ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এ বিষয় সম্পর্কে তথ্য খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন?তাহলে আপনি সঠিক জায়গায় প্রবেশ করেছেন।কারণ আজকের আর্টিকেলের ভিতরে আমরা আলোচনা করতে চলেছি ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
ডাচ-বাংলা-এটিএম-বুথ-থেকে-সর্বোচ্চ-কত-টাকা-তোলা-যায়
সেই সাথে ডাচ বাংলা এটিএম বুথে দিনে কতবার টাকা তোলা যায় এবং ডাচ বাংলা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কিত নতুন তথ্য জানতে পারবেন।তাই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় সে সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃ ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

উপস্থাপনাঃডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো যা আজকের আর্টিকেলের ভিতর আমরা আলোচনা করতে চলেছি ডান্স বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ডান্স বাংলা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।বর্তমান সময়ে দেশ ডিজিটাল প্রযুক্তি হওয়ার কারণে মানুষ সার্বক্ষণ এটিএম বুথের মাধ্যমে টাকা লেনদেন করছে।
আরো পড়ুনঃ
আপনিও যদি ডাচ বাংলা এটিএম বুথের একজন গ্রাহক হয়ে থাকেন এবং ডাচ বাংলা এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে যাচ্ছেন কিন্তু ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এ বিষয় সম্পর্কে জানেন না।

তাহলে আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে আপনিও জানতে পারবেন ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ডাচ বাংলা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে সকল তথ্য।আশা করছি আর্টিকেলটি পড়ে আপনি অনেক উপকৃত হবেন।

ডাচ বাংলা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম

ডান্স বাংলা এটিএম বুথ থেকে যদি আপনি টাকা তুলতে যান প্রথমবার এবং না জানা থাকে যে কিভাবে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে হয় তাহলে এবার চলুন জেনে নিন ডাচ বাংলা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে।
  • CRM মেশিনে আপনার কার্ড প্রবেশ করুন: মেশিনে কাট প্রবেশ করাতে আপনার কার্ডটির মধ্যে থাকা মোবাইল সিমের মতো অংশটি উপরে রেখে CRM মেশিনের কার্ড প্রবেশ করানোর জায়গায় ঢুকিয়ে চাপ দিলে মেশিনে অটোমেটিক টেনে নিতে শুরু করবে।
  • আপনার পিন নাম্বার দিন: এবার স্ক্রিনে দেখতে পাবেন আপনার পিন নাম্বার লিখতে বলা হচ্ছে। আপনার কার্ডের গোপন পিন নাম্বারটি দিন।
  • টাকা উত্তোলন সিলেক্ট করুন: এরপরে স্ক্রিনে অনেকগুলো অপশন দেখতে পাবেন তার মধ্যে একটি হলো টাকা উত্তোলন টাকা তুলতে এই অপশনে বা তার পাশে থাকা বোতামে চাপুন।
  • টাকার এমাউন্ট লিখে "সঠিক"চাপুন: আপনি কত টাকা তুলতে চান তা নিজের বাটনে টাইপ করে লিখুন যেমন 500 লিখতে পারেন লিখা হলে আপনার অ্যামাউন্ট ই ঠিক আছে বোঝাতে স্ক্রিনে থাকা সঠিক বাটনের পাশের বোতামে চাপুন।
  • রশিদ দরকার হলে হ্যাঁ না হলে না দিন: আপনি কি কাগজের একটি রশিদ সংগ্রহ করতে চান? তাহলে 'হ্যাঁ' দিন। তবে আপনার জন্য ফি প্রযোজ্য হবে। আর দরকার না হলে 'না' দিতে পারেন এর পাশে না থাকা বোতামে চাপুন।
  • টাকা বের হতে অপেক্ষা করুন এবং টাকা সংগ্রহ করুন : টাকা বের হতে কিছু সময় নিবে এরপর CRM মেসেঞ্জার নির্দিষ্ট স্থান দিয়ে আপনার টাকা বেরিয়ে আসবে এখন আপনি তা সংগ্রহ করে নিন।
  • পরবর্তী লেনদেনের ব্যাপারে হ্যাঁ অথবা না দিন: আপনি কি আর লেনদেন করতে চান? করলে হ্যাঁ। এর পাশের বাটনে চাপ দিয়ে পূর্বেরন্যায় শুরু করুন আর না চাইলে না এর পাশে থাকা বাটনে চাপুন।।
  • চাপ দেওয়ার পর পরই বুথ থেকে আপনার কার্ডটি বেরিয়ে আসবে তখন কার্ডটি সংগ্রহ করুন।

ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

এখন বিশ্ব উন্নত হতে সাথে সাথে বাংলাদেশ উন্নত হতে যার ফলে ডাচ-বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যে এই সম্পর্কে আপনাদের মনে একটা ধারণা চলে আসে যে ডাচ বাংলা ব্যাংক এটিএম বুথ থেকে আমরা তো টাকা তুলে থাকি কিন্তু একদিনে কত টাকা সর্বোচ্চ তোলা যায় এটাও হয়তো অনেকের মনে প্রশ্ন জাগে। ৫০০ টাকা দিয়ে একাউন্ট খুলে প্রতিদিন এটিএম বুথ থেকে টাকা তোলা যেত এখন নতুন নিয়ম চালু করেছে ডাচ বাংলা ব্যাংক।
নিয়মিত বুধ ব্যবহার করতে হলে ব্যাংকে জমা রাখতে হবে ৫০০০ টাকা তবে সাধারণ হিসেবে নিয়মিত এটিএম বুথ ব্যবহার করতে হলে গুনতে হবে বাড়তি চার্জ এ ছাড়া নানা বিষয় রয়েছে যার ফলে অনেকের মনেই ধারণা আসে যে ডান্স বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা সম্ভব।

প্রতিবার ২০ হাজার টাকা করে তিনবারে সর্বোচ্চ ৫০ হাজার টাকা প্রতি 24 ঘন্টায় ডাচ বাংলা ব্যাংক থেকে এটিএম বুথের মাধ্যমে সর্বোচ্চ টাকা তুলতে পারবেন। তাই আপনারা যারা ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে চান তারা দিনে ৫০ হাজার টাকার বেশি তুলতে পারবেন না। সবচেয়ে বেশি মানুষের প্রশ্ন থাকে ডাচ-বাংলা ব্যাংক থেকে সর্বনিম্ন কত টাকা তোলা হয়।

কারণ বেশিরভাগ মানুষই ডাকবাংলা ব্যাংক ব্যবহার করে থাকে এটি একটি জনপ্রিয় ব্যাংক এখানে সর্বনিম্ন ৫০০ টাকা তোলা যায়। বিষয়টা একেবারে সহজ ভাবে আপনি বুঝতে চাইলে আপনাকে বাংলাদেশে কতগুলো এটিএম বুথ রয়েছে।তার প্রায়ই প্রতিটি এটিএম বুথ থেকে আপনি সর্বনিম্ন ৫০০ টাকা তুলতে পারবেন।
তারপরে এই ৫০০ টাকা গুনিতককে নির্দিষ্ট অ্যামাউন্ট এর টাকা তোলা যাবে। ঠিক এইরকম ভাবে আপনি সেই একই এটিএম বুথ ব্যবহার করার মাধ্যমে প্রতিদিন সর্বোচ্চ কত টাকা উইথড্রো করতে পারবেন সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কার্ড নিয়েছিলেন তখন কত টাকা লিমিট নির্বাচন করেছিলেন সেটার ওপর।

এটিএম এ কতবার টাকা তোলা যায়?

