আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন - আইপিডিসি হোম লোন

আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন কিংবা আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৪ সম্পর্কে জানতে চান?তাহলে আপনি আমাদের এই পোস্টটি পড়ুন।কেননা এই আর্টিকেল আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন সম্পর্কে বিস্তারিত সুন্দরভাবে আলোচনা করা হয়েছে।তাই আর দেরি করে বিস্তারিত ভাবে নিচে আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন ও আইপিডিসি হোম লোন সকল তথ্য জেনে নিন।
আমি-লোন-নিতে-চাই-আইপিডিসি-পার্সোনাল-লোন

প্রিয় পাঠক আপনি যদি আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন কিংবা আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৩-২৪ সম্পর্কে জানতে হলে আমাদের আজকের এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে কারণ আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন সহ গুরুত্বপূর্ণ আরো বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে।
আর্টিকেল সূচিপত্রঃআমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন।আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৪ 

সূচনা।আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন।আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৩-২৪

বর্তমান সময়ে আমরা অনেকেই বাড়ি নির্মাণ সহ পার্সোনাল লোন করার জন্য বিভিন্ন ব্যাংকের সাথে যোগাযোগ করি এবং আমরা অনেকেই ব্যাংক থেকে লোন নিয়ে থাকি তার মধ্যে অন্যতম সেরা একটি ব্যাংক হল আইপিডিসি ব্যাংক।তাই আজকের এই আর্টিকেলে আপনাদের আইপিডিসি ব্যাংকের সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করব আজকের আর্টিকেলে আপনাদের জন্য থাকছে আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন এবং আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৪ নতুন নিয়মে আপনাদের জানাবো আইপিডিসি লোন সম্পর্কে।
তাই আপনি যদি আমি লোন নিতে চাই আইপিসি পার্সোনাল লোন এ বিষয়ে সম্পর্কে না জেনে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি পড়ে আপনি জেনে নিতে পারেন।কারন আমরা এই আর্টিকেলে আলোচনা করেছি আরো বিস্তারিত তথ্য যেমন আইপিডিসি ফাইনান্স লিমিটেড এর কাজ কি?আইপিডিসি হোম লোন, আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৪ এবং আইডিএলসি হোম লোন প্রয়োজনীয় কাগজ সময়সহ বিস্তারিত তথ্য জানতে পারবেন তাই আর দেরি না করে নিচের বিস্তারিত করতে থাকুন।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর কাজ কি?

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর কাজ হলো জনসাধারণের মাঝে হোম লোন সহ পার্সোনাল লোন এর সেবা প্রদান করা।অর্থাৎ ipdc বেসরকারি খাতে বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান। আইপিডিসি ১৯৮১ সালের পূর্ববর্তী নাম ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি অফ বাংলাদেশ লিমিটেড নামে যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল ফাইনান্স কর্পোরেশন আইএফসি এবং জার্মানির জার্মান ইনভেস্টমেন্ট এন্ড ডেভেলপমেন্ট কোম্পানি ডিইজি এছাড়াও সুইজারল্যান্ড এর দা আগা খান ফান ফর ইকনোমিক ডেভেলপমেন্ট একে (এফ ই ডি) কোম্পানিটি প্রতিষ্ঠিত করে।
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশে ১৯৯৪ সালের অধীনে সীমিত আয়ের অন্তর্ভুক্ত হয় যেটির হেড অফিস রয়েছে হোসনা সেন্টার চতুর্থ তলা ১০৬ গুলশান অ্যাভিনিউ ঢাকা ১২১২।বর্তমানে আইপিডিসি যুব নারী এবং নিম্ন সার্ভিসের ক্ষেত্র গুলোর উপর বিশেষভাবে মনোযোগ দিয়ে দেশের সেবা প্রদান করে যাচ্ছে।ipdc সার্ভিস এর মাধ্যমে.

