রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? তাই আজকের আর্টিকেলে রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।
রাজশাহী-টু-কুষ্টিয়া-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
আপনি যদি রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন রাজশাহী টু কুষ্টিয়া সম্পর্কে।
আর্টিকেল সূচিপত্রঃরাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা।

ভূমিকাঃ রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য।

একই সাথে আপনারা রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং রাজশাহী টু কুষ্টিয়া সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে সকল তথ্য।

রাজশাহী টু কুষ্টিয়া যেসব ট্রেন চলাচল করে

রাজশাহী টু কুষ্টিয়া রুটে যে সমস্ত ট্রেন নিয়মিত চলাচল করে তা হলো আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬) এবং টুঙ্গিপাড়া এক্সপ্রেস (৭৮৪)।আপনি যদি রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনে করে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম রাজশাহী টু কুষ্টিয়া যেসব ট্রেন চলাচল করে তার সম্পর্কে জানতে হবে যা আজকের আর্টিকেলে আমরা আলোচনা করতে চলেছি রাজশাহী টু কুষ্টিয়া যেসব ট্রেনে চলাচল করে তা সম্পর্কে।নিচের রাজশাহী টু কুষ্টিয়া রুটে যে সমস্ত ট্রেন চলাচল করে তা উল্লেখ করা হলোঃ
  • মধুমতি এক্সপ্রেস (৭৫৬)
  • টুঙ্গীপাড়া এক্সপ্রেস (৭৮৪)
রাজশাহী টু কুষ্টিয়া রুটে দুইটি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে তাই আজকের আর্টিকেলের নিচের অংশটুকু পড়ে আমরা জানবো রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী সম্পর্কে।

রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী তালিকা

ভ্রমণের জন্য আন্তঃনগর ট্রেন যাত্রীর জন্য বেশি পছন্দ এবং স্বাচ্ছন্দ বোধ করে কেননা আন্তঃনগর ট্রেনগুলোতে আরামদায়ক এবং ব্রেক স্টেশন গুলোতে না থেমে ঠিক সময়ে গন্তব্য স্থানে পৌঁছায়।যা মানুষের সময় অপচয় কম হয়। তাই অনেকেই আগ্রহ করে রাজশাহী টু কুষ্টিয়া ভ্রমণের জন্য ট্রেন বেছে নেই।

তাই আপনিও যদি রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনে করে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে জানতে হবে ট্রেনের সময়সূচী সম্পর্কে। আপনি যদি ট্রেনের সময়সূচি সম্পর্কে না জেনে থাকেন তাহলে আপনি ট্রেনে ভ্রমণ করতে পারবেন না। তাই আজকে আর্টিকেলের এই অংশটুকু পড়ে জেনে নিন রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচি তালিকা।
রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচি তালিকাঃ

ট্রেনের নাম 

ট্রেন ছাড়ার সময় 

ট্রেন পৌঁছানোর সময় 

ছুটির দিন 

মধুমতি এক্সপ্রে ৭৫৬

সকাল ০৬ঃ৪০ 

১১ঃ০৩ 

বৃহস্পতিবার 

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ৭৮৪

১৫ঃ৩০ 

১৮ঃ১৮ 

সোমবার 

  • রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় সকাল ০৪:৪০ মিনিটে সময় এবং কুষ্টিয়া স্টেশন এ পৌঁছানোর সময় ১১:০৩ টা।
  • রাজশাহী টু কুষ্টিয়া টুঙ্গিপাড়া এক্সপ্রেস ৭৮৪ ট্রেন ছাড়ার সময় ১৫:৩০ এবং কুষ্টিয়ায় স্টেশনে পৌঁছানোর সময় ১৮:১৮ টার সময়।

রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের ভাড়ার তালিকা

রাজশাহী টু কুষ্টিয়া রুটে নন এসি কেবিন সহ সকল ধরনের শীত ক্যাটাগরি রয়েছে আপনার পছন্দমত আপনার ক্যাটাগরি সিট এর মূল্য তালিকা হবে। আপনি যে ক্যাটাগরির সিট ক্রয় করবেন সে ক্যাটাগরির সিট অনুযায়ী ভাড়া নির্ধারণ করতে হবে।
তাই আজকের আর্টিকেলে আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের ভাড়ার তালিকা এতে করে আপনি ট্রেনে ভ্রমণ করতে সুবিধা বোধ করবেন।হলে চলুন জেনে নেওয়া যাক রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে।
রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের ভাড়ার তালিকাঃ

আসন বিন্যাস 

টিকিট মূল্য (১৫% ভ্যাট)

শোভন 

৬০ টাকা 

শোভন চেয়ার 

৭৫ টাকা 

প্রথম সিট 

৯৫ টাকা 

  • শোভন ৬০ টাকা
  • শোভন চেয়ার ৭৫ টাকা
  • প্রথম সিট ৯৫ টাকা

রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের ছুটির দিন

রাজশাহী টু কুষ্টিয়া রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত ছয় দিন নিয়মিত চলাচল করে দুইটি আন্তঃনগর ট্রেন আজকের আর্টিকেলে আপনাদের জানতে হবে রাজশাহী টু কুষ্টিয়া রুটে ট্রেনের ছুটির দিনগুলো।অনেকেই ভুল করে রাজশাহী টু কুষ্টিয়া ভ্রমণের জন্য স্টেশনে আসে।
কিন্তু রাজশাহী টু কুষ্টিয়া রুটে দুইটি আন্তঃনগর ট্রেনের ছুটির দিন রয়েছে আপনারা যদি এই ছুটির দিনগুলো না জানেন তাহলে অযথা হয়রানি হতে হবে। তাই আপনাদের সুবিধার্থে রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের ছুটির দিন আজকে আর্টিকেলের এই অংশটুকুতে আলোচনা করা হলোঃ
  • রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস (৭৫৬) ট্রেন ছুটির দিন (বৃহস্পতিবার)
  • রাজশাহী টু কুষ্টিয়া টুংগীপাড়া এক্সপ্রেস (৭৮৪) ট্রেন ছুটির দিন (সোমবার)

রাজশাহী টু কুষ্টিয়া ট্রেন সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর

  • প্রশ্ন০১ঃ রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় ০৮:০০ টা।
  • প্রশ্ন০২ঃ রাজশাহী টু কুষ্টিয়া টঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় ১৫:৩০ মিনিটে।
  • প্রশ্ন০৩ঃ রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন কুষ্টিয়া পৌঁছানোর সময় কত?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন কুষ্টিয়া পৌঁছানোর সময় ১১:০৩ মিনিটে।
  • প্রশ্ন০৪ঃ রাজশাহী টু কুষ্টিয়া শোভন সিটের ভাড়া কত?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া শোভন সিটের ভাড়া ৬০ টাকা
  • প্রশ্ন০৫ঃ রাজশাহী টু কুষ্টিয়া প্রথম সিটের ভাড়া কত?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া প্রথম সিটের ভাড়া ৯৫ টাকা
  • প্রশ্ন০৬ঃ রাজশাহী টু কুষ্টিয়া কয়টি আন্তঃনগর ট্রেন চলাচল করে?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া দুইটি আন্তঃনগর ট্রেন চলাচল করে।
  • প্রশ্ন০৭ঃ রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন ছুটির দিন কবে?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া মধুমতি এক্সপ্রেস ট্রেন ছুটির দিন (বৃহস্পতিবার)
  • প্রশ্ন ০৮ঃ রাজশাহীর কুষ্টিয়া টুঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেন ছুটির দিন কবে?
  • উত্তরঃ রাজশাহী টু কুষ্টিয়া টুংগীপাড়া এক্সপ্রেস ট্রেন ছুটির দিন (সোমবার)

শেষ কথাঃ রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন রাজশাহী টু কুষ্টিয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকে রাতে জেলা আপনার কাছে তথ্যবহুল এবং অনেক উপকারী বলে মনে হয়েছে। এছাড়াও যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন এবং আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আর আপনি যদি ট্রেন সম্পর্কিত আরো সময়সূচী ও ভাড়া তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো,থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url