আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪

আপনি নিশ্চয়ই আমেরিকা যেতে চাচ্ছেন তাই আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ এবং বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে চাচ্ছেন?তবে আমাদের আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন এবং জেনে নিন আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
আমেরিকার-ভিসা-পাওয়ার-যোগ্যতা-২০২৪
আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ এবং বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে হলে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। কারণ আজকের আর্টিকেল ভিতরে থাকছে আপনাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ টপিক। তাহলে চলুন আর দেরি না করে ঝটপট জেনে নেওয়া যাক আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ সম্পর্কে।
পেজ সূচিপত্রঃআমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪।বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত

উপস্থাপনাঃআমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪।বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত

আমেরিকা যাওয়ার স্বপ্ন তো সবাই দেখে স্বপ্ন দেখতে তো কারো মানে নেই। কিন্তু আপনার এই স্বপ্নটা পূরণ করার ক্ষেত্রে আপনাকে জানতে হবে আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ এবং বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত সে সম্পর্কে।যা আপনারা অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছিলেন তাই আজকে আর্টিকেলের মধ্যেই আমরা আলোচনা করতে চলেছি আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ সম্পর্কে সকল তথ্য।
আপনাদের জন্য আরও গুরুত্বপূর্ণ টপিক রয়েছে যেমন বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে, আমেরিকা ফ্যামিলি ভিসা আবেদন, আমেরিকা যাওয়ার উপায়, এবং বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত। আপনি যদি আমেরিকা যেতে চান তবে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ এ সকল গুরুত্বপূর্ণ টপিকের উত্তরটি জেনে নিন। আশা করছি আপনার জন্য অনেক উপকৃত হতে পারে।

আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪

আপনি যদি আমেরিকায় যেতে চান তাহলে অবশ্যই আগে আপনাকে আমেরিকার ভিসা সংগ্রহ করতে হবে। কারণ অনুমোদন ছাড়া আপনি কোন এক দেশ থেকে অন্য দেশে প্রবেশ করতে পারবে না। এজেন্সির মাধ্যমে আমেরিকার ভিসার আবেদন করলে তাহলে অবশ্যই আপনাকে যোগ্যতা থাকতে হবে। আমেরিকার ভিসা পাওয়ার।
আমেরিকাতে বিভিন্ন কারনে আপনি যেতে পারেন স্টুডেন্ট ভিসার ভ্রমণ ভিসা বা বিজনেস ক্যাটাগরির ভিসা। আপনি কোন ক্যাটাগরির মাধ্যমে যেতে চাইছেন সেই অনুযায়ী আপনার যোগ্যতা থাকতে হবে তবে আপনি আমেরিকায় যাবার জন্য ভিসা পাবেন।
  • শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এইচএসসি, এসএসসি পাশের সার্টিফিকেট থাকতে হবে।
  • ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে।
  • আপনি যে ক্যাটাগরির ভিসায় আমেরিকায় যেতে চাচ্ছেন সেই কাজের অভিজ্ঞতার সনদপত্র থাকতে হবে।
  • আপনার ব্যাংক অ্যামাউন্ট এর স্টেটমেন্ট লাগবে।
এই সকল যোগ্যতা থাকলে আপনি আমেরিকায় যাওয়ার জন্য ভিসা পেয়ে যাবেন এই জন্য আপনাকে সকল যোগ্যতা অর্জন করতে হবে মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর আমেরিকার দেশে অবস্থিত অনেকেই রয়েছে এই আমেরিকার যাওয়ার জন্য অনেক ইচ্ছা থাকে ।তাই আপনিও যদি চান আমেরিকায় যেতে এই সকল যোগ্যতা থাকলে আপনিও আমেরিকা যেতে পারেন।

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

আপনি কি বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে চান এবং আপনাকে জানেন বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে কত টাকা লাগে। বাংলাদেশ থেকে যারা আমেরিকায় যেতে ইচ্ছুক এবং যারা জানতে চান বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে কত টাকা লাগে তাদের জন্য আজকের আমাদের পোস্ট। বাংলাদেশ থেকে অনেক মানুষের স্বপ্ন রয়েছে আমেরিকাতে পৌঁছাতে এবং বাংলাদেশের অনেক মানুষ আমেরিকার বসবাস করে।
নতুন করে আমেরিকায় যাওয়া অনেকটাই কঠিন হয়ে গিয়েছে ২০২৪ সালে এসে। বাংলাদেশ থেকে আমেরিকার ভিসা করতে অনেক খরচ হয়ে যায় বর্তমানে বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে চাইলে ভিসার ক্যাটাগরির ওপর দাম নির্ধারণ করা হয়। কেউ যদি বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে চায় তাহলে তার কত টাকা লাগতে পারে এই সম্পর্কে একটি ধারণা দিতে চাই তার মধ্যে আপনাকে অবশ্যই আগে জেনে রাখতে হবে।

