শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? সে সম্পর্কে বিস্তারিত জানুন

শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? এবং শীতকালে কোন নাইট ক্রিম ভালো এ নিয়ে হাজারো চিন্তাভাবনা মাথার মধ্যে বিরাজ করে।তাই আপনি নিশ্চয়ই বুঝে উঠতে পারছেন না শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? শীতকালে ত্বকের যত্ন কিভাবে নিতে হয় তাহলে আপনি আমাদের এই পোস্টটি সম্পন্ন পড়ুন এবং জেনে নিন শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? এবং শীতকালে কোন নাইট ক্রিম ভালো সে সম্পর্কে বিস্তারিত।
শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব?
প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? এবং শীতকালে কোন নাইট ক্রিম ভালো সম্পর্কে।তাহলে আপনি আমাদের এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।তবে আপনিও এক্ষুনি জেনে নিতে পারবেন শীতকালে ত্বকের যত্ন কিভাবে নিতে হয়? এই বিষয় সম্পর্কে বিস্তারিত।তাহলে চলুন আর দেরি না করে এবারে মূল আলোচনার বিষয় সম্পর্কে জেনে নেওয়া যাক।
কনটেন্ট সূচিপত্র:শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? শীতকালে কোন নাইট ক্রিম ভালো

ভূমিকা।শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? শীতে ত্বকের যত্ন ক্রিম

শীত আসলে শুরু হয়ে যায় ত্বক নিয়ে আমাদের নানান চিন্তা ভাবনা।কারন শীতের সময় ত্বক শুষ্ক হয়ে যায়,পায়ের গোড়া লো ঠোট ফেটে যায়।এছাড়াও চুল রুক্ষ হওয়া থেকে শরীরের চামড়ার টেনে ধরা সম্মুখীন হতে হয়।কিন্তু আপনি চাইলে এমন সকল সমস্যা থেকে সমাধান পেতে পারেন শীতকালে। তাই আপনি যদি শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? এবং শীতে ত্বকের যত্ন ক্রিম এ বিষয় সম্পর্কে না জেনে থাকেন তাহলে আপনাকে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ে জেনে নিতে হবে।
কারন আমরা এই আর্টিকেলে শীতে ত্বকের যত্ন নিয়ে শীতের ত্বকের যত্নে অলিভ অয়েল, শীতকালে গুড নাইট ক্রিম ভালো, শীতের মেয়েদের ত্বকের যত্ন, শীতে শুষ্ক ত্বকের যত্ন বিস্তারিত আলোচনা করবো।তাই আপনি যদি যে ত্বকের যত্ন নিতে চান তাহলে আমাদের এই গুরুত্বপূর্ণ পোস্টটি পড়ে জেনে নিন শীতকালে ত্বকের যত্ন কিভাবে নিব? এই বিষয় সম্পর্কে।

