ইতালিতে শ্রমিকদের বেতন কত - ইতালিতে সর্বনিম্ন বেতন কত

প্রিয় পাঠক আপনি কি ইউরোপের দেশ ইতালিতে শ্রমিকদের বেতন কত এবং ইতালিতে সর্বনিম্ন বেতন কত এ বিষয় সম্পর্কে জানতে চাচ্ছেন।তাহলে আজকের আর্টিকেলটি পড়ে আপনি জেনে নিতে পারেন ইতালিতে শ্রমিকদের বেতন কত সে সম্পর্কে।ইতালিতে শ্রমিকদের বেতন কত তা 'না' জানার জন্য অনেকের যোগ্যতা থাকা সত্ত্বেও ইতালিতে যেতে পারেন না।তাই আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে জেনে নিন ইতালিতে শ্রমিকদের বেতন কত।
ইতালিতে-শ্রমিকদের-বেতন-কত
একই সাথে ইতালির নতুন ভিসা খবর 2024 ও ইতালিতে কোন কাজের বেতন কত সে সম্পর্কে জানতে পারবেন।তাই চলুন আর দেরি না করে ইতালিতে শ্রমিকদের বেতন কত এবং ইতালিতে সর্বনিম্ন বেতন কত সে বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।
পোস্ট সূচীপত্রঃইতালিতে শ্রমিকদের বেতন কত - ইতালিতে সর্বনিম্ন বেতন কত

সূচনাঃইতালিতে শ্রমিকদের বেতন কত। ইতালিতে সর্বনিম্ন বেতন কত

আপনি নিশ্চয়ই ইতালিতে শ্রমিকদের বেতন কত এবং ইতালিতে সর্বনিম্ন বেতন কত এ বিষয় সম্পর্কে জানতে চাচ্ছেন কারণ আপনিও নিশ্চয়ই ইতালিতে কোন কাজের জন্য যেতে চাচ্ছেন কিন্তু আপনি ইতালিতে শ্রমিকদের বেতন কত এবং ইতালিতে সর্বনিম্ন বেতন কত টাকা দেয় এ বিষয়ে সম্পর্কে জানিনা তাহলে আজকের আর্টিকেলটি পড়ে আপনি জেনে নিন।
ইতালিতে কোন কাজের উদ্দেশ্যে যেতে চাইলে অবশ্যই সে দেশের বেতন সম্পর্কে আমাদের সকলের জেনে রাখা উচিত।কারণ আপনি যদি বাংলাদেশ থেকে ইতালি যেতে চান সে ক্ষেত্রে আপনার বেতন ঠিকঠাক পাবেন কিনা তা নিশ্চিত হওয়া উচিত।তাই ইতালিতে শ্রমিক হিসেবে কোন কাজ করার পূর্বে আপনিও জেনে নিন ইতালিদের শ্রমিকদের বেতন কত টাকা দেয়।

ইতালিতে সর্বনিম্ন বেতন কত

আপনারা যারা নতুন ভাবে ইটালিতে যেতে চাচ্ছেন এমন ইটালি সর্বনিম্ন বেতন কত হতে পারে সম্বন্ধে জানতে চাচ্ছেন তাদের জন্য আজকে আমাদের এই আর্টিকেলটি আপনারা পড়ে জেনে নিতে পারেন ইতালিতে সর্বনিম্ন বেতন কত দেওয়া হয়। আপনারা হয়তো আগেই জেনেছেন বিশ্বের অন্যান্য দেশে তুলনায় ইতালি অনেকটা বেশি উন্নত দেশ এবং এই দেশে মুদ্রার নাম ইউরো। এই ইউরো আপনি প্রতি ঘন্টায় কাজের হিসেবেও পেতে পারেন।
ইতালিতে প্রত্যেক বছরই শ্রমিক নিয়োগ করা হয় কাজের উদ্দেশ্যে বিভিন্ন দেশ থেকে শ্রমিক নেওয়া হয়। এবং তাদের সর্বনিম্ন বেতন নির্ধারণ করা নেই তবে বাংলাদেশ এবং ইতালির মালিক শ্রমিক সংগঠনের উপর ভিত্তি করে প্রত্যেক শ্রমিক আলাদা আলাদা বেতন নির্ধারণ করা হয়। যার যেমন দক্ষতা সেটার উপর নির্ভর করে।

