ইতালি কাজের ভিসা ২০২৪ - ইতালি কাজের ভিসা খরচ ২০২৪

প্রিয় পাঠক আপনি কি ইতালি কাজের ভিসা ২০২৪ এবং ইতালি কাজের ভিসা খরচ ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন? তবে আর দেরি কেন ইতালি কাজের ভিসা ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলে বিস্তারিত তথ্য। আমাদের আজকের আর্টিকেলে আপনাদের জন্য থাকছে আপনাদের প্রশ্নের সঠিক উত্তরটি ইতালি কাজের ভিসা ২০২৪ এবং ইতালি কাজের ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।তাই কোথাও ঘুরাঘুরি না করেও আমাদের সঙ্গেই থাকুন।
ইতালি কাজের ভিসা ২০২৪

আপনি যদি আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তবে আপনিও জেনে নিতে পারবেন ইতালি কাজের ভিসা ২০২৪ এবং ইতালি কাজের ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য এছাড়াও এই আর্টিকেলে আরো থাকছে ইতালির ভিসা কবে খুলবে ২০২৪, সরকারি ভাবে ইতালি যাওয়ার উপায়, ২০২৪ বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত ২০২৪ নতুন নিয়মের নতুন কিছু নিয়ে আজকের আর্টিকেল। আশা করছি আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়লে অনেক উপকৃত হবেন।
আর্টিকেল সূচিপত্রঃইতালি কাজের ভিসা ২০২৪। ইতালি কাজের ভিসা খরচ ২০২৪

উপস্থাপনা ইতালি কাজের ভিসা ২০২৪ এবং ইতালি কাজের ভিসা খরচ ২০২৪ সম্পূর্ণ নতুন নিয়মে

বর্তমান সময়ে মানুষ বাইরের দেশের কাজগুলো করতে বেশি আগ্রহ প্রকাশ করে কেননা সেখানে ভালো টাকা ইনকাম করা যায়। তাই আমরা অনেকেই আছি যারা ইউরোপের একটি জনপ্রিয় দেশ ইতালি যেকোনো কাজের জন্য যাওয়ার আগ্রহ অনেক বেশি থাকে সে ক্ষেত্রে আমরা অনেক ক্ষেত্রে দালালের প্রতারণায় প্রতারিত হয়ে অনেক টাকা ক্ষতি হয় কিন্তু তবুও মিলে না ইতালি যাওয়ার স্বপ্ন।
তাই আপনি যদি ইতালি যাওয়ার জন্য ভিসা করতে চান বা ভিসা পেয়েছেন ইতালি যাবেন তাহলে যাওয়ার পূর্বে আমাদের আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।কারণ আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করেছি ইতালি কাজের ভিসা খরচ ২০২৪, ইতালি কাজের ভিসা ২০২৪, ইতালি ভিসা কবে খুলবে ২০২৪, বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত ২০২৪, সরকারিভাবে ইতালি যাওয়ার উপায় ২০২৪ থাকছে সম্পূর্ণ নতুন নিয়মে আমরা এ আর্টিকেলে আলোচনা করেছি। আপনি যদি নতুন বিদেশে পাড়ি জমাতে চান তাহলে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ইতালি কাজের ভিসা ২০২৪

ইতালি কাজের ভিসা ২০২৪ সম্পর্কে জানতে চেয়েছেন ইতালিতে কাজের ভিসা ২০২৪ জন্য যেতে চান কিন্তু আপনারা কি জানেন ইতালি কাজের ভিসা যাওয়ার জন্য ভিসা পাওয়া যাবে কিনা। ইতালিতে কাজের ভিসা ২০২৪ সালের জন্য আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করব ইতালি কাজের ভিসা ২০২৪।

ইতালি যাওয়ার জন্য আপনি বিভিন্ন ধরনের ভিসা পেয়ে যাবেন আর এই প্রত্যেক ভিসা করতে আলাদা আলাদা খরচ হবে আপনি যদি ইতালি কাজের ভিসা করতে চান তাহলে সর্বনিম্ন ৪ থেকে ৫ লাখ টাকা আপনার লাগবে। ইতালিতে কাজের ভিসা করার জন্য আপনি যদি সরকারি ভাবে করে থাকেন তাহলে তিন থেকে সাড়ে চার লাখ টাকার মধ্যে আপনার সকল কাজ হয়ে যাবে।
আর যদি বেসরকারিভাবে বা কোন বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে কাছ থেকে ইত্যাদি ভাবে ভিসা সংগ্রহ করে থাকেন তাহলে মিনিমাম আপনাকে ৬ থেকে ৭ লক্ষ টাকা খরচ করতে হবে। তবে কিছু কিছু এজেন্সি আপনার কাছে ৮ থেকে ১০ লাখ টাকাও নিতে পারে কাজের ভিসার জন্য ইতালি যেতে চাইলে।

