শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট - ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে

প্রিয় পাঠক আজকে আমরা এমন একটি বিষয় সম্পর্কে জানতে চলেছি যা হতে পারে শিক্ষার্থী থেকে সকল ভাই ও বোনদের জন্য অনেক উপকারী একটি আর্টিকেল। হ্যাঁ বন্ধুরা আমরা এখন আলোচনা করবো শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এবং ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে এ বিষয় সম্পর্কে। তাই আপনি যদি শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট ও ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে সে সম্পর্কে না জেনে থাকেন তবে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।
শিক্ষার্থীদের -জন্য -ফ্রিল্যান্সিং -ওয়েবসাইট
বর্তমানে লাখো শিক্ষার্থী, তরুণ- তরুণী থেকে সকল শ্রেণীর মানুষ পড়াশুনার পাশা পাশি ও কাজের শেষে ঘরে বসে অনলাইন প্লাট ফ্রম থেকে ভালো টাকা ইনকাম করতে সক্ষম হচ্ছে। তাই আপনিও যদি একজন শিক্ষার্থী হন কিংবা বেকার বসে আছেন ছেলে মেয়ে উভয়দের জন্য উপকারী একটি পোস্ট। তাই আমি ব্যাক্তিগত ভাবে বলতে চায় মনোযোগ সহকারে এই আর্টিকেলটি পড়ুন এবং জেনে নিন শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এবং ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে তা সম্পর্কে। তাহলে চলুন নিচে বিস্তারিত শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সম্পর্কে জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্র:শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট।ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে

ফ্রিল্যান্সিং কি? what is freelancing

ফ্রিল্যান্সিং কি?ফ্রিল্যান্সিং মূলত একটি উন্মুক্ত পেশা।ফ্রিল্যান্সিং মূলত ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ধরনের কাজ করে অর্থ উপার্জন করাই হলো ফ্রিল্যান্সিং।ফ্রিল্যান্সিং মূলত সাধারণ চাকরির মতোই একটি পেশা কিন্তু এখানে পার্থক্য হচ্ছে আপনার স্বাধীনতা মতো আপনি কাজ করতে পারবেন।কিন্তু একটি সাধারণ চাকরিজীবী মানুষের ক্ষেত্রে অফিসের নিয়ম অনুযায়ী কাজ করতে হয়।

তবে ফ্রিল্যান্সিং সেক্টরে আপনার যদি এখন কাজ করতে ইচ্ছে না করে আপনি করবেন না যখন ইচ্ছে করবে তখন আপনি আবার কাজ করতে পারবেন।ফ্রিল্যান্সিং সেক্টরে ধরা বাধা কোনো অফিস টাইম নাই।সবচেয়ে বড় বিষয়ে হচ্ছে এখানে আপনার কোন বস বা ইমপ্লয়ার Employer নেই। আপনি যখন যে বায়ারের কাজ পাবেন তখন সে বায়ারের কাজ করে দিবেন।
সাধারণ চাকরি থেকে এখানে আরো একটি ভিন্নতা রয়েছে যেমন আপনার কোন নির্দিষ্ট অফিস নেই আপনার বাসায় আপনার অফিস।আপনার বাসায় বসেই দেশের বিভিন্ন বারদের সাথে কাজ করতে পারবেন ফ্রিল্যান্সিং freelancing করে খুব সহজেই সরকারি বেসরকারি চাকরিজীবীদের থেকে বেশি টাকা বেতনে কাজ করতে পারবেন যদি আপনার ফ্রিল্যান্সিং এর দক্ষতা ভালো হয় সে ক্ষেত্রে।

আমরা সবাই জানি আমাদের দেশে দক্ষতার মূল্যায়ন তেমনভাবে দেওয়া হয় না কিন্তু বাইরের দেশে দক্ষতার মূল্যায়ন করা হয়।আপনারা এমন দক্ষতা নিয়ে বাইরে দেশের বায়ারদের সাথে কাজ করে বাংলাদেশের তুলনায় দ্বিগুণ তিনগুণ অর্থ উপার্জন করতে পারবেন।আশা করছি ফ্রিল্যান্সিং কি?তা বুঝতে পেরেছেন।

শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

বর্তমানে বাংলাদেশে ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান অনেকগুলো রয়েছে।দিনে দিনে ফ্রিল্যান্সিং এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।আগে তেমন একটা মানুষ ফ্রিল্যান্সিং সম্পর্কে বুঝতেন না।কিন্তু বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং সম্পর্কে যথেষ্ট পরিমাণে ধারণা পেয়েছেন।তাইতো বেকারত্ব দূর করার ক্ষেত্রে ছেলে মেয়ে উভয়েই পড়ালেখার পাশাপাশি ফ্রিল্যান্সিং সেক্টর বেছে নিচ্ছেন।
কারণ সবাই চাই ফ্রিল্যান্সিং করে ভালো টাকা ইনকাম করতে।কিন্তু এর পাশে কিছু সমস্যা রয়েছে যেমন ফ্রিল্যান্সিং শেখানোর নাম করে বিভিন্ন প্রতিষ্ঠান গ্রাহকদের সাথে প্রতারণা করছেন।তারা টাকা পয়সা আত্মসাৎ করে নিয়ে ফ্রিল্যান্সিং সেক্টরের কোন কাজ না শিখিয়ে প্রতারণা করে আসছেন।সে ক্ষেত্রে অনেকেই হতাশায় পড়ে ফ্রিল্যান্সিং সেক্টর থেকে ছিটকে পড়ছেন।

তাই আজকে আপনাদের সুবিধার্থে আপনাদের স্বপ্ন পূরণ করার লক্ষ্যে আমাদের এই আর্টিকেলে এমন বিশ্বস্ত ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান সম্পর্কে আলোচনা করব যেখানে আপনি নিশ্চিন্তে ফ্রিল্যান্সিং করতে পারবেন।বর্তমানে সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট অর্ডিনারি আইটি।আপনি অর্ডিনারি আইটিতে বিশ্বাসের সাথে শিখতে পারবেন।

কারণ অডিনারি আইটি ফ্রিল্যান্সিং করে প্রতি মাসের লাখ লাখ টাকা ইনকাম করছেন।তাই আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে জেনে নিন শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সম্পর্কে।অর্ডিনারি আইটি শিক্ষার্থীদের জন্য সেরা বিশ্বস্ত ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এখান থেকে শিক্ষার্থীরা ফ্রিল্যান্সিং শিখে মাসে লক্ষ টাকা আয় করতে সক্ষম হচ্ছে।

কারণ অরডিনারি আইটি বাংলাদেশের সবচেয়ে সেরা ও বিশ্বস্ত প্রতিষ্ঠান।অর্ডিনারি আইডি থেকে আপনি ফ্রিল্যান্সিং শিখে ইউটিউব চ্যানেল তৈরি করে,অ্যাফিলিয়েট লিংক দিয়ে, ডিজিটাল মার্কেটিং করে, ওয়েবসাইট তৈরি করে, ডাটা এন্ট্রি করে, ইনস্টাগ্রাম আমাদের করে,facebook বিজ্ঞাপন দেখিয়ে, গ্রাফিক ডিজাইন, ওয়েবসাইট ডিজাইন করে, প্রতিমাসে লাখ টাকা ইনকাম করা সম্ভব।
তাই আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন আর শিক্ষার্থী হয়ে অনলাইন থেকে ইনকাম করতে চান ফ্রিল্যান্সিং করে তাহলে আপনি অর্ডিনারি আইডির সাথে ফ্রিল্যান্সিং করার জন্য যোগাযোগ করতে পারেন।যোগাযোগ করতে গুগলে সার্চ করুন অর্ডিনারি আইটি ডটকম লিখে অথবা এই লিংকে ক্লিক করুন।আশা করছি আপনি শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সম্পর্কে বুঝতে পেরেছেন।

ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এমন একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করার জন্য।আসলে ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে তা নির্ভর করে সম্পন্ন আপনি কোন সেক্টরে কাজ শিখবেন তার উপর।বর্তমানে বাংলাদেশে হাজারো ফ্রিল্যান্সিং শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে যেখানে ফ্রিল্যান্সিং শেখানো হয়।তাই আপনিও আপনার নির্দিষ্ট কোন ভালো একটি প্রতিষ্ঠানে ফ্রিল্যান্সিং কোর্স করতে পারেন।

আপনার নিকটস্থ অথবা আশেপাশে যদি আপনি ভালো কোন ফ্রিল্যান্সিং শিক্ষা প্রতিষ্ঠান পান তবে সেখানে আপনি ফ্রিল্যান্সিং শিখতে পারেন।এছাড়াও যদি আপনার আশেপাশে ভালো কোন ফ্রিল্যান্সিং শিক্ষা প্রতিষ্ঠান না থাকে তবে আপনি বাংলাদেশের যেকোনো ভালো শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনলাইনের মাধ্যমে কোর্স করতে পারেন।
ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে।আপনি যদি ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, এর যেকোনো একটি কোর্স করতে চান তাহলে আপনার ডিজিটাল মার্কেটিং শিখতে ১৫০০০ টাকা খরচ হবে।তবে কোন কোন প্রতিষ্ঠান ১৫ হাজারের বেশি কোর্স ফি নিয়ে থাকে আবার ১৫ হাজারের কমও হতে পারে।

