মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় - ঠোঁট গোলাপি করার লিপবাম

প্রিয় পাঠক আপনি কি মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আপনি আমাদের সঙ্গেই থাকুন কারণ আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করেছি মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম সম্পর্কে। তাহলে চলুন মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় নিচে বিস্তারিত জেনে নেওয়া যাক।
মেয়েদের-ঠোঁট -গোলাপি -করার -উপায়
গায়ের রং কালো হলে তেমন একটি খারাপ দেখায় না কিন্তু ঠোঁটের রং যদি কালো দেখায় তাহলে তা সবার চোখে একরকম দেখায় না কেউ খারাপ মন্তব্য করে কেউ ভালো মন্তব্য করে তাই আপনার এই দুশ্চিন্তা থেকে জেনে নিন মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম সম্পর্কে। বিষয় সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
পোস্ট সূচিপত্রঃমেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম

সূচনাঃ মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম

বর্তমান সময়ে যুগের সাথে তারতম্য দিয়ে চলতে গিয়ে নানান পথে বাধা পেতে হয়।আর এক দিক দিয়ে রয়েছে কালো মানুষ। সমাজের এক ধরনের ব্যক্তি রয়েছে যারা কালো মানুষকে সমাজে খুব একটা ভালো চোখে দেখেনা। এক্ষেত্রে সমাজে চলতে গেলে নানা রকম কথা শুনতে হয়।এছাড়া মেয়েদের বিয়ে করার ক্ষেত্রে কালো মানুষদের তেমন একটা পছন্দ করে না।
সেই সাথে যদি কালো মানুষটির ঠোঁট আরও বেশি কালো হয় তাহলে তো সেই মেয়ের জন্য বর খুঁজে নিয়ে আসা দুষ্কর হয়ে যাবে।তাই আপনিও যুগের সাথে কিভাবে আপনার কালো ঠোঁট গোলাপি করবেন তা আজকের এই আর্টিকেলে আপনাদের জানিয়ে দেবো।ছেলে মেয়ে উভয়ের জন্য, মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার সম্পর্কে আমাদের আজকের এই আর্টিকেল থেকে বিস্তারিত তথ্য জেনে নিন।

আজকের এই আর্টিকেলে আপনাদের জন্য রয়েছে, ঠোঁট কালো দূর করার উপায়, মেয়েদের ঠোঁট গোলাপি করার ক্রিম, ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায়, তাই আর দেরি না করে ঝটপট করে জেনে নিন মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো।

ঠোঁট কালো দূর করার উপায়।ঠোঁট গোলাপি করার লিপবাম

ঠোঁট কালো হলে অনেকেরই লজ্জা লাগে এবং খারাপ লাগে অনেকেই চান আপনার ঠোঁটো যেন গোলাপি সুন্দর চকচকে থাকে। কিন্তু এই ঠোঁট যদি কালো হয়ে যায় তখন এই গোলাপি করার জন্য বাট ঠোঁটের কালো ভাব দূর করার জন্য কোন কাজটি করতে হবে এই সম্পর্কে কি আপনারা জানেন। তাহলে বন্ধুরা চলুন জেনে আসি ঠোঁট কালো দূর করার উপায় সম্পর্কে।
অনেকের প্রথম থেকেই ঠোঁট কালো হয় আবার অনেকের বিভিন্ন কারণে ঠোঁট কালো হয়ে যায় এবং এই কালো দাগ দূর করার জন্য কিছু উপায় রয়েছে। যেগুলো করলে আপনার ঠোঁট থেকে কালো ভাব দূর হয়ে পুনরায় ঠোঁট গোলাপি আবার ফিরিয়ে আনতে পারবেন। সূর্যের অতিবেগুনি রশ্মি ও ধূমপানের অভ্যাস এর কারনে অথবা গারো সেটের লিবিসটিক ব্যবহারের কারণেও কিন্তু ঠোঁটে কালো ভার্ব চলে আসে এবং ঠোঁটকে কালো করে দেয়।

অতিরিক্ত চা কফি পানের অভ্যাস থাকলেও কিন্তু আপনার ঠোঁট হতে পারে কাল থেকে এই কালচে দাগ দূর করার জন্য চলুন জানা যাক উপায়।ঠোঁটের কালচে দাগ দূর করতে চিনি কে স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন এটি ঠোঁটের জন্য অনেক বেশি কার্যকরী। এছাড়া প্রতিদিন একবার ঠোঁটে বরফ ম্যাসাজ এতে ঠোঁটের কালচে ভাব তাড়াতাড়ি দূর হয়।

ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফেরাতে পারে মধু তেমনি ঠোঁটেরো উজ্জ্বলতা ফেরাতে পারবে মধু কারণ মধুর মধ্যে থাকা উপাদান গুলো ঠোঁটের কোমলতা বজায় রাখে এবং ঠোঁটের গোলাপী আবার ফিরিয়ে দেয়।মধু ব্যবহার করতে হবে ঠোঁটে এর জন্য মধু ঘুমানোর আগে ঠোঁটে সামান্যভাবে লাগিয়ে রাখতে হবে সারা রাত এবং কয়েক সপ্তাহে এভাবে ঠোঁটে লাগিয়ে রাখলে দেখবেন আপনার ঠোঁটের রঙের পরিবর্তন হচ্ছে।
প্রাকৃতিক উপাদান দিয়ে স্ক্রাব করার জন্য তিনি ভালোভাবে কাজ করে এই জন্য তিনি দিয়ে স্ক্রাব করলে ঠোঁটের কালচে দাগ দূর হয়ে গোলাপি আভা ফিরিয়ে দেয় ঠোঁটের মরা চামড়া দূর করে। দুই চামচ চিনি ও তিন চামচ মাখন একসঙ্গে মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন সপ্তাহে কয়েকবার এই পেজটি আপনার ঠোঁটে স্ক্রাব হিসেবে ব্যবহার করুন দেখবেন খুব সহজে ঠোঁটের কালচে ভাব দূর হয়ে যাচ্ছে এবং ঠোঁট অনেক সুন্দর কোমল ও গোলাপি হয়ে যাচ্ছে।

লেবুর রস ও খুব ভালো একটি ব্লিচিং হিসেবে কাজ করে এটিও প্রাকৃতিক উপাদান আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে তাজা লেবুর রস দিয়ে ঠোঁটে ভালো করে মেসেজ করলে দেখবেন আপনার ঠোঁটের কালচে ভাব দূর হয়ে যাচ্ছে।

দুধের সর ব্যবহার করতে পারেন ঠোটের কালচে ভাব দূর করার জন্য দুধের সরের সাথে মধু মিশিয়ে ঠোঁটে লাগিয়ে রাখলে দেখবেন আপনার ঠোঁটে গোলাপি আধা ফিরে আসে এবং ঠোঁট অনেক সুন্দর কোমল হয়ে যাচ্ছে।
আপনারা যদি আপনাদের ঠোঁটের কালচেভাব দূর করতে চান তাহলে উপরের দেওয়া উপায়গুলো যেকোনো একটি অবলম্বন করতে পারেন। নিয়মিত সেই উপায়টি ব্যবহার করলে দেখবেন আপনার ঠোঁটো হয়ে উঠছে আগের মত গোলাপী এবং এই সুন্দর রাখতে অবশ্যই আপনারা এই উপায় গুলো মেনে চলবেন। এর পরের অনুচ্ছেদে আমরা জানবো মেয়েদের ঠোঁট গোলাপি করার ক্রিম।

মেয়েদের ঠোঁট গোলাপি করার ক্রিম।ঠোঁট গোলাপি করার লিপবাম

অনেক মেয়েদেরই ঠোঁট গোলাপি করার জন্য ক্রিম ব্যবহার করতে চাই তারা জানে না যে কোন ক্রিমটি ব্যবহার করলে ভালো হবে যেহেতু একটি সেনসিটিভ জিনিস এই জন্য এখানে যে কোন রকম ক্রিম ব্যবহার করা যাবে না যে ক্রিমটি ভালো মানের এবং ভালো ব্র্যান্ডের সেই ক্রিমি অবশ্য ব্যবহার করতে হবে ঠোঁটকে গোলাপি করার জন্য তাই চলুন জেনে আসি মেয়েদের ঠোট গোলাপি করার ক্রিম।
  • Mixiu Scru Cream Lip care
  • MIXIU Brand Scru Cream For Pink Lips
  • MIXIU Scru Cream
  • Scru Cream Lips Scrub for Removing Dark spot
  • Scru Cream Lips Scrub
  • Cherish Herbal Lip Scrub soft and pinkish lips
  • Bioaqua Pink Cherry Cream
  • Aichun Beauty pink Cream is a special pink cream for lip
  • ROMANTIC BEAR Lip Scrub Cream propolis Lip.
আপনারা যারা ঠোঁট গোলাপি করার ক্রিমের নাম সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য এই ক্রিমগুলো। আপনারা যে কোন একটি এর মধ্যে থেকে ক্রিম নিতে পারেন তবে অবশ্যই দেখে নিবেন যেন সেটি আসল কোম্পানির হয়। পরের অনুচ্ছেদে আপনারা জানতে পারবেন ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায়।

ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায়

আপনারা যারা ঠোঁট গোলাপি করতে চান এবং ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায় সম্পর্কে জানতে চান জেনে আসি ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায় সম্পর্কে। সবারই স্বপ্ন থাকে ঠোঁট যেন তার গোলাপি থাকে ঠোট গোলাপি করার জন্য সবার মনের ইচ্ছা থাকে।
তবে এই ঠোঁট গোলাপি করার জন্য অবশ্যই আপনাকে যত্ন করতে হবে আপনি যদি বাহিরের কোন প্রোডাক্ট না ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনি ঘরোয়া উপাদান ব্যবহার করে গোলাপি করতে পারেন।

বরফ ম্যাসাজ: ঠোঁট গোলাপি করতে চাইলে অবশ্যই আপনারা বরফ ম্যাসাজ করতে পারেন। আপনারা যদি প্রতিদিন বরফ দিয়ে ঠোঁটটাকে মেসেজ করেন তাহলে দেখবেন আপনার ঠোঁট খুব দ্রুত গোলাপী এবং ঠোঁটের মধ্যে থাকা কালো ভাব দূর হয়ে যাচ্ছে। ঠোঁট গোলাপি এবং সুন্দর করতে চাইলে বরফ মেসেজ করুন এবং ঘরোয়া ভাবে আপনি এই মেসেজটি করতে পারেন যাতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া হবে না।

লেবুর রস: যাদের ঠোটে কাল যেভাবে এবং ঠোঁট কালো হয়ে আছে তাদের জন্য ঘরোয়া ভাবে লেবুর রস ব্যবহার করতে পারেন এটি একটি প্রাকৃতিক ব্লিচিং উপাদান হিসেবে কাজ করবে। রাতে ঘুমাতে যাওয়ার আগে সামান্য লেবু চিপে সেই রস ভালোভাবে ম্যাসাজ করে নিতে হবে। দেখবেন আপনার ঠোঁট কয়েকদিন এইভাবে ব্যবহার করলে ঠোঁটের কালচে ভাব দূর হয়ে যাচ্ছে।

চিনির স্ক্রাব: প্রাকৃতিক উপাদান হিসেবে ব্যবহার করতে পারেন চিনির স্ক্রাব এটি আপনার ঠোঁটের কালচে ভাব দূর করার সাথে বড় চামড়াও দূর করবে এবং আপনার ঠোঁটকে গারো গোলাপি আভা ফিরিয়ে এনে দিবে। এর জন্য আপনি তিন চামচ চিনি ও দুই চামচ বাটার একসাথে নিয়ে পেজ তৈরি করে নিন। সপ্তাহে দুইবার এই পেস্টটি ঠোঁটের স্ক্রাব ব্যবহার করুন এতে আপনার ঠোঁটের মরা চামড়া দূর হবে এবং দূর হয়ে যাবে।

বিটরুট: আপনাদের ঠোঁটের গোলাপি ভাব ফিরিয়ে আনার জন্য বিটু ঠোঁটের রং হালকা করা ও উজ্জ্বলতা বাড়াতে বেশ কার্যকরী উপাদান। এর জন্য বিটরুটের রস ঠোঁটের রক্তিম ভাব আনে তাই তা যাবে গ্রুপের ঠোঁটে লাগিয়ে ঠোঁটের কাজে ভাব দূর করতে পারেন খুব সহজে।

দুধের সর: দুধের মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন আছে এটা আমরা সবাই জানি কিন্তু এই দুধের সর যে ব্যবহার করার মাধ্যমে আপনার ঠোঁট গোলাপি হবে এটা কি আপনারা জানেন। ঠোঁটের গোলাপি আবা ফিরিয়া আনতে দুধের সর এবং মধু মিশিয়ে ঠোঁটে লাগিয়ে নিতে পারেন এই পেজটি যদি নিয়মিত এক সপ্তাহ ব্যবহার করেন তাহলে আপনি দেখতে পাবেন আপনার ঠোঁটের পরিবর্তন।
আপনারা যারা ঘরোয়া ভাবে ঠোঁটের কালকে ভাব দূর করে গোলাপ ফিরিয়ে আনতে চান তারা উপরে দেওয়া যে কোন একটি উপায় অবলম্বন করতে পারেন নিয়মিত যদি সেই উপায়টি ফলো করেন তাহলে দেখবেন অবশ্যই আপনার ঠোঁটের গোলাপি আভা পাচ্ছেন। এর পরের অনুচ্ছেদে আমরা জানব মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায়।

মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায়

মেয়েরা ঠোঁট নিয়ে একটু বেশি সচেতন থাকতে চাই মেয়েরা যেহেতু ত্বকের এবং মুখের চেহারা নিয়ে খুব বেশি সচেতন থাকে। এজন্য তাদের ঠোট নিয়েও অনেক বেশি চিন্তায় থাকে এবং ঠোঁটে যদি কোন প্রকারের কালচে ভাব আসে তখন তাদের চিন্তা আরও বেশি বেড়ে যায়। আর আপনাদের এই চিন্তা দূর করার জন্য আজকে আপনাদের সাথে আলোচনা করব মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় সম্পর্কে।