দেশের দ্রুততম বর্ধনশীল আর্থিক প্রতিষ্ঠান হয়ে উঠেছে উন্নত।আইপিডিসি এর মূল লক্ষ্য হলো বন্ধুত্বপূর্ণ সময়োপযোগী সাশ্রয়ী ও স্বচ্ছ প্রতারিত নতুন নতুন আর্থিক সমাধান দিয়ে আমাদের গ্রাহক ও সমাজকে বেড়ে উঠতে ও সর্বোচ্চ সক্ষমতায় বেচে থাকতে সাহায্য করে।

আইপিডিসি হোম লোন

আইপিসি হোম লোন নিতে চান কিন্তু আপনি জানেন না আইপিডিসি হোম লোনের নিয়ম-কানুন এবং সুযোগ-সুবিধা। এছাড়াও আপনার কেমন যোগ্যতা থাকলে আপনি আইপিডিসি হোম লোনের জন্য আবেদন করতে পারবেন তা নিয়ে আজকের এই আর্টিকেলে আপনাদের বিস্তারিত জানিয়ে দেব।

আপনি যদি বেতনভুক্ত সেলফ এম্প্লয়েড ব্যবসার এবং বাড়িওয়ালা হন ব্যক্তিগত অথবা যৌথ দুইভাবে আবেদন করতে পারবেন আইপিডিসি হোম লোনের জন্য।ipdc হোমরুলের জন্য সর্বনিম্ন বয়স হতে হবে ২৫ বছর।এবং সর্বোচ্চ ৬৫ বছর অথবা অবসরপ্রাপ্ত যেটি আগে হয়।আইপিডিসি হোম লোনের জন্য মাসিক আয় হতে হবে বেতনভুক্ত 40 হাজার টাকা এবং সরকারি চাকরিজীবীদের জন্য ২৫ হাজার টাকা।
যারা স্বর্ণ নির্ভর অর্থাৎ স্বর্ণের দোকান রয়েছে সেক্ষেত্রে তাদের জন্য পঞ্চাশ হাজার টাকা ও বাড়িওয়ালা হলে চল্লিশ হাজার টাকা হলে আপনি আপনার স্বপ্নের বাড়ি হোম লোন করতে পারবেন।

লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন

আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন কিন্তু আপনি কিভাবে এই লোনটি করবেন এবং আপনার মাসিক আয় কত হতে হবে তা আজকের আর্টিকেলে বিস্তারিত জানিয়ে দেব সে পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন।আপনি আইপিডিসি পার্সোনাল লোনের জন্য আবেদন করতে পারবেন যদি আপনি বেতনভুক্ত কর্মচারী হন।
লোনের জন্য আবেদনের বয়স সীমা হতে হবে ২১ বছরআই বিবেচনা করলে এবং সর্বোচ্চ ৬৫ বছর অথবা অবসরপ্রাপ্ত যেটা আগে হয় হলে আবেদন করতে পারবেন।আপনার মাসিক আয় হতে হবে সর্বনিম্ন ৩০ হাজার টাকা।সর্বনিম্ন কাজের অভিজ্ঞতা থাকতে হবে এক বছর অর্থাৎ আপনি যেই প্রতিষ্ঠানে চাকরি করবেন সেই প্রতিষ্ঠানে এক বছর বয়স হতে হবে আপনার কর্মজীবনের তাহলে আপনি আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন এর জন্য আবেদন করতে পারবেন।
আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন ঋণের জন্য যে সমস্ত নথি প্রয়োজন তা নিচে উল্লেখ করা হলো:
  • সই করা আবেদন পত্র
  • পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • স্যালারির বেতন স্লিপ শেষ তিন মাসের
  • শেষ ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট
  • এমপ্লয়ি আইডি কার্ড
  • সরকারি পরিচয় পত্র এবং 
  • ঠিকানার প্রমাণ ভোটার কার্ড 
  • প্যান কার্ড পাসপোর্ট 
  • ড্রাইভিং লাইসেন্স যদি থাকে।
  • ইএমআই তথ্য রয়েছে এমন ব্যাংকের স্টেটমেন্ট
আপনি যদি পার্সোনাল লোন করতে চান তাহলে উপরের এ সমস্ত তথ্যগুলো আপনার জন্য অনেক উপকৃত হবে কেননা পার্সোনাল লোন করার জন্য এই সমস্ত ডকুমেন্টপত্র প্রয়োজন হয়।তাই ব্যাংক এ লোন করার পূর্বে আপনি যে সমস্ত কাগজপত্র গুলো গুছিয়ে রাখুন।
আইপিডিসি হোম লোনের সুদের হার কত ২০২৪