বর্তমানে মার্কেটপ্লেসে চাহিদা সম্পন্ন একটি ফ্লাইংজিং সাইড হচ্ছে গ্রাফিক্স ডিজাইন। গ্রাফিক ডিজাইন কোর্স করার ক্ষেত্রে বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের ফ্রি নিয়ে থাকেন।তবে গ্রাফিক ডিজাইন শিখতে আপনাকে ১০ থেকে ২০ হাজার টাকা খরচ করতে হতে পারে।

ওয়েব ডিজাইন বা ওয়েব ডেভেলপমেন্ট ফ্রিল্যান্সিং শিখতে বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের কোর্স ফি নিয়ে থাকেন সে ক্ষেত্রে আপনাকে সর্বনিম্ন ১০ থেকে ২০ হাজার টাকা প্রদান করতে হতে পারে।আপনাদের নিজেদের সুবিধার্থে বলতে চাই বর্তমানে সবচেয়ে জনপ্রিয় এবং সেরা আইটি প্রতিষ্ঠান অর্ডিনারি আইটি সেখান থেকে আপনি ডিজিটাল মার্কেটিং কোর্স ১৫০০০ টাকার মধ্যে সম্পন্ন করতে পারবেন।
এছাড়াও আপনি অর্ডিনারি আইটিতে কোর্স সম্পন্ন করার পর সেখানে আপনি ভালো জব করতে পারবেন।কারণ অর্ডিনারি আইটি তিন মাসের জন্য কোর্স করায় অর্থাৎ আপনি যদি তিন মাসের মধ্যে কোর্স সম্পূর্ণ করে টাকা ইনকাম না করতে পারেন তবে আপনার কোর্স ফি ফেরত নিতে পারবেন।তাই কোর্স সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে  এই লিংকে চাপ দিয়ে জেনে নিন।

শিক্ষার্থীদের জন্য অনলাইন চাকরি।শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

বর্তমান সময়ে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি নিজেদের খরচ চালাতে চাকরি করতে চায়।কিন্তু আপনি কি চাকরি করবেন চাকরি করলে পড়াশুনা কোন ক্ষতি হবে কি না এ নিয়ে নানান চিন্তা মাথায় ঘরে।কিন্তু সেই চাকরি যদি ঘরে বসে অনলাইনে হয় তাহলে তো আর কোন কথায় নেই।তাই আজকে আমরা এই আর্টিকেলে শিক্ষার্থীদের জন্য অনলাইন চাকরি কিভাবে করবেন কোথায় করবেন তার সমস্ত কিছু আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব সে পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন।
বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত ও সেরা একমাত্র আইটি সেন্টার হলো অর্ডিনারি আইটি।যেখান থেকে কোন ব্যক্তি ফ্রিল্যান্সিং শিখে মাসে লাখ টাকা ঘরে বসে ইনকাম করার সুযোগ রয়েছে।শিক্ষার্থীদের জন্য অর্ডিনারি আইটিতে ঘরে বসে ইনকামের কিছু কাজ রয়েছে সেই সমস্ত কাজগুলো একজন শিক্ষার্থী পড়াশোনার পাশাপাশি করতে পারবে।কারণ জেনেনি কেমন সে কাজগুলো:-

কনটেন্ট রাইটিং জব বা লেখালেখি করে আয়

অর্ডিনারি আইডিতে আপনি চাইলে বাংলা লেখালেখি করে বা কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে পারবেন।অর্থাৎ বাংলা কনটেন্ট রাইটার বা বাংলা আর্টিকেল রাইটার হিসেবে আপনি যদি কাজ করতে চান সে ক্ষেত্রে হতে হবে নিজস্ব স্মার্টফোন, কম্পিউটার, ল্যাপটপ এবং ইন্টারনেট।এই তিনটির মধ্যে যেকোনো একটি থাকলে আপনি বাংলা কন্টেন রাইটার অর্থাৎ আর্টিকেল রাইটার হিসেবে কাজ করে প্রতি মাসে ৳৮০০০/- ৳১৫০০০/- হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

কিভাবে এই কাজটি করবেন তা জানতে নিচের এই লিংকে ক্লিক করুন।এছাড়াও আপনারা চাইলে আমাদের সাথে অর্থাৎ আলোড়ন আইটির সঙ্গে বাংলা লেখালেখি রাইটার অর্থাৎ আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারবেন।প্রতিমাসে ৮ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইট ক্রয় করে ইনকাম

