কোন কোম্পানির অলিভ অয়েল ভালো - আসল অলিভ অয়েল চেনার উপায়

প্রিয় পাঠক বৃন্দ আপনারা কি কোন কোম্পানির অলিভ অয়েল ভালো এবং আসল অলিভ অয়েল চেনার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আপনি আমাদের এই পোস্টটি পড়ুন কারণ আমরা এই পোস্টে আলোচনা করেছি কোন কোম্পানির অলিভ অয়েল ভালো এবং আসল অলিভ অয়েল চেনার উপায় সম্পর্কে। তাহলে চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক কোন কোম্পানির অলিভ অয়েল ভালো সে সম্পর্কে।
কোন-কোম্পানির-অলিভ-অয়েল-ভালো
আপনি যদি আমাদের এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তবে আপনিও জানতে পারবেন কোন কোম্পানির অলিভ অয়েল ভালো এবং আসল অলিভাল চেনার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য।সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে। তাই অযথা সময় নষ্ট না করে ঘোরাফেরা না করে আমাদের সঙ্গে থাকুন এবং জেনে নিন কোন কোম্পানির অলিভ অয়েল ভালো।
পোস্ট সূচিপত্রঃকোন কোম্পানির অলিভ অয়েল ভালো এবং আসল অলিভ অয়েল চেনার উপায় 

ভূমিকা।কোন কোম্পানির অলিভ অয়েল ভালো

আজকের এই আর্টিকেল থেকে আমরা জানতে পারবো কোন কোম্পানির অলিভ অয়েল ভালো এবং আসল অলিভ অয়েল চেনার উপায় সম্পর্কে। এছাড়াও এই আর্টিকালের মধ্যেকো ত্বকের জন্য কোন অলিভ অয়েল ভালো এমন গুরুত্বপূর্ণ টিপসটিক সম্পর্কে আলোচনা করা হয়েছে তাই আপনি যদি এমন গুরুত্বপূর্ণ টপিকগুলো সম্পর্কে না জেনে থাকেন তাহলে আমাদের পোস্টটি সম্পন্ন পড়ে জেনে নিতে পারেন।
আমাদের শরীরের অত্যাচার জন্য এবং বাচ্চাদের শরীরে অলিভ অয়েল তেল মালিশ করার জন্য ব্যবহার করা হয়ে থাকে।তাই এই তেলটি আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। অন্যান্য তেলের তুলনায় বাজারে অলিভ অয়েল তেলের দাম অনেকটাই বেশি সেই ক্ষেত্রে আপনি যে তেলটি কিনছেন সেটি কোন কোম্পানির আপনার জন্য ভালো হবে কিনা এছাড়াও আসল অলিভ অয়েল চেনার উপায় আমাদের জেনে রাখা গুরুত্বপূর্ণ। আজকের এই আর্টিকেলে আশা করছি আপনারা এই পোস্টটি ধৈর্যের শহীদ করবেন এবং সম্পূর্ণ বিষয় সম্পর্কে জেনে নিবেন।

ত্বকের জন্য কোন অলিভ অয়েল ভালো

ত্বকের জন্য কোন অলিভ অয়েলটি ভালো হবে এবং কোন অলিভ অয়েল ব্যবহার করলে শিশুদের বা বড়দের ত্বক ভালো থাকবে এবং কোন ক্ষতি হবে না সে সম্পর্কে আপনারা আমাদের কাছে জানতে চেয়েছেন।
অলিভ অয়েল অত্যন্ত পুষ্টিকর ওয়েল এই জন্য এই অয়েলটি সকলের ব্যবহার করা উচিত।ত্বকের জন্য অলিভ অয়েল অনেক ভালো কারণ সিট আসলেই সবার ত্বক ফেটে যাওয়া এবং শরীরে নানা রকমের সমস্যা দেখা দেয়। চলুন জেনে আসি ত্বকের জন্য অলিভ অয়েল ভালো কোন গুলো সেই সম্পর্কে।

এক্সটা ভার্জিন অলিভ অয়েল: জলপাই থেকে প্রথমে যে তেল বের করা হয় এটাই হচ্ছে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এই তেলটি জলপাই তেল হিসেবে জানা যায়। এই তেলের সবচেয়ে বেশি উপকারিতা এ তেলে কখনো বাড়তি গন্ধ ও সাত ব্যবহার করা হয় না। এই তেলটি সবচেয়ে বেশি কার্যকারী ত্বকের জন্য এই তেলটি ব্যবহার করতে পারেন এতে এসিডের মাত্রা মাত্র 0.8% এই তেলের রং হয় হালকা সবুজ।

