ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

প্রিয় পাঠক আপনি কি ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা সম্পর্কে তথ্য খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য।আজকের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় সে সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ইসলামী-ব্যাংক-এটিএম-বুথ-থেকে-সর্বোচ্চ-কত-টাকা-তোলা-যায়
তাই আপনি যদি ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ইসলামী ব্যাংক এডিট কার্ডের সুবিধা সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।আশা করছি আপনি ইসলামী ব্যাংক এটিএম বুথ সম্পর্কিত সকল তথ্য ও সম্পর্কে জানতে পারবেন।আর দেরি না করে ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় সে সম্পর্কে জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্রঃ ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

উপস্থাপনাঃ ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো যা আমাদের আজকের আর্টিকেলের ভিতরে আমরা অনেক সুন্দর ভাবে আলোচনা করতে চলেছি ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ইসলামী ব্যাংক এটিএম বুথ কার্ড আপনি যদি করতে চান তাহলে আপনাকে জানতে হবে ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ডের জন্য আবেদন, ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড চার্জ ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা এবং চাকুরীজীবীদের ক্রেডিট কার্ডের জন্য ডকুমেন্ট পত্র কি কি লাগবে এমন সকল বিষয় সম্পর্কে আমরা সুন্দরভাবে আলোচনা করতে চলেছি।তাই ধৈর্য সহকারে আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জেনে নিন ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়।

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা

আপনারা যারা ইসলামী ব্যাংকে ক্রেডিট কার্ড পেতে চান তাদের জন্য অবশ্যই একবার জানতে হবে ইসলামী ব্যাংকে ক্রেডিট পাওয়ার যোগ্যতা সম্পর্কে কারণ ইসলামী ব্যাংক সবাইকে কিন্তু ক্রেডিট কার্ড দেয় না ক্রেডিট কার্ড পাওয়ার জন্য তাদের ন্যূনতম যোগ্যতা থাকতে হবে যা থাকলে আপনি ইসলামী ব্যাংক থেকে ক্রেডিট কার্ড পাবেন। চলুন জেনে আসি ইসলামিক ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা সম্পর্কে বিস্তারিত।
  • ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড পাওয়ার জন্য প্রথমে আপনাকে চাকরিজীবী এবং ব্যবসায়ীদের জন্য সর্বনিম্ন ১৮ বছর বয়স হতে হবে।
  • ভোটার আইডি কার্ড থাকতে হবে
  • বাংলাদেশের নাগরিক হতে হবে
  • চাকরিজীবীদের মাসিক আয় সর্বনিম্ন ২৫ হাজার টাকা হতে হবে।
  • ব্যবসায়ীদের মাসিক আয় সর্বনিম্ন ৫০ হাজার টাকা হতে হবে।
আপনি যদি ক্রেডিট কার্ড করতে চান ইসলামী ব্যাংকে তাহলে আপনার এই যোগ্যতা গুলো থাকতে হবে। তাহলে আপনিও খুব সহজে ইসলামী ব্যাংক থেকে ক্রেডিট কার্ড নিয়ে ব্যবহার করতে পারবেন।

ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

ইসলামী ব্যাংকের এটিএম বুথ রয়েছে যাদের জনপ্রিয় এবং দেশের বিভিন্ন জায়গাতে ইসলামী ব্যাংকের এটিএম বুথ আপনারা দেখতে পান। ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এটা নিয়ে অনেকের মনে নানা রকমের প্রশ্ন জেগে থাকে কারণ অনেকে ইসলামী ব্যাংকের এটিএম বুথ ব্যবহার করে থাকে।
তবে অনেকের জানা নেই যে ইসলামী ব্যাংকের এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়। ইসলামী ব্যাংকের এটিএম বুথ থেকে সর্বোচ্চ এক লক্ষ টাকা তোলা যাবে। আপনি যদি ইসলামী ব্যাংকের এটিএম বুথ ব্যবহার করে থাকেন তাহলে আপনি একদিন ২৪ ঘন্টার মধ্যে এক লক্ষ টাকা তুলতে পারবেন।
তবে একবার এটিএম কার্ড থেকে আপনি সর্বোচ্চ ২০ হাজার টাকা বের করতে পারবেন এরপরে আপনাকে কয়েকবার এটিএম কার্ড দিয়ে সর্বোচ্চ এক লাখ টাকা আপনি তুলতে পারবেন । বিশ হাজার টাকার ওপরে আপনি টাকা তুলতে পারবেন না একবারে এটিএম কার্ড থেকে ইসলামী ব্যাংকের বুথ থেকে।
তবে সকল ধরনের কার্ড থেকে POS এর মাধ্যমে দৈনিক সর্বোচ্চ ৫ লক্ষ টাকা উত্তোলন করা যাবে। সব কার্ডে প্রথমবার প্রিন্সের সম্পূর্ণ ফ্রি তে কিন্তু পিন ভুলে গেলে কার্ডে নতুন পিন সেট করতে ফি লাগে সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত চার্জ লাগবে।