আপনার কাছে যদি একটি ওয়েবসাইট তৈরি করার মত সময় না থাকে তাহলে আপনি যে কোন ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান থেকে একটি ওয়েবসাইট ক্রয় করে নিতে পারেন এবং সেখানে আপনি বাংলা আর্টিকেল লেখালেখি করে প্রতিমাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি ওয়েবসাইট তৈরি করা শিখে তা বিভিন্ন মার্কেটপ্লেসে বিক্রয় করে ভালো টাকা ইনকাম করতে পারবেন।আপনি যদি কোন ওয়েবসাইট ক্রয় করে মাসে ৮০ হাজার টাকা ইনকাম করতে চান তাহলে অর্ডিনারি আইটির সঙ্গে যোগাযোগ করুন

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম

ডিজিটাল মার্কেটিং শিখে আপনি যদি একজন এক্সপার্ট ডিজিটাল মার্কেট হতে পারেন তাহলে আপনি ফ্রিল্যান্সিং সেক্টরের যেকোন ভালো শিক্ষা প্রতিষ্ঠানে ভালো টাকা ইনকামের চাকরি করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হয়ে প্রতি মাসে লাখ টাকা ইনকাম করতে পারেন।কারণ বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সেক্টর হচ্ছে ডিজিটাল মার্কেটিং।আপনাদের সুবিধার্থে নিজের অনুচ্ছেদে কিভাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা যায় সে বিষয় সম্পর্কে আলোচনা করা হয়েছে নিচে বিস্তারিত জেনে নিন।

কিভাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা যায়

কিভাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা যায় এ বিষয়ে সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করতে চলেছি।আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন কিংবা একজন সাধারণ মানুষ হয়ে থাকেন, বেকারত্ব রয়েছেন, কোন চাকরি খুঁজে পাচ্ছেন না তবে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন কারণ আমরা আজকে কিভাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা যায় তার ১০ টি সেরা উপায় সম্পর্কে জানাবো।
  • ডাটা এন্টি করে অনলাইনে আয়
  • লেখালেখি করে আয়
  • মাইক্রোসফট অফিস
  • ইউটিউবে কনটেন্ট ক্রিয়েট করে
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়
  • ব্লগিং করে আয়
  • ভিডিও এডিট করে অনলাইন আয়
  • গ্রাফিক ডিজাইন করে আয়
  • ফেসবুক মার্কেটিং করে আয়
  • পেইড টু ওয়েবসাইট
আপনি যদি উপরের এই ১০ টি উপায় থেকে আয় করতে চান তাহলে আপনাকে অবশ্যই প্রতিটি সেক্টরের ক্ষেত্রে আপনাকে দক্ষতা অর্জন করতে হবে।আপনি যদি সফলভাবে দক্ষতা অর্জন করতে পারেন তবে ফ্রিল্যান্সিং সেক্টরের বিভিন্ন উপায় থেকে ইনকাম করতে পারবেন মাসে লক্ষাধিক টাকা।আশা করছি আপনি কিভাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা যায় সে বিষয় সম্পর্কে জানতেও বুঝতে পেরেছেন।

শেষ কথা।শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট।শিক্ষার্থীদের জন্য অনলাইন চাকরি

বন্ধুরা আজ আমরা শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট - ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে এবং শিক্ষার্থীদের জন্য অনলাইন চাকরি নিয়ে একটি নিবন্ধন তৈরি করেছি।তাই আপনারা নিশ্চয়ই এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এবং কিভাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে বিস্তারিত।
এছাড়াও শিক্ষার্থীদের জন্য অনলাইন চাকরির সম্পর্কে এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে নিশ্চয়ই আপনারা ইতিমধ্যে তা জানতে পেরে অনেক উপকৃত হয়েছেন।এতক্ষণ সময় ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আশা করি আমাদের এই শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এবং ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে পোস্টটি আপনাদের সকলের ভালো লাগবে এবং আমাদের এই নিবন্ধনটি থেকে শিক্ষার্থীরা জানতে ও বুঝতে পারবে অনলাইন চাকরি সম্পর্কে।তাই একজন শিক্ষার্থীকে উপকৃত করতে আমাদের এই পোস্টটি সকলের সাথে শেয়ার করুন।শিক্ষার্থীরা যারা ফ্রিল্যান্সিং করতে চাই তারা অনেকে উপকৃত হবেন "ধন্যবাদ"।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url