ইতালি কাজের ভিসা খরচ ২০২৪

প্রিয় বন্ধুরা ইতালি কাজের ভিসার খরচ ২০২৪ এ কত এই সম্পর্কে আপনারা জানতে চেয়েছেন। যারা ইতালিতে কাজের ভিসার জন্য যেতে চান এবং কত টাকা খরচ পড়বে এই সম্পর্কে জানতে চান আপনারা আমাদের সাথেই থাকুন।ইতালিতে কাজের ভিসার খরচ ৮ থেকে১০ লক্ষ টাকা ইতালি ইউরোপের অন্যতম একটি উন্নত রাষ্ট্র।এই রাষ্ট্রের মধ্যে সবকিছুই আপনি উন্নতভাবে পাবেন এবং এই রাষ্ট্রে যদি কাজের ভিসার জন্য যেতে চান তাহলে আপনার খরচ অনেক বেশি পড়বে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ ইতালিতে যায় কাজের জন্য এবং ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যারা টাকা ইনকামের জন্য যায় তারা ইতালিতে ভিসার জন্য আবেদন করলে অনেক কম খরচে ইতালিতে যেতে পারবেন। আপনারা অনেকেই ইতালিতে কাজের জন্য যাওয়ার অনেক আগ্রহী কারণ ইতালি ইউরোপের একটি উন্নত রাষ্ট্র যেখানে বাংলাদেশ থেকে আপনি যে দেশে ভ্রমণ করতে চান না কেন যেতে পারবেন।
এখন আপনি যদি ইতালি যেতে চান তাহলে অবশ্যই আপনাকে ভিসা করতে হবে তবে এই ভিসার খরচ সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন ধরনের ভিসা লাগাচ্ছেন। তবে ইতালি যাওয়ার জন্য আপনি দুই ধরনের ভিসা পেয়ে যাবেন প্রথম ভিসা হচ্ছে সিজনাল ভিসা আর দ্বিতীয় নন সিজনাল ভিসা।

এক কথায় উত্তর হচ্ছে ইতালিতে যাওয়ার জন্য আপনাকে ভিসা করতে হলে সর্বনিম্ন ৩ লাখ ৫০ হাজার থেকে চার লাখ ৫০ হাজার টাকা লাগবে। আপনি যদি কোন এজেন্সির দ্বারা ইতালিতে ভিসা করতে চান তাহলে মিনিমাম ১০ থেকে ১২ লাখ টাকা আপনার খরচ হবে।

ইতালির ভিসা কবে খুলবে ২০২৪

আপনারা যারা ইতালিতে ভিসার জন্য আবেদন করতে চান কিন্তু ভিসা বন্ধ থাকার জন্য আবেদন করতে পারেননি তাদের জন্য সুখবর এই ডিসেম্বর মাসে ২০২৩ সালের ৮ই ডিসেম্বর থেকে তাদের ভিসা জন্য আবেদন গ্রহণ করা হচ্ছে।ইতালির ভিসার জন্য ২০২৩ সালের ৮ই ডিসেম্বর তারিখে সিজিনাল ক্যাটাগরির জন্য আবেদন গ্রহণ করা হবে এবং ৮৪ হাজার ভিসা দেওয়া হবে সেখানে। আবেদন গ্রহণ শুরুর দিনকে ইতালিতে "ক্লিক ডে" বলা হয়।
২০২৩ সালে ক্লিক ডে হলো ২, ৪ এবং ৮ ডিসেম্বর এছাড়া সরকারি ঘোষণা অনুযায়ী আগামী ফেব্রুয়ারি মাসে ২০২৪ সালের ১ লাখ ৫১ হাজার শ্রমিকের জন্য আবেদন গ্রহণ করা হবে। আপনারা যারা ইতালির ভিসার জন্য আবেদন করতে চান তারা এই সময়ের মধ্যে অবশ্যই আবেদন করবেন। ২ ডিসেম্বর স্থায়ী শ্রমিক বানান সিজিনাল শ্রমিকদের জন্য আবেদন গ্রহণ করা হবে এই ক্যাটাগরিতে ৫২ হাজার শ্রমিকের ভিসা দেওয়া হয়।

চারটার ডিগ্রিহ কাজের জন্য আবেদন গ্রহণ করা হবে ইতালির এবং বেবি এবং বয়স্ক সিটিংসহ প্রায় ১০ হাজার ভিসা দেওয়া হবে। অর্থাৎ ২০২৪ সালের "ক্লিক ডে" ৫, ৭ এবং ১২ ই ফেব্রুয়ারি হবে। তাই যারা ২০১৪ সালে যেটা চান তারা এই তারিখের মধ্যে ভিসার জন্য আবেদন করতে পারেন।

সরকারি ভাবে ইতালি যাওয়ার উপায়

প্রিয় পাঠক আপনারা যারা সরকারি ভাবে ইতালি যেতে চান কিন্তু জানেন না যে কোনভাবে সরকারি ইতালি যাওয়ার জন্য আবেদন করতে হবে বা সরকারিভাবে ইতালির যাওয়ার উপায় কি এই সম্পর্কে আজকে আপনাদের সাথে আলোচনা করব। তাহলে চলুন জেনে আসি সরকারিভাবে ইতালি যাওয়ার উপায় কি।

