এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়

প্রিয় পাঠক আপনি কি এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায় বা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায় সে সম্পর্কে জানতে চান? তাহলে আপনি একবারে সঠিক জায়গায় ক্লিক করেছে।আপনি যদি এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায় সম্পর্কে না জেনে থাকেন তবে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন আর জেনে নিন এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায় নিয়ে বিস্তারিত তথ্য।
এক্সট্রা -ভার্জিন -অলিভ -অয়েল -চেনার -উপায়
আশা করছি আপনি যদি আমাদের এই পোস্টটি সম্পূর্ণ শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েন তবে আপনার জন্য অনেক উপকারে আসবে।তাই আর কথা না বাড়িয়ে এবারে মূল আলোচনার বিষয় এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায় এবং এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায় সম্পর্কে নিচে জেনে নিন।
পোস্ট সূচিপত্রঃএক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায়

ভূমিকা।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায়

প্রিয় পাঠক বন্ধ করুন আমরা অনেকেই এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায় এবং এক্সট্রা অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায় সে সম্পর্কে জানতে ইন্টারনেটে সার্চ করে বিভিন্ন ওয়েবসাইট ঘাটাঘাটি করে সঠিক তথ্য পাওয়া যায় না। তাই আমরা আজকের এই আর্টিকেলে আপনাদের এসব দিক বিবেচনা করে লিখা হয়েছে।
আশা করি আপনারা উপকৃত হবেন কেননা এই আর্টিকেলে আরো কিছু গুরুত্বপূর্ণ টপিক যেমন এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি মুখে ব্যবহার করা যায়, এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল খাওয়ার উপকারিতা, এবং এক্সট্রা অলিভ অয়েল এর দাম কত। তাই আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে শুরু থাকে শেষ পর্যন্ত করতে থাকুন।

আসল অলিভ অয়েল চেনার উপায়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায়

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল বাজারে এভেলেবেল পাওয়া যায় সিমিতো আকারে কিন্তু কোনটা আসল কোনটা নকল চিনতে আমাদের একটু দুষ্কর হয়ে যায়।তাই কি পদ্ধতিতে কিভাবে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চিনবেন সে সম্পর্কে জানাবো। আপনি কি জানেন এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ব্যবহার করতেন। যা আমাদের প্রত্যেক মুসলমান ব্যক্তির জন্য ব্যবহার করা সুন্নত।
সাধারণভাবে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলের মেয়াদটা বেশিদিন থাকে তেল উৎপাদনকারী প্রতিষ্ঠান অলিভ অয়েল তেল দুই বছর মেয়াদ দিলেও তারা দুই বছরের আগেই শেষ করার পরামর্শ দেয় এবং সেটি বোতলের গায়ে উল্লেখ ভাবে লিখা থাকে।বোতলে গায়ে যদি তিন থেকে চার বছরের মেয়াদ লিখা থাকে তাহলে বুঝতে হবে সেই তেলটি নকল।

নকল অলিভ অয়েল তেল কোনভাবেই ব্যবহার করা যাবে না আসল অলিভ অয়েল তেলের দাম তুলনামূলকভাবে একটু বেশি হয়ে থাকে কারণ এটি খুবই রেয়ার একটি পণ্য। বর্তমানে এই তেল বাজারে খুব সহজে পাওয়া যায় না।কেননা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল এর দাম বেশি হওয়ার কারণে মানুষ কিনতে চায় না আবার এই তেলের গুণগত মান মানুষ বুঝতে পারে না।

এই তেলের দাম বেশি হওয়ার কারণে বিক্রয় কম হচ্ছে যা কোম্পানির উৎপাদন ক্ষমতা আগের তুলনায় ব্যাপকভাবে কমছে।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল চেনার উপায় হচ্ছে এই তেলের ম্যাক্সিমাম মনসা চুয়েট ফ্যাট থাকা এটি অন্যান্য নকল তেলের চেয়ে বেশি ঘনত্ব। কারণ এই তেল ঠান্ডা জায়গায় রাখা হয় তাই ঘনত্ব স্বাভাবিকের তুলনায় বেশি ঘন দেখা যায়।

