জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024

আপনি যদি সরকারিভাবে কাজের বিষয়ে জর্ডান যেতে চান তাহলে অন্যতম মাধ্যম হলো বোয়েসেল।সম্প্রতি সময়ে জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশিত করা হয়েছে।তাই আপনি যদি জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলের এই অংশটুকু পড়ে জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024  সম্পর্কে জেনে নিন।
জর্ডান-বোয়েসেল-নিয়োগ-বিজ্ঞপ্তি-2024
জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তিতে বেশ কয়েকটি গার্মেন্টস এর শূন্য পদে জনবল নিয়োগের জন্য বাংলাদেশ থেকে কর্মী আহবান করা হচ্ছে।আপনারা যারা জর্ডানে গার্মেন্টস সেক্টরে চাকরি করতে ইচ্ছুক।সেক্ষেত্রে আপনি জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024  এর মাধ্যমে কাজের সুযোগ পাবেন।তাই জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024  সম্পর্কে পড়ুন।
পোস্ট সূচিপত্রঃজর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 

উপস্থাপনাঃসরকারিভাবে জর্ডানে যাওয়ার আবেদন শুরু কবে

সরকারিভাবে জর্ডানে যাওয়ার আবেদন শুরু হবে আগামী ১৬ই ফেব্রুয়ারি 2024 তারিখে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে শ্রমিকদের নিয়োগ করা হবে বলে জানিয়েছে বোয়েসেল(BOESL)।
জর্ডানে তিন বছরের চুক্তি অনুযায়ী শ্রমিকরা প্রতিদিন ৮ ঘন্টা এবং সপ্তাহে ছয় দিন কাজ করতে পারবে।অতিরিক্ত ঘণ্টা কাজ করলে অফার টাইম হিসেবে বেতন দেবে।তাই আপনি চাইলে যুক্তি না আমার নবায়ন করতে পারবেন অর্থাৎ চুক্তি বাড়াতে পারবেন।তাই আপনি যদি সরকারিভাবে জর্ডানে যাওয়ার আবেদন করতে চান তাহলে 16 ফেব্রুয়ারি 2024 তারিখে BOESL এর মাধ্যমে আবেদন করতে হবে।

জর্ডান গার্মেন্টসে মহিলা নিয়োগ

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 অনুযায়ী জর্ডানের নিডেল ক্রাফট গার্মেন্টস লিমিটেড এবং ইউনাইটেড ক্রিয়েশন গার্মেন্টস সেক্টরে মহিলা নিয়োগ করা হবে।নিডেল ক্রাফট গার্মেন্টস লিমিটেড এর নিয়োগ প্রাপ্ত শূন্য পদের নাম হচ্ছে সুইং মেশিন অপারেটর।নিডেল ক্রাফট গার্মেন্টস লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি পদ সংখ্যা রয়েছে ৫০ টি।

এই পদে আবেদন করার জন্য অবশ্যই প্রার্থীকে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে এবং বয়স হতে হবে ২০ থেকে ৩৬ বছরের মধ্যে তাহলে আপনি আবেদন করতে পারবেন আবেদন করার জন্য এই লিংকে ক্লিক করুন https://boesl.gov.bd/
ইউনাইটেড ক্রিয়েশন গার্মেন্টস ও আলম বাসেরা গার্মেন্টসেও শূন্য পদের নাম মেশিন অপারেটর।মেশিন অপারেটর পদে আবেদন করতে হলে অবশ্যই আপনাকে কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।ইউনাইটেড রেশন গার্মেন্টস এর পথ সংখ্যা যথাক্রমে ৫০টি ও ৩৩০ টি।

এই পথ শূন্য তালিকায় আবেদন করতে হলে অভিজ্ঞতা থাকতে হবে। তবে জর্ডান ফেরত কর্মীদের আবেদন গ্রহণযোগ্য হবে না বলে জানা গেছে। তবে হ্যাঁ সুদান ও প্রত্যাগত পাল্টে যে দক্ষতা ও অভিজ্ঞতার ভিত্তিতে কোম্পানি অগ্রাধিকার দেওয়া হবে খেতে পার্টিদের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে হতে হবে।

জর্ডান গার্মেন্টস পুরুষ নিয়োগ

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 এ মহিলা কর্মীর পাশাপাশি পুরুষকর্মী জন্য পদ খালি রয়েছে।তাই আপনারা যারা জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 এর নিয়ম অনুযায়ী আবেদন করতে চাচ্ছেন আর্টিকেলের এই অংশটুকু পড়ে জর্ডান গার্মেন্টস পুরুষ কর্মী নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে নিন।
জর্ডানে স্ট্রেইট লাইন গার্মেন্টস কোম্পানিতে পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে।পুরুষদের পছন্দের নাম মেশিন অপারেটর শূন্য পদের সংখ্যা চারটি প্রার্থীদের সংশ্লিপ্ত কাজে অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে আবেদন করার জন্য বয়স সীমা ২০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
জর্ডান ফেরত কর্মীদের জর্ডান বয়সের নিয়োগ আবেদন করলে আবেদন গ্রহণযোগ্য হবে না।তবে হ্যাঁ সুদান ও প্রত্যাগত প্রার্থীদের দক্ষতা অভিজ্ঞতার ভিত্তিতে অগ্রগত অধিকার দেওয়া হবে মেশিন অপারেটর কাজের জন্য।এক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে ২০ থেকে ৩৫ এর মধ্যে আবেদন করতে নিচের এই লিংকে ক্লিক করুন