বাংলাদেশ থেকে সরকারিভাবে ইতালি যাওয়ার উপায় আপনারা অনেকেই জানতে চান। আপনাদের জন্য সুযোগ চলে এসেছে বাংলাদেশ থেকে হাজার হাজার বাঙালি সব সময় চেষ্টা করে। ইউরোপের কোন দেশে যাওয়ার জন্য সেই দেশে গিয়ে কাজ করতে চাই। ইতালিতে বিভিন্ন দেশ থেকে ৭০ হাজার শ্রমিক নিবে।
আর এই জন্য আপনারা অনেকে বাংলাদেশ থেকে সরাসরি সরকারি ভাবে এজেন্সির মাধ্যমে আপনারা বাংলাদেশ এবং এশিয়া দেশে সরকারি মাধ্যমে কম খরচে যেতে পারেন। সরকারিভাবে ইতালি যাওয়ার জন্য প্রথমে একটি বৈধ পাসপোর্ট লাগবে এরপর পাসপোর্ট এর মেয়াদ সর্বনিম্ন এক বছর হতে হবে আপনি কোন ক্যাটাগরির ভিসা নিতে চাচ্ছেন এটা জানাতে হবে।

আপনি যদি পর্যটক হিসেবে ইতালি যান তাহলে আপনাকে সিজনাল ভিসার জন্য আবেদন করতে হবে। যদি নির্মাণ শ্রমিক হিসেবে ইতালি যেতে চান তাহলে আপনাকে নন সিজনাল ভিসা নিয়ে ইতালি যেতে হবে। আপনি যদি কোন ক্যাটাগরি ভিসার মাধ্যমে ইতালি না যান তাহলে। আপনি স্টুডেন্ট ভিসা বা পড়াশোনা করার জন্য ইতালি যেতে চান তাহলে আপনাকে অবশ্যই স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে হবে।

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত এবং বাংলাদেশ থেকে ইতালি যেতে বিমান ভাড়া কিভাবে দিতে হয় আপনারা এই সম্পর্কে হয়তো অনেকেই জানেন না। বাংলাদেশ থেকে ইতালি আপনারা অনেকেই হয়তো যাবেন কিন্তু আপনারা কি জানেন বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া কত। বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য বিমান খরচ কত এবং আপনাদের অবশ্যই জেনে রাখতে হবে। বাংলাদেশ থেকে ইতালি কোন কোন এয়ারলাইন্সে যাতায়াত করে।
বাংলাদেশের বেশিরভাগ মানুষই কাজের উদ্দেশ্যে ইতালি যেতে চাই আপনারা যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে চাচ্ছেন তাদের বিমান ভাড়া কত এটা জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। অনেকে অনলাইনে জানতে চান যে বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা খরচ হয় অনেকেই স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা, কাজের উদ্দেশ্য ইত্যাদি বিভিন্ন কাজে ইতালিতে যান। বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা বিমান ভাড়া লাগে চলন আমরা একটু কয়েকটা এয়ারলাইন্স সম্পর্কে জেনে আসি।
  • আমিরাটস এয়ারলাইন্স বাংলাদেশ টু ইতালি বিমান ভাড়া - ৮২,১৫০ টাকা।
  • কাতার এয়ারওয়েজ বাংলাদেশ টু ইতালি বিমান ভাড়া ৯৯,৮৭৫ টাকা।
  • ইতিহাদ এয়ারওয়েজ বাংলাদেশ টু ইতালি বিমান ভাড়া ৮১,২২১ টাকা।
  • টার্কিশ এয়ারলাইন্স বাংলাদেশ টু ইতালি বিমান ভাড়া ৯১,৬২৭ টাকা।
বাংলাদেশ থেকে ইতালি যেতে বিমান ভাড়া এই রকম লাগে আপনারা যেই বিমানের যাবেন সেই বিমানে এইরকম ভাড়া লাগতে পারে। ঢাকা থেকে রোম প্রায় ৮ থেকে ৯ ঘন্টা। ঢাকা থেকে মিলান প্রায় ১০ থেকে ১১ ঘন্টা লাগে। বাংলাদেশ থেকে ইতালি বিভিন্ন রকমের এয়ারলাইন্সে যাতায়াত করা যায়।

উপসংহার। ইতালি কাজের ভিসা ২০২৪।ইতালি কাজের ভিসা খরচ ২০২৪

আশা নয় দীর্ঘ বিশ্বাস আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন ইতালি কাজের ভিসা ২০২৪ এবং ইতালি কাজের ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য। এতক্ষণ সময় ধরে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এছাড়াও আপনি আমাদের এই আর্টিকেল থেকে যে সমস্ত তথ্যগুলো জানতেও বুঝতে পেরেছেন।
সেগুলো কেমন লেগেছে তা কমেন্ট করে জানিয়ে দিন।এছাড়া আপনি যদি নিত্যনতুন এমন আর্টিকেল পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট করে রাখুন আজকের আর্টিকেলে পর্যন্ত আবার দেখা হবে কথা হবে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ইটালি

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url