আপনি যদি কোন ব্যাংকের এটিএম কার্ড ব্যবহার করে থাকেন তাহলে আপনার কিন্তু এটাও জেনে রাখা দরকার এই টি এম এ কতবার টাকা তোলা যায় কারণ কেউ যদি এটিএম কার্ড ব্যবহার করে তাহলে কিন্তু সে বারবার ব্যবহার করে টাকা তুলতে পারবে না এটারও একটি সীমা রয়েছে। আপনার কাছে যদি কোন একটি ব্যাংকের এটিএম কার্ড থাকে।

তাহলে এই এটিএম কার্ড ব্যবহার করার মাধ্যমে আপনি টাকা তুলতে পারবেন কারণ এটিএম কার্ড হলো এমন একটি কার্ড যার মাধ্যমে মূলত টাকা তোলা হয়ে থাকে। তবে এটিএম কার্ড এ কতবার টাকা তোলা যায় এটারও একটি লিমিট রয়েছে। আপনার কাছে যদি যেকোনো ব্যাংকের এটিএম কার্ড থাকে তাহলে আপনি সেই এটিএম কার্ড দিয়ে টাকা তোলার ইচ্ছা প্রকাশ করলে যে কোন এটিএম বুথ থেকে সর্বনিম্ন ৫০০ টাকা তুলতে পারবেন।
তবে সর্বোচ্চ টাকা কিন্তু আপনাকে সেই ব্যাংকের উপর নির্ভর করে তোলা যায় এক এক ব্যাংকে এক এক পরিমাণ দেওয়া থাকে টাকা তোলার। আপনি যখন কোন একটি ব্যাংক থেকে এটিএম কার্ড সংগ্রহ করবেন তখন তাদের সাথে কথা বলে এটিএম কার্ডের লিমিট কমিয়ে নিতে পারবেন। 

একটি কার্ড থেকে সর্বোচ্চ তিন বারে টাকা তোলা যায় ২৪ ঘন্টার মধ্যে । আপনার ব্যাংকের কার্ড তৈরি করার সময় একটি লিমিট তো দেওয়া হয় সেই লিমিট এর মধ্যে আপনি টাকা তুলতে পারবেন অবশ্যই তবে ২৪ ঘন্টায় সর্বোচ্চ তিনবার কার্ড ব্যবহার করে টাকা তুলতে পারবেন।

ডাচ বাংলা এটিএম বুথে দিনে কতবার টাকা তোলা যায়

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে চান এবং দিনে কতবার টাকা তোলা যায় এই সম্পর্কে জানতে চান তাহলে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন ডাচ বাংলা এটিএম বুথে দিনে কতবার টাকা তোলা যায়। আপনার যদি ডাচ বাংলা ব্যাংকে এটিএম বুথ থেকে টাকা তোলার প্রয়োজন পড়ে।
তাহলে আপনি দিনে সর্বোচ্চ 50 হাজার টাকা তুলতে পারবেন তিন বারে। এর বেশি আপনি ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে পারবেন না। যখন আপনারা এটিএম কার্ডের লিমিট সেট করে এটিএম কার্ড তৈরি করেন তখনই সর্বোচ্চ লিমিট দেওয়া থাকে কত টাকা তুলতে পারবেন।

সেজন্য আপনি একদিনে সর্বোচ্চ ৫০ হাজার টাকা ডাচ বাংলা ব্যাংকের এটিএম কার্ড থেকে তুলতে পারবেন। তবে কিছু ব্যাংক থেকে আপনাকে দিনে সর্বোচ্চ এক লক্ষ টাকাও তুলতে দিবে যেমন ইসলামী ব্যাংকের একাউন্টের এটিএম বুথ থেকে আপনি সর্বোচ্চ এক লক্ষ টাকা একদিনে তুলতে পারবেন।

শেষ কথা।ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পন্ন পড়ে জানতেও বুঝতে পেরেছেন ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ডাচ-বাংলা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কিত যাবতীয় সকল তথ্য আশা করছি আজকের আর্টিকেল পরে আপনার কাছে তথ্য বলে এবং উপকারী বলে মনে হয়েছে।
আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এতক্ষন সময় ধরে আমাদের আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এছাড়াও আপনি যদি নিত্য নতুন আপডেট আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েব সাইটে ভিজিট করুন এবং ঘুরে আসুন।আজকের আর্টিকেলে এ পর্যন্তই সবার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url