মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে - মালদ্বীপ ভিসার দাম কত

প্রিয় পাঠক আপনি কি মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে এবং মালদ্বীপ ভিসার দাম কত সে সম্পর্কে জানতে চাচ্ছেন?তাহলে আপনি আমাদের এই পোস্টটি পড়ুন কারন আমরা এই পোষ্টের মধ্যে আলোচনা করেছি মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে এবং মারলে ভিসার দাম কত এ নিয়ে সকল তথ্যসমূহ।আপনি যদি না জেনে থাকেন তাহলে আর দেরি না করে এক্ষুনি জেনে নিন মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে সে সম্পর্কে।
মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে
মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে এবং মালদ্বীপ ভিসার দাম কত এই বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের এই পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।কারণ আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন মালদ্বীপ ভিসা চালু হবে কবে, মালদ্বীপ ভ্রমণ ভিসা,মালদ্বীপ ভিসার দাম কত সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য গুলো।
পোস্ট সূচিপত্রঃমালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে।মালদ্বীপ ভিসার দাম কত

উপস্থাপনাঃমালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে। মালদ্বীপ ভিসার দাম কত

মালদ্বীপে কাজের উদ্দেশ্যে যেতে হলে আপনাকে অবশ্যই মালদ্বীপে কাজের ভিসা কবে খুলবে সে বিষয় সম্পর্কে জানতে হবে।কারণ আপনি যদি মালদ্বীপ ভিসার দাম কত সে সম্পর্কে না জানেন তাহলে হয়তো আপনি দালালের মাধ্যমে অনেক টাকার ক্ষতিগ্রস্ত হবেন।তাই আপনাদের সুবিধার্থে আমাদের আজকের আর্টিকেলে অনেক গুরুত্বপূর্ণ টপিক সম্পর্কে আলোচনা করা হয়েছে যেগুলো আপনাদের সকলের জেনে রাখা অনেক গুরুত্বপূর্ণ।
বাংলাদেশের কমবেশি অনেক মানুষ বাইরের দেশগুলোতে কাজ করতে বেশি পছন্দ করে কারণ সেখানে বেতন বেশি পাওয়া যায়।তাই আপনারা হয়তো অনেকে মালদ্বীপে কাজের ভিসা সম্পর্কে আমাদের কাছে জানতে চেয়েছেন তাই আজকের আর্টিকেলে থাকছে মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে,মালদ্বীপ ভিসা চালু হবে কবে এ বিষয়গুলো সম্পর্কে জানতে পারলে আপনার অনেক উপকৃত হবেন তাই ধৈর্য সহিত আমাদের পোস্টটি পড়তে থাকুন।

মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে

মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে এ সম্পর্কে আপনারা জানতে চেয়েছেন যারা মাল্টিপ্লে যেতে আগ্রহী এবং কাজের উদ্দেশ্যে মালদ্বীপে যেতে চান।তাদের জন্য আজকে মালদ্বীপে কাছের ভিসা কবে খুলবে এই সম্পর্কে আমাদের আর্টিকেল চলুন জেনে আসি মালদ্বীপে কাজের ভিসা কবে খুলবে।
চার বছর বন্ধ থাকার পর অবশেষে বাংলাদেশি কর্মীদের জন্য আবারও উন্মুক্ত করেছে মালদ্বীপের ভিসা। মালদ্বীপের ভিসা রবিবার ১৭ ডিসেম্বর হোমল্যান্ড সিকিউরিটি এন্ড টেকনোলজি মন্ত্রণালয়ের এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন, তবে অদক্ষ শ্রমিক আশা আপাতত স্থগিত থাকবে। বাংলাদেশী শ্রমিক আনার উপর নিষেধাজ্ঞা ছিল অবৈধ অধিবাসীদের সমস্যা মোকাবেলার লাগে 2019 সালে সেপ্টেম্বর থেকে প্রথম এক বছরের জন্য এই নিষেধাজ্ঞা ছিল আবার বাড়িয়ে ছিল পূর্ববর্তী সরকার।

