অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি

অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি এবং অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি এ বিষয় সম্পর্কে আপনারা অনেকে জানতে চেয়েছেন?আজকের আর্টিকেলের ভিতরে অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি এবং অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি এ বিষয় সম্পর্কে যাবতীয় সকল তথ্য আলোচনা করা হবে।তাই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন এবং অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি সেই সম্পর্কে জানুন।
অস্ট্রেলিয়া-কোন-কাজের-চাহিদা-বেশি
অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত, অস্ট্রেলিয়া শ্রমিকের বেতন এবং অস্ট্রেলিয়া সর্বনিম্ন বেতন কত আজকের আর্টিকেলের এই অংশটুকু পড়ে আমরা জানবো।আপনি যদি অস্ট্রেলিয়া কোন কাজের জন্য যেতে চান।তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কোন কাজের বেতন বেশি।তাই আপনাদের সুবিধার্থে আজকের আর্টিকেলের মধ্যে অনেক সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি এবং অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি সে সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃঅস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি।অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি

সূচনাঃঅস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি।অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি

অস্ট্রেলিয়া হচ্ছে সুন্দর ও পরিচ্ছন্ন একটি ডেইজি ২৩ শে সবকিছুর মধ্যে গোছালো বা পরিষ্কার পরিচ্ছন্নতার মূল্যায়ন সবচেয়ে বেশি করা হয়। তো সেই ক্ষেত্রে আপনারা যারা একটু পরিষ্কার থাকতে পছন্দ করেন।তারা চাইলে এই দেশটিতে যেতে পারেন এবং পরিষ্কার পরিচ্ছন্ন লোক ও স্মার্ট লোক এবং অভিজ্ঞ লোকদের বেশি মূল্যায়ন করে থাকে। আজকে আপনাদেরকে জানাবো অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি এই সম্পর্কে চলুন জেনে আসি।
বর্তমানে অস্ট্রেলিয়া অনেক কাজের চাহিদা রয়েছে সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া বিভিন্ন কাজের ক্যাটাগরিতে অনেক লোক নিয়োগ দিচ্ছে তাহলে আপনারা যারা অস্ট্রেলিয়া যেতে চাচ্ছেন এবং চাইলে জানতে পারবেন অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি কারণ আপনি যদি সেই কাজের উপর অভিজ্ঞতা নিয়ে অস্ট্রেলিয়ায় যান তাহলে আপনার কাজের মূল্যায়ন বেশি করা হবে এবং আপনার বেতন বেশি ধরা হবে।
 অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি সেগুলোর উল্লেখযোগ্য হলোঃ 
অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশিঃ 
  • ইলেকট্রিশিয়ান
  • কনস্ট্রাকশন
  • ড্রাইভিং
  • মেকানিক্যাল
  • ক্লিনার
  • গবাদি পশু পালন
  • কৃষিকাজ
  • ওয়েল্ডিং মিস্ত্রি
উপরোক্ত কাজগুলোর মধ্যে যেকোনো একটি কাজের ওপর আপনার যদি ভালো মানের অভিজ্ঞতা থাকে। তাহলে আপনি অস্ট্রেলিয়া গিয়ে কাজ পাবেন এবং আপনার কাজের অভিজ্ঞতা থাকলে আপনার বেতনও বেশি হতে পারে। এছাড়া ও আপনি যদি অস্ট্রেলিয়া যেতে চান তাহলে অবশ্যই আপনাকে অস্ট্রেলিয়ার ভাষা জানা থাকতে হবে তাহলে আপনার জন্য আরও বেশি ভালো।

অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি

আপনি যদি অস্ট্রেলিয়া যেতে চান এবং আপনি যদি অস্ট্রেলিয়ার কোন কাজের বেতন বেশি সম্পর্কে জানতে চান তাহলে আজকে আমাদের প্রতিবেদনটি পড়ে জেনে নিতে পারবেন অস্ট্রেলিয়ার কোন কাজের বেতন বেশি।উন্নত কয়টি দেশের মধ্যে অস্ট্রেলিয়া অন্যতম একটি দেশে দেশে অল্প পরিশ্রম করে অনেক বেশি পর্যন্ত ইনকাম করতে পারেন ন্যূনতম একজন ব্যক্তি 5 থেকে 12 লাখ টাকা খরচ হয় বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে।
এরপরে আপনি অস্ট্রেলিয়া গিয়ে ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতনের কাজ করতে পারবেন যদি আপনার অভিজ্ঞতা থাকে তাহলে আরও বেশি বেতন হতে পারে। তবে একজন ব্যক্তি কত টাকা বেতন পাবে সেটা নির্ভর করবে তার কাজের ক্যাটাগরির উপরে এবং তার যদি অভিজ্ঞতা থাকে তাহলে তার কাজের উপর ভিত্তি করে তার বেতন বেশি হয়।
অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশিঃ 
  • হোটেল বয়ের কাজের বেতন : ৬০ হাজার থেকে ৯০ হাজার টাকা।
  • লেবারের কাজের বেতন :৪০ হাজার থেকে ৮০ হাজার টাকা।
  • শ্রমিকের কাজের বেতন :৫০ হাজার থেকে ৯০ হাজার টাকা ।
  • কৃষি কাজের বেতন :৬০ হাজার থেকে ১ লক্ষ টাকা।
  • ক্লিনার এর কাজের বেতন: ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা।
  • কারখানার কাজের বেতন :৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা
উপরোক্ত সকল তথ্যগুলো উঠানামা করতে পারে আপনি যদি এই সকল কাজের ওপর দক্ষতা অভিজ্ঞতা নিয়ে যেতে পারেন তাহলে আপনার বেতন আরো বেশিও হতে পারে।

অস্ট্রেলিয়া শ্রমিকের বেতন

আপনারা যারা অস্ট্রেলিয়ার শ্রমিক হিসেবে কাজ করতে যেতে চান এবং আপনারা যারা জানতে চান যে অস্ট্রেলিয়ার শ্রমিকের বেতন কত হতে পারে তাদের জন্য আজকের বর্তমানে অস্ট্রেলিয়া শ্রমিকের বেতন কত জানুন। যাদের অস্ট্রেলিয়া যাওয়ার প্রবল ইচ্ছা থাকে তারা আরো জানতে চাই অস্ট্রেলিয়া এক টাকার পরিমাণ বাংলাদেশে কত টাকা হতে পারে আপনারা কি জানেন।
অস্ট্রেলিয়া টাকার নাম হচ্ছে অস্ট্রেলিয়ান ডলার। অস্ট্রেলিয়ার এক ডলার সমান বর্তমানে বাংলাদেশের ৭২.২৪ টাকা বাংলাদেশি।অস্ট্রেলিয়ায় যে সকল কাজে চাহিদা বেশি সেই সকল কাজগুলোর ইলেকট্রিশিয়ান মেকানিক্যাল ও ড্রাইভিং এই সকল কাজের প্রচুর চাহিদা রয়েছে অস্ট্রেলিয়ায় তো আপনি যদি এই কাজগুলো সম্পর্কে অভিজ্ঞতা থাকে।

তাহলে আপনার পিছন ফিরে তাকানোর আর দরকার হবে না কারণ এইসব কাজগুলোর উপর বর্তমানে প্রতিমাসে বেতন দিয়ে থাকে অস্ট্রেলিয়া ডলারে ২৫০০ ডলার থেকে তিন হাজার ডলার পর্যন্ত যা বাংলাদেশী টাকায় ১ লক্ষ আশি হাজার টাকা থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত।