জর্ডান গার্মেন্টস নিয়োগ 2024 শর্তাবলী)

  • গার্মেন্টসের মেশিন চালানোর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
  • কর্মীকে ন্যূনতম দুইটি মেশিনে কাজের দক্ষতা থাকতে হবে।
  • বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।
  • প্রতিদিন ৮ ঘন্টা ডিউটি সময়।
  • সাপ্তাহিকভাবে ০৬ দিন ডিউটি করতে হবে।
  • ওভারটাইম বাধ্যতামূলক নয়।(ইচ্ছাধীন)
  • কর্মসংস্থান চুক্তি তিন বছরের (নবায়নযোগ্য রয়েছে )
  • চাকরিতে যোগদানের সময় এবং তিন বছর চাকরির পর দেশে ফেরার বিমান ভাড়া রেকর্ডিং অফিসার বহন করবেন।
  • রেকর্ডিং অফিসার খাবার ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করবেন।
  • অন্যান্য শর্তাবলী জর্ডানের শ্রম আইনের অধীনে প্রযোজ্য হবে।
  • যাদের বিরুদ্ধে এদেশে বা জর্ডানে ফৌজদারি মামলা রয়েছে তাদের আবেদন গ্রহণযোগ্য করা হবে না।

জর্ডান গার্মেন্টস ভিসা আবেদন করার নিয়ম

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 অনুযায়ী আগ্রহী প্রার্থীরা কিভাবে জর্ডান গার্মেন্টস ভিসা আবেদন করবেন তা নিয়ে আজকের আর্টিকেলের এই অংশে আলোচনা করা হলো:
জর্ডেন গার্মেন্টস ভিসা আবেদন করার নিয়ম:
  • প্রথমেই আপনাকে গুগল ক্রোম অথবা যেকোনো ব্রাউজার থেকে বোয়েসেল(BOESL)লিখে সার্চ করতে হবে তাহলে বোয়াসেল এর ওয়েবসাইট চলে আসবে।এখান থেকে বয়েসের গার্মেন্টস ভিসা নোটিশ বোর্ডে ক্লিক করতে হবে।
  • জর্ডান গার্মেন্টস নিয়োগ সার্কুলার টির নোটিশ বোর্ড থেকে পাসের পিডিএফ ফরম্যাটে ক্লিক করে পিডিএফ ডাউনলোড করে নিতে হবে।
  • পিডিএফ ডাউনলোড সম্পূর্ণ হলে ওপেন করতে হবে।পিডিএফ ওপেন করলে সার্কুলারের নিচের দিকে অনলাইনে আবেদন করার লিংক দেখা যাবে এই লিংকে ক্লিক করলে আবেদন ফর্ন আপনার সামনে চলে আসবে।
  • আবেদন ফরমের প্রতিটি অংশে সঠিক তথ্য প্রদান করার পরে সাবমিট করতে হবে।আবেদন ফরম পূরণ করে সাবমিট করে দিলে আবেদন সম্পন্ন হয়ে যাবে।

জর্ডান বোয়েসেল গার্মেন্টস ভিসা বেতন কত

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 এ কয়টি গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সবগুলোতে কর্মী এবং পুরুষ এবং মহিলা নিয়োগ দেওয়া হয়েছে। পুরুষ এবং মহিলাদের ক্ষেত্রে বেতন সমপরিমাণ ধরা হয়েছে।আর্টিকেলের এই অংশ থেকে আমরা জানবো জর্ডান বোয়েসেল গার্মেন্টস ভিসা বেতন কত সে সম্পর্কে।
জর্ডান বোয়েসেল গার্মেন্টসে ভিসার বেতন দেওয়া হয় ১২৫ জিডি।০১ জর্ডানিয়ান দিনার জেডি সমান ১৫৫ টাকা।সেই হিসেবে কর্মীদের মাসিক বেতন ১৫৫ জেডি যা বাংলাদেশের টাকায় ২০ হাজার টাকা।হাজার টাকা মূলত মূল বেতন এবং দিনে আট ঘন্টা হিসেবে সপ্তাহে ছয় দিন কাজ করতে হবে।আর আপনি যদি ওভার টাইম হিসেবে আলাদা কাজ করেন তাহলে আলাদা বেতন দেওয়া হবে সে ক্ষেত্রে বেতনের পরিমাণ অনেক বৃদ্ধি পাবে।এছাড়াও জর্ডানে বোয়েসেল কাজের অনেক সুযোগ সুবিধা রয়েছে।