শীতে শুষ্ক ত্বকের যত্ন।শীতকালে কোন নাইট ক্রিম ভালো

শীতকালে শুষ্ক ত্বকের যত্ন নেওয়া সবচেয়ে বেশি দরকার। কারণ শীতকালে আবহাওয়া আদ্র থাকায় ত্বককে শুষ্ক করে এবং শীতে সময় পানি পান কম করার জন্য শরীরে পানি অভাব দেখা দেয়। যার ফলে ত্বকের নানা রকম সমস্যা দেখা দেয়।শীতকালে শুষ্ক ত্বকের যত্ন নিতে কয়েকটি উপায় মেনে চললে আপনার তো খুব সুন্দর কোমল ও ময়েশ্চারাইজ থাকবে। তাই আপনারাও শীতকালে অবশ্যই আপনাদের ত্বকের যত্ন নিবেন এবং যাদের ত্বক শুষ্ক তারা একটু বেশি যত্ন নিতে হবে ত্বকে কমল ও সুন্দর রাখার জন্য জেনে আসি শীতকালে শুষ্ক ত্বকের যত্ন সম্পর্কে।
  • শীতকালে যেহেতু ঠান্ডার কারণে পানি কম পান করা হয় এই কারণে দেহে পানির ঘাটতি দেখা দেয় এই জন্য শীতকালে অবশ্যই পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে এতে দেহের শুষ্ক ভাব দূর হবে এবং দেহ সতেজ থাকবে।
  • শীতকাল আসলে প্রায় সকলের ত্বক শুষ্ক হয়ে যায় বাতাসের আদ্রতা বেশি হওয়ার কারণে ত্বক শুষ্ক হয়ে পড়ে। তাই এই সময় বাতাসের আদ্রতা বেশি হওয়ার কারণে শরীরের যে সকল অঙ্গে বেশি শীতের প্রভাব পড়ে সেই সকল অংশকে সবসময় ময়েশ্চারাইজ রাখতে হবে।
  • শীতকাল আসলে অবশ্যই গোসলের পর এবং রাতের বেলায় ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে কারণ এটি কাউকে কোমল রাখতে সহযোগিতা করে। তোকে সুন্দর ও কোমল রাখতে হলে অবশ্যই ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করতে হবে। এতে যাদের ত্বক শুষ্ক আছে তাদের ত্বক কোমল হবে।
  • যাদের ত্বক অতিরিক্ত পরিমাণে শুষ্ক তারা বডি লোশনের পরিবর্তে ক্রিম ব্যবহার করতে পারেন অথবা ময়েশ্চারাইজার এতে ত্বকের শুষ্কতা একটু হলেও কমবে। এছাড়াও গোসলের পরে আপনারা নারিকেলের তেল, অ্যাভোকাডো তেল, ভেজিটেবিল অয়েল ইত্যাদি ভালোভাবে হাত পায়ে মেখে নিতে পারেন এতে ত্বকের আদ্রতা রক্ষা করবে এবং থাকবে।
আপনারা যদি শুষ্ক ত্বকের যত্ন নিতে চান শীতকালে তাহলে আপনারা উপরের এই নিয়মগুলো মেনে চললে আপনাদের কোমল ও শুষ্ক থাকবে। তাই নিয়মিত শীতকালে আপনার ত্বকের যত্ন নিন এবং ত্বককে সুন্দর উজ্জ্বল করে তুলুন।

শীতে ত্বকের যত্ন ক্রিম।শীতকালে কোন নাইট ক্রিম ভালো

শীতকালে প্রায় অনেকেই ত্বকের যত্নের জন্য ক্রিম ব্যবহার করতে চায় তারা হয়তো জানে না যে কোন ক্রিমটা ত্বকের জন্য ভালো হবে। এই জন্য আপনাদের অনেক প্রশ্ন থাকে যে শীতকালে ত্বকের যত্নে কোন ক্রিমটি ব্যবহার করলে ভালো হবে এবং কোন ক্রিমটি ত্বকের জন্য সবচেয়ে বেশি কার্যকরী। শীতকালে ত্বকের যত্নের জন্য আপনারা যে সকল ক্রিম ব্যবহার করতে পারেন এবং এই ক্রিমগুলো আপনার ত্বকের জন্য উপকারে আসবে এবং ত্বককে উজ্জ্বল ও ফর্সা করে তুলবে। চলুন জেনে আসি ক্রিমগুলোর নাম সম্পর্কে।
  • Ponds body lotion moisturizer
  • Parachute skinpure skin Lotion Natural
  • Parachute skinpure skin Lotion Deep
  • Rajkumar Brightening body lotion super
  • papaya repairing body lotion
  • Lafz Body Lotion Cocoa Butter
  • Nivea Aloe hydration body lotion
  • aloe vera protect fairness body lotion
  • international Singapore product Enchanteur
  • International South African product skin care Vaseline
  • dove body lotion Nourishing Radiance
  • Vaseline Intensive care cocoa Radiant body gel oil
আপনারা শীতকালে ত্বক ফর্সা করতে এবং ত্বকের যত্ন নিতে এই ক্রিমগুলো ব্যবহার করতে পারেন এতে আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং ত্বক সুন্দর তার প্রতিনিয়ত আমরা ময়েশ্চারাইজ থাকবে। পর্যাপ্ত পরিমাণে অবশ্যই পানি পান করতে হবে ত্বক সুন্দর রাখতে হলে অবশ্যই পানির পরিমাণ সঠিক থাকা লাগবে দেহে এটি আপনাদের জন্য আজকের টিপস ছিল।

