকে।তাই সবার আগে পোস্ট পেতে আমাদের সঙ্গেই থাকুন।আজ এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url