তবে কোন মানুষ যদি ইতালিতে যায় তাহলে তার সর্বনিম্ন বেতন ১৫০০ ইউরো থেকে দুই হাজার ইউরো বেতন পেয়ে থাকে। কাজের উপর ভিত্তি করে বাংলাদেশের শ্রমিকদের টাকায় সর্বনিম্ন ৮০ হাজার থেকে 90 হাজার টাকা করে থাকে। এর মধ্যে রেস্টুরেন্টের কাজের বেতন একজন শ্রমিকের নির্ধারণ করা হয় ৮০ থেকে ৮৫ হাজার টাকা এবং অনেকেই বৃদ্ধি করা যায় সে যদি সেই কাজের উপর দক্ষতা অর্জন করতে পারে।

ইতালিতে শ্রমিকদের বেতন কত

ইতালিতে যদি আপনি কাজের উদ্দেশ্যে জেনে থাকেন এবং আপনি কৃষিকাজ থেকে শুরু করে রেস্টুরেন্ট ড্রাইভিং বা যে কোন শ্রমিকের কাজই করুন না কেন আপনি বিভিন্ন কাজের সুযোগ পেয়ে যাবেন ইতালিতে তবে বাংলাদেশের বিশ্বের অন্যান্য মানুষের আগ্রহ অনেকটাই বেশি লক্ষ্য করা যায় ইতালিতে যাওয়ার জন্য।
এমন কেউ অন্যান্য দেশের তুলনায় এ দেশের ন্যূনতম মাসিক বেতন অনেক বেশি নির্ধারণ করা হয় বর্তমানে বাংলাদেশের ১১৯ টাকা ৫০ পয়সার পরিবর্তে ইতালির এক ইউরো পাওয়া যায়। এই হিসেবে একজন রেস্টুরেন্ট কর্মী প্রতিমাসে ইতালির অনুযায়ী ৮০০ থেকে ১০০০ ইউরো প্রতি মাসে বেতন পেয়ে থাকেন।
যা বাংলাদেশি টাকায় ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা তবে তার কাজের ধরনের ওপর অনেক সময় এই বেতন ১ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত হয়ে যায়। ইটালিতে শ্রমিকদের ন্যূনতম বেতন অনেক বেশি কারণ তাদের টাকার মান অনেক বেশি।
  • কৃষিকাজের বেতন সর্বনিম্ন ৮০ হাজার থেকে 1 লক্ষ্ 20 হাজার টাকা হয়ে থাকে
  • কন্সট্রাকশন শ্রমিক হিসেবে আপনি যদি ইতালিতে যান তাহলে আপনার সর্বনিম্ন বেতন ৮০ হাজার থেকে এক লক্ষ টাকা হয়।
  • একজন রেস্টুরেন্ট কর্মী সর্বনিম্ন বেতন ৮০ হাজার থেকে ১ লক্ষ ২০ হাজার।
  • ফুড প্যাকেজিং কাজের জন্য নিয়োজিত ব্যক্তিদের সর্বনিম্ন বেতন ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকা।
  • ড্রাইভিং কর্মীর প্রচুর চাহিদা এক্ষেত্রে একজন ড্রাইভার এর বেতন ১ লক্ষ থেকে এক লক্ষ ত্রিশ হাজার টাকার মধ্যে হয় বেতন।

ইতালির সর্বোচ্চ মজুরি কত

শ্রমিক হিসেবে ইতালিতে একজন ব্যক্তির সর্বোচ্চ বেতন হয় ১ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত তবে কারো কারো ক্ষেত্রে কিছু কাজের উপর ভিত্তি করে ব্যতিক্রম হতে পারে এক্ষেত্রে আপনার বেতন নির্ধারণ করা যায় সর্বোচ্চ দেড় লক্ষ টাকা পর্যন্ত।

কিন্তু ইতালিতে কোন সরকারি পদে চাকরির অবস্থা থাকলে এক্ষেত্রে তাদের বেতন সর্বোচ্চ নির্ধারিত হতে পারে এক লক্ষ থেকে আড়াই লক্ষ টাকা। এছাড়াও একজন চিকিৎসকের প্রতি মাসের বেতন নির্ধারণ করা হয় ৮০০ থেকে ১০ হাজার ইউরো যা বাংলাদেশী টাকায় ৮ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকার উপরে।
তবে অবশ্যই ইতালি পৌঁছানোর পূর্বে শ্রমিক হিসেবে যে দালালের মাধ্যমে পৌঁছে যাচ্ছেন তার থেকে সঠিক কোম্পানি এবং বেতনে কত টাকা পূর্বে জেনে নিতে হবে। আপনি ইতালিতে যেমন যেতে পারবেন কাজের চাহিদা বেশি সেখানে পারিশ্রমিক অনেক বেশি দেওয়া হয় আপনি যদি কোন কাজের উপর ভালোভাবে দক্ষতা অর্জন করে ইতালিতে যান তাহলে অবশ্যই আপনি পারিশ্রমিক অনেক বেশি পেয়ে থাকবেন। আপনার কাজের ধরনের উপর নির্ভর করে তারা আপনার বেতন আরও বেশি বৃদ্ধি করবে।