শীতে মেয়েদের ত্বকের যত্ন।শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব?

শীতকাল আসলে মেয়েরা চিন্তিত হয়ে পড়ে কিভাবে তাদের ত্বকের যত্ন নিবে কারণ শীতকালে সবচেয়ে বেশি ত্বকে প্রভাব পড়ে। শীতকালে মেয়েদের ত্বকের যত্ন নেওয়ার জন্য যে সকল কাজ করতে হবে সেগুলোর অনেকেই জানতে চান চলুন আপনাদের আজকে বিস্তারিত জানাই শীতকালে মেয়েদের ত্বকের যত্নে কি করা দরকার।
  • শীতকাল আসলেই যেহেতু ত্বক শুষ্ক হয়ে যায় এবং ত্বকের আর্দ্রতা সঠিকভাবে বজায় থাকে না এই জন্য অবশ্যই শীতকালে পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে।
  • শীতকালে ত্বকের যত্ন নিতে হলে আপনাকে আপনার ত্বকের জন্য একটি ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে এটি আপনারা প্রতিদিন ঘুমানোর আগে এবং গোসলের পরে আপনার পুরো ত্বকে ব্যবহার করলে আপনার কোমল ও মৃসণ হয়ে যাবে।
  • শীতকাল আসলে বিভিন্ন রকম মেয়েদের শুষ্কতার ফলে পায়ের গোড়ালি পাতা ঠোঁট ফাটার মত সমস্যা দেখা দেয় এইজন্য অবশ্যই বডি লোশন, লিপবাম, ময়েশ্চরাইজার ইত্যাদি প্রোডাক্ট ব্যবহার করতে হবে এতে আপনার তো সুন্দর কমল ও উজ্জ্বল থাকবে।
  • এছাড়াও শীতকালে প্রাকৃতিক উপায়ে ব্যবহার করতে পারেন আপনার ত্বকে তাহলে আপনার ত্বক আরো উজ্জ্বল ও ফর্সা হয়ে উঠবে। নিয়মিত গোসলের পরে কাস্টার্ড অয়েল, ভেজিটেবল অয়েল, নারিকেল তেল, সরিষার তেল ইত্যাদি তেল ব্যবহার করলে পা ফাটা দূর করে।
আপনারা অপরের উত্তর নিয়ম মেনে চললে অবশ্যই শীতকালে ত্বকের কোন সমস্যা হবে না এবং ত্বক সুন্দর উজ্জ্বল ও কোমল থাকবে। সুন্দর রাখতে হলে অবশ্যই আপনাদের কিছু নিয়ম মেনে চলতে হবে শীতকালে তাহলে আপনাদের কোন সমস্যা হবে না।

শীতকালে কোন নাইট ক্রিম ভালো।শীতে ত্বকের যত্ন ক্রিম

শীতকালে নাইট ক্রিম ব্যবহার করলে কোনটা ভালো হবে এবং কোন নাইট ক্রিমটি ব্যবহারের ফলে শীতকালেও ভালো ফলাফল পাওয়া যাবে এ সম্পর্কে আপনারা অনেকে আমাদের কাছে জানতে চেয়েছেন চলুন আপনাদের সাথে আলোচনা করব শীতকালে গুড নাইট ক্রিমটি ব্যবহার করলে ভালো হবে। নাইট ক্রিমের নাম সম্পর্কে আপনাদের আজকের জানাবো শীতকালে যে সকল নাইট ক্রিম গুলো ভালো ফলাফল এবং ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে। চলুন জেনে আসি শীতকালে কোন নাইট ক্রিম ভালো হয় তার নাম সম্পর্কে। 