আপনি যে ক্যাটাগরির মাধ্যমে যাবেন সেই ক্যাটাগরির উপর নির্ভর করে কিন্তু টাকার অংকটি কম-বেশি হবে। সর্বনিম্ন চার লাখ টাকা থেকে শুরু করে ১৩ লাখ টাকার মধ্যে আপনার পছন্দ অনুযায়ী একটি আমেরিকার ভিসা করতে পারবেন এই টাকার মধ্যে আপনি আমেরিকার জন্য ভিসা করতে পারেন।
বাংলাদেশ থেকে এজেন্সির মাধ্যমে আপনি যদি আমেরিকার ভিসা করতে চান তাহলে সব মিলিয়ে খরচ পড়বে ১০ লাখ থেকে ১৩ লাখ টাকা পর্যন্ত। স্টুডেন্ট ভিসা ও টুরিস্ট ভিসা করতে সর্বনিম্ন ৪ লাখ থেকে ৭ লাখ টাকার মধ্যে আপনি পেয়ে যাবেন ভিসা।

বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত

যারা নতুনভাবে বাংলাদেশ থেকে আমেরিকায় যাচ্ছে এবং যারা জানেন না বাংলাদেশ থেকে আমেরিকার বিমান ভাড়া কত ২০২৪ সালে এসে এখন বিমান ভাড়া কতটা বৃদ্ধি পেয়েছে তাদের জন্য আজকের আমাদের আর্টিকেল। হাজার হাজার বাঙালি মনের মধ্যে স্বপ্ন থাকে আমেরিকা যাওয়ার আমেরিকা সারা বিশ্বের মধ্যে উন্নত একটি দেশ।
বাংলাদেশ থেকে আমেরিকার যাওয়ার জন্য মোট খরচ আপনার 10 থেকে 12 লাখ টাকা লাগবে এর মধ্যে বিমান ভাড়া আলাদা বাংলাদেশের অনেক মানুষ আমেরিকায় যেতে চাচ্ছে অনেকে অনলাইনে বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে বিমান ভাড়া কত জানতে চাচ্ছেন। যারা বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে চাচ্ছেন তাদেরকে আগে জানতে হবে।

বাংলাদেশ থেকে আমেরিকায় কোন কোন এয়ারলাইন্স চলাচল করে তারপরে আপনারা জানতে পারবেন সেই এয়ারলাইন্সের বিমানের টিকিটের মূল্য কত হতে পারে। চলুন জেনে আসি বাংলাদেশ থেকে আমেরিকা যাওয়ার জন্য কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করেন।
  • ওয়াশিংটন এয়ারলাইন্স: ঢাকা টু আমেরিকার বিমান ভাড়া ১, ৯৫,০০০ থেকে ২,০০০০০ টাকা
  • এঞ্জেলস এয়ারলাইন্স: ঢাকা টু আমেরিকার বিমান ভাড়া ১,৯৭,০০০ টাকা।
  • মিয়ামি এয়ারলাইন্স : ঢাকা টু আমেরিকার বিমান ভাড়া ১,৯৯,০০০ টাকা।
  • নিউ ইয়র্ক সিটি এয়ারলাইন্স : ঢাকা টু আমেরিকার বিমান ভাড়া ১,৯৬,০০০ টাকা।
  • শিকাগো এয়ারলাইন্স : ঢাকা টু আমেরিকার বিমান ভাড়া
  • ১,৯৫,০০০ টাকা
  • অস্ট্রিন এয়ারলাইন্স : ঢাকা টু আমেরিকার বিমান ভাড়া
  • ১,৯৩,০০০ টাকা।
  • ইন্ডিয়ান নাপলিস এয়ারলাইন্স : ১,৯৭,০০০ টাকা
  • বোস্টন এয়ারলাইন্স : ১,৯৪,০০০ টাকা।
  • আটলান্টা এয়ার লাইন্স : ১,৯৫,০০০ টাকা।
  • ফ্রান্সিসকো এয়ারলাইন্স : ১,৯৮,০০০ টাকা।

