ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? ভাই আজকের আর্টিকেলে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।
ঢাকা-টু-বেনাপোল-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা-২০২৪
আপনি যদি পোড়াদহ টু পার্বতীপুর ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।
পোস্ট সূচীপত্রঃঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

ভূমিকা। ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য।
একই সাথে আপনারা ঢাকা টু বেনাপোল ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং ঢাকা টু বেনাপোল সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে সকল তথ্য।

ঢাকা টু বেনাপোল ট্রেনের তালিকা

ঢাকা টু বেনাপোল চলাচল করে বেনাপোল এক্সপ্রেস ৭৯৫ এবং ৭৯৬ বাংলাদেশে বিলাসবহুল দ্রুত গতি সম্পন্ন আন্তঃনগর ট্রেন এই ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে টিকটক নির্ধারিত করা হয়েছে।১৯৬৫ সালে পাক ভারত যুদ্ধের পূর্বে ঢাকা টু বেনাপোল এবং খুলনা টু বেনাপোল রুটের রেল যোগাযোগ ছিল।

তবে ১৯৬৫ সালে যুদ্ধের কারণে পরবর্তীতে ঢাকা টু বেনাপোল এবং খুলনা টু বেনাপোল এই রুটিন রেল যোগাযোগ পরিষেবা বন্ধ করে দেওয়া হয় পরবর্তীতে কয়েক বছর পর কাটার দারুন রেললাইন এবং স্টেশনগুলো অবিনিষ্ট থেকে যায়।
পরবর্তীতে আবার ২০১৪ সালে যশোর টু বেনাপোল অবধি রেললাইনের কাজ সংস্কার করা হয়।পরবর্তীতে খুলনা রুটে কলকাতা পর্যন্ত পরিষেবা চালু করা হয়। কিন্তু সে সময় ঢাকা টু বেনাপোল রুটে কোন পরিষেবা বা ট্রেন যাত্রা ছিল না।

বেনাপোল বাংলাদেশের সব থেকে বড় স্থলবন্দর হওয়ায় দরুন 2019 সালের 17 জুলাই বেনাপোল এক্সপ্রেস নামে এটি ট্রেন যাত্রা শুরু করেন যেটা ঢাকা টু বেনাপোল উঠে চলাচল শুরু করে।আজকের আর্টিকেলের এই অংশটুকু পড়ে আমরা জানবো ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে।
ঢাকা টু বেনাপোল ট্রেনের তালিকাঃ
বেনাপোল এক্সপ্রেস (৭৯৫)
বেনাপোল এক্সপ্রেস (৭৯৬)

ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী তালিকা

আপনি যদি ঢাকা টু বেনাপোল দ্রুতগামী আন্তঃনগর ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আপনাকে শুরুতেই জেনে নিতে হবে। ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী তালিকা গুলো এতে করে আপনি নির্দিষ্ট সময়ে ট্রেনের টিকিট কেটে ঢাকা টু বেনাপোল যাতায়াত করতে পারবেন।
ঢাকা টু বেনাপোল এর উদ্দেশ্যে যে সকল যাত্রীবৃন্দ চলাচল করে তাদের মধ্যে অনেকেই ট্রেন ভ্রমণ করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে তাইতো আপনারা অনেকেই জানতে চেয়েছেন ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী তালিকা তাইতো নিচে বিস্তারিত উল্লেখ করা হলোঃ
ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী তালিকাঃ

ট্রেনের নাম 

ট্রেন ছাড়ার সময় 

ট্রেন পোঁছানোর সময় 

ট্রেনের ছুটির দিন 

বেনাপোল এক্সপ্রেস ( ৭৯৬)

রাত ১১ঃ৪৫ মিনিটে 

সকাল ০৭ঃ ২০ মিনিটে 

বুধবার 

ঢাকা টু বেনাপোল বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি যাত্রা শুরু করে রাত ১১ঃ৪৫ মিনিটে এবং বেনাপোল স্টেশনে পৌছাই সকাল ০৭ টা ২০ মিনিটে।ঢাকা টু বেনাপোলে যাত্রা সময় লাগে ০৭ ঘন্টা ২০ মিনিট।বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন রয়েছে (বুধবার)।

ঢাকা টু বেনাপোল ট্রেনের ভাড়া তালিকা

ঢাকা টু বেনাপোল ট্রেনে ভ্রমণ করতে চান কিন্তু ঢাকা টু বেনাপোল ট্রেনের ভাড়া সম্পর্কে জানেন না?ঢাকা টু বেনাপোল কত টাকা ভাড়া হতে পারে এ নিয়ে চিন্তিত তাহলে সকল চিন্তা দূর করে আজকের আর্টিকেলের এই অংশটুকু পড়ে আপনিও জেনে নিতে পারবেন ঢাকা টু বেনাপোল ট্রেনের ভাড়া তালিকা সম্পর্কে।তাই এই আর্টিকেলের নিচে ঢাকা টু বেনাপোল ট্রেনের ভাড়া তালিকা উল্লেখ করা হলোঃ 
ঢাকা টু বেনাপোল ট্রেনের ভাড়া তালিকাঃ