  • Fenyi green Tea Cream Essence 
  • Moisturizer oil control shrink pores anti Acne face Cream 40 gm.
  • Bioaqua pink cherry whitening Cream 30 gm.
  • Wow fairness cream Made in India 50 ml price 1,820/2000 Taka.
  • Himalaya herbal clear complexion Made in India 50 ml price 450/500 Tka.
  • Garnier light complete made in France 18 gm price 235/280 taka.
  • Lotus Herbal white glow Made in India 35 gm price 420 /500Taka.
  • ST botanica pure Radiance anti ageing and Face Brightenong Cream Made in India 50 gm price 800/900
  • Himalaya Ravitalizing Night Cream(হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম)
  • Lotus Herbals Nutranite Night Cream( লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম)
  • Loreal paris white perfect Night Cream(ল'রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম)
  • Ponds gold radiance youthful night repair cream( পর্নস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম)
  • wow fairness cream (ওয়াও ফেয়ারনেস ক্রিম)
  • Olay white residence
  • plum E Luminence Deep Moisturizing
  • lakme Absoulute perfect Residence
  • Lotus Herbals white glow

শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব?শীতে ত্বকের যত্ন ক্রিম

শীতকালে কিভাবে ত্বকের যত্ন নিবে এবং কি কাজ করলে শীতকাল তাও সুন্দর থাকবে এই সম্পর্কে অনেকেই আপনারা জানতে চেয়েছেন আমাদের কাছে আপনাদের সাথে আলোচনা করব শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেওয়া উচিত। সঠিক উপায় শীতকালে ত্বকের যত্ন নিলে অবশ্যই ত্বক সুন্দর ও উজ্জ্বল থাকবে।
শীতকালে ত্বকের যত্ন নেওয়ার জন্য অবশ্যই ত্বক সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। শীতের সময় অনেকেই নিয়মিত গোসল করেন না পর্যাপ্ত পরিমাণে পানি পান করে না ঠান্ডার কারণে তবে এর ফলে আপনার শরীলেরই অযত্ন হয়।

পর্যাপ্ত পরিমাণে পানি পান না করার কারণে নানা রকমের শারীরিক সমস্যা ও সৃষ্টি হতে পারে শুধুমাত্র ত্বকের সমস্যা হবে এমন কোন কথা নাই। শীতকাল আসলে সবার সবচেয়ে বেশি সমস্যা হয় ঠান্ডার কারণে গোসল করতে এই কারণে অনেকে অপরিস্কার থাকার কারণে তো কালো হয়ে যায় তাকে ময়লা জমতে থাকে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে ত্বকের ময়লা দূর হবে এবং ত্বকে গোসলের পরে মশ্চারাইজার বা তেল ব্যবহার করতে হবে এতে ত্বক নরম ও কোমল থাকবে।

শরীরে শুষ্ক ভাব দূর করতে হলে পানি পরিমাণ বেশি করে খেতে হবে এবং লোশন, ক্রিম, ময়েশ্চারাইজার ইত্যাদি ব্যবহার করতে হবে। শীতকালে আসলে বাতাসের আদ্রতা বৃদ্ধি পাওয়ার কারণে সকলের শরীর খসখসে ও রুক্ষ হয়ে পড়ে এই জন্য অনেকে ঠোঁট ফাটা পায়ের গোড়ালি ফাটা শুরু করে।
এই জায়গাগুলোকে সবসময় কোমল ও নরম রাখার চেষ্টা করতে হবে এই যৌন ময়েশ্চারাইজার বা তেল ব্যবহার করতে হবে সেই স্থানে এবং ঠোঁটে লিপবাম ব্যবহার করতে হবে। এভাবে আপনিও আপনার ত্বকের যত্ন নিতে পারেন এবং কয়েকটি ফেসপ্যাক প্রাকৃতিক উপায়ে তৈরি করে আপনি নিয়মিত শীতকালে সপ্তাহে দুই একদিন ব্যবহার করলে আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