আমেরিকা টুরিষ্ট ভিসা খরচ

আপনি যদি আমেরিকায় টুরিস্ট ভিসা করতে চান তাহলে প্রথমে আপনাকে ভিসার ক্যাটাগরি সিলেক্ট করতে হবে আমেরিকার ভিসার অনেকগুলো ক্যাটাগরি রয়েছে আপনি কোন ক্যাটেগিরি পছন্দ অনুযায়ী যদি এটি আমেরিকা টুরিস্ট ভিসা করতে চান তাহলে সর্বোচ্চ খরচ হবে ৩০ থেকে ৩৫ হাজার টাকা এই টাকা শুধু আমেরিকার ভিসার খরচ।

আপনাকে আরো অন্যান্য খরচ যোগ করতে হবে বাংলাদেশের সবই এজেন্সির মাধ্যমে আমেরিকার টুরিস্ট ভিসা পাওয়া যায়। আপনি যদি এজেন্সি থেকে আমেরিকার ভিসা করেন তাহলে আপনার বিমানের দাম সহ আরো বিভিন্ন খরচ দিয়ে প্রায় চার লক্ষ টাকা থেকে ৫ লক্ষ টাকা খরচ পড়বে। অর্থাৎ আপনাকে টুরিস্ট ভিসার জন্য পাঁচ লাখ টাকা বাজেট ধরে রাখতে হবে।
অনেক সময় আমাদের আমেরিকা বিভিন্ন বিচার দাম সম্পর্কে জানার দরকার পড়ে। অনেকে আছে বাংলাদেশ থেকে আমেরিকায় কোন কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমন করার উদ্দেশ্যে চলে যাচ্ছে। কিন্তু তারা আমেরিকার বিভিন্ন ভিসার দাম সম্পর্কে কিছুই জানেনা। এখন আপনাদেরকে আমি আমেরিকার ভিসার খরচ জানাবো।

আমরা আপনি যদি আমেরিকা সরকারি ভাবে অথবা কোন কোম্পানি সরাসরি ভিসা পান তাহলে আপনার অনেকটাই খরচ কম পড়বে এবং আপনি যদি ইংরেজিতে ভালো পারদর্শী হতে হবে। তাহলে আপনি আমেরিকার ভিসার জন্য আবেদন করতে পারবেন আমেরিকার ১৮৫ ডলার থেকে ৩১৫ ডলার খরচ রয়েছে সাথে আবার আপনার অন্যান্য খরচে যোগ করতে হবে।

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে যাচ্ছেন কিন্তু এ বিষয়ে আপনার কোন ধারণা নেই যে আমেরিকা যেতে কত সময় লাগে বাংলাদেশ থেকে আশা করি জেনে যাবেন বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে কত সময় লাগে।
  • বাংলাদেশ থেকে আমেরিকার যেতে ওয়ান স্টপ বিমানের সময় লাগে ২৩ ঘণ্টা থেকে ২৪ ঘন্টা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে আমেরিকায় যেতে টু স্টপ বিমানের সময় লাগে ৩৯ ঘণ্টা থেকে ৪০ ঘণ্টা পর্যন্ত।
  • এই সময়ের মধ্যে আপনারা আমেরিকায় পৌঁছে যাবেন বাংলাদেশ থেকে আমেরিকায় বিমানে এই সময়টুকু লাগে যেহেতু বাংলাদেশ থেকে আমেরিকা অনেক দূরে তাই পৌঁছাতেও সময় বেশি লাগে।

শেষ বার্তাঃ আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪।বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা যারা আমেরিকা যেতে চাচ্ছিলেন এবং আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪ ও বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে চাচ্ছিলেন আপনারা নিশ্চয়ই আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন। আশা করছি আজকের আর্টিকেল আপনার কাছে অনেক ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তবে আপনার মূল্যবান মতামতটি কমেন্ট করে জানিয়ে দিতে ভুলবেন না।
এছাড়াও আপনি যদি প্রবাসী ও বিদেশী সম্পর্কে আরো তথ্য জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিতে পারেন। এছাড়াও নিত্য নতুন আপডেট আর্টিকেল পেতে আমাদের ওয়েব সাইটে ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন।আজ এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url