কাজের ভিসায় একলা ১৪ হাজারের বেশি মাল্টিপ এ প্রবেশ করেছে যার মধ্যে ৬৩ হাজার অবৈধভাবে বসবাস করছিল যার কারণে মালদ্বীপে শ্রমিক আনার বিষয়ে করাকরি করা হয়েছে। পরে প্রাথমিকভাবে এক বছরের জন্য বাংলাদেশী শ্রমিক নিষিদ্ধ করার পর প্রতি বছর মেয়াদ বাড়ানো হয়। বাংলাদেশী শ্রম ও নিষেধাজ্ঞার ফলে ভারত, শ্রীলঙ্কা, নেপালসহ অন্যান্য দেশ থেকে শ্রমিক উল্লেখযোগ্য হারে বাড়িয়েছে মালদ্বীপ।

মালদ্বীপ ভিসার দাম কত

প্রিয় পাঠক মালদ্বীপে ভিসার দাম সম্পর্কে আমরা জানতে চেয়েছেন মালদ্বীপের ভিসার কত টাকা খরচ পড়ে এবং মালদ্বীপের ভিসা করতে কত টাকা লাগে মালদ্বীপের ভিসার দাম কত চলুন আজকে জেনে আসি আমাদের আর্টিকেল থেকে। মালদ্বীপ বিশ্বের সকল দেশের নাগরিকদের ৩০ দিনের জন্য ভিসা মুক্ত বা আগমনের পরবিসা মঞ্জুরী প্রদান করে থাকে শুধু মাত্র ভারতীয় এবং ব্রুনাইনের নাগরিকদের ছাড়া এবং আরো ৬০ দিনের জন্য সময় বাড়িয়ে নিতে ৭০০ আরএফ (মালদ্বীপীয় রুপি) ফি নিয়ে থাকে।
মালদ্বীপে আপনি কোন ভিসার জন্য আবেদন করছেন এবং কোন ভিসা নিতে চান সেটার উপর নির্ভর করে কিন্তু মালদ্বীপের ভিসার দাম নির্ধারণ হবে। সর্বনিম্ন ৬ মাসের বৈধ পাসপোর্ট দিয়ে আপনাকে কাজের ভিসা তৈরি করতে হবে এবং এই ভিসার জন্য আপনার খরচ হবে ১০ হাজার থেকে ১২০০০ টাকা।

মালদ্বীপে পৌঁছাবার পর এই ভিসার দাম তিন থেকে চার লক্ষ টাকা হবে। যারা মাটিপে টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন তাদের জন্য ১০ হাজার টাকা খরচ হতে পারে এবং এর মেয়াদ ৩০ থেকে ৬০ দিন পর্যন্ত হবে। এছাড়াও যারা মালদ্বীপে রিসোর্ট ভিসার জন্য যেতে চান তাদের ক্ষেত্রেও ১০ থেকে ১২ হাজার টাকা ভিসা প্রসেসিং করতে খরচ হতে পারে।

মালদ্বীপ ভিসা চালু হবে কবে

আপনাদের সকলের মনে প্রশ্ন রয়েছে মালদ্বীপের ভিসা কবে চালু হবে মালদ্বীপের যেহেতু যাওয়ার জন্য অনেকেই চেষ্টা করছেন কিন্তু ভিসা বন্ধ থাকার জন্য আপনারা মালদ্বীপে কাজের উদ্দেশ্যে যেতে পারছেন না। বাংলাদেশ থেকে মালদ্বীপের ভিসা প্রসেসিং বন্ধ রয়েছে 2019 সাল থেকে যার কারনে মালদ্বীপের ভিসা চালু করতে কত সময় লাগবে।

