ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম - ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং

প্রিয় পাঠক আপনি কি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নিয়ম এ বিষয় সম্পর্কে তথ্য প্রযুক্তি করছেন বা জানতে চাচ্ছেন?তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য কেননা আজকের আর্টিকেল এর মধ্যে আলোচনা করতে চলেছি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
ডাচ-বাংলা-ব্যাংক-একাউন্ট-খোলার-নিয়ম
তাই আপনি যদি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম এ বিষয় সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।আশা করছি আপনি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে উপকৃত হবেন আজকের এই আর্টিকেল থেকে।
পোস্ট সূচীপত্রঃডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং

উপস্থাপনাঃ ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং

বাংলাদেশের বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠান কারিদের মধ্যে জনপ্রিয় ব্যাংকিং সেবা প্রদানকারী ব্যাঙ্গালোর মধ্যে অন্যতম হলো ডাচ বাংলা ব্যাংক।ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশ ও নেদারল্যান্ডের যৌথ উদ্যোগে ১৯৯৬ সালের এই ব্যাংক প্রথম যাত্রা শুরু করেন।ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং সম্পর্কে আজকের আরটিকেল থেকে আমরা জানবো।
ডাচ বাংলা ব্যাংকে আপনি নিরাপত্তার সাথে লেনদেন করতে পারবেন।বাংলাদেশের ব্যাংকিং খাত গুলোতে ডাজ বাংলা ব্যাংক খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।ডাচ বাংলা ব্যাংক এটিএম সর্ববৃহৎ নেটওয়ার্ক হিসেবে পরিচিতি লাভ করে।ডাচ-বাংলা(DDBL) ব্যাংকে ব্যাংকিং কার্যক্রম এর দিক থেকে বাংলাদেশের ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড সম্পূর্ণ নিরাপদ।ডাচ বাংলা ব্যাংকে গ্রাহকরা ব্যাংকিং কার্যক্রম গুলো ঘরে বসেই সম্পূর্ণ করতে পারে।

তাই আজকের আর্টিকেলে ডাচ বাংলা ব্যাংকিং তথ্য গুলোর মধ্যে ডাচ বাংলা একাউন্ট খুলতে কত টাকা লাগে, ডাচ বাংলা একাউন্ট কত প্রকার, ডাচ বাংলা অ্যাকাউন্ট চেক করার নিয়ম, সহ ডাচ বাংলা ব্যাংক হোম লোন তথ্য এবং ডাচ বাংলা ব্যাংক লোনের পরিমাণ মেয়াদ ইন্টারেস্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা হয়েছে।এর সাথে আপনারা ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার খোলার প্রয়োজনীয় ডকুমেন্ট জেনে নিতে পারবেন তাই চলুন ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে নিচে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ডাচ বাংলা ব্যাংক সম্পর্কে

Dutch Bangla Bank Limited ডাচ বাংলা ব্যাংক এর শর্ট ফর্ম হলো (DBBL)।ডাচ বাংলা ব্যাংক চালু করেন এটিএম শাহাবুদ্দিন আহমেদ।ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড বাংলাদেশ ও নেদারল্যান্ডের যৌথ উদ্যোগে গড়ে ওঠা একটি প্রতিষ্ঠান ১৯৯৬ সালের।
ডাচ বাংলা ব্যাংক ১৯৯৬ সালের ৩ জুন যাত্রা শুরু করে।ডাচ বাংলা ব্যাংক বেসরকারি ব্যাংক গুলোর মধ্যে অন্যতম ও সেরা।ডাচ বাংলা ব্যাংক এ রয়েছে নানান সুবিধা।ছাত্র-ছাত্রী থেকে শুরু করে চাকুরীজীবী এবং ব্যবসায়ী সকলেই অ্যাকাউন্ট খুলতে পারবেন।বাংলা ব্যাংকে ঘরে বসে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেই লেনদেন করা যায়।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট কত প্রকার

