পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

আপনি কি পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানেন?যদি না জেনে থাকেন তাহলে আজকে আর্টিকেলের মধ্যে আপনি জানতে পারবেন পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে।সেই সাথে আপনি আরো জানতে পারবেন পদ্মা এক্সপ্রেস ট্রেন ছুটির দিন সহ বিরতি স্টেশন সমূহ তাই শেষ পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন।
পদ্মা-এক্সপ্রেস-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা ২০২৪
তাই আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।আশা করছি আপনাদের অনেক উপকারে আসবে।
পোস্ট সূচিপত্রঃ পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

ভূমিকা।পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ নতুন নিয়মে।
তাই আপনি যদি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়েন তাহলে আপনি পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও বিরতি স্টেশন সমূহ ও ছুটির দিন গুলো সম্পর্কে যাবতীয় সকল তথ্য গুলো জানতে পারবেন।

পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তালিকা

এই আর্টিকেলের মধ্যে আলোচনা করব পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিয়ে আপনি যদি পর্দা এক্সপ্রেস ট্রেনের নতুন হয়ে থাকেন তাহলে সময়সূচী আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। যেকোনো জায়গায় নতুন যাওয়ার পূর্বে আমাদের সকলের জেনে রাখা উচিত ট্রেন বা বাসের ভাড়ার তালিকা সম্পর্কে। আজকের আর্টিকেল থেকে আমরা জানবো পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। শুরুতেই বলে রাখি পর্দা এক্সপ্রেস ট্রেনটির সপ্তাহে ছুটির দিন রয়েছে।
এটি সপ্তাহে ছয় দিন চলাচল করে পদ্মা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন মঙ্গলবার এই দিনে পদ্মা এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকে।পদ্মা এক্সপ্রেস ট্রেন কোন স্টেশন থেকে কখন ছাড়ে এবং কখন গিয়ে পৌঁছে এসব নিয়ে আজকের আর্টিকেলের মধ্যে বিস্তারিত আলোচনা করবো।
পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচীঃ 

স্টেশনের নাম 

ট্রেন ছাড়ার সময় 

ট্রেন পৌঁছানোর সময় 

ট্রেন ছুটির দিন 

ঢাকা টু রাজশাহী 

10:45 AM 

০৪ঃ৩০ মিনিটে 

মঙ্গলবার 

রাজশাহী টু ঢাকা 

১৬ঃ০০ মিনিটে 

২১ঃ০০ মিনিটে 

মঙ্গলবার

  • ঢাকা টু রাজশাহী পদ্মা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় সকাল ১০ঃ৪৫ মিনিতে এবং রাজশাহী স্টেশন এ পৌঁছানোর সময় ০৪:৩০ টার সময়।ঢাকা টু রাজশাহী পদ্মা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন (মঙ্গলবার)
  • রাজশাহী টু ঢাকা পদ্মা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় ১৬:০০ টা এবং ঢাকা স্টশনে পৌঁছানোর সময় ২১:৪০ টা।রাজশাহী টু ঢাকা পদ্মা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন (মঙ্গলবার)

পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সমূহ ও সময়সূচী

ঢাকা টু রাজশাহী এবং রাজশাহী টু ঢাকা চলাচল করে সে ক্ষেত্রে ঢাকা টু রাজশাহীর মাঝামাঝি রেল স্টেশন গুলোতে সাম্প্রতিক কিছু সময়ের জন্য যাত্রী উঠা নামার কারণে স্টেশন বিরতি দিয়ে থাকে।তাই আজকের আর্টিকেলের এই অংশটুকু থেকে আপনাকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সমূহ ও সময়সূচী সম্পর্কে। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি এই দীর্ঘ যাত্রায় ১০ টি স্টেশনে বিরতি দিয়ে থাকে নিচে সে দশটি স্টেশনের বিরতির সময়সূচি সম্পর্কে জেনে নিব।

