পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আপনি কি পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন বা খোঁজাখুঁজি করছেন কিন্তু সঠিক তথ্য খুঁজে পাচ্ছেন না?তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য হ্যাঁ বন্ধুরা আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে তথ্য। তাই চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক পাবনা তো ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
পাবনা-টু ঢাকা-আন্তঃনগর-পাবনা-এক্সপ্রেস-ট্রেনের-সময়সূচী-২০২৪
একই সাথে আপনারা আরো জানতে পারবেন পাবনা টু ঢাকা রুটে চালু হওয়া নতুন সদ্য আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সমূহ এবং স্টেশন ভিত্তিক সময়সূচির তালিকা। তাই এমন গুরুত্বপূর্ণ টপিক সম্পর্কে জানতে আর দেরি না করে এক্ষুনি জেনে নিন পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে সকল তথ্য।
পেজ সূচিপত্রঃ পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ 

উপস্থাপনা। পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে। আপনাদের আজকের আর্টিকেলে জানতে চাওয়া প্রশ্নের উত্তর পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং স্টেশন সমূহ, স্টেশন বিরতি ভিত্তিক সময়সূচী সম্পর্কে।
তা আপনি যদি আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনিও আগামীতে সদ্য নতুন চালু হওয়া আন্তঃনগর পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আশা করছি আপনারা উপকৃত হবেন তাই আর্টিকেলটি ধৈর্যের সহিত পড়ুন।

পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে সংক্ষেপে আলোচনা

পাবনা টু ঢাকা পর্যন্ত বর্তমানে কোন ট্রেন সরাসরি চলাচল করে না। কিন্তু বাংলাদেশের নতুন রাষ্ট্রপতি পাবনা টু ঢাকা পর্যন্ত কোন সরাসরি ট্রেন না থাকাই তিনি ঘোষণা দিয়েছিলেন পাবনা টু ঢাকা পর্যন্ত সরাসরি ট্রেন চলাচল করবে। সেই ঘোষণার পর থেকেই পাবনা টু ঢাকা রুটে সরাসরি ট্রেন চলাচল করতে দেখা যাবে বলে জানা যায়।

পাবনা টু ঢাকা রুটে চলাচলকারী ট্রেনের নাম রাখা হয় আন্তঃনগর পাবনা এক্সপ্রেস। এই ট্রেনটি সম্পূর্ণ নতুন কোর্স নিয়ে পাবনা টু ঢাকা চলাচল করবে নিয়মিত। পাবনা থেকে ছেড়ে ঈশ্বরদী হয়ে বঙ্গবন্ধু সেতু হয়ে এই রুটে চলাচল করবে আন্তঃনগর পাবনা এক্সপ্রেস নতুন ট্রেনটি।
তাই আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ইতিমধ্যে নির্ধারণ করা হয়েছে এবং বাংলাদেশ রেলওয়েতে তা প্রকাশিত করা হয়েছে। কিন্তু কবে সেই পাবনা টু ঢাকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালু করা হবে তা এখনো নির্ধারণ করা হয়নি । বর্তমানে পাবনা টু ঢাকা এক্সপ্রেস ট্রেনের কাজ সম্পূর্ণ করেছে বাংলাদেশ রেলওয়ে।

সে ক্ষেত্রে আপনারা যারা পাবনা টু ঢাকা এক্সপ্রেস ট্রেনে চলাচল করতে চান আপনারা অবশ্যই বাংলাদেশ রেলওয়ে স্টেশন প্লাটফর্ম গুলোতে বা পাবনা স্টেশন প্লাটফর্ম থেকে আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে কিনা তা সম্পর্কে জানতে হবে।

পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

বাংলাদেশ রেলওয়ের এক তথ্যসূত্র থেকে জানা যায় আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নির্ধারণ করা হয়েছে।পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী হল পাবনা হতে ছেড়ে যাবে সকাল ৮ টায়।এছাড়াও পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন নির্ধারণ করা হয়েছে বুধবার।
যেহেতু পাবনা স্টেশন থেকে সকাল ৮ টায় ছাড়ার কথা উল্লেখ করা হয়েছে পাবনা টু ঢাকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচিতে সেজন্য সকল বিরতি স্টেশন শেষ করে ঢাকায় পৌছাবে দুপুর ১ টা ২৭ মিনিটে।আর এই সময়সূচী নির্ধারণ করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন তালিকা