আপনি যদি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে চান তার পূর্বে জেনে নিন ডাচ বাংলা ব্যাংক একাউন্ট কত প্রকার।কারণ আপনি যদি একটি একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে অবশ্যই আগে জানতে হবে অ্যাকাউন্ট খোলার নিয়ম আপনি যদি একটি অ্যাকাউন্ট ডাচ বাংলা খুলতে চান, কোন ধরনের অ্যাকাউন্ট খুলবেন বা অ্যাকাউন্ট কত প্রকার সেটি আপনাকে আগে জানতে হবে।কারণ ডাচ বাংলা ব্যাংক একাউন্টের ব্যবহারকারীদের ওপর নির্ভর করে।
ডাচ বাংলা ব্যাংক একাউন্টে মূলত দুই প্রকারঃ
  • সেভিংস অ্যাকাউন্ট
  • স্টুডেন্ট একাউন্ট
আপনি মূলত ডাচ বাংলা ব্যাংকে এই দুই ধরনের একাউন্ট খুলতে পারবেন আপনি যদি অবশ্যই স্টুডেন্ট হন তাহলে আপনাকে অবশ্যই স্টুডেন্ট একাউন্ট খুলতে হবে আর কেউ যদি সেভিংস একাউন্ট খুলতে চান তাও পারবেন পারবেন।আপনি যদি মনে করেন তাহলে আপনি দুই ধরনের অ্যাকাউন্ট খুলে আপনি সকল রকম সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন ডাচ বাংলা সকল একাউন্ট থেকে।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

এবারে আমরা জানবো ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে।ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট খোলার জন্য কি কি কাগজপত্র প্রয়োজন হয় সেগুলো জেনে নিন।
  • জাতীয় পরিচয় পত্রের কপি
  • দুই কপি রঙ্গিন সাইজের পাসপোর্ট ছবি
  • নমিনির জাতীয় পরিচয় পত্রের এক কপি ফটোকপি
  • নবীনির এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি।
এই সমস্ত কাগজপত্র নিয়ে আপনাকে ডাচ বাংলা ব্যাংকের শাখা অথবা ফাস্ট ট্রাক অফিসে যেতে হবে।সেখানে আপনি একাউন্ট খোলার জন্য একটি ফর্ম পাবেন সেটি পূরণ করে ও আপনার প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে।প্রাথমিক ডিপোজিট জমা দিয়ে ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে পারবেন।
ডাচ বাংলা ব্যাংক একাউন্ট ওপেন ফ্রম Dutch Bangla bank account opening form. সঠিকভাবে পূরণ করতে হবে যদি কোথাও বুঝতে না পারেন তাহলে ব্যাংক কর্তৃপক্ষ যে কাউরে সহযোগিতা নিতে পারবেন।শান্তি সম্পূর্ণ পূরণ করা হয়ে গেলে দায়িত্ব রত অফিসার আপনার অ্যাকাউন্ট খুলে দিবেন।

আপনার একাউন্ট সচল রাখার জন্য ব্যাংকের ন্যূনতম জমার পরিমাণ উল্লেখ করে ব্যাংকের জমার ক্যাশ কাউন্টারে টাকা জমা দিতে হবে।ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার পূর্বে অবশ্যই আপনি এ সমস্ত বিষয়গুলো সম্পর্কে জানতে হবে।এছারা ব্যাংকে একাউন্ট খোলার পূর্বে কেমন ধরনের অ্যাকাউন্ট খুলবেন তা আগে সিলেক্ট করে নিবেন।

ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার ফরম

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকে যেকোনো ধরনের একাউন্ট খুলতে চান তাহলে অবশ্যই একটি ফর্ম সংগ্রহ করতে হবে।ফর্মটি আপনি ডাচ-বাংলা ব্যাংকের নিকটস্থ ব্রাঞ্চ অথবা ডাচ বাংলা ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।
ডাচ বাংলা ব্যাংক লিমিটেড(DBBL) অফিসিয়াল ওয়েবসাইট থেকে যেকোনো ফর্ম ডাউনলোডের জন্য download from এখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।যা পরবর্তীতে আপনি যেকোন কম্পিউটারের দোকান থেকে প্রিন্ট করে নিতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার প্রয়োজনীয় ডকুমেন্ট পত্র

ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট খোলার জন্য যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট আপনি কি সঙ্গে করে নিয়ে আসতে হবে তা আজকের এই আর্টিজলে আপনাদের জানিয়ে দেবো যা জানা অতি জরুরী। কারণ অ্যাকাউন্ট খুলতে যাওয়ার পূর্বে আমরা অনেকেই ভুল করে প্রয়োজনীয় কাগজপত্র রেখে চলে যায়। কেননা আপনি যে একাউন্ট এর মালিকানা থাকবেন সেই সমস্ত কাগজপত্র ব্যাংক কর্তৃপক্ষের কাছে জমা থাকবে।চলুন জেনে আসি সেভিংস একাউন্ট খোলার জন্য বা ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার প্রয়োজনীয় ডকুমেন্ট গুলোঃ
  • সর্বপ্রথম এনআইডি কার্ডের ফটোকপি
  • পাসপোর্ট সাইজের সদ্য তোলা দুই কপি রঙিন ছবি
  • টিন সার্টিফিকেট
  • ট্যাক্স সার্টিফিকেট
এ সমস্ত কাগজপত্র থাকলে আপনি ডাচ বাংলা ব্যাংকে সেভিংস একাউন্ট খুলতে পারবেন ডাচ বাংলা সেভিংস একাউন্ট খুলতে হলে অবশ্যই আপনাকে সকল ডকুমেন্ট সঙ্গে আনতে হবে।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে

উপরের আলোচনা থেকে আমরা জানলাম ডাচ বাংলা সেভিংস অ্যাকাউন্ট খুলতে হবে কিভাবে এবং প্রয়োজনীয় কাগজপত্র সম্পর্কে।এবারে আমরা জানবো ডাচ বাংলা একাউন্ট খুলতে কত টাকা লাগে।ডাচ বাংলা একাউন্ট খুলতে মূলত ৫০০ টাকা প্রয়োজন হয় আপনার অ্যাকাউন্টটি সচল রাখার জন্য।
তাই আপনি যদি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে অবশ্যই আপনাকে ৫০০ টাকা অ্যাকাউন্ট সচল রাখার জন্য জমা দিতে হবে।ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার সঙ্গে ৫০০ টাকা জমা করবেন। একাউন্ট চালু হওয়ার ০২ থেকে ০৩ দিনের মধ্যেই আপনাকে একটি এটিএম কার্ড প্রদান করা হবে।

ডাচ বাংলা ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট এর সুবিধা

  • ডান্স বাংলা ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট এর সুবিধা রয়েছে নানা রকম তা হলোঃ
  • ডাচ বাংলা ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট আপনারা লাইফ টাইম ব্যবহার করতে পারবেন
  • কোন ফ্রি ছাড়াই ইনস্ট্যান্ট এটিএম কার্ড
  • ডাচ বাংলা ব্যাংকের যে কোন ব্রাঞ্চ থেকে টাকা জমা উত্তোলন ও এটিএম বুথ থেকে খুব সহজে টাকা উত্তোলন করতে পারবেন।
  • রকেট একাউন্টের সাথে ডাচ বাংলা ব্যাংকের স্টুডেন্ট একাউন্টে লিংক যুক্ত করতে পারবেন।
  • ইন্টারনেট ব্যাংকিং( I banking) ব্যবহার করতে পারবেন।
  • সেভিংস অ্যাকাউন্ট এর থেকে স্টুডেন্ট একাউন্টে ইন্টারেস্ট রেট একটু বেশি থাকে।
  • two factor authentication ব্যবহার করতে পারবেন।( 2 FA)

ডাচ বাংলা ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট এর অসুবিধা

ডাচ বাংলা ব্যাংক কে স্টুডেন্ট একাউন্টের সুবিধার পাশাপাশি কিছু অসুবিধাও রয়েছে সেগুলো হলোঃ
  • স্টুডেন্ট একাউন্টে কোন ধরনের চেক প্রদান করা হয় না(তবে জানা যায় নতুন আপডেট চেক প্রদান করার ব্যবস্থা চালু হতে পারে দ্রুত )
  • লেনদেন করার ক্ষেত্রে লিমিটেশন রয়েছে
  • ৫ হাজার টাকার ওপরে ব্যালেন্স থাকলে ৬ মাস অন্তর ১০০ টাকা মেইনটেন্স ফ্রি এবং ১৫ টাকা ভ্যাট প্রদান করতে হবে।
  • এক অর্থ বছরে আপনার একাউন্টের ব্যালেন্স যদি এক লক্ষ টাকার বেশি হয় তাহলে ১৫০ টাকা ফ্রি প্রদান করতে হবে।
  • তাছাড়া ডান্স বাংলা ব্যাংকে তেমন কোন স্টুডেন্ট অসুবিধা নেই DBBl স্টুডেন্ট ব্যাংকে অসুবিধার থেকে সুবিধা অনেক গুণ বেশি।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম

আজকে আপনাদের জানাবো ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।কিভাবে আপনারা ঘরে বসে খুব সহজেই ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খুলতে পারবেন সে বিষয়ে যাবতীয় সকল তথ্য নিচে উল্লেখ করা হলোঃ
  • সর্বপ্রথম অ্যান্ড্রয়েড ডিভাইস হলে Play Store অথবা গুগল থেকে অ্যান্ড্রয়েড ডিভাইজে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং অ্যাপ রকেট(Rocket) অ্যাপস টি ইন্সটল করে নিতে হবে।
  • অ্যাপসটি ইন্সটল করার পরে সিলেক্ট ল্যাঙ্গুয়েজ অপশন আসবে সেখানে ল্যাংগুয়েজ সিলেক্ট করে নিতে হবে।
  • অ্যাপসটি ওপেন করলে মোবাইল নাম্বার চাইবে তারপর আপনার মোবাইল নাম্বারটি দিতে হবে (এরপর নেক্সট করতে হবে)
  • ডাচ বাংলা ব্যাংক থেকে আপনার ফোনে একটি কল আসবে।সেই কলে আপনাকে বলবে যার ডিজিট নতুন পিন দিন।এরপর আপনাকে ফোনের ডায়াল প্যাড অন করে ০৪ ডিজিটের যেকোনো সংখ্যার পিন ডায়ালপ্যাড থেকে ডায়াল করে দিতে হবে।
  • পিন নাম্বার সম্পূর্ণ হয়ে গেলে সিকিউরিটি কোড অপশন অটোফিল হবে।তারপরে আপনার পিন অপশন থাকবে সেখানে আপনার ৪ ডিজিটের পিনটি নিচে দিতে হবে (এরপর নেক্সট করবেন )
  • এরপর আপনাকে অ্যাপসের ভেতরে গিয়ে আপনাকে আপডেট KYC বাটনে ক্লিক করে আপনার সঠিক তথ্য দিতে হবে।
  • KYC সঠিক তথ্য দেওয়া হয়ে গেলে শেষ অপশনে আপনার এনআইডির সামনের ও পেছনের ছবি চাইবে সেখানে আপনার ফোন থেকে ছবি তুলে তা আপলোড করে দিতে হবে।
  • আপলোড করা সম্পন্ন হয়ে গেলে কিছু পার্সোনাল তথ্য চাইবে সেখানে আপনার সঠিক তথ্যগুলো দেওয়ার পরে সাবমিট করে দিন।
এভাবেই আপনি ঘরে বসে খুব সহজে নিজের স্মার্ট মোবাইল ফোন দিয়ে ডাচ বাংলা( DBBL)মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খুলতে পারবেন।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং

আপনি নিশ্চয়ই মনে মনে ভাবছেন ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং কি?ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং হলো সাধারণত ডাচ বাংলা ব্যাংক তার নাম পরিবর্তন করে নাম রেখেছে রকেট যা একটি মোবাইল সার্ভিস এর মাধ্যমে ব্যবহার করা যায়।আপনি এই সার্ভিসটি যে কোন এন্ড্রয়েড ফোনেই মোবাইল ব্যাংকিং সেবা খুলতে পারবেন।
আপনি যখন এই ব্যাংকে একাউন্টে মোবাইলে খুলবেন তখন তার নাম হবে রকেট বা ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট। যার মাধ্যমে বর্তমানে হাজারো মানুষ হাতের মুঠোয় ব্যবহার করে লেনদেন করছেন।অর্থাৎ ডাচ বাংলা ব্যাংকের আরেকটি প্রতিষ্ঠান হলো ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং ব্যবস্থার নতুন নাম রকেট।ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং যে সে প্রথম মোবাইল ব্যাংকিং হিসেবে পরিচিত লাভ করে যার নাম আমরা রকেট হিসেবে জানি।