ইতালির নতুন ভিসা খবর 2024

বর্তমানে ভালো একটি রাষ্ট্রে যেতে কেনা চাই সকলেই চাই যে এটি ভালো রাষ্ট্রে নিজেকে নিয়ে একটি ভালো জায়গায় দাঁড় করাতে বর্তমানে ইতালিতে যাওয়ার অনেক বেশি চাহিদা রয়েছে কিন্তু ইটালির নতুন ভিসার খবর ২০২৪ সালে কি এই সম্পর্কে অনেকেরই জানা নেই। ইতালিয়ান সার্কাস ৭ই আগস্ট ২০২৪ সালের নতুন ক্লিপডেল ঘোষণা করেছে নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ২০২৪ সালে মোট ১ লক্ষ ৫১ হাজার লোক নিয়োগ দিবে ইতালি।

দুইভাবে কর্মী নেওয়া হবে সিজিনাল ও নন সিজিনাল।সিজিনাল ভিসার আবেদন শুরু হবে ১২ই ফেব্রুয়ারি ২০২৪ সালের সকাল ৯ টা থেকে। নন সিজনাল ভিসার আবেদন শুরু হবে দুটি তারিখে ৫ এবং ৭ই ফেব্রুয়ারি। এটা হচ্ছে ইটালিয়ান সরকার কর্তৃক প্রাথমিক সিদ্ধান্ত পরবর্তীতে আরো একটি পূর্ণাঙ্গ ঘোষণা আসতে পারে।
ইতালিয়ান ভিসা আবেদন করার সময় অবশ্যই দেখেছেন আস্থাভাজন দালাল বা এজেন্সির মাধ্যমে আবেদন করবেন। আবেদন করার পূর্বে অবশ্যই নিয়োগকর্তার কাজ দেওয়ার কোনো সক্ষমতা আছে কিনা এই সকল ট্যাক্স ফাইল অন্যান্য সকল ডকুমেন্টস ভালো করে যাচাই-বাছাই করে নিবেন সিজনাল ভিসা ৮৯ হাজার ৫০ জন আর নন সিজনাল ভিসায় ৬১ হাজার ৯৫০ জন শ্রমিক নেওয়া হবে।

নন সিজিনাল ভিসায় বাস ট্রাক ড্রাইভার যাদের লাইসেন্স ইতালিতে ভ্যালিড রয়েছে কেয়ার ওয়ার্কার, ইলেকট্রিশিয়ান, বিল্ডিং জাহাজ নির্মাণ শ্রমিক, রেস্তোরাঁ ওয়ার্কার, জেলে, সেলুনে কাজ ইত্যাদি কাজে আবেদন করতে পারবে।
তবে আবেদন করার সময় অবশ্যই সঠিক জায়গায় সঠিকভাবে আবেদন করবেন এতে করে আপনার ভিসা পাওয়ার সম্ভাবনা অনেক বেশি হবে। তবে এসব কাজের যদি কিছু দক্ষতা নিয়ে আবেদন করেন তাহলে আপনার ভিসা পাওয়া অনেক তাড়াতাড়ি হবে।

শেষ কথা: ইতালিতে শ্রমিকদের বেতন কত।ইতালিতে সর্বনিম্ন বেতন কত

প্রিয় পাঠক ও প্রবাসী ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল ইতিমধ্যে সম্পূর্ণ পড়ে জানতেও বুঝতে পেরেছেন ইতালিতে শ্রমিকদের বেতন কত এবং ইতালিতে সর্বনিম্ন বেতন কত সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে অনেক ভালো লাগলো যদি ভালো লেগে থাকে তাহলে আর্টিকেলটি আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ করে দিন।
এতক্ষন সময় ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে এছাড়াও আপনি যদি নিত্য নতুন এমন আপডেট আর্টিকেল পেতে চান তাহলে আমাদের ওয়েব সাইটে ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url