বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়

প্রিয় পাঠক আপনি কি বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় এবং বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম এ বিষয় সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি আজকের আর্টিকেলটি পড়ুন।কেননা আজকের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
বিদেশ-থেকে-বিকাশে-টাকা-পাঠানোর-উপায়
একই সাথে আপনারা বিদেশ থেকে বিকাশে টাকা পাঠালে সুবিধা এবংবিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর খরচ তা জানতে পারবেন। তাই আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পরে জেনে নিন বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃবিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়

উপস্থাপনাঃ বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের ভেতর থেকে আপনারা যা জানতে চলেছেন তা আজকের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় এবং বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সহ বিস্তারিত যাবতীয় সকল তথ্য।
আপনি যদি বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাকে আজকের আর্টিকেলের অংশটুকু পড়ে জেনে নিতে হবে বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়।কেননা আপনি যদি বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে না জেনে থাকেন তাহলে আপনি বিদেশ থেকে টাকা পাঠাতে পারবেন না তাই আজকের আর্টিকেলের এই অংশটুকু মনোযোগ সহকারে পড়ে বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় সকল তথ্য জেনে নিন।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়

প্রবাসী বাঙ্গালীদের জন্য বিকাশ নিয়েছে নানারকম সুবিধা তার মধ্যে রয়েছে প্রবাসী বাঙ্গালীদের খুব সহজে সৎ উপায়ে বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়। আপনি যদি প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনি বিদেশ থেকে বিকাশে টাকা পাঠাতে চান এবং জানতে চান কিভাবে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো যাবে।
তাহলে চলুন আমাদের আর্টিকেল থেকে জেনে আসুন বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়। প্রবাসী বিদেশীদের থেকে দেশে প্রিয়জনের বিকাশ একাউন্টে নিরাপদে ও সুবিধার জন্য পদ্ধতিতে অনুমোদিত এবং তালিকাভুক্ত ব্যাংক মানি ট্রান্সফার অর্গানাইজেশন এবং মানি এক্সচেঞ্জ হাউজ গুলোর মধ্যে বৈধ উপায়ে টাকা পাঠাতে পারবেন সহজে। দেশে থাকা প্রিয়জনের কাছে টাকা পাঠালে প্রাপক সাথে পাবেন ২.৫% সরকারি প্রণোদনা।
  • অনুমোদিত এবং পার্টনার ব্যাংকের ব্রাঞ্চ মানি এক্সচেঞ্জ /এমটিও এজেন্টের কাছে যান।
  • আপনি যে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে চাইছেন সেই বিকাশ একাউন্ট নাম্বার এবং পুরো নাম প্রদান করুন বিকাশ একাউন্ট খোলার সময়।
  • প্রয়োজনীয় টাকা প্রদান করুন এবং ব্যাংক মানি এক্সচেঞ্জ /এমটিও এজেন্টকে কাজটি শুরু এবং সম্পন্ন করতে অনুরোধ করুন।
বিদেশ থেকে টাকা পাঠানোর ক্ষেত্রে কিছু সতর্কতা মেনে চলতে হবে প্রাপকের একটি রেজিস্টার্ড এবং বৈধ বিকাশ একাউন্ট রয়েছে। প্রাপকের বিকাশ অ্যাকাউন্ট নাম্বার এবং পুরো নাম সঠিকভাবে প্রদান করা হয়েছে। পাঠানো রেমিটেন্স সীমা অতিক্রম করছে না।

বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

যারা এখন প্রবাসী বাঙালি রয়েছে এবং বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে চাইছেন এবং যারা জানেন না বিকাশ থেকে একাউন্ট খোলার নিয়ম তারা খুব সহজে এখন মাই বিকাশ অ্যাপ থেকে খুব অ্যাকাউন্ট খুলতে পারেন। প্রবাসী বাংলাদেশ দেশীরা এখন সহজে বিদেশে থেকে নিজের এন আইডি দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।
নিজেই বিদেশ থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করে কোন ঝামেলা ছাড়া প্রয়োজনের কাছে টাকা পাঠাতে পারবেন যে কোন মুহূর্তে। সকল দেশে বিকাশে ব্যবহার করা যাবে শুধুমাত্র সেই সকল দেশ এই বিকাশ একাউন্ট খুলে তারা টাকা ব্যবহার করতে পারবেন। যুক্তরাজ্য, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইতালি, কাতার,ওমান, দক্ষিণ কোরিয়া, কুয়েত, বাহারাইন ও দক্ষিণ আফ্রিকা।
বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে যা লাগবে। তার মধ্যে একটি স্মার্টফোন, বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র, যে দেশ থেকে বিকাশ একাউন্ট খুলবেন সে দেশে আপনার মোবাইল নাম্বার ।
  • প্রথমে আপনার স্মার্ট ফোনে এনআইডি এবং বিদেশি মোবাইল নাম্বার আপনার সঙ্গে রাখুন এবং বিকাশ অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করে দিন এরপর নিচের ধাপগুলো মেনে বিকাশে একাউন্ট খুলুন।
  • বিকাশ অ্যাপ ওপেন করুন এবং লগইন/ রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করুন ।
  • আপনি যে দেশে অবস্থান করছেন সেই বেশি লাইক করুন এবং সেই দেশের আপনার একটি মোবাইল নাম্বার দিন।
  • আপনার বিদেশি মোবাইল নাম্বার একটি ভেরিফিকেশন কোড বা ওটিপি যাবে। পরের ধাপে সেই ওটিপি দিয়ে বিদেশি মোবাইল নাম্বার ভেরিফিকেশন সম্পন্ন করুন।
  • এই ধাপে আপনার বিদেশে আগমনে প্রমাণ হিসেবে পাসপোর্টের দেশত্যাগ/বিদেশে আগমনের স্ট্যাম্পের ছবি আপলোড করুন।
  • এবার বাংলাদেশের জাতীয় পরিচয় পত্রের সামনে অংশের ছবি তুলুন
  • স্বয়ংক্রিয় ভাবে আপনার মোবাইল স্ক্রিনে জাতীয় পরিচয় পত্রের সকল তথ্য উপস্থাপন করা হবে যদি সব তথ্য ঠিকঠাক থাকে তাহলে নেক্সট বাটনে ক্লিক করে পরের ধাপে যান।
  • এই ধাপে আবারো ব্যক্তিগত তথ্য দিন এবং নেক্সট বাটনে ক্লিক করুন
  • এইবার আপনার পাঁচ ডিজিটের পিন দিন
  • আপনার বিকাশে একাউন্ট খোলার কার্ড প্রায় শেষ এবার আপনার বিদেশি মোবাইল নাম্বার এবং ৫ ডিজিটের পিন দিয়ে বিকাশ অ্যাপ এ লগইন করুন
  • বিকাশ একাউন্টে আপনার নাম ও প্রোফাইল ছবি সেট করুন
অভিনন্দন আপনার বিকাশ একাউন্ট খোলার কাজ শেষ হয়েছে বিদেশ থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করুন।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর খরচ

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর খরচ কত এটাও জেনে রাখা দরকার যারা প্রবাসী রয়েছেন আপনারা প্রিয়জনদের কাছে বিদেশ থেকে বিকাশে টাকা পাঠাতে চান কিন্তু বিদেশ থেকে বিকাশে টাকা পাঠালে কত টাকা আপনার খরচ হতে পারে এটাও আপনার জেনে রাখতে হবে।
পৃথিবীর ৬৫ দেশে থেকে এখন সরাসরি বিকাশে টাকা পাঠানো যায় যে সকল প্রবাসী ভাইয়েরা বিদেশ থেকে তাদের পরিবারের জন্য টাকা পাঠাতে চান তারা সহজে আপনার পরিবারের কাছে টাকা পাঠাতে পারেন বিকাশের মাধ্যমে। বাংলাদেশের বর্তমানে বিকাশ একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সার্ভিস বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে সহজে বিকাশে মাধ্যমে টাকা আদান প্রদান করা হয়।