যারা কোমল সুন্দর এবং গোলাপি আভা ফিরে পেতে চায় ঠোঁটে তাদের জন্য আজকের আর্টিকেলটি মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায়।ঠোঁট গোলাপি করার জন্য এবং টক উজ্জ্বল করার জন্য সবচেয়ে বেশি কার্যকারী উপাদান হলো হলুদ। আপনারা ঠোঁটের যত্ন নিতে হলুদের পেস্ট বানিয়ে ব্যবহার করতে পারেন।
শসার রস ব্যবহার করতে পারেন ঠোঁটের যত্ন নেওয়ার জন্য ত্বকের কালচে ভাব দূর করা এবং ঠোঁটের কালচে ভাব দূর করতে এটি কার্যকারী উপাদান এই জন্য শসার রস তৈরি করে ঠোঁটে লাগিয়ে রাখতে পারেন এতে আপনার ঠোঁট গোলাপি হয়ে যাবে।

বিটরু ঠোটে মালিশ করার পর পাশ থেকে ১০ মিনিট অপেক্ষা করতে হবে এতে তক্তা শুষে নিবে এবং এর পরে আপনি আপনার ত্বকে নিজেই ফলাফল দেখতে পাবেন এবং এটি ঠোটের জন্য অনেক ভালো। বিটরুটের রস ত্বকে বা ঠোঁটে ব্যবহার করলে খুব তাড়াতাড়ি ঠোঁট গোলাপি হয়ে যায়।লেবুর রস যদি আপনি আপনার ঠোঁটে ব্যবহার করেন তাহলে আপনার মরা চামড়াও দূর হবে। লেবুর রস ব্যবহার করার জন্য আপনার ঠোঁট খুব দ্রুত সুন্দর কমল এবং গোলাপী হয়ে যাবে।

 দুধের সর ব্যবহার করতে পারেন ঠোঁটের গোলাপি ভাব ফিরিয়ে আনার জন্য দুধের সর ও মধু একসাথে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে এটি আপনি যদি সপ্তাহে কয়েকবার ব্যবহার করেন তাহলে আপনার ঠোট গোলাপী হয়ে যাবে।

সব থেকে বেশি ব্যবহৃত চিনির স্ক্রাব ঠোঁটকে গোলাপি করার জন্য এটি সবচেয়ে বেশি কার্যকারী। ত্বকের ওপর জমে থাকা মৃত কোষ দূর করে এবং ঠোঁটের রং হালকা করতে সাহায্য করে। দুই চামচ মাখনের সঙ্গে তিন চামচ চিনি মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করলে আপনার ঠোঁটের জন্য এটি সবচেয়ে ভালো। এই স্ক্রাবটি ব্যবহার করতে পারেন সপ্তাহে তিন দিন তাহলে আপনার ঠোঁটের রং হয়ে যাবে।
ঠোঁটকে সবসময়ের জন্য গোলাপি করতে আপনারা ভেসলিন ব্যবহার করেন। ঠোঁটকে নরম করে এই জন্যই ভেসলিন, মধু ও অলিভ ওয়েল দিয়ে একটি মিশ্রণ তৈরি করে ঠোঁটে নিয়মিত ম্যাসাজ করলে দেখবেন। আপনার ঠোঁটের নানা রকমের সমস্যা ও দূর হচ্ছে এবং ঠোঁট গোলাপি রঙের হয়ে থাকবে।
 
সুন্দর নরম গোলাপের ঠোট করতে কে না চায় তার জন্য অবশ্যই পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে। না হলে ঠোঁট শুকিয়ে যাবে ঠোঁটে যেন পানির অভাব না হয় এবং ঠোঁটকে গোলাপি আভা ফিরিয়ে দিতে হলে অবশ্যই উপরের দেওয়া উপায় গুলোর মধ্যে থেকে যেকোনো একটি উপায় নিয়মিত ফলো করতে হবে।তাহলে আপনি আপনার ঠোটের যত্নের পাশাপাশি ছোট গোলাপী আভা ফিরে পাবেন।

উপসংহার। ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম

আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিয়েছেন মেয়েদের ঠোঁট গোলাপি করার উপায় এবং ঠোঁট গোলাপি করার লিপবাম সম্পর্কে বিস্তারিত তথ্য। আশা করছি এই আর্টিকেলটি আপনার ঠোঁটের কালো দাগ দূর করার সহজ গোলাপি করার ক্ষেত্রে অনেক উপকারে আসবে।
আমাদের আজকের আর্টিকেলটি কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ সময় ধরে আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এছাড়াও যদি আপনি নিত্য নতুন আর্টিকেল পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url