সরকারি বীমা কয়টি কি কি - বাংলাদেশের সেরা বীমা কোম্পানি

প্রিয় পাঠক আপনি কি সরকারি বীমা কয়টি কি কি এবং বাংলাদেশের সেরা বীমা কোম্পানি সম্পর্কে জানতে চান? তাহলে আপনি আমাদের আজকের এই আর্টিকেলটি পড়ুন কেননা আমরা এই আর্টিকেলে সরকারি বীমা কয়টি কি কি সে সম্পর্কে আলোচনা করেছি।তাই আপনি যদি সরকারি বীমা কয়টি কি কি সে সম্পর্কে না জেনে থাকেন তবে আমাদের আর্টিকেল পড়ে এক্ষুনি জেনে নিতে পারেন।
সরকারি বীমা কয়টি কি কি
আপনি যদি আমাদের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তবে আপনিও সরকারি বীমা কয়টি কি কি এবং বাংলাদেশের সেরা বীমা কোম্পানি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।আমরা আর কথা না বাড়িয়ে এবারে মূল আলোচনার বিষয় সরকারি বীমা কয়টি কি কি সম্পর্কে বিস্তারিত জেনে নেব।
আর্টিকেল সূচিপত্রঃসরকারি বীমা কয়টি কি কি। বাংলাদেশের সেরা বীমা কোম্পানি

উপস্থাপনা।সরকারি বীমা কয়টি কি কি। বাংলাদেশের সেরা বীমা কোম্পানি

আজকের এই আর্টিকেলে আমরা জানতে চলেছি বাংলাদেশের সেরা বীমা কোম্পানি এবং সরকারি বীমা কয়টি কি কি সে সম্পর্কে। এছাড়াও আমরা আপনাদের সুবিধার জন্য আর্টিকেল আরো বিস্তারিত তথ্য আলোচনা করেছি যেমন কোন বীমা ভালো, জীবন বীমার সুবিধা,জীবন বীমার অসুবিধা এবং বীমা করলে কি কি সুবিধা পাওয়া যায় সে সম্পর্কে।
তাই আপনি যদি নতুনভাবে বীমা করতে চান তাহলে বীমা করার পূর্বে আমাদের এই পোস্টটি অতি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন বিমার করার সুবিধা অসুবিধা সম্পর্কে।জীবন বীমা কি জীবন বীমা কেন করব এ বিষয়গুলো সম্পর্কে আমাদের সকলেরই জেনে রাখা অনেক গুরুত্বপূর্ণ তাই আজকের এই আর্টিকেলে আমরা সম্পূর্ণ পড়ে সরকারি জীবন বীমা কয়টি কি কি সে সম্পর্কে জানবো।

জীবন বীমা কাকে বলে।সরকারি বীমা কয়টি কি কি

জীবন বীমা কাকে বলে? জীবন বীমা হল এমন একটি চুক্তি যা একজন বীমা গ্রহীতা ও একটি বীমা প্রতিষ্ঠানের মধ্যে চুক্তিবদ্ধ হয় যেখানে বীমা প্রতিষ্ঠান এই মর্মে নিশ্চয়তা প্রদান করে যে বীমা গ্রহিতার মৃত্যু হলে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ বিভাগ গ্রহীতার উত্তরাধিকার কে প্রদান করে থাকে।বীমা গ্রহিতার চুক্তি শর্ত অনুসারে কখনো কখনো মারাত্মক অসুস্থ হলেও বীমা গ্রহীতা অর্থ পায়।
বীমা গ্রহীতাদের নির্দিষ্ট হারে প্রিমিয়াম পরিষদের বিনিময়ে বীমা কারী প্রতিষ্ঠান বীমা চালানোর মেয়াদ শেষ একটি নির্দিষ্ট সময় পরে অথবা মৃত্যুর পর পূর্ব নির্ধারিত পরিমান অর্থ পরিষদের প্রতিশ্রুতি দেয় এ চুক্তিনামা কে জীবন বীমা বলা হয়।অর্থাৎ একজন ব্যক্তি যদি জীবন বীমা করে তাহলে সে ব্যক্তি মৃত্যুর পূর্বে মেয়াদ শেষ হলে নির্ধারিত চুক্তিনাময় অথবা মৃত্যুর পরবর্তী নির্ধারিত চুক্তিনাময় তার নির্ধারিত পরিমাণ অর্থ সে ব্যক্তি অথবা ব্যক্তির পরিবারের মধ্যে একজন পাবেন।