আর আপনি অলিভ অয়েল তেল যদি নকল হয় তাহলে ঘনত্ব পরিবর্তন লক্ষ্য করতে পারবেন সূর্যের তাপমাত্রায় রাখলে।এছাড়াও ফ্রিজে রেখে আসল নকল অলিভ অয়েল তেল চিহ্ন করা যায়।মনে রাখবেন আসল অলিভ অয়েল তেল তৈরি করার সময় কাচের বোতলে মোরকজাত করা হয় , এবং সূর্য থেকে দূরে রাখা হয়।
আপনি যদি অলিভ অয়েল তেল অতিরিক্ত তাপমাত্রায় রাখেন তাহলে তার গুনাগুন নষ্ট হয়ে যায়। মনে রাখবেন আসল অলিভ অয়েল তেল কখনো প্লাস্টিক বোতলে ভোরে উৎপাদন করা হয় না বাজারজাত করাও হয় না। শুধুমাত্র কিছু অসাধু ব্যবসায়ীরা মানুষের সাথে প্রতারণা করার ক্ষেত্রে নকল অলিভ অয়েল তেল প্লাস্টিক বোতলে ভোর এটা বাজারজাত করার চিন্তাভাবনা করে।
তাই আপনারা আসল অলিভ অয়েল তেল কিনার সময় অবশ্যই কাচের বোতল দেখে এবং মেয়াদ দেখে ক্রয় করবেন।এছাড়া অলিভ অয়েল তেল যদি জমে শক্ত হয়ে যায় অথবা লিকুইড নেই তাহলে বুঝতে হবে সেটি আসল তেল নয়। আর যদি হালকা জমে এবং ঘন হয়ে গেছে তাহলে বুঝতে হবে সেটি আসল অলিভ অয়েল তেল।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায়

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল সবসময় ডার্ক মোটা কাঁচের বোতলে স্টোর করা হয় এবং সে তেল সূর্য থেকে দূরে রাখা হয়। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল কখনোই স্বচ্ছ প্লাস্টিক মেটাল পাত্রে করে সেল করা হয় না। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল সবসময় কোয়ালিটি বজায় রেখে কাচের বোতলে মোরক করা হয়।
একটা ভার্জিন অলিভ অয়েল তেল উৎপাদনকারী প্রতিষ্ঠানের মেয়াদ একটু বেশি দেওয়া থাকে কারণ এই তেলের প্রোডাকশন করা হয় বেশ কষ্টকর ভাবে সেজন্য এই তেলের দাম সব সময় একটু বেশি হয় আধা লিটার বা ১ লিটার এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ৫০০ থেকে ১০০০ টাকা ছাড়া পাওয়া সম্ভব নয়।

যদি ইউরোপ থেকে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ডিওপি এবং আমেরিকা থেকে আমদানি হওয়া অরজিনাল প্রোডাক্ট সি ও সি সি সিল থাকবে মনে রাখবেন এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল সবসময় ডার্ক মোটা কাঁচের বোতলে স্টোর করে রাখা হয়।আসল এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলে ম্যাক্সিমাম মনো সেচুুরেটেড ফ্যাট থাকায় এর ঘনত্ব অন্যান্য তেলের তুলনায় অনেক বেশি থাকে।
এছাড়াও এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ফ্রিজে রাখলে স্বাভাবিকের চেয়ে আরো বেশি ঘন হয়ে যায়।সেজন্য ফ্রিজের নিম্ন তাপমাত্রায় তেলের ঘনত্ব চেঞ্জ হচ্ছে কিনা সেটা দেখেএক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল এর পার্থক্য বের করা যেতে পারে।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল অন্যান্য তেলের তুলনায় দাম বেশি হয়। এই পয়েন্টের নিচে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এর দাম কত সে সম্পর্কে জেনে নিন।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এর দাম কত