বিদেশ থেকে একজন ব্যাক্তি বাংলাদেশের প্রতিদিন ১২১,৯৫১ টাকা পর্যন্ত পাঠাতে পারবেন এবং মাসে সর্বোচ্চ ৪৩৯,০২৪ টাকা পাঠাতে পারবেন পেরিত অর্থের সাথে ২.৫% সরকারি পুরনোদনা যুক্ত হবে। বিদেশ থেকে টাকা পাঠাতে কোন টাকা খরচ হয় না তবে যিনি টাকা পাঠাচ্ছেন তিনি যদি ক্যাশ আউট করেন তাহলে তাকে হাজারে ১৫ থেকে ২০ টাকা ক্যাশ আউট চার্জ দিতে হবে।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠালে সুবিধা

বিকাশে বিদেশ থেকে টাকা পাঠালে বাংলাদেশ সরকার নিয়ম অনুযায়ী বিকাশ একাউন্টে প্রাপক বোনাস পাবেন।সরকারি প্রবাসী ভাইদের বৈধ চ্যানেলে টাকা পাঠানোর জন্য ২.৫% রেমিট্যান্স প্রণোদনা দিচ্ছে। কোন প্রবাসী যদি তার পরিবারের জন্য ১০ হাজার টাকা পাঠায় তাহলে তার পরিবার সরকারের কাছ থেকে অতিরিক্ত ২৫০ টাকা পাবেন।
যদি জিজ্ঞেস করেন বিদেশ থেকে টাকা পাঠানোর দ্রুততম মাধ্যম কোনটি? তাহলে আপনি বুঝতে পারবেন সবচেয়ে দ্রুততম মাধ্যম হচ্ছে বিকাশ। অতি দ্রুত আপনি বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারেন আপনার প্রিয়জনের কাছে। এছাড়াও আপনি বিকাশে একাউন্টে টাকা বিভিন্ন শপিংমল অনলাইন কেনাকাটা বিভিন্ন সেবার বীর পরিশোধ করতে পারেন এমনকি অনেক সময় এই সেবাগুলো নেওয়ার জন্য বিকাশ আপনাকে ডিসকাউন্ট বা ক্যাশব্যাক অফার দেয়।

বিদেশ থেকে টাকা পাঠাতে একাউন্টে তাৎক্ষণিক যোগ হয়ে যায় এবং যা খুশি যখন খুশি আপনি উত্তোলন করে ব্যবহার করতে পারেন। তাই নগদ টাকা হাতে রাখা ঝুঁকি থাকে না যখন প্রয়োজন তখন ব্যাংকের বুথ থেকে টাকা উত্তোলন করতে পারবেন। এ সকল সুবিধা গুলো বিকাশ আপনাকে দিয়ে থাকে এই জন্য বিদেশ থেকে বিকাশে টাকা পাঠালে নানা রকমের সুবিধা পাওয়া যায়।

শেষ কথাঃ বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ইতিমধ্যে আজকের আর্টিকেলের অংশটুকু পড়ে জানতে ও বুঝতে পেরেছেন বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে যাবতীয় সকল তথ্য।এছাড়াও আপনি বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম, বিদেশ থেকে বিকাশে টাকা পাঠালে সুবিধা ও বিদেশ থেকে বিকাশে টাকা পাঠালে সুবিধা এবং বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর খরচ সে সমস্ত সকল তথ্য জানতেও বুঝতে পেরেছেন।
এতক্ষণ সময় ধরে আমাদের আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আশা করছি আজকের আর্টিকেল আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে।যদি আজকের আর্টিকেল আপনার কাছে ভালো লেগে থাকে তা আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এবং আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে আজকের আর্টিকেল শেয়ার করে ছড়িয়ে দিন।তাছাড়াও আপনি যদি আরো আপডেট আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটি ভিজিট করে রাখুন আজকের আর্টিকেল এ পর্যন্তই সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url