সরকারি বীমা কয়টি কি কি

বীমা আমাদের জীবনের সকল পুঞ্জিটুকু আমরা বীমা বা যেকোনো রকমের সঞ্চয় আমরা বীমার মাধ্যমে পুঁজি হিসেবে রাখি। আপনারা সরকারি বীমা কয়টি ও কি কি এ সম্পর্কে জানতে চেয়েছেন যে আমাদের বাংলাদেশের সরকারি বীমা কয়টি রয়েছে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে জীবন বীমা সুফল দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে চেয়েছে। বীমা সাধারণত কয়েকভাবে আপনারা করতে পারেন। বাংলাদেশ সরকার ব্যবস্থাপনা এবং তত্ত্বাবধানে রয়েছে সরকারি বীমা দুই ধরনের হয়ে থাকে।
  • সাধারণ বীমা কর্পোরেশন
  • জীবন বীমা কর্পোরেশন
এই দুইটি বিমা ছাড়াও দেশে আরো অসংখ্য বেসরকারি এবং একচেটিয়া বীমা কোম্পানি রয়েছে তার শর্ত বাংলাদেশের দুটি সরকারি বীমা কোম্পানিকে সবচেয়ে বেশি নিরাপদ কোম্পানি হিসেবে গণ্য করা হয় কারণ তারা সবচেয়ে বেশি নিশ্চয়তা দেয়। বাংলাদেশের দুটি সরকারি বীমা কোম্পানির মধ্যে কি ধরনের বীমা পাওয়া যায় তা অনেকেই বুঝতে পারেন না।
বাংলাদেশের একক সরকারী সাধারণ বীমা কোম্পানিগুলো হলো সাধারণ বীমা বা নন লাইফ বীমা কর্পোরেশন। বাংলাদেশের সরকারের অর্থ মন্ত্রণালয়ের কঠোর নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনার মধ্যে রয়েছে সরকারে একই দিনের জীবন বীমা কর্পোরেশনের প্রতিষ্ঠা করেন। বাংলাদেশ সরকার সাধারণ বীমা সেবা কর্পোরেশন প্রতিষ্ঠানটি সরকারি সাধারণ বীমা সমূহ হচ্ছে :
  • অগ্নিবীমা স্কিম
  • নৌ বীমা স্কিম
  • মোটরযান বীমা স্কিম
  • শস্য বীমা স্কিম
  • আদার্স বীমা স্কিম
দেশের রাষ্ট্রীয় সাধারণ বীমা কর্পোরেশন প্রতিষ্ঠান এই পাঁচটি বীমা স্কিম সার্ভিস তাদের ব্যবহারকারীদের জন্য প্রচলিত রেখেছে সরকারি সাধারণ বীমা প্রতিষ্ঠানটি এ সমস্ত বীমার পুনর্বিমা করে থাকেন।