এছাড়া ড্রাইভিং, ওয়েল্ডিং মিস্ত্রি ও ক্লিনার এর কাজগুলো মোটামুটি ভালো চাহিদা রয়েছে। এই কাজগুলোর উপর আপনার যদি অভিজ্ঞতা না থাকে তাহলে এই সকল ভিসায় অস্ট্রেলিয়া যাওয়া যাবে না। তাহলে বুঝতেই পারছেন যে এই সকল কাজের ওপর আপনার শুধু অভিজ্ঞতা থাকলে চলবে না। অভিজ্ঞতার সাথে আপনার সার্টিফিকেট ও থাকতে হবে।
এই সকল কাজের উপর অস্ট্রেলিয়ার ডলার প্রতি মাসে দিয়ে থাকে ১৫০০ থেকে ২০০০ ডলার পর্যন্ত। বাংলাদেশি টাকায় ১ লক্ষ টাকা থেকে ১ লক্ষ ৪৫ হাজার টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকবেন। এছাড়া বাকি যে সকল কাজ রয়েছে যেমন কৃষি কাজ গবাদি পশু পালন বিভিন্ন খামারে কাজের সর্বনিম্ন বেতন বাংলাদেশী টাকায় ৪৫০০০ টাকা থেকে শুরু করে ৭০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

অস্ট্রেলিয়া সর্বনিম্ন বেতন কত

যারা অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক এবং অস্ট্রেলিয়ার কাজের কত বেতন হতে পারে সর্বনিম্ন অস্ট্রেলিয়ার বেতন কত হতে পারে এই সম্পর্কে জানেন না এবং জেনে যেতে চান তাদের জন্য আজকের আমাদের এই প্রতিবেদনটি। অস্ট্রেলিয়া একজন শ্রমিকের ঘন্টা প্রতি কাজ করানো হয় একজন শ্রমিক ডিউটি ঘন্টায় কাজ করে তাহলে তার পারিশ্রমিক সর্বনিম্ন প্রতি ঘন্টায় ২১.৩৮ অস্ট্রেলিয়ান ডলার।
যা বাংলাদেশী টাকায় ১৫৬৮. ৩৯ টাকা। অর্থাৎ বাংলাদেশে ১ হাজার ৫০০ শত।সেই হিসাব করে একজন শ্রমিকের মাসে ইনকাম করা হয় ৩৪২০.৮ অস্ট্রেলিয়ান ডলার যা বাংলাদেশী মুদ্রায় ২৫০৯৪১.৭১ টাকা। অস্ট্রেলিয়ার সাধারণত সর্বনিম্ন বেতন হয় কৃষি কাজ, গবাদি পশু পালন, ক্লিনিং, খামার এর কাজের বেতন সর্বনিম্ন হয়ে থাকে। এই কাজগুলো করে আপনি বাংলাদেশী ৪৫ হাজার টাকা থেকে শুরু করে ৭০ হাজার টাকা পর্যন্ত আপনার বেতন হয়ে থাকবে অস্ট্রেলিয়ায়।

অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত

আপনারা যারা অস্ট্রেলিয়া গিয়ে শিকার করার উদ্দেশ্যে যেতে চাইছেন এবং অস্ট্রেলিয়ায় কৃষি কাজের বেতন কত হতে পারে এই সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আজকে আমরা নিয়ে এসেছি অস্ট্রেলিয়ায় কৃষিকাজের বেতন কত হতে পারে এই সম্পর্কে তথ্য।

প্রতিবছর অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন কাজের জন্য শ্রমিক নিয়োগ দেওয়া থাকে সেই সাথে বাংলাদেশ থেকেও হাজার হাজার মানুষ অস্ট্রেলিয়া কাজের উদ্দেশ্যে যায় অনেকেই কৃষি কাজের জন্য যেতে ইচ্ছুক তবে কৃষিকাজের জন্য অস্ট্রেলিয়ায় কতটুকু পারিশ্রমিক দেওয়া হয় এই সম্পর্কে জানতে অনেকের আগ্রহ রয়েছে।
বর্তমানে অন্যান্য দেশে তুলনায় অস্ট্রেলিয়া কৃষিকাজের ব্যাপক চাহিদা রয়েছে অস্ট্রেলিয়াতে কৃষি কাজের জন্য আপনি যদি যেতে চান তাহলে আপনার ৭ লক্ষ থেকে আট লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে।
অস্ট্রেলিয়ার কৃষি ভিসার জন্য সর্বনিম্ন মোট ৯ থেকে ১১ লক্ষ টাকা খরচ হতে পারে। কারন অস্ট্রেলিয়া কৃষি ভিসার মধ্যে কয়েকটা ক্যাটাগরির কৃষি কাজ রয়েছে।