আসন বিন্যাস 

টিকিটের মূল্য ১৫% ভ্যাট 

শোভন চেয়ার 

৫৮৫

প্রথম সিট 

১২১৩ টাকা 

এসি সিট  

১০১৩ টকা 

এসি বার্থ 

১৮৬৯ টাকা 

  • শোভন চেয়ার ৪৮৫ টাকা
  • ৯৩২ টাকা
  • এসি সিট ১১০৪ টাকা।
  • ১৬৭৪ টাকা।
ঢাকা টু বেনাপোল যেতে এ সমস্ত স্টেশন গুলোতে স্টেপজ দিয়ে থাকে।
ঢাকা টু বেনাপোল ট্রেন এর বিরতি স্টেশন সমূহঃ

স্টেশনের নাম 

বিরতি স্টেশন সময় 

ঝিকরগাছা 

০৭ঃ৪৪ 

যশোর 

০৭ঃ০৫ 

মোবারকগঞ্জ

০৬ঃ৩৫ 

কোর্টচাঁদপুর 

০৬:২২ 

দর্শনাহাট 

০৫ঃ৫৬ 

চুয়াডাঙ্গা 

০৫ঃ৩৫ 

পোড়াদহ 

০৫ঃ০১ 

ঈশ্বরদী 

০৪ঃ০৫ 

বিমানবন্দর 

২২ঃ৪৩ 


ঢাকা টু বেনাপোল ট্রেনের দূরত্ব কত কিলোমিটার

আপনাদের মধ্যে সচরাচর এমন ধরনের প্রশ্ন করে থাকেন ঢাকা টু বেনাপোল ট্রেনের দূরত্ব কত কিলোমিটার।কেননা অনেকে জানে না ঢাকা টু বেনাপোল ট্রেনের দূরত্ব কত কিলোমিটার ট্রেনের দূরত্ব ৫১৫ কিলোমিটার এই ৫১৫ কিলোমিটার পথ পাড়ি দিতপ সময় লাগে ৭ ঘন্টা ৩৫ মিনিট।
তবে আপনি ঢাকা টু বেনাপোল পৌঁছাতে পারবেন।তাই আপনি যদি ঢাকা টু বেনাপোল ট্রেনের দূরত্ব কত কিলোমিটার না জেনে থাকেন তাহলে জেনে নিন ঢাকা টু বেনাপোল ট্রেনের দূরত্ব কত কিলোমিটার ৫১৫ কিলোমিটার।

ঢাকা টু বেনাপোল সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর (FAQ)

  • প্রশ্ন০১ঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের কেবিন ভাড়া কত?
  • উত্তরঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের কেবিন ভাড়া ১৮৬৯ টাকা।
  • প্রশ্ন০২ঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন কবে?
  • উত্তরঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন (বুধবার)।
  • প্রশ্ন০৩ঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
  • উত্তরঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় ২৩ টা ১৫ মিনিট।
  • প্রশ্ন০৪ঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেন পৌঁছানোর সময় কত ০৮ঃ২০ মিনিটে।
  • প্রশ্ন০৫ঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের দূরত্ব কত কিলোমিটার?
  • উত্তরঃ ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের দূরত্ব ৫১৫ কিলোমিটার।
  • প্রশ্ন০৬: ঢাকা টু বেনাপোল এক্সপ্রেস ট্রেনের যাত্রা সময় কত লাগে?
  • উত্তরঃ ঢাকা টু বেনাপোল ট্রেনের সময় ৭ ঘন্টা ৩৫ মিনিট

শেষ কথাঃ ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ 

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পন্ন করে জানতেও বুঝতে পেরেছেন ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকের আর্টিকেল আপনার কাছে অনেক তথ্যবহুল এবং উপকারী বলে মনে হয়েছে যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে।
এতে করে সবাই পোস্টটি পড়ে ট্রেন ভ্রমণ করতে তাদের জন্য সুবিধা হবে কেননা তারা খুব সহজে এই আর্টিকেলটি পড়ে ঢাকা টু বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ নতুন নিয়মে জানতে পারবে।এছাড়া আপনি যদি নিত্য নতুন আপডেট আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েব সার্টিফিকেট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবার কথা হবে নতুন টপিক নিয়ে এসে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url