ব্যক্তিগত বীমা: এই বীমাটি মেয়াদী ও প্রত্যাশিত মেয়াদী বীমা আজীবন ও সীমিত আজীবন বীমা আপনারা করতে পারেন। ১০ বছর মেয়াদ পর্যন্ত ১০০০ টাকা মেয়াদের বীমা করলে প্রতি হাজারে ২১ টাকা করে বোনাস হিসেবে পাবেন প্রতিমাসে। ১১ থেকে ১৫ বছর মেয়াদ পর্যন্ত বীমা করলে ৩২ টাকা করে পাবেন বোনাস প্রতি হাজার টাকায়।
১৬ বছর ও তদুদ্ধ মেয়াদের জন্য বীমা করলে প্রতি হাজার টাকায় ৫২ টাকা করে বোনাস পাবেন।এ ছাড়াও যারা আজীবন ও সীমিত আজীবনের জন্য বীমা করতে চান তারা বোনাস পাবেন প্রতি হাজারে ৬২ টাকা করে।
গোষ্ঠী বীমা (১০০%সারভাইভাল): আপনারা এই বি মাটি করতে পারেন ১৫ বছর মেয়াদ পর্যন্ত ২০ টাকা করে বোনাস প্রতি হাজার টাকায় বীমার অংকের। এই বীমা করে কেউ ১৬ বছর ও তার জন্য মেয়াদে করে থাকে প্রতি হাজারে আপনারা পেতে পারেন ৩৫ টাকা করে বোনাস।

কোন বীমা ভাল।বাংলাদেশের সেরা বীমা কোম্পানি 

কোন বীমা ভালো এটি নির্ভর করবে আপনি কিসের ওপরে বীমা করতে চাচ্ছেন তার ওপর। বর্তমানে বাংলাদেশে অনেক বীমা কোম্পানী রয়েছে যেগুলো সবার শীর্ষে রয়েছে বিশ্বাসযোগ্য এমন কয়েকটি বীমা সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করবো।আপনি যদি আমাদের আর্টিকেল পড়ে প্রেমা করার সিদ্ধান্ত নেন সে ক্ষেত্রে আপনি যেই বিনিময় করুন না কেন সেই বীমা কোম্পানি সম্পর্কে ভালো-মন্দ যাচাই করে বীমা করবেন।

কোন বীমা ভালো এর তালিকায় রয়েছে ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (Delta Life Insurance Company Limited)
বাংলাদেশের বেসরকারি বীমা কোম্পানিগুলোর মধ্যে অনুমোদিত পায় ১৯৮৪ সালে ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি মতিঝিল উত্তরা ব্যাংক ভবনে অফিস কার্যালয় রয়েছে।ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের রয়েছে পশ্চিমা দেশের মতো উচ্চমানের বীমা সেবা প্রদান করা বাংলাদেশে।

Jibon Bima Corporation(জীবন বীমা কর্পোরেশন)
জীবন বীমা কর্পোরেশন বাংলাদেশের একটি অর্থায়নে পরিচালিত করা হয় ১৯৭৩ সালে বীমা আইন ও বিধি মালার অধীনে মতিঝিলে যাত্রা শুরু করা হয় রাষ্ট্রীয়ত্ত্ব বীমা কোম্পানি।
মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড(Meghna Life Insurance Company Limited)
মেট লাইফ মানে মেট্রোপলিটন লাইফ ইন্সুরেন্স কোম্পানি অর্থাৎ পূর্বে আমেরিকান লাইফ ইন্সুরেন্স কোম্পানি নামে পরিচিত ছিল। মেঘলাইফ বীমা কোম্পানি অনেক প্রাচীন একটি বীমা কোম্পানি।১৯৫২ সালে প্রাচীন এই বীমা প্রথম পথ যাত্রা শুরু করে।
১৯৫২ সাল থেকে তারা সফলভাবে এখন পর্যন্ত জনগণের প্রত্যাশা পূরণ করে এবং তাদের কাছে অনেক জায়গা করে নিয়েছে। বর্তমানে এই কোম্পানি যে এক মিলিয়ন বাংলাদেশিকে কর্মসংস্থান দেওয়ার সুযোগ রাখে এই মেট লাইফ কোম্পানি। মেট লাইফ কোম্পানি সুপার ব্রান্ডস এবার পাই ২০২০ ২০২১ সালে।
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড( Taka full Islami Insurance Company Limited)
আপনি যদি ইসলামী শরিয়া অনুযায়ী জীবন বীমা সুযোগ-সুবিধা পেতে চান তাহলে সবার আগে আপনার জন্য সেরা বীমা কোম্পানি হবে তাকাফুল বীমা কোম্পানি। তা কা ফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ইসলামিক স্ক্রিনের অন্যান্য এবং জীবন উভয় ক্ষেত্রে একটি অন্য প্রকৃতির সাথে তারা সেবা প্রদান করে।