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড চার্জ

আপনি যদি ইসলামী ব্যাংক থেকে ক্রেডিট কার্ড তৈরি করতে চান বা ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করে থাকেন কিন্তু আপনার জানা নেই যে ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ডের চার্জ কত টাকা কাটে তাহলে আপনি মনোযোগ সহকারে আমাদের আর্টিকেলটি পড়ে জেনে নিতে পারবেন খুব সহজে ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ডের চার্জ সম্পর্কে।

আপনি যদি ইসলামী ব্যাংকে ক্রেডিট কার্ডের সুযোগ-সুবিধা ব্যবহার করে থাকেন তাহলে আপনাকে কিছু বার্ষিকীতে চার্জে প্রদান করতে হবে ক্রেডিট কার্ডের প্রতি বছরে ভিন্ন ভিন্ন চারজন নির্ধারণ করা হয়। আপনি সিলভার ক্রেডিট কার্ড থেকে শুরু করে গোল্ড ক্রেডিট কার্ড এবং প্ল্যাটিনাম ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন।
এছাড়াও সর্বনিম্ন ৫০০০০ টাকা থেকে শুরু করে দুই লক্ষ টাকা পর্যন্ত প্রতিদিন ক্রেডিট কার্ডের সাহায্যে লেনদেন করতে পারবেন টাকা উঠাতে পারবেন এবং এটিএম বুথের মাধ্যমে এই কার্ড ব্যবহার করতে পারবেন অনেকেই ক্রেডিট কার্ড সম্পর্কে অনলাইনে জানার জন্য চেষ্টা করেন চলুন জেনে নি কোয়ালিটি অনুযায়ী চার্জ কাটে কোন ক্রেডিট কার্ড।
  • সিলভার ক্রেডিট কার্ড : ৫০০ টাকা চার্জ কাটে, এক বছর।
  • গোল্ড ক্রেডিট কার্ড : ১০০০ টাকা চার্জ কাটে, এক বছর
  • প্লাটিনাম ক্রেডিট কার্ড : ১৫০০ টাকা চার্জ কার্ডে এক বছর।
  • আপনি যদি ফ্রি চার্জ দিতে বিলম্ব করেন তাহলে প্রত্যেকটা ক্রেডিট কার্ড এর জন্য ৫০০ টাকা জরিমানা সহ প্রদান করতে হবে আপনাকে।

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ড এর জন্য আবেদন

আপনি যদি ইসলামী ব্যাংকে ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে চান তাহলে আপনার কোন কোন তথ্য বা ডকুমেন্ট দেওয়া লাগবে এবং কিভাবে আবেদন করতে হবে। এই সম্পর্কে ধারণা না থাকলে আমাদের কাছ থেকে জেনে নিন ইসলামি ব্যাংক এডিট কার্ডের জন্য আবেদন সম্পর্কে বিস্তারিত। প্রথমত আপনার নিকটস্থ ইসলামী ব্যাংক ব্রাঞ্চে যেতে হবে এরপর প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করতে হবে।
  • চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • আপনার এনআইডি কার্ডের ফটোকপি
  • প্রতিমাসে আয়ের প্রমাণপত্র
  • শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ব্যবসায়ী ট্রেড লাইসেন্স
  • গত ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট
  • এই তথ্য অনুসারে আপনাকে ক্রেডিট কার্ড দেওয়া হবে।

ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা

আপনি ক্রেডিট কার্ডের মাধ্যমে অনেকগুলো সুবিধা বিবাহ করতে পারবেন আপনি যদি ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করতে চান এবং ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ডের সুবিধা গুলো নিজে ভোগ করতে চান তাহলে অবশ্যই আপনিও জানতে পারবেন যে ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড থেকে কি কি সুবিধা গুলো আপনি পেয়ে যাবেন।
আপনার নির্দিষ্ট লিমিট অনুযায়ী ক্রেডিট কার্ড দিয়ে যখন ইচ্ছা তখন টাকা খরচ করতে পারবেন যেকোনো ধরনের বিল পরিশোধ করবেন এবং ঢাকার অনেকগুলো শপিংমলে ক্রেডিট কার্ড দ্বারা বিল পরিশোধ করার মতো সুবিধা রয়েছে।