সরকারিভাবে জর্ডান যেতে কত টাকা লাগে

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 অনুযায়ী সরকারিভাবে জর্ডান যেতে কত টাকা লাগে বা আপনার জর্ডান যেতে কত টাকা খরচ হবে তা আজকের আর্টিকেলের এই অংশটুকু থেকে আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করবো।
মূলত বোয়েসেল মাধ্যমে জর্ডানে গার্মেন্টস ভিসায় যেতে বোয়া ছেলে সার্ভিস যাওয়া সহ বহির্গমন ট্যাক্, সার্ভিস চার্জের ১৫% ভ্যাট, বোয়েসেল রেজিস্ট্রেশন ফ্রি, স্মার্ট কার্ড ফ্রি, এবং ওয়েজ অনার্স কল্যাণ ফ্রিজ সকল খরচ নিয়োগ কারী কোম্পানি বহন করবে।সে ক্ষেত্রে সরকারি ভাবে জর্ডানে যেতে চাইলে আপনার খরচ হবে এক লক্ষ থেকে দেড় লক্ষ টাকা।আর আপনি যদি বেসরকারি ভাবে জর্ডানে যেতে চান তাহলে খরচ একটু বেশি হবে।

সরকারিভাবে জর্ডানে যেতে যে সমস্ত কাগজপত্র প্রয়োজন

  • সরকারিভাবে জর্ডানে যেতে যে সমস্ত কাগজপত্র আপনার প্রয়োজন হবে তা আর্টিকেলের এই অংশ থেকে জেনে নিন।
  • ০৪ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি
  • আসল পাসপোর্ট
  • এক সেট রঙিন এবং পাসপোর্ট এর পরিচয় পৃষ্ঠার চার্ট কাল ও সাদা ফটোকপি।
  • বর্তমান অফিসের পরিচয় পত্র বা উপস্থিত আইডি কার্ড
  • জাতীয় পরিচয় পত্র বা জন্মসনদ
  • আবেদনকারীর সকল শিক্ষাগত বা অভিজ্ঞতার প্রশংসাপত্র।

জর্ডান গার্মেন্টস ভিসা চেক করার নিয়ম

  • জর্ডান বয়সের নিয়োগ বিজ্ঞপ্তি 2024 অনুযায়ী সঠিকভাবে প্রমাণ করার পর আবেদনকারী চাইলে খুব সহজে জর্ডান গার্মেন্টস ভিসা চেক করতে পারবেন।কিভাবে আপনি জর্ডেন গার্মেন্টস ভিসা চেক করবেন এবং চেক করার উপায় সম্পর্কে এখন আলোচনা করবো।
  • পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই জর্ডান গার্মেন্টস ভিসা চেক করা যায়
  • প্রথমে গুগল ক্রোম এ দিয়ে http//www.moi.gov.jo/ ক্লিক করতে হবে।
  • এরপর মেনুতে গিয়ে আবেদনকারী পাসপোর্ট নাম্বার এবং রেফারেন্স নাম্বার দিয়ে ( Captcha) কোড পূরণ করে চেক বাটনে ক্লিক করলেই আপনার সামনে জর্ডান ভিসা স্ট্যাটাস চলে আসবে।

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর

  • প্রশ্ন০১ সরকারি ভাবে জর্ডান যেতে কত টাকা খরচ হয়?
  • উত্তর সরকারিভাবে জর্ডান যেতে ১ লক্ষ থেকে দেড় লক্ষ টাকা লাগে।
  • প্রশ্ন০২ জর্ডান গার্মেন্টস ভিসা বেতন কত?
  • জর্ডান গার্মেন্টস বিষয় বেতন ১২৫জি জেডি বা ২০ হাজার টাকা বাংলাদেশের মূল্য।
  • প্রশ্ন০৩ জর্ডান গার্মেন্টস ভিসায় যেতে কত বছর বয়স লাগে?
  • উত্তর জর্ডান গার্মেন্টস ভিসায় যেতে ২০ থেকে ৪০ বছর বয়স লাগে।
  • প্রশ্ন০৪ জর্ডান গার্মেন্টস ভিসা পেতে কত দিন সময় লাগে।
  • উত্তর জর্ডান গার্মেন্টস ভিসা পেতে ১৫ থেকে ৩০ দিন সময় লাগে।

শেষ কথাঃ জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024

প্রিয় পাঠক আজকের আর্টিকেল থেকে আমরা জানলাম জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি 2024 অনুযায়ী জর্ডানে গার্মেন্টস ভিসায় জনবল নিয়োগের সকল তথ্য ভিসা আবেদন প্রক্রিয়া চাকরির বেতনের সুযোগ-সুবিধা সহ বিস্তারিত তথ্য।আশা করছি আর্টিকেলটি পড়ে পাঠক উপকৃত হবে।আর্টিকেল সম্পর্কে কোন মতামত বা প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
এছাড়াও আপনি যদি নিত্য নতুন আপডেট আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন।আজকের আর্টিকেলে এ পর্যন্তই সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে এখানেই শেষ করছি।সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url