বাংলাদেশের অধিকাংশ মানুষ মুসলমানের মান সুতরাং এই থাকা ফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড এতগুলো বীমা প্রকল্প চালু করে রেখেছে জনগণের সেবা দেওয়ার জন্য।এই বীমা কোম্পানিতে মানুষের জন্য সব ধরনের সেবা প্রধান রয়েছে। এজন্যই তাকওয়া ফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড মানুষের কাছে তাড়াতাড়ি জায়গা করে নিয়েছেন।

Padma life insurance Company Limited (পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড)
পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড তারা মূলত জীবন ভিত্তিক বীমার উপরে তাদের স্কিম প্রদান করে থাকে। পদ্মা বীমা কোম্পানিটি রুপালী বীমা ভবনে অবস্থিত রয়েছে। সেখানে আপনি আপনার পছন্দমতো স্কিন গুলো বেছে নিতে পারেন।পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড মানুষের জন্য সকল ধরনের বিভাগীয় প্রধান করে থাকে।

পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড popular Life Insurance Company Limited (plicl)
পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ঢাকার মধ্যে ছেলে ২০০০ সালে বীমা আইনের অধীনে প্রতিষ্ঠিত হয়। পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের নাগরিকদের আস্থা অর্জন করে কয়েকটি স্ক্রিন ও সরাসরি সুযোগ সুবিধা দেওয়ার কারণে। এই বিবাহ কোম্পানিগুলোতে শত শত এজেন্ট রয়েছে যারা নিয়মিত কাজ করে।

জীবন বীমার সুবিধা

জীবন বীমা সুবিধা হল জীবনে নিরাপত্তার জন্য জীবন বীমা করা হয়। কারণ সাধারণত কোন পরিবারের সদস্য যে ব্যক্তি সংসারে আয় করেন তার অনুপস্থিতে ক্ষতির সম্মুখীন হাল ধরার মতো মানুষ থাকে না তখন সংসারের আয় করার অনুপস্থিতি মানুষের চাহিদা পূরণ করার জন্যই মূলত জীবন বীমার মাধ্যম রয়েছে।
একটি জীবন বীমা কখনো জীবন ফিরিয়ে দিতে পারে না শুধুমাত্র তার আর্থিক ক্ষতি নিরাপত্তা বিধান করতে পারবে। সেক্ষেত্রে মানুষটার পরিবারের পরবর্তী কিছু চাহিদা মেটানোর জন্য যাতে করে তারা কোন বিপদ থেকে সম্মুখীন হতে পারে। এক্ষেত্রে জীবন বীমা করার একটি সুবিধা রয়েছে।
  • ঋণ ধারের জীবন থেকে ভবিষ্যত মুক্তি
  • দীর্ঘ মেয়াদিল লক্ষ্য পূরণ
  • আয় করা থেকে কষ্টার্জিত টাকা বাঁচানো
  • নিজের ইচ্ছামতো টাকা ফেরত
  • আয় অনুযায়ী জীবন বীমা।