যার ফলে আপনি কিন্তু ক্যাশব্যাক সহ আরো অন্যান্য অফার ও পেয়ে যাবেন ক্রেডিট কার্ডের মাধ্যমে বিল পরিষদের জন্য। এ ধরনের সুযোগ সুবিধা গুলো উপভোগ করতে পারবেন এবং আপনি যদি ইসলামী ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট করেন তাহলে কোন চার্জ ছাড়াই সকল সুবিধা ভোগ করতে পারবেন।

ব্যবসায়ীদের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

ব্যবসায়ীদের ক্ষেত্রে ইসলামী ব্যাংকে একাউন্ট করতে হলে আপনাকে কিছু প্রয়োজনীয় কাগজপত্র অবশ্যই জমা দিতে হবে যা আপনার প্রমাণ করবে যে ব্যবসায়ী আপনি একজন। কারণ অ্যাকাউন্টের ধরন অনুযায়ী কাগজপত্র ভিন্ন হয়ে থাকে আপনি যদি বড় ধরনের ব্যবসায়ী হয়ে থাকেন।
তাহলে ইসলামী ব্যাংক একাউন্ট করার সময় অবশ্যই আপনাকে কাগজপত্র প্রদান করতে হবে। কারণ এই সম্পূর্ণ যাচাই-বাছাই করে আপনার ইসলামী ব্যাংকে হিসাব খোলা হবে। জেনে নিন ব্যবসায়ীদের ক্রেডিট কার্ডের জন্য কি কি কাগজপত্র জমা দিতে হয়।
  • ড্রাইভিং লাইসেন্স/ পাসপোর্ট অথবা এনআইডি কার্ডের ফটোকপি ।
  • সবশেষ নবায়নকৃত বৈধ ট্রেড লাইসেন্সের কপি।
  • আপটুডেট টিআইএন সার্টিফিকেট।
  • বিজনেস কার্ড
  • ক্লিন সি আই ভি রিপোর্ট
  • হোল্ডিং ট্যাক্স
  • গ্যাস বিল অথবা বিদ্যুৎ বিলের কপি।
এই তথ্যগুলো যদি আপনার থাকে তাহলে আপনি খুব সহজেই ব্যবসায়ীকে একাউন্ট তৈরি করতে পারবেন ইসলামী ব্যাংকে এবং ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে পারবেন।

চাকরিজীবীদের ক্রেডিট কার্ড জন্য ডকুমেন্টস

আপনি যদি একজন চাকুরিজীবী হয়ে থাকেন এবং ইসলামী ব্যাংককে ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে অবশ্যই চাকরিজীবীদের ক্রেডিট কার্ডের জন্য ডকুমেন্টস কি কি লাগবে সেই সম্পর্কে বিস্তারিত জানতে হবে। আপনি যদি আগে থেকে জেনে যান চাকরিজীবীদের ক্রেডিট কার্ড এর জন্য কি কি ডকুমেন্টস লাগে।
তাহলে আপনি সকল ডকুমেন্টস নিয়ে ইসলামী ব্যাংকে গেলে আপনার ক্রেডিট কার্ডের জন্য খুব সহজে আবেদন করতে পারবেন। আপনাদের দেওয়া এই ডকুমেন্টস গুলো দেখে সহজেই আপনার ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে পারবেন।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি অথবা পাসপোর্ট এর ফটোকপি।
  • দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।
  • আপনার অফিসের চাকরির আইডি কার্ডের কপি।
  • ক্লিন সি আই ভি রিপোর্ট।
  • গত ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট।
  • নমিনি ছবি এবং এনআইডি কার্ড এর ফটোকপি।
উপরোক্ত দেয়া প্রয়োজনীয় সকল ডকুমেন্টস নিয়ে আপনি যদি ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে যান তাহলে আপনার আবেদন খুব সহজে হয়ে যাবে।

উপসংহারঃ ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

প্রিয় পাঠক আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় থেকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এবং ইসলামী ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনি ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এ বিষয় সম্পর্কে জানতে ও বুঝতে পেরেছেন।
এতক্ষণ সময় ধরে আমাদের আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এছাড়াও আপনি যদি এটিএম সম্পর্কিত আরো তথ্য জানতে চান?তাহলে আমাদের কমেন্ট বক্সে অবশ্যই জানিয়ে দিন।আজকে আর্টিকেলে এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url