বিরতি স্টেশনের নাম 

ঢাকা থেকে ৭৫৯ 

রাজশাহী থেকে ৭৬০

বিমান বন্দর 

২৩ঃ১৭ 

২১ঃ০৯ 

জয়দেবপুর 

০০ঃ০১ 

২০ঃ৩৬ 

টাঙ্গাইল 

০১ঃ০০ 

১৯ঃ০৩ 

শহীদ এম মনসুর আলী 

০২ঃ০১ 

১৮ঃ২১ 

উল্লাপাড়া 

০২ঃ২১ 

১৮ঃ০২ 

বড়াল ব্রীজ 

০২ঃ৪১ 

১৭ঃ৪৩ 

চাটমোহর 

০২ঃ৫৭ 

১৭ঃ২৭ 

ঈশ্বরদী 

০৩ঃ২০ 

১৭ঃ০০ 

আব্দুলপুর  

০৩ঃ৩৬ 

১৬ঃ৪৪ 

পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি পর্দায় এক্সপ্রেস ট্রেনে করে প্রথম ভ্রমণ করতে চান তাহলে আপনাকে অবশ্যই পর্দা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জেনে রাখতে হবে।যদিও বা পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়া খুব বেশি না হয় এটি সকল মানুষের জন্য সহজলভ্য তবুও আপনার জন্য পর্দা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা জেনে রাখা গুরুত্বপূর্ণ।
পদ্মা এক্সপ্রেস ট্রেনে কয়েক ক্যাটাগরির সিট রয়েছে তাই আজকের আর্টিকেল থেকে আপনাদের পদ্মা এক্সপ্রেস ট্রেনের সমস্ত ক্যাটাগোরি সিটের ভাড়ার তালিকা জানিয়ে দেব।তাহলে চলুন জেনে নেওয়া যাক পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে।
পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা:

আসন বিভাগ 

টিকিটের মূল্য (১৫% ভ্যাট)

শোভন চেয়ার 

৩১৫ টাকা 

স্নিগ্ধা 

৫২৫ টাকা 

এসি সিট 

৬৩০ টাকা 

এসি বার্থ 

৯৪০ টাকা 

  • শোভন চেয়ার ৩১৫ টাকা
  • স্নিগ্ধা ৫২৫ টাকা
  • এসি সিট ৬৩০ টাকা
  • এসি বার্থ ৯৪০ টাকা
এই ছিল আমাদের কাছে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা তাই আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনে করে রাজশাহী টু ঢাকা এবং ঢাকা টু রাজশাহী ভ্রমণ করতে চান তাহলে আপনার নির্ধারিত ক্যাটাগরির মূল্য নির্ধারণ করে ভাড়া প্রদান করতে হবে।আশা করছি আপনি পর্দা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সুন্দরভাবে বুঝতে পেরেছেন।

শেষ কথাঃ পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ 

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই এতক্ষণে আজকের আর্টিকেল পরে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে ও বুঝতে পেরছেন। এছাড়াও আপনি সকল ট্রেনের বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটেই পেয়ে যাবেন।পদ্মা এক্সপ্রেস ট্রেনের দেওয়া তথ্যের বাইরে আপনি যদি অন্য কোন বিষয়ে জানতে চান।
তাহলে আমাদের নিচের কমেন্ট বক্সে জানিয়ে দিতে পারেন। আমরা চেষ্টা করব দ্রুত আপনার কমেন্টের উত্তর দেওয়ার।এছাড়াও টেনের সময়সূচি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আমাদের সঙ্গেই থাকুন এবং আমাদের ওয়েবসাইটি ভিজিট করে রাখুন।
 
এতক্ষণ সময় ধরে আমাদের আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আজকের আর্টিকেল পড়ে যদি আপনার কাছে তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয় তাহলে আজকে আর্টিকেল সকলের কাছে শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।আজ এ পর্যন্তই আবারো কথা হবে অনুগুনে ট্রফি নিয়ে সে পর্যন্ত সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url