জীবন বীমার অসুবিধা।সরকারি বীমা কয়টি কি কি

জীবন বীমার অসুবিধার মধ্যে পাঁচটি অসুবিধা সম্পর্কে আপনাদের কাছে আলোচনা করলাম।
  • ভুয়া কোম্পানি টাকা হাতিয়ে নেওয়া
  • জীবন বীমার জটিল প্ল্যান
  • ঋণগ্রস্ত বীমা কোম্পানি
  • টাকা ফেরত নেওয়ার সময় নানান অসুবিধা
  • বয়স অনুযায়ী পলিসি
বর্তমানে আমাদের বাংলাদেশের সরকারি বেসরকে বিনিয়া কোম্পানি অনেক গুলি রয়েছে এদের মধ্যে আছে অনেকে ভুয়ো কোম্পানি। তারা কিছু কাগজ পাতি দেখে বেসরকারি জীবন বীমা করান।আমরা বেশ কিছুদিন আগে খবরে শুনে থেকেছি সাহারার মতন নামি কোম্পানি জালিয়াতির ঘটনা।
এমন অবস্থায় আপনাদের জীবন বীমা করার জন্য লাভ অংশ বেশি দেখাবে সে ক্ষেত্রে জীবন করার ক্ষেত্রে আপনাকে যে কোম্পানিতে জীবন বীমা করবেন সেই কোম্পানির ভালো-মন্দ যাচাই করে পরবর্তীতে আপনাকে জীবন বীমা করতে হবে। কারণ একটি জীবন বীমা আপনার বাকি জীবনের একটি অংশ।

বাংলাদেশের সেরা বীমা কোম্পানি।সরকারি বীমা কয়টি কি কি

আমাদের কাছে জানতে চেয়েছেন বাংলাদেশের সেরা বীমা কোম্পানিগুলো কোনটি আমরা যেহেতু বীমা করব সেহেতু আমাদের অবশ্যই জানতে হবে। যে বিশ্বস্ত কোম্পানী গুলো কোনগুলো যেগুলোর বীমা করলে আমাদের টাকা কোন সমস্যা হবে না। সরকারি বীমা সম্পর্কে বিস্তারিত তথ্য আপনারা জানতে চেয়েছেন আমাদের কাছে বাংলাদেশের সেরা বীমা কোম্পানিগুলো কোনগুলো সেগুলো সম্বন্ধে আপনারা হয়তো অনেকেই জানেন না।
১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের জয় লাভের পর জীবন বীমা কোম্পানি আইনের অধীনে বাংলাদেশের যাত্রা পথ শুরু করেন। প্রথমবার তিনটি জীবন বীমা কোম্পানি নিয়ে তাদের যাত্রা শুরু করেছে এবং তা এখন সমগ্র বাংলাদেশে সার্ভিস প্রধান করছে।কিন্তু বর্তমানে তারা দিন দিন বেড়ে চলেছে।আজকে আমরা জানবো বাংলাদেশের সেরা বীমা কোম্পানি কোনগুলো সে সম্পর্কে।

মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (Meghna Life Insurance Company Limited)

ইন্সুরেন্স কোম্পানি তাদের যাত্রা শুরু করে 1996 সালের টাকার বিমান ভবন মতিঝিল থেকে।মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি তারা সর্বদা নিখুঁত এবং সঠিক মূল্য দিয়ে তাদের সেবা প্রদান করে । সেজন্য তারা অল্প সময়ের মধ্যে মানুষের কাছে সুনাম অর্জন করেছে।

মেট লাইফ( Metlife)

MetLife কোম্পানি বাংলাদেশে ১৯৫২ সালে তাদের প্রথম যাত্রা শুরু করেন। মেট লাইফ কোম্পানি অতি প্রাচীন বীমা কোম্পানি। মেট্রোপলিটন লাইফ ইন্সুরেন্স কোম্পানি ( ALICO) মেটলাইফ নামে পরিচিত অর্জন করে। metlife বীমা কোম্পানি আমেরিকা থেকে বাংলাদেশে এসেছিল মানুষের প্রয়োজনে। metlife company 1952 সাল থেকে তারা সফলভাবে জনগণের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হচ্ছে।
এছাড়াও মিট লাইক কোম্পানি বাংলাদেশের এক মিলিয়ন মনকে কর্মসংস্থান সুযোগ করে দিয়েছে। সম্প্রতি সময়ে নেট লাইভ সুপারব্রান্ডস বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২০ ২১ অর্জন করেন।

জীবন বীমা কর্পোরেশন (Jiban Bima Corporation)