শীতে ত্বকের যত্নে অলিভ অয়েল।শীতে ত্বকের যত্ন ক্রিম

শীতকালে ত্বকের যত্ন নেওয়ার জন্য অলিভ অয়েল ব্যবহার করতে পারেনি এই অয়েলটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী এবং বাচ্চাদের জন্য সবচেয়ে বেশি উপকারী অলিভ অয়েল। তাই বাচ্চার মায়েরা সবচেয়ে বেশি শীতকালে অলিভ অয়েল এবং সরিষার তেল ব্যবহার করে থাকে তবে সরিষার তেলের থেকেও বেশি উপকার করে অলিভ অয়েল। ছোট বড় প্রায় সকল বয়সীদের জন্য অলিভ অয়েল ব্যবহার করা ভালো এতে শরীরের রুক্ষ ভাব দূর হবে এবং শরীরে কালো ভাব করতে দেয় না।
এই তেল ব্যবহার করলে শরীরের কোন ক্ষতি হয় না এবং শরীর সুস্থ ও সুন্দর থাকে। সুস্বাস্থ্য বজায় রাখতে এবং ত্বকের যত্ন নিতে হলে অবশ্যই শীতকালে একটু সচেতন হতে হবে। ত্বকের যত্ন নেওয়ার জন্য আপনি অবশ্য অলিভ অয়েল ব্যবহার করতে পারেন এটি শুধুমাত্র যে শরীরে ব্যবহার করবে এমন কিছু না খাদ্যের মধ্যেও অলিভ অয়েল ব্যবহার করা হয়।

এই তেলটি স্বাস্থ্যের জন্য উপকারী, তার জন্য এটি খাবারের মধ্যেও দেওয়া হয়। শীতকালে অলিভ অয়েল ব্যবহার করলে রুক্ষ খসখসে ত্বক গুলো দূর হবে এবং ত্বক কোমল ময়েশ্চারাইজ থাকবে। এই তেল ব্যবহার করার ফলে ঠান্ডা জনিত কোন সমস্যা হয় না এবং শিশুদের দেহ গরম ও কোমল থাকে। তাই শীতকালে অবশ্যই অলিভ অয়েল ব্যবহার করা উচিত শিশু এবং বড়দের সকলের জন্যই এটি উপকার করে।

কিছু মন্তব্য।শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? শীতকালে কোন নাইট ক্রিম ভালো

প্রিয় পাঠক বিন্দু আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জানতে ও বুঝতে পেরেছেন শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? এবং শীতকালে কোন নাইট ক্রিম ভালো সে সম্পর্কে।এতক্ষণ সময় ধরে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এখন নিশ্চয়ই আপনার কাছে মনে হচ্ছে এই পোস্টটি অনেক উপকৃত।
কারণ এই পোস্টটি পড়ে আপনি আরো জানতে পেরেছেন শীতকালে গুড নাইট ক্রিম ভালো, শীতে ত্বকের যত্নে অলিভ অয়েল,শীতে মেয়েদের ত্বকের যত্ন, শীতের শুষ্ক ত্বকের যত্ন, শীতে ত্বকের যত্নে ক্রিম নেওয়ার উপায় সহ বিস্তারিত জানতে পেরেছেন।

তাই আপনিও এখন ঘরে বসে শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব? সমাধানটি পেয়ে আপনিও আপনার ত্বককে শীতের সব সময় উজ্জ্বলতা রাখতে পারবেন।তাই শীতে ত্বকের যত্নে এমন টিপস আপনার বন্ধু এবং আত্মীয়দের সাথে শেয়ার করুন এতে করে এই পোস্টটি পড়ে সবাই অনেক উপকৃত হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url