আনফিল্টার্ড অলিভ অয়েল: আপনারা এই পেজে টকের জন্য ব্যবহার করতে পারেন কারণ এই তেলে কোন প্রকার রিফাইন বা পরিশোধন করা হয় না তাই তেলের সঙ্গে পাওয়া যায় জলপাই এর অংশ যাও অন্যান্য তেলে কমপোডিন মানে পাওয়া যায় কারণ আপনারা হয়তো জানেন যে জলপাই তেল সবচেয়ে বেশি ভালো। এতেলে সমস্যা রয়েছে জলপাইয়ের অংশ থাকায় দীর্ঘ সময় ধরে এই তেল ব্যবহার করা যায় না বোতলের নিচের অংশে তেল জমে যায় এবং দেখতে ঘোলাটে হয়ে যায়।

রিফাইন্ড অলিভ ওয়েল: আপনারা ত্বকের জন্য কোন অলিভ অয়েল ব্যবহার করবেন এই সম্পর্কে আপনাদের মনে নানা রকমের ধারণা রয়েছে রিফাইন্ড করার কারণে এই তেল অন্য সব অলিভয়েলের থেকে কম আঠালো হয়ে থাকে। অনেক সময় এই তেলের সঙ্গে ভার্জিন অলিভ অয়েল ও মেশানো হয় বাকি সব গুণাগুণ অক্ষুণ্ণ থাকলে এ তেলের অ্যান্টিঅক্সিডেন্ট এর পরিমাণ কম থাকে তাই এই তেলের রং হালকা গাঢ় হলুদ হয়।

ভার্জিন অলিভ অয়েল : এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলের সব গুণাগুনি এই তেলের মধ্যে আপনারা পেয়ে যাবেন। এছাড়াও ত্বকের জন্য এই তেল দিয়ে অনেক বেশি ভালো তবে এখানে এসিডেন মাত্রা কিছুটা বেড়ে যায় এতেলের রং হালকা হলুদ রঙের হয়।

কোন কোম্পানির অলিভ অয়েল ভালো

আপনারা কি জানেন কোন কোন কোম্পানির অলিভ অয়েল ভালো কোন কোম্পানির অলিভ অয়েল তেল ব্যবহার করলে আপনার ত্বকের কোন ক্ষতি করবে না বা বাচ্চার জন্য কোন ক্ষতি হবে না। এখন বিভিন্ন ব্র্যান্ডের অলিভ অয়েল বের হয়েছে তবে কোন ব্র্যান্ড টা ভালো হবে এবং কোন কোম্পানিটার মধ্যে ভেজাল কম এবং প্রকৃত ও ভেজালমুক্ত অলিভ অয়েল কোনটা সেটা আপনাকে বেছে নিয়ে সেই কোম্পানির অলিভ অয়েল তেল ব্যবহার করতে হবে।
কোন কোম্পানির অলিভ অয়েল সবচেয়ে ভালো চলন জেনে আছে কয়েকটি কোম্পানি সম্পর্কে যে কোম্পানিগুলোর অলিভ অয়েল ভালো।কোন ব্র্যান্ডের অলিভ অয়েল কেনার যোগ্যতা নির্ভর করে তার ব্যবহারের উপর ইতালীয়, স্প্যানিয়ার্ড, গ্রীকরা খাস্তা, এখন উষ্ণ ব্যাগুয়েট, তেলযুক্ত জলপাই এবং কাটা টমেটো পছন্দ করে।

এছাড়া আধুনিক সালাত রেসিপি উচ্চ তাপের রোস্টিং পণ্যগুলো খুব কমই এই পণ্যটি ছাড়া ব্যবহার করা যায়। মায়েস্ট্রো ডি অলিভা, " বোর্জেস" পুরস্কার গবেষকদের দ্বারা পরীক্ষিত পণ্য যা অতিরিক্তকুমারী শিরোনাম নিশ্চিত করে আপনি যদি ভগবান হন তাহলে জলপাই গাছ থেকে একটি সুস্বাদু উপহারের জন্মভূমিতে কোথাও " তরল সোনার " বোতলকে না ভালো যদি না হয় বিনা দ্বিধায় দোকানদারের পণ্য বিশ্বাস করুন এটি গুনাগুন অনেক ভালো।
  • OLITALIA extra virgin olive oil
  • lucky oliva olive oil
  • Jac olive oil body oil
  • keo karpin olivoyl moisturizing body oil
  • Basso olio DI Sansa Di oliva
  • Taj Agro LTD Olive oil
  • Pure olive oil
  • Olitalia extra virgin olive oil
আপনারা এসব করলে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন এই অলিভ অয়েল গুলোর মধ্যে প্রচুর পরিমাণে জলপাই তেলো মেশানো থাকে এবং আপনারা যদি ভালো মানের অলিভ অয়েল কিনতে চান অবশ্যই ব্র্যান্ডের অলিভ অয়েল কিনবেন আপনার ত্বকের সুস্থতা রক্ষার জন্য শীতকালে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। এর পরের অনুচ্ছেদে আমরা জানতে পারবো আসল অলিভ অয়েল চেনার উপায়।