জীবন বীমা কর্পোরেশন বাংলাদেশে ১৯৭৩ সালে সরকারি অর্থায়নে পরিচালিত এবং রাষ্ট্রীয় বীমা কোম্পানি আইন ও বিনিমালার অধীনে ঢাকার মতিঝনে যাত্রা শুরু করেন।জয় বর্তমানে বাংলাদেশের প্রত্যেকটি মানুষ জীবন বীমা কর্পোরেশন সম্পর্কে জানেন এবং পরিচিতি অর্জন করেছেন।

ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড(Delta Life Insurance Company Limited)

বাংলাদেশের বেসরকারি বীমা কোম্পানিগুলোর মধ্যে বাংলাদেশের সরকারের অনুমোদিত পেয়ে 1984 সালের প্রথম যাত্রা শুরু করেন ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। এই বীমা কোম্পানির মিশন পশ্চিমার দেশের মতো উচ্চমানের বিমার সেবা প্রদান করা। জনগণের কল্যাণের জন্য সেবা প্রদান করতে পারে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড(popular Life Insurance Company Limited)

বাংলাদেশের ২০০০ সালে প্রবাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের বীমা আইনের অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল ঢাকার মতিঝিলে।পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের নাগরিকদের আস্থা অর্জন করার লক্ষে যাত্রা পথ শুরু করেন।এ সেরা পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি বেশ কয়েকটি স্কিম এবং আরব সরাসরি সুযোগ সুবিধা দিয়ে থাকে এছাড়াও এই বিভাগ কোম্পানিতে সদস্যদের কাজ করছে।

পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড(Padma life insurance company limited)

পদ্মা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি মূলত স্ক্রিন প্রদান করে জীবন ভিত্তিক বীমার উপরে দিয়ে থাকে। এ বিবাহ কোম্পানি সাধারণত রূপাল ভবনে অবস্থিত ঢাকা বাংলাদেশ। আপনিও এখানে বিবাহ করতে আপনার পছন্দের স্ক্রিনটি বেশি নিতে পারেন যা আপনি উত্তর বা সর্বনিম্ন রিটার্ন পেতে পারবেন। এই বীমা কোম্পানি প্রতিষ্ঠানগুলো মানুষের জন্য সকল ধরনের সেবক দান দিয়ে থাকেন।

সান লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড(Sun Life Insurance Company Limited)

সান লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ২০০০ সালের ব্যবসায়ী কেতু গ্রাহক সুরক্ষার উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল এই প্রতিষ্ঠানটি।সবার শীর্ষে পড়ছে যাওয়া মানুষ এবং বাংলাদেশের শেষ বিমান অবস্থান নেই। এরা মূলত সমাজের ক্ষুদ্র মানুষদের সুযোগ-সুবিধা বেশি প্রদান করে থাকি। সান লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডভাবে সুরক্ষিত এবং সব ধরনের লোকে নিরাপত্তা বাটিকে একটি সকল বীমা কোম্পানি হিসেবে গড়ে তুলেছে।

শেষ কথা।সরকারি বীমা কয়টি কি কি এবং বাংলাদেশের সেরা বীমা কোম্পানি

প্রিয় পাঠক ভাই ও বন্ধুরা আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পন্ন পড়ে সরকারি বীমা কয়টি কি কি এবং বাংলাদেশের সেরা বীমা কোম্পানির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। এখন নিশ্চয়ই এই আর্টিকেল আপনার জীবন বীমা করতে কিছু তথ্য যা আপনার জন্য উপকৃত হবে।
তাই আমাদের পোস্টটি আপনার কাছে কেমন লেগেছে তা কমেন্ট করে জানিয়ে দিন।এছাড়াও নিত্য নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন। জীবন বীমা করার ক্ষেত্রে সকল কাগজ পত্র, শর্তনামা পড়ে এবং বিস্তারিত জেনে জীবন বীমা করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url