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এর দাম কত তা হলো ওলিটালিয়া এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল 1 লিটার তেলের দাম ১২৫০ টাকা।
  • স্প্যান অলিভা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ২ লিটার ১৭৫০ টাকা।
  • বাসো অলিভ অয়েল ১ লিটার তেল ৮৮০ টাকা।
  • ক্যাস্টর অলিভ অয়েল ১০০গ্রাম ১১০ টাকা।
  • এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ৫০০ মিলি ৫৭৫ টাকা।
  • কেও কারপিন অলিভ অয়েল ১০০ মিলি ১৬০ টাকা।
  • এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ৫ লিটার তেল ৪৪০০ টাকা।
  • এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল অলিভ অয়েলস ল্যান্ড ২৫০ মিলি তেলের দাম ৭৫০ টাকা।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল খাওয়ার উপকারিতা।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল খেলে স্টোকের সমস্যা কমে যাবেঃ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং সেচুরেটেড ফ্যাট যা হার্টের স্বাস্থ্যের উপর অনুকূল প্রভাব ফেলে। একটি গবেষণায় দেখা গেছে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করেন তাদের স্ট্রোকের ঝুঁকি ৪১% কমে যায়
এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল খেলে হাড়ের জন্য উপকারীঃভার্জিন অলিভ অয়েল তেলে পলিফেনলের মত পুষ্টি উপাদান রয়েছে যাহারের ক্ষয় থেকে রক্ষা করে।এছাড়াও এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল খেলে হাড় মজবুত হয়।
অ্যান্টিঅক্সিডেন্ট এবং স্বাস্থ্যকর চর্বিঃ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলে সকল পুষ্টি এবং সমৃদ্ধ আন্টি অক্সিডেন্ট এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলে বেশি পাওয়া যায়। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলে ত্রিশটির বেশি ফিনালেক উপাদান রয়েছে যা আমাদের শরীরের কোষগুলোকে ক্ষতির হাত থেকে রক্ষা করতে সহায়তা করে। এছাড়াও এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলকে মনোস্যাচুরেটেড ফ্যাটের প্রধান উৎস বলা হয়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলের হৃদরোগীদের জন্য অনেক উপকারী।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল মস্তিষ্ক এবং স্বাস্থ্যের জন্য উপকারীঃ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল মস্তিষ্কের জন্য অনেক উপকারী কারণ এতে পাওয়া যায় ফেনোলিক এসিড মস্তিষ্কে যা সুস্থ রাখতে সহায়তা করে।হঠাৎ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল খেলে ভুলে যাওয়া আলঝাইমার এর মত মারাত্মক রোগ থেকে রক্ষা পাওয়া যায়।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ডায়াবেটিসের ঝুঁকি কমায়ঃএক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ফেনোলিক যৌগ যা ইনসুলিনের মাত্রা বাড়াতে সাহায্য করে। বিজ্ঞানীদের এক গবেষণায় দেখা গেছে যারা একটি এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করে তাদের ডায়াবেটিসের ঝুঁকি কমে যায়। কেউ যদি প্রতিদিন এক্সট্রা অলিভ অয়েল ভার্জিন তেল ব্যবহার করে তাহলে ডায়াবেটিসের ঝুঁকি 20% কমে যায়।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল হৃদপিণ্ডকে সুস্থ রাখেঃ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল পেলে এমন কিছু বিশেষ উপাদান থাকে যাহাকে সুস্থ রাখতে সাহায্য করে এছাড়াও এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল খেলে রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে এবং ধমনী শক্ত হওয়া প্রতিরোধ করতে সহায়তা করে।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল হজম শক্তি বাড়ায়ঃ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল খেলে পাকস্থলী ভালো থাকে এবং পাকস্থলীতে বর্জ্য জমে থাকা ময়লা গুলো পরিষ্কার হয় দ্রুত।এছাড়াও এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল পেটির আলছার এবং অন্যান্য গ্যাস্টিক সমস্যা থেকে রক্ষা করেন। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল শরীরে পিত্তের উৎপাদন বাড়ায়।
এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ত্বকের জন্য বেশ উপকারী।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল শরীরে মাখলে শরীর নরম ও মূল্যায়ন থাকে ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল সম্পূর্ণ ত্বকের জন্য কেননা এই তেলে ভিটামিন, খনিজ, প্রাকৃতিক ময়েশ্চারাইজার উপাদান থাকে।এদের মুখে লাগালে মুখ নরম হয়ে যায় তাইতো সুন্দর করতে চাইলে গোসলের পর এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ব্যবহার করতে পারেন।
সতর্কবার্তা। আলোড়ন আইটি ওয়েবসাইটে এই আর্টিকেল উল্লেক্ষিত পদ্ধতি এবং দাবিগুলো নিশ্চিত করে না এগুলো শুধু পরামর্শ হিসেবে নিন। আপনি যদি এধরনের কোন চিকিৎসা, ওষুধ, খাদ্য অনুসরণ করতে চান তবে তার পূর্বে চিকিৎসকের পরামর্শ নিন।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চলে ব্যবহার করা যায়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল চুলের জন্য অবশ্যই ব্যবহার করা যাবে কারণ তো চুলের যত্নে যে সকল প্রসাধন নিয়ে তৈরি করা হয় তার বেশিরভাগ প্রসাধনী রয়েছে অলিভ অয়েল তেল।অলিভ অয়েল তেলের রয়েছে ভিটামিন এ এবং এর সাথে তিন ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যার সূর্যের ক্ষতিকারক রশি থেকে চুলকে সুরক্ষা রাখতে সাহায্য করে।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল চুলকে নরম ও মিশ্রণ করতে হাইটেক করতে ও চুলের গোড়া মজবুত করতে অলিভ অয়েল দিলে কোন বিকল্প নেই। কারণ অলিভ অয়েল তেলের মধ্যে রয়েছে পর্যাপ্ত পরিমাণে এন্টি মাইক্রোবিয়াল প্রোটিন এন্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য।যা চুলের প্রধান লক্ষ্য হিসেবে কাজ করে।
এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলসের বহুল প্রচলিত। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করে। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ব্যবহার করলে চুলের গোড়া শক্ত হয় চুল কালো হয় চুলে খুশকি দূর হয়ে যায়। এছাড়াও এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল দিয়ে প্যাক বানিয়ে চুলে আপনি নিয়মিত ব্যবহার করতে পারবেন যা অনেক উপকারে আসবে।
এটা ভার্জিন অলিভ অয়েল তেল দিয়ে প্যাক বানানোর জন্য একটি ডিম ও পরিমাণ মতো অলিভল তেল নিয়ে ব্লেন্ডার মেশিনে সুন্দরভাবে মিশ্রণ করতে হবে এই মিশ্রণটি চুলের গোড়ায় মেখে কমপক্ষে ১ থেকে ২ ঘন্টা রেখে দিতে হবে এই মিশ্রণটি সপ্তাহে আপনি নিয়মিত ব্যবহার করতে বলে খুশকি দূর হয়ে যাবে।অলিভ অয়েল তেল চুলের গোড়ার ভিটামিন এর চাহিদা পূরণ করে যা চুলকে দীর্ঘ শক্তিশালী করতে সহায়তা করে।
তাই আপনি যদি আপনার চুলকে উজ্জ্বলতা এবং খুশকির অক্ষর থেকে দূরে রাখতে চান তাহলে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ব্যবহার করতে পারেন তবে ব্যবহার করার পূর্বে আপনি অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে ব্যবহার করবেন।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি মুখে ব্যবহার করা যায়