আসল অলিভ অয়েল চেনার উপায়

আপনারা অনেকে অলিভ অয়েল আসল কোনটা এবং নকল কোনটা সেই সম্পর্কে জানেন না এর জন্য আপনারা অলিভ অয়েল কিনে ঠকে যান এবং নকল অলিভ অয়েল নিয়ে আসেন অনেক দাম দিয়ে। আপনাদেরকে চিনতে হবে আসল অলিভ অয়েল কোনটা এবং নকল কোনটা আসল অলিভ অয়েল চেনার উপায় সম্পর্কে আজকে আপনাদের সাথে আলোচনা করব এই আর্টকেলের মাধ্যমে আমাদের সাথেই থাকুন।
অলিভ অয়েল ব্যবহারের ক্ষেত্রে বা অলিভ অয়েল চেনার জন্য আপনি টেস্ট করতে পারেন ফ্রিজ টেস্ট এ ক্ষেত্রে অলিভ অয়েল একটি পাত্রে নিয়ে দুই ঘন্টার জন্য ডিপ ফ্রিজে রেখে দিন ২ ঘন্টা পরে যদি দেখেন অলিভ অয়েল জমে শক্ত হয়ে গেছে অথবা লিকুইড আছে তাহলে আপনি অলওয়েলটি খাঁটি নয় যদি দেখেন যে একটু হালকা জমে গেছে অথবা ঘন গেছে তাহলে বুঝবেন আপনার তেলটি খাঁটি।

অলিভ অয়েল সাধারণত ঘন হয়ে যায় এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করলে আপনারা জলপাই তেল যেটাকে বলা হয় সেটা সব সময় ঘন হয়।আরো একটি টেস্ট করতে পারেন অলিভ অয়েল চেনার জন্য অলিভ অয়েল এ কোন পাত্র নিয়ে এর উপরে আগুন ছড়িয়ে দেখবেন যদি অলিভয়েলে কোন ধোঁয়া ছড়ায় পড়তে শুরু করে তবে আপনার অলিভ অয়েলটি খাঁটি।

বোতলের গায়ে ইন্ক্রিডিয়েন্স দেখুন ইঙ্ক্রিডিয়ান লিস্টে যেন লম্বা হয় শুধুমাত্র ১০০% অর্গান অয়েল অথবা ১০০% অর্গানিক স্পিনোসা কার্ণপল ওই লেখা থাকলে সেটা খাঁটি ধরা যায় এছাড়াও খাঁটি অর্গানাইলে খুব বাজে ধরনের একটা স্মেল থাকে যদি আপনার অর্গানাইলে খুবই সুন্দর অথবা কোন স্মেলি না থাকে তবে আপনার অর্গান অয়েল দিয়ে ১০০% খাঁটি নয়।

পিওর অর্গান অয়েল টেক্সটার অনেক স্মুথ এব সিল্কি হয়। খাঁটি আর্গান ওয়েল কখনো ষ্টিকি বা খুব ওয়াটারি হয়না।তাহলে আপনারা জেনে নিলেন যে কিভাবে আপনারা চিনতে পারবেন খাঁটি অলিভ অয়েল এবং কোনটা নকল অলিভ অয়েল এর সম্পর্কে আপনাদের অবশ্যই একটু ধারণা রাখতে হবে।
কারণ একটি ভালো মানের অলিভ অয়েল ব্যবহার করতে হলে আপনাকে চিনতে হবে এবং জানতে হবে কোন পণ্যটা খাটি এবং কোনটি ভালো নয় এটা না জানলে আপনি চিরজীবন ঠকে যাবেন। আশা করি আমাদের আর্টিকেলটি পড়ে আপনার অনেক উপকার হবে এবং আপনি যদি ভালো লেগে থাকে তাহলে আমাদের আর্টিকেল নিয়মিত পড়তে আসবেন। তাহলে আপনারাও জানতে পারবেন কোন ব্র্যান্ডের অলিভ অয়েল টি ভালো।

শেষ বার্তা।কোন কোম্পানির অলিভ অয়েল ভালো। আসল অলিভ অয়েল চেনার উপায়

আজকের এই আর্টিকেল থেকে আমরা জানলাম কোন কোম্পানি অলিভ অয়েল ভালো এবং আসল অলিভ অয়েল চেনার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য এছাড়াও আমরা ত্বকের জন্য কোন অলিভ অয়েল ভালো এ বিষয় সম্পর্কে স্পষ্ট ধারণা পেয়েছি।আপনি যদি বাজার থেকে অলিভ অয়েল দেই তেল ক্রয় করতে চান তাহলে অবশ্যই আসল না নকল সেটি যাচাই করে ক্রয় করবেন।
এতক্ষণ সময় ধরে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের এই পোস্টটি কেমন লেগেছে তা কমেন্ট করে জানিয়ে দিন। এছাড়াও আপনি যদি নিত্য নতুন এমন ধরনের আর্টিকেল করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন আজকের এই আর্টিকেল এই পর্যন্তই আবার কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url