ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আপনি কি ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ এবং কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন?তাহলে আপনি আমাদের আজকের আর্টিকেলটি পড়ুন কারণ আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য।
ঢাকা-টু-কক্সবাজার-পর্যটক-এক্সপ্রেস-নতুন-ট্রেনের-সময়সূচী-২০২৪
একই সাথে আপনারা আরো জানতে পারবেন কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ বিভিন্ন স্টেশন হইতে ছাড়ার সময়সূচী ও ভাড়ার তালিকা সহ ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে।জানতে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
পোস্ট সূচিপত্রঃ ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

ভূমিকা ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো যা আমরা আমাদের আর্টিকেলের ভেতরে আলোচনা করতে চলেছি ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী দুই হাজার চব্বিশ ও বিরতি স্টেশন সমূহ ভাড়ার তালিকার যাবতীয় তথ্য।
আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা কক্সবাজার পর্যটক এক্সপ্রেস সম্পর্কে এবং ভাড়ার মূল্য তালিকা জানতে পারবেন।জানতে হলে কোথাও না গিয়ে আমাদের সঙ্গেই থাকুন।

ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন প্রসঙ্গে

আপনারা সবাই জানলে অবাক হবেন ২০২৪ সালের ১০ই জানুয়ারি ইতিমধ্যে ঢাকা টু কক্সবাজার ও কক্সবাজার টু ঢাকা রুটে আরও একটি নতুন যার নাম রাখা হয়েছে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস।বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল নোটিশের মাধ্যমে ২ জানুয়ারি ২০২৪ সালে পর্যটক এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনের তারিখ প্রকাশিত করা হয়।
সবকিছু ঠিকঠাক থাকাই গত ১০ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস এবং কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস উদ্বোধন করা হয়েছে নতুন এই ট্রেন আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন।তাই কক্সবাজার ভ্রমণের জন্য ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে জেনে নিন।

ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস ট্রেন সম্পর্কে সম্পর্কে সারসংক্ষেপ

ইতিমধ্যে ঢাকা টু কক্সবাজার এবং কক্সবাজার টু ঢাকা রুটে আরও একটি নতুন ট্রেন তৈরি করেছে বাংলাদেশ রেলওয়ে।এই ট্রেনটির নাম রাখা হয়েছে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস।পর্যটক এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু কক্সবাজার উদ্দেশ্যে ছেড়ে যাবে সকালে এবং দুপুরে গিয়ে পৌঁছাবে কক্সবাজার।গত ২ জানুয়ারি ২০২৪ তারিখে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটির নামকরণ করা হয়।
চিপ অপারেটিং সুপারিনটেনডেন্ট পূর্ব এর কার্যালয় বাংলাদেশ রেলওয়েতে চট্টগ্রাম থেকে একটি অফিসিয়াল নোটিশ জারি করার মাধ্যমে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচির কথা এবং চলাচলের কথা জানানো হয় গত ২ জানুয়ারি ২০২৪ তারিখ।তাই এই আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি নতুন কোরিয়ান কোর্স দ্বারা চলাচল করবে নিয়মিত।

ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ রুটে চলাচল কারী এই ট্রেনটির নামকরণ এবং সময়সূচী ইতিমধ্যে নির্ধারণ করা হয়ে গেছে।বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঢাকা টু কক্সবাজার রুটে চলাচল গাড়ি নতুন আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নির্ধারণ করা হয়েছে গত ২ জানুয়ারি ২০২৪ সালে।তাই নিজে ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী সম্পর্কে জেনে নিন।

ঢাকা টু কক্সবাজার আন্তঃনগর পর্যটক এক্সপ্রেসঃ নতুন এই ট্রেনটি আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল ৬ টা ১৫ মিনিটে।এবং তা পরবর্তী রেলওয়ে স্টেশন ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ৬ টা ৩৮ মিনিটে।বিরতির পর ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে আবারো ছেড়ে যাবে ৬ টা ৪৩ মিনিটে।আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছাবে সকাল ১১ টা ২০ মিনিটে।
চট্টগ্রাম রেলওয়ে স্টেশন বিরতি শেষ হওয়ার পর আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস কক্সবাজারে উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল ১১ট:৪০ মিনিটে।এবং তার সর্বশেষ স্টেশন কক্সবাজার গিয়ে পৌঁছাবে দুপুর ৩ টায়।
ঢাকা টু কক্সবাজার গামী রুটে চলাচল করার জন্য আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস এর উপরে উল্লেখিত সময়সূচীটা নির্ধারণ করা হয়েছে কেননা গত ১০ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে এ সময়সূচি নিয়ে ঢাকা টু কক্সবাজার উঠে চলাচল করবে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেন।

কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের যাত্রা গামী কক্সবাজার টু ঢাকা রুটে চলাচলকারী সময়সূচি ২০২৪ সম্পর্কে উল্লেখ করা হয়েছে।তাই নিচে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী বিস্তারিত জেনে নিন:

কক্সবাজার টু ঢাকা আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচীঃ আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস কক্সবাজার রেলওয়ে স্টেশন হতে ছাড়বে রাত ৮:০০ মিনিটে ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন গিয়ে পৌঁছাবে ১০ টা ৫০ মিনিটে।বিরতির শেষে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে আবারো ছেড়ে যাবে রাত ১১ টা ১৫ মিনিটে।
ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন গিয়ে পৌঁছাবে রাত ৩ঃ৫০ মিনিটে।সেখানে বিরতি শেষে রাত ৩ টা ৫৩ মিনিটে ছেড়ে যাবে এবং তা ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌছাবে রাত ৪ঃ৩০ মিনিটে।
কক্সবাজার টু ঢাকা রুটে চলাচল করার জন্য আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নির্ধারণ করা হয়েছে কারণ গত ১০ জনুয়ারি ২০২৪ তারিখ থেকে ঢাকা টু কক্সবাজার এবং কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ নিয়মিত চলাচল করবে।

ঢাকা টু কক্সবাজার আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

বর্তমানে ঢাকা টু কক্সবাজার ট্রেন চলাচল করছে আন্তঃনগর পর্যটক কক্সবাজার এক্সপ্রেস।তাই সেম একই ভিত্তিতে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা একই রকম থাকবে।সেজন্য নিচে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা উল্লেখ করা হয়েছে:
ঢাকা টু কক্সবাজার রুটেঃ আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়া ৬৯৫ টাকা এবং সিনিক দ্বারা শ্রেণীর সিটের ভাড়া ১৩২৫ টাকা।
চট্টগ্রাম টু কক্সবাজার রুটে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস শোভন চেয়ার ভাড়া হচ্ছে ২৫০ টাকা ও স্নিগ্ধা শ্রেণীর ভাড়া ৪৭০ টাকা।
আপনারা আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের উপরে উল্লেখিত ভাড়ার তালিকা অ্যাপস থেকে অনলাইনে পেয়ে যাবেন এছাড়াও অনলাইন থেকে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন।

উপসংহার।ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

পাঠক আপনি আজকের আর্টিকেল পড়ে বুঝতে পেরেছেন যে আমরা আজকের আটকেলের ভিতরে আলোচনা করেছিলাম ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সহ যাবতীয় তথ্য।
এতক্ষণ সময় ধরে আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের আজকে আর্টিকেল আপনার কাছে কেমন লেগেছে তা কমেন্ট করে জানিয়ে দিন এছাড়াও আপনি রেল সেবা পেতে আমাদের ওয়েবসাইটি ঘুরে আসুন এবং আমাদের সঙ্গেই থাকুন।আজকের আর্টিকেল এ পর্যন্তই আবারো কথা হবে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url