এখন ২০২৩ সালে ডিসেম্বর মাসে মালদ্বীপের কাজের ভিসা চালু করা হয়েছে। মালদ্বীপ ভিসা চালু হবে কবে সেহেতু মালদ্বীপ ভিসা জন্য এখন আবেদন করতে পারবেন কারণ মালদ্বীপ সরকার ভিসা জন্য এখন খুলে দিয়েছেন।আপনারা সবাই অনেকেই জানেন যে মালদ্বীপ ভিসা প্রসেসিং বন্ধ রয়েছে। কারণ মালদ্বীপে ২০১৯ সালে নিষেধাজ্ঞা করা হয়েছে বাংলাদেশ থেকে কাজের জন্য কোন ভিসা প্রসেসিং করা হয় না।
চার বছর বন্ধ থাকার পর অবশেষে ২০২৩ সালে 17 ডিসেম্বর মালদ্বীপের হোম ল্যান্ড সিকিউরিটি এন্ড টেকনোলজি মন্ত্রণালয়ের এক ঘোষণার তথ্য থেকে জানানো গেছে। তবে অদক্ষ শ্রমিক আশা আপাতত স্থগিত থাকবে কিন্তু বাংলাদেশী কর্মীদের জন্য আবারও উন্মুক্ত করা হলো মালদ্বীপের ভিসা।

অবৈধ অধিবাসীদের সমস্যা মোকাবেলার জন্য ইমিগ্রেশন এখন বড় ধরনের অভিযান চালানো সিদ্ধান্ত নিয়েছে মালদ্বীপ সরকার। মালদ্বীপে অতিরিক্ত পরিমাণে অবৈধভাবে কাজের উদ্দেশ্যে প্রচুর পরিমাণে বাংলাদেশ থেকে শ্রমিক গেছিল যার কারনে মালদ্বীপের ভিসা বন্ধ করে দেয়া হয়েছিল ২০১৯ সালে বাংলাদেশ থেকে কোন নাগরিক নেওয়া হতো না।

মালদ্বীপ ভ্রমণ ভিসা

মালদ্বীপে ভ্রমণ ভিসা সম্পর্কে আপনারা জানতে চেয়েছেন যারা মাল্টিপ্লে যেতে আগ্রহী এবং মাল্টিপ্যাড ভ্রমণ ভিসা কত সেই সম্পর্কে যাদের ধারণা নেই এবং মালদ্বীপের ভ্রমণের জন্য যেতে ইচ্ছুক চলুন আপনাদের সাথে মালদ্বীপের ভ্রমণ ভিসা সম্পর্কে আজকে আলোচনা করব।

মালদ্বীপ হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্যতে মন দুটো একটি দিপ রাষ্ট্র এখানে প্রায় ছোটখাটো মিলিয়ে বারোশোটির অধিক দ্বীপ রয়েছে যে দ্বীপগুলো দিয়ে সাধারণত মালদ্বীপ দেশটি গঠিত হয়েছে সারা বিশ্ব থেকে প্রচুর মালদ্বীপে ভ্রমণ করতে এসে থাকেন কারণ মালদ্বীপের সৌন্দর্য এতটাই অভিভূত যেখানে যে যে কারো মন প্রফুল্ল হয়ে যাবে।

মালদ্বীপ বিশেষ সকল দেশের নাগরিকদের ৩০ দিনের জন্য ভ্রমণের ভিসা দিয়ে থাকে তবে পরবর্তীতে কেউ অতিরিক্ত ফি প্রদান করে ভিসার মেয়াদ বাড়িয়ে নিতে পারে। বিচার মেয়াদ বাড়ালে একটানা ৯০ দিন পর্যন্ত মালদ্বীপ ভ্রমন করা যাবে। বাংলাদেশ থেকে খুব সহজে মাল্টিপের দুই ধরনের ভিসা পাওয়া যায় মালদ্বীপ টুরিস্ট ভিসা এবং মালদ্বীপ কাজের ভিসা।
মালদ্বীপ টুরিস্ট ভিসা মাধ্যমে মালদ্বীপে খুব সহজে ৩০ থেকে ৯০ দিন পর্যন্ত ভ্রমণ করা যাবে তাছাড়া মালদ্বীপে কাজের ভিসার লোক নেওয়া হলে তখন আবেদন করলে মালদ্বীপে কাজের ভিসার জন্য যেতে পারবেন। মালদ্বীপে কাজের বিষয়ে লোক নেয়া হয় তখন আবেদন করলে মালদ্বীপে কাজের ভিসা পাওয়া যেতে পারে।