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি মুখে ব্যবহার করা যায় হ্যাঁ বন্ধুগণ অবশ্যই এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল আপনি মুখে ব্যবহার করতে পারবেন কেননা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ত্বকের জন্য অনেক উপকারী।কারন একটা ভার্জিন অলিভ অয়েল তেলে অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ রয়েছে।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ত্বকের কষ্টে সুন্দর ও সজীব রাখে, ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডস নিরাময়ে ভূমিকা রাখে।
অলিভ অয়েল তেল এক্সফোলিয়েটর হিসেবে দারুন কাজ কর। শীতের সময় সূর্যের দেশ কম থাকলেও কিন্তু এমনটা হয় না যে আপনার টক টান পড়ছে না। প্রথম সমস্যা হল এই আবহাওয়ায় ত্বক শুষ্ক হয়ে শুকিয়ে যায়, শুষ্ক ত্বকে টান করলে সমস্যা আরো বেশি বেড়ে যায় এক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল।
ত্বকের উপর অলিভ অয়েল তেলের গুনাগুন সম্পর্কে আমাদের সকলেরই জানা। ত্বকের আদ্রতা বজায় রাখতে এক্সট্রা অলিভ অয়েল তেলের কোন বিকল্প নেই অলিভ অয়েল ব্যবহার করে আপনি ত্বকের আদ্র ভাব ধরে রাখতে পারবেন এবং ত্বককে নরম ও মোলায়ম রাখতে পারবেন।অতিরিক্ত রোধের কারণে যদি আপনার ত্বক পড়ে যায়।
তাহলে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন বিকল্প একটি পদ্ধতিতে এক কাপ অলিভ অয়েলের সঙ্গে অর্ধেক কাপ লেভেন্ডার এসেন্সিয়াল ওয়েল মিশিয়ে নিন। মিশানোর পর আপনার ট্যান পড়ে যাওয়া জায়গায় তিন থেকে চারবার লাগাতে পারেন দেখবেন ত্বকের জ্বালাভাব এবং পোড়াভাব দুটোই অনেকটাই কমে গিয়েছে।
এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করে আপনি ত্বকের ট্যান ভাব দূর করতে পারেন।গোসলের পানিতে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল কয়েক ফোটা মিশিয়ে নিন এবং মেশানো পানি দিয়ে গোসল করার পরেই দেখবেন তখন নরম দেখাচ্ছে এতে সহজে ত্বক ট্যান পড়ে না।তাই আপনি চাইলে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল শুধু মুখে নয় পুরো ত্বকে ব্যবহার করতে পারবেন।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেল ব্যবহার করার পূর্বে দিকনির্দেশনা মেনে ব্যবহার করবেন।

শেষ কথা।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়।এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায়

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায় এবং এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কি চুলে ব্যবহার করা যায় এ বিষয় সম্পর্কে সুন্দরভাবে জানতেও বুঝতে পেরেছেন।তাই এতক্ষণ সময় ধরে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমাদের এই পোস্টটি আপনার কাছে কেমন লেগেছে তা কমেন্ট করে জানিয়ে দিন।এছাড়াও আপনি যদি এমন ধরনের আরও আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আমাদের সঙ্গেই থাকুন।কেরে আর্টিকেল আমাদের এ পর্যন্তই আবারও কথা হবে অন্য কোন বিষয় নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url