পাবনা টু ঢাকা রুটে চলাচল করার জন্য ঈশ্বরদী রুট হয়ে পাবনা থেকে ঢাকা পর্যন্ত চলাচল করবে এই ট্রেনটি।এর মধ্যে কিছু গুরুত্বপূর্ণ স্টেশন সমূহ রয়েছে সে সমস্ত স্টেশনগুলোতে বিরতি দিয়ে ঢাকা চলাচল করবে পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেন। কারণ পাবনা টু ঢাকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি নন স্টপ নয়।
আন্তঃনগর পাবনা রোড ঢাকা এক্সপ্রেস ট্রেনটি গুরুত্বপূর্ণ জেলায় গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে বিরতি দিয়ে চলাচল করবে নিয়মিত এই ট্রেনগুলো কারণ পাবনা জেলায় এবং বাইরে জেলায় লোক চলাচল করতে পারে এই ট্রেনটিতে।তাই চলুন জেনে নেওয়া যাক পাবনার ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের বিরুদ্ধে ষ্টেশন এর তালিকা গুলো সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
  • পাবনা স্টেশন হতে ছাড়বে
  • টেবুনিয়া স্টেশন বিরতি
  • দাশুড়িয়া স্টেশন বিরতি
  • ইশ্বরদী স্টেশন বিরতি
  • চাটমোহর স্টেশন বিরতি
  • মাঝগ্রাম স্টেশন বিরতি
  • বড়াল ব্রিজ স্টেশন বিরতি
  • উল্লাপাড়া স্টেশন বিরতি
  • শহীদ এসএইচএম মুনসুর আলী স্টেশন বিরতি
  • টাঙ্গাইল স্টেশন বিরতি
  • বিমানবন্দর স্টেশন বিরতি
  • ঢাকা কমলাপুর স্টেশন বিরতি
উল্লেখিত স্টেশন বিরতি দেওয়ার কারণ হলো জায়গা থেকে মানুষ এক জেলা থেকে অন্য জেলায় ট্রেনে চলাচল করার ক্ষেত্রে নানারকম প্ল্যাটফর্ম থেকে মানুষ ট্রেনে উঠে।তাই আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনটি সরাসরি পাবনা থেকে ঢাকা পর্যন্ত চলাচল করার জন্য এই সমস্ত জেলায় বিরতি দিয়ে পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে এ সকল জেলায় বিরোধী দেওয়ার তথ্য জানা যায় বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এর কাছ থেকে।

পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনটি চালু হয়ে এই সকল স্টেশনের বিরতি দিয়ে পাবনার ঢাকা চলাচল করবে।প্রত্যেকটি স্টেশন ভিত্তিক সময়সূচী নির্ধারণ করেছেন বাংলাদেশ রেলওয়ে এর তথ্য সূত্র থেকে জানা যায়।

পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস স্টেশন ভিত্তিক ট্রেনের সময়সূচী ২০২৪

পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস স্টেশন ভিত্তি ট্রেনের সময়সূচী আপনাদের মধ্যে আলোচনা করার কারণ হলো যেহেতু পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেন চালু হতে চলেছে তাই কিছু গুরুত্বপূর্ণ স্টেশন সমূহগুলোতে বিরতি দিয়ে পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশ্যে চলাচল করবে।আসুন জেনে নিই পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস স্টেশন ভিত্তিক ট্রেনের সময়সূচী গুলো।
  • পাবনা হতে ছাড়বে সকাল ৮ টায়
  • টেবুনিয়া প্রবেশ করবে সকাল ০৮ টা ১০ মিনিটে ও ছাড়বে ০৮ টা ১২ মিনিটে।
  • দাশুড়িয়া প্রবেশ করবে ৮:২২ মিনিটে ও ছাড়বে ৮:২৫ মিনিটে
  • ইশ্বরদী প্রবেশ করবে ৮:৪৫ মিনিটে ও ছাড়বে নয়টা পাঁচ মিনিটে
  • মাঝগ্রাম প্রবেশ করবে ৯:১৫ মিনিটে ও ছাড়বে ৯ঃ১৭ মিনিটে
  • চাটমোহর প্রবেশ করবে ৯:৩৩ মিনিটে ও ছাড়বে ৯:৩৬ মিনিটে
  • বড়াল ব্রিজ প্রবেশ করবে ১০ টা ০০ মিনিটে ও ছাড়বে দশটা তিন মিনিটে
  • উল্লাপাড়া প্রবেশ করবে ১০:৩৪ মিনিটে এও ছাড়বে ১০ঃ৩৮ মিনিটে
  • এস এইচ এম মনসুর আলী স্টেশন প্রবেশ করবে ১০:৫৪ মিনিটে ও ছাড়বে ১০ঃ৫৭ মিনিটে
  • টাঙ্গাইল প্রবেশ করবে ১১:৫৬ মিনিটে ও ছাড়বে বারোটা তিন মিনিটে
  • বিমানবন্দর প্রবেশ করবে একটা ২৪ মিনিটে ও ছাড়বে একটা 27 মিনিটে
আমাদের কাছে এই ছিল পাবনা টু ঢাকা সদ্যোগগামীতে চলাচল করা নতুন পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের স্টেশন ভিত্তিক সময়সূচী ২০২৪ সম্পর্কে।এ সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ বর্তমানে এই সময়সূচি সম্পর্কে প্রকাশিত করেছে।

শেষ বার্তাঃ পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেল পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করার চেষ্টা করলাম পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

আর খুব অল্প সময়ের মধ্যে চালু হতে যাচ্ছে আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনটির পাবনা টু ঢাকা রুটে নিয়মিত চলাচল করবে।পাবনা টু ঢাকা আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নির্ধারণ করেছে বাংলাদেশ রেলওয়ে।পরবর্তীতে কোন সময়ই ট্রেনের সময়সূচী পরিবর্তন করতে সক্ষম বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।
আজকের আর্টিকেল আপনার কাছে কেমন লেগেছে তা আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। নিশ্চয়ই যদি আপনার কাছে আমাদের আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করে সবার মাঝে ছড়িয়ে দিন। এতক্ষণ সময় ধরে আমাদের সঙ্গে এবং আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের আরটিকে নিয়ে পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url