আপনি যদি সরাসরি মালদ্বীপের ভিসার জন্য আবেদন করতে চান তাহলে মালদ্বীপ এম্বাসিতে চলে যেতে হবে এবং সেখান থেকে গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট জমা দিয়ে ভিসার জন্য আবেদন করতে হবে। ডকুমেন্ট মালদ্বীপের এম্বাসি থেকে যাচাই-বাছাই করা হবে এবং সবকিছু যদি ঠিকঠাক পেয়ে যায় তাহলে অল্প কিছুদিনের মধ্যে ভিসা প্রদান করা হবে।

মালদ্বীপ ভিসার দাম কত

যারা মালদ্বীপে যেতে আগ্রহী এবং মালদ্বীপের ভিসা করতে চান এবং মালদ্বীপে ভিসার দাম সম্পর্কে জানতে চেয়েছেন আমাদের কাছে তাদের জন্য আজকে আমাদের আর্টিকেলটি চলুন জেনে আসি মালদ্বীপ ভিসার দাম কত এই সম্পর্কে। যারা নতুন ভাবে মালদ্বীপে যাওয়ার জন্য ভিসা তৈরি করতে চান তারা হয়তো জানেন না যে মালদ্বীপে ভিসার দাম কত চলুন এক নজরে জেনে আসি মালদ্বীপে ভিসার দাম কত।
মালদ্বীপ যেতে সাধারণত কত টাকা খরচ হবে এটা নির্ভর করে ভিসা ক্যাটাগরির উপর কেননা মালদ্বীপ যাওয়ার জন্য অনেক ধরনের ভিসা পেয়ে যাবেন। তবে বাংলাদেশ থেকে টুরিস্ট ভিসা ও কাজের ভিসার জন্য সবচেয়ে বেশি মালদ্বীপে যে থাকে মানুষ। বাংলাদেশ থেকে মালদ্বীপ ভিসা ক্যাটাগরির মধ্যে রয়েছে মালদ্বীপ ভ্রমণ প্যাকেজ মালদ্বীপ ভ্রমণ প্যাকেজ ব্যবহার করলে খুব সহজে মালদ্বীপে যাওয়া যাবে।

এছাড়া আপনি যদি বাংলাদেশ থেকে মালদ্বীপের বিমানে যেতে চান তাহলে আপনার বিমান ভাড়া লাগে সর্বোচ্চ ৬০ হাজার টাকার মত কিন্তু মালদ্বীপে গিয়ে বিমান ভাড়া সহ আরো অনেক ধরনের খরচ রয়েছে যেমন হোটেল ভাড়া ও আনুষঙ্গিক স্থানে ঘোরার খরচ যা আপনার জন্য আরো বেশি খরচ হতে পারে। মালদ্বীপে যদি আপনি ভাল হোটেলে থাকতে চান তাহলে ১২০ ডলারের মত খরচ হতে পারে।
ঢাকা থেকে মালদ্বীপ যেতে হলে ৪৫ হাজার থেকে ৬০হাজার টাকার মতো খরচ হতে পারে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মাধ্যমে যদি ২৬ হাজার থেকে ৩৬ হাজার টাকার মতো খরচ আসবে সুপারসেভার ব্যবহার করলে। মালদ্বীপে টাকার মান অনেক বেশি বাংলাদেশের টাকার মান নিম্ন এইজন্য মালদ্বীপে গেলে আপনার টাকার মান অনেক বেশি হবে।

শেষ কথা।মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে।মালদ্বীপ ভিসার দাম কত

প্রিয় পাঠক বৃন্দ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পন্ন পড়ে জানতেও বুঝতে পেরেছেন মালদ্বীপ কাজের ভিসা কবে খুলবে মালদ্বীপ ভিসার দাম কত সেই সম্পর্কের তথ্যগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের এই পোস্টটি কেমন লেগেছে তবে কমেন্ট করে জানিয়ে দিন এছাড়াও আপনি যদি নিত্য নতুন আর্টিকেল পেতে চান আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন।আজকে আর্টিকেলে পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url