ডাচ বাংলা ব্যাংক হোম লোন

এখন আমরা জানবো ডাচ বাংলা ব্যাংক হোম লোন ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য সম্পর্কে সেগুলো নিচে উল্লেখ করা হলোঃ
  • ডাচ বাংলা ব্যাংক থেকে লোন নিয়ে আপনি বাড়ি ফ্ল্যাট কিংবা যে কোন কিছু ক্রয় করতে পারবেন।
  • ডাচ বাংলা ব্যাংক থেকে আপনি হোম লোন হিসেবে সর্বোচ্চ ২ কোটি টাকা পর্যন্ত লোন গ্রহণ করতে পারবেন।এর বেশি আপনি লোন নিতে পারবেন না।
  • সিটি কর্পোরেশন এলাকায় আপনি বাড়ি তৈরি করতে পারবেন ডাচ বাংলা হোম লোন নিয়ে।
  • ডাচ বাংলা ব্যাংক থেকে আপনি অনেক সুযোগ সুবিধা পাবেন এখান থেকে হোম লোন নিলে যেমন রিফাইনেন্সের সুবিধা।
  • ডাচ বাংলা ব্যাংক হোম লোন এ ইন্টারেস্ট সর্বোচ্চ ৮%।
এ সমস্ত তথ্য গুলোই হল ডাচ বাংলা ব্যাংক হোম লোনের সকল সুযোগ সুবিধা।ডাচ বাংলা ব্যাংক শুধু হোম লোন নয় আরো বিভিন্ন ধরনের লোন দিয়ে থাকে।যেকোনো ধরনের লোন নিতে চাইলে ডাচ-বাংলা ব্যাংক কর্তৃপক্ষ সঙ্গে যোগাযোগ করুন।

ডাচ বাংলা ব্যাংকের লোনের পরিমাণ মেয়াদ ইন্টারেস্ট সম্পর্কে

ডাচ বাংলা ব্যাংকের প্রায় সকল ধরনের লোক এই সেভিংস বা লোনের জন্য আবেদন করতে পারবেন।ডাচ বাংলা ব্যাংকে লোনের পরিমাণ সর্বনিম্ন ৫০০০০ হাজার থেকে সর্বোচ্চ ২ কোটি টাকা পর্যন্ত হোম লোন ও নর্মাল লোন সর্বোচ্চ ২০ লাখ টাকা পর্যন্ত আপনি ডাচ বাংলা ব্যাংক থেকে ঋণ গ্রহণ করতে পারবেন।মাসিক কিস্তি হিসেবে আপনি এই লোন পরিশোধ করতে পারবেন।শহীদ করার জন্য সর্বোচ্চ সময় পাবেন পাঁচ বছর।

ডাচ বাংলা ব্যাংক সম্পর্কে সাধারণ প্রশ্ন(FAQ)

প্রশ্ন০১ঃ ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে?
উত্তরঃ ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে কোন টাকা লাগে না শুধুমাত্র একাউন্ট সচল রাখার জন্য প্রাইমারি অবস্থায় ৫০০ টাকা ১০০ টাকা ১০০০ টাকা ২০০০ টাকা পর্যন্ত ডিপোজিট করতে হয়।আর এই টাকা আপনার ব্যাংক একাউন্টেই থাকবে।
প্রশ্ন০২ঃ ব্যাংক একাউন্ট খোলার কতদিন পর চেক বই পাওয়া যায়?
উত্তরঃ একাউন্ট খোলার ১৫ থেকে ৩০ দিনের মধ্যেই চেক বই পাওয়া যায়
প্রশ্ন০৩ঃ ডাচ বাংলা হোম লোনের সুদের হার কত%?
উত্তরঃ ডাচ বাংলা হোম লোনের সুদের হার ৮%
প্রশ্ন০৪ঃ ডাচ বাংলা ব্যাংক ও রকেট কি একই ধরনের?
উত্তরঃডাচ বাংলা ব্যাংক ও রকেট হলো একটি মোবাইল ব্যাংকিং সেবা।

শেষ কথা।ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আজকের আর্টিকেল ইতিমধ্যে সম্পূর্ণ পড়ে জানতে পেরেছেন ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ও একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে ডাচ বাংলা ব্যাংক সম্পর্কে সকল তথ্য গুলো সঠিক ভাবে জানতে পেরেছেন।
আজকের আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো তা আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিবেন আমাদের কমেন্ট বক্সে।আজকে আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে ছড়িয়ে দিন আত্মীয় এবং সকলের কাছে।এতক্ষণ সময় ধরে আজকের আর্টিকেল পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।এছাড়াও নিত্য নতুন আর্টিকেল পড়তে চাইলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url