আর সেই কৃষি কাজের ক্যাটাগরির উপর নির্ভর করে অস্ট্রেলিয়ার কৃষিকাজের বেতনের টাকা ও নির্ভর করে এছাড়া দেশটির উন্নত আধুনিক যন্ত্রপাতি থাকায় সব ধরনের কৃষি কাজে অনেক সুযোগ সুবিধা পাওয়া যাবে। বর্তমানে অস্ট্রেলিয়ায় যে কোন কৃষি কাজের বেতন ৫০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত তবে আপনার যদি কৃষি কাজের ওপর ভালো অভিজ্ঞতা থাকে তাহলে প্রতি মাসে এর চেয়ে আরো বেশি টাকা ইনকাম করতে পারবেন ।

অস্ট্রেলিয়া সর্বোচ্চ বেতন কত

অস্ট্রেলিয়ার বেতন সাধারণত কর্মঘন্টার ওপর নির্ভর করে নির্ধারণ করা হয়। অস্ট্রেলিয়া সর্বোচ্চ বেতন কত এ সম্পর্কে আপনারা কি জানেন যারা অস্ট্রেলিয়ায় যেতে চাচ্ছেন এবং সর্বোচ্চ বেতন কত হতে পারে। একজন অস্ট্রেলিয়ার শ্রমিকের প্রতি ঘন্টার সর্বনিম্ন বেতন ২১.৩৮ অস্ট্রেলিয়ান দরজা বাংলাদেশী টাকায় ১,৫৬৮.৩৯ টাকা। বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ অস্ট্রেলিয়ার যায়।
 অস্ট্রেলিয়া টাকার নাম হচ্ছে অস্ট্রেলিয়ান ডলার। অস্ট্রেলিয়ার এক ডলার সমান বর্তমানে বাংলাদেশের ৭২.২৪ টাকা বাংলাদেশি।অস্ট্রেলিয়ায় যে সকল কাজে চাহিদা বেশি সেই সকল কাজগুলোর ইলেকট্রিশিয়ান মেকানিক্যাল ও ড্রাইভিং এই সকল কাজের প্রচুর চাহিদা রয়েছে।অস্ট্রেলিয়ায় যদি আপনার এই কাজগুলো সম্পর্কে অভিজ্ঞতা থাকে।

তাহলে আপনার পিছন ফিরে তাকানোর আর দরকার হবে না কারণ এইসব কাজগুলোর উপর বর্তমানে প্রতিমাসে বেতন দিয়ে থাকে অস্ট্রেলিয়া ডলারে ২৫০০ ডলার থেকে তিন হাজার ডলার পর্যন্ত যা বাংলাদেশী টাকায় ১ লক্ষ আশি হাজার টাকা থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত।অস্ট্রেলিয়ায় সাধারণত মেকানিক্যাল ইলেকট্রিশিয়ানদের সবচেয়ে বেশি বেতন দেয়া হয় শ্রমিক হিসেবে। এছাড়াও যারা অস্ট্রেলিয়ার ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করে তাদের বেতন অনেক বেশি হয়ে থাকে।

শেষ কথাঃ অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি।অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি

আজকের আর্টিকেলের ভিতরে আপনাদের সামনে আলোচনার করার চেষ্টা করেছি অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি এবং অস্ট্রেলিয়া কোন কাজের বেতন বেশি এ বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য।আশা করছি আজকের আর্টিকেল পড়ে আপনার কাছে অনেক ভালো লাগলো, যদি ভালো লাগে তাহলে আপনার মূল্যবান মতামতটি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আজকের আর্টিকেল আপনার কাছে যদি তথ্যবহুল বলে মনে হলে আর্টিকেলটি সকলের মাঝে শেয়ার করুন।এছাড়াও আপনি প্রবাসী সম্পর্কিত আরো তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।কারণ আলোড়ন আইটি আপনাদের সুবিধার্থে প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকে।তাই সবার আগে পোস্ট পেতে আমাদের সঙ্গেই থাকুন।আজ এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url