ipdc finance লিমিটেড হোম লোনের সুদের হার ৯ পয়েন্ট ৯৯%।ipdc হোম লোনের মেয়াদকাল পাঁচ বছর থেকে ২৫ বছর নির্মাণ ভাইয়ের ৭৫ পার্সেন্ট পর্যন্ত অর্থায়ন করা যায় আংশিক এবং সম্পন্ন স্টাইলমেন্ট এর সুবিধা রয়েছে লুকায়িত কোন চার্জ নেই আইপিডিসি হোম লোনের জন্য।
ipdc হোম লোনের জন্য যে সমস্ত গ্রাহকরা লোনের জন্য আবেদন করতে পারবেন তারা হলেন ডাক্তার বেতনভক্তি ব্যক্তির সরকারি চাকরিজীবী ভালো প্রোফাইল সম্পূর্ণ ব্যবসায়ী এবং বাড়িওলা।আইপিডিসি হোমরুলের জন্য যে সমস্ত গ্রাহকরা আবেদন করতে পারবেন না তারা হলো আইনজীবী রাজনৈতিক কাজের সাথে সম্পৃক্ত ব্যক্তি সাংবাদিক নেতিবাচক কাজের সাথে জড়িত তালিকা ভুক্ত ব্যক্তিরা ও মিলনের জন্য আবেদন করতে পারবেন না।

আইপিডিসি হোমরুলে রয়েছে দ্রুত লোন প্রসেসিং সুবিধা দ্রুত সময়ে মূল্যায়ন এবং লিগ্যাল ডকুমেন্ট এর বৈধতা যাচাই 85 পার্সেন্ট পর্যন্ত লোন সুবিধা আকর্ষণীয় সুদের হার এবং পৃথক গ্রাহকের জন্য রিলেশনশিপ ম্যানেজারের নিয়োগপ্রাপ্ত থাকা।

আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৪

আইডিএলসি হোম লোনের সুদের হার ২০২৪ নতুন নিয়মে নির্ধারিত করা হয়েছে সর্বোচ্চ ৯% তবে কিছু কিছু ব্যাংক নয় পার্সেন এর নিচে হোম লোন দিচ্ছে। এছাড়া অনেক আর্থিক প্রতিষ্ঠান সেবা কেন্দ্র রয়েছে যেমন আইডিএলসিডিএইচ আইপিডিসি সহ অনেকে হোম লোন দিচ্ছে তবে তাদের সুদের হার ১০% এর বেশি।

শেষ কথা।আমি লোন নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন এবং আইপিসি হোম লোন

প্রিয় বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পন্ন করে জানতেও বুঝতে পেরেছেন আমাদের আজকের আলোচনার বিষয় আমি মেনে নিতে চাই আইপিডিসি পার্সোনাল লোন এবং আইপিডিসি হোম লোন সম্পর্কে বিস্তারিত তথ্য।আশা করছি এই আর্টিকেল আপনার লোন নেওয়ার ক্ষেত্রে অনেক উপকারে আসবে।
এতক্ষণ সময় ধরে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।এই পোস্টটি আপনার কাছে কেমন লেগেছে তা নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিন।আমাদের এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার নিকটস্থ মানুষদের সাথে শেয়ার করুন।এছাড়াও আপনি যদি আরও